সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

আজ বের না হলে, নিজেকে ক্ষমা করতে পারবো না: তাসরিফ খান

তাসরিফ খান। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি পালিত হবে আজ। আর এই কর্মসূচিতে যোগ দিতে ভক্তদের প্রতি আহ্বান জানিয়েছেন সংগীতশিল্পী ও ‘কুড়েঘর’ ব্যান্ডের প্রতিষ্ঠাতা তাসরিফ খান।

সোমবার (৫ আগস্ট) সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। যেখানে তাসরিফ লিখেছেন, আজকে যদি আমি-আপনি ছাত্রদের পক্ষে, ছাত্রদের সাথে না বের হয়ে ঘরে বসে থাকি, তবে নিজেকে আর কোনোদিন আমরা ক্ষমা করতে পারবো না।

এরপর এই সংগীতশিল্পী লেখেন, প্রত্যেক বাবা, প্রত্যেক ভাই, প্রত্যেক বোন, পেশাজীবী, শ্রমজীবী, শিল্পী, কৃষক, দোকানদার, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক, শিক্ষিকাসহ আপনারা সকলেই অন্তত একটা দিনের জন্য নিজের পেশা ভুলে গিয়ে আজ ছাত্রদের পাশে এসে দাঁড়ান। দেখুন আমরা সবাই মিলে চাইলে যে কোনো অশুভ শক্তি আমাদের সামনে থেকে কীভাবে ধুলার মতো উড়ে যায়।

তাসরিফ আরও লেখেন, এতদিন ধরে যারা জুলুম করেছেন তাদের উদ্দেশ্যে বলছি,নিজেকে মানুষ হিসেবে প্রমাণ করার আজকেই শেষ সুযোগ আপনার। এই অত্যাচারীর তালিকা থেকে নিজেকে সরিয়ে নিন। নিজের ভাই এর উপর আঘাত না করে তাঁকে রক্ষা করুন। একটা দিনের জন্য আজ মানুষ হয়ে দেখুন কত শান্তি লাগে।

প্রশাসনকে উদ্দেশ্য করে এই গায়ক লেখেন, প্রশাসনের উদ্দেশে বলছি- আপনারা দয়া করে ন্যায়ের পক্ষে আসুন। আমাদের বাঁচানোর যেই শপথ আপনারা নিয়েছিলেন আজকে তা পালন করুন। বিশ্বাস করুন, আপনার নিজের ছেলে মেয়েও আজ আপনাকে না জানিয়ে হয়তো পথে বের হয়ে যাবে। আপনার মতো কেউ যেন একটা শক্ত লোহার বুলেট দিয়ে তার নরম বুকটা ছিদ্র করতে না পারে সেটা আজ আপনাকেই নিশ্চিত করতে হবে। একবার শুধু আপনি ন্যায়ের পক্ষে দাঁড়িয়ে দেখুন সবাই আপনার পাশে দাঁড়িয়ে যাবে।

তাসরিফ তার স্ট্যাটাস শেষ করেছেন এভাবে, এসো হে বন্ধু। পথে নেমে এসো। তোমার ভাই বোন সবাই তোমার অপেক্ষায়। বাঁচলে একসাথে বাঁচবো, না হয় একসাথে হাসিমুখে মৃত্যুকে আলিঙ্গন করবো আজ।

Header Ad

গোবিন্দগঞ্জ ও ডিমলার ইউএনওকে বদলি

মো. রাসেল মিয়া ও উম্মে সালমা। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকার ক্ষমতা হারানোর পর থেকেই দেশে বইছে পরিবর্তনের হাওয়া। যার প্রভাব পড়েছে প্রশাসনেও। চলছে ব্যাপক রদবদল ও পদায়ন। এবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও নীলফামারীর ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলি করা হয়েছে।

বদলি হওয়া দুই কর্মকর্তা হলেন- গোবিন্দগঞ্জ ইউএনও মো. রাসেল মিয়া ও ডিমলা ইউএনও উম্মে সালমা।

এদের মধ্যে গোবিন্দগঞ্জ ইউএনও মো. রাসেল মিয়াকে নীলফামারী জেলার ডিমলায় এবং ডিমলা ইউএনও উম্মে সালমাকে পঞ্চগড় জেলার দেবীগঞ্জে বদলি করা হয়েছে।

রবিবার (২৯ সেপ্টেম্বর) রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার কাজী মোহাম্মদ অনিক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়েছে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে নতুন সাত মুখ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে নতুন সাত মুখ। ছবি কোলাজ: ঢাকাপ্রকাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসনে হল প্রাধ্যক্ষ, হাউজ টিউটর, সহকারী প্রক্টর পদে মোট ৭ জন শিক্ষককে অন্তর্ভুক্ত করা হয়েছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান স্বাক্ষরিত আলাদা আলাদা অফিস আদেশ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

অফিস আদেশ থেকে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নবাব ফয়জুন্নেছা চৌধুরানী হলের প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুমাইয়া আফরিন সানি। এছাড়া একই হলের হাউজ টিউটর হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংরেজি বিভাগের প্রভাষক তারিন বিনতে এনাম এবং গণিত বিভাগের প্রভাষক মাহিনুর আক্তার।

এছাড়া প্রক্টরিয়াল বডিতে অন্তর্ভুক্ত চার সহকারী প্রক্টর হলেন- গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাহিদা বেগম, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো: সিদ্দিকুর রহমান এবং প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মুতাসিম বিল্লাহ।

তার প্রত্যেকে তাদের পদে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর দায়িত্ব পালন করবেন।

জন্মদিন পালন করায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানালেন শেখ হাসিনা

ফাইল ছবি

জন্মদিন পালন করায় দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৯ সেপ্টেম্বর) রাতে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের আপামর জনসাধারণ ও দলীয় নেতাকর্মীরা এ কঠিন সময়েও শত প্রতিকূলতা ডিঙিয়ে এবং বাধা-বিপত্তি উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিন পালন করায় সবার প্রতি তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। দেশের বিভিন্ন স্থানে তার জন্মদিন পালনকালে বাধা প্রদান করা সত্ত্বেও কেউ পিছপা হয়নি।

এতে আরও বলা হয়, তার প্রতি দেশের জনগণের এই অকৃত্রিম ভালোবাসা ও মমতায় তিনি অত্যন্ত আবেগাপ্লুত হয়ে পড়েন এবং বাংলাদেশের জনগণের কল্যাণে বরাবরের ন্যায় নিজের জীবন উৎসর্গ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, খুব দ্রুতই এ আঁধার কেটে যাবে এবং বাংলাদেশের জনগণকে শক্তি ও সাহস নিয়ে ঐক্যবদ্ধ থাকতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশবাসী এবং দলীয় নেতাকর্মীদের জন্য পরম করুণাময় আল্লাহ তায়ালার নিকট দোয়া প্রার্থনা করেন।

সর্বশেষ সংবাদ

গোবিন্দগঞ্জ ও ডিমলার ইউএনওকে বদলি
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদে নতুন সাত মুখ
জন্মদিন পালন করায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানালেন শেখ হাসিনা
সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার মারা গেছেন
নওগাঁ পৌর আ.লীগের সভাপতি শিষাণ ঢাকা থেকে গ্রেপ্তার
মুস্তাফিজকে ছেড়ে দিচ্ছে চেন্নাই!
আ.লীগ এক জঘন্য শাসনের উদাহরণ : আসিফ নজরুল
হিজবুল্লাহর আরেক নেতাকে হত্যার দাবি ইসরায়েলের
সিলেট-সুনামগঞ্জে বজ্রপাতে ৮ জনের প্রাণহানি
বাংলাদেশ শ্রম কল্যাণ তহবিলে ২৪ কোটি ৪৪ লক্ষ টাকা অনুদান দিলো গ্রামীণফোন
তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের সাজা স্থগিত
সাকিবের নিরাপত্তা ইস্যুতে পাল্টা শর্ত জুড়ে দিলেন ক্রীড়া উপদেষ্টা
ভারতের রুদ্ধদ্বার বৈঠকে আওয়ামী লীগের পুনর্বাসন পরিকল্পনা
ভুটানকে হারিয়ে এশিয়ান কাপের বাছাইপর্ব শেষ বাংলাদেশের
২৮ দিনে রেমিট্যান্স এলো ২৫ হাজার কোটি টাকা
সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনা নিখোঁজ
শাহজালাল বিমানবন্দরের চারপাশকে ‘সাইলেন্ট জোন’ ঘোষণা
সাগর-রুনি হত্যা মামলায় লড়বেন আইনজীবী শিশির মনির
উবার ও পাঠাওকে ৪০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে লিগ্যাল নোটিশ
তিস্তা ও অন্যান্য নদীর পানিতে রংপুরসহ ৫ জেলার নিম্নাঞ্চল প্লাবিত