শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ | ২ কার্তিক ১৪৩১
Dhaka Prokash
Header Ad

গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল কবির মনু সম্পাদক মির্জা শওকত

ছবি: সংগৃহীত

গাইবান্ধা গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ভোরের দর্পনের সাংবাদিক রবিউল কবির মনু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক সংগ্রাম ও সাতমাথা পত্রিকার সাংবাদিক মির্জা শওকত জামান।

আজ (বুধবার, ৪ সেপ্টেম্বর) গোবিন্দগঞ্জ প্রেসক্লাব ভবনে সভাপতি গোপাল মোহন্তের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল কবিরের সঞ্চালনায় এবং সদস্যদের উপস্থিতিতে জরুরি সাধারন সভায় পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠন করা হয়েছে।

সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের ৬বারের নির্বাচিত সাবেক সভাপতি জাহিদুর রহমান প্রধান টুকু, সাবেক সভাপতি খোকন আহম্মেদ,সাবেক সাধারণ সম্পাদক রাহেনুল হক সরকার, শামীম রেজা ডাফরুল ,তাহেদুল ইসলাম, বিষ্ণু নন্দী, আতিকুর রহমান আতিক প্রমুখ। সভায় গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের গঠনতন্ত্রের ২৮ (খ) উপধারা মোতাবেক সর্বসম্মতিক্রমে সভাপতি পদে রবিউল কবির মনু (দৈনিক ভোরের দর্পণ) এবং শওকত জামান (দৈনিক সংগ্রাম ও সাতমাথা) কে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন- সহ সভাপতি জাহিদুর রহমান প্রধান (দৈনিক আমারদেশ, দৈনিক বগুড়া ও ঘাঘট), সহ সভাপতি মঞ্জুর হাবীব মঞ্জু ( দৈনিক জনকন্ঠ) যুগ্ম সম্পাদক শামীম রেজা ডাফরুল ( দৈনিক প্রতিদিনের সংবাদ ও জয়যাত্রা), যুগ্ম সম্পাদক তাহেদুল ইসলাম ( দৈনিক দুরন্ত সংবাদ ও আইন বার্তা) সাংগঠনিক সম্পাদক এবিএস লিটন ( দৈনিক যায়যায়দিন) কোষাধ্যক্ষ হাবিবুর রহমান আকন্দ ( দৈনিক সংবাদ কনিকা), দপ্তর সম্পাদক আতিকুর রহমান আতিক ( দৈনিক মুক্তবার্তা ও সাম্যমঞ্চ), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক বিষ্ণু নন্দী ( দৈনিক রংপুর চিত্র), ক্রীড়া সম্পাদক ফারক হোসেন ছন্দ ( দৈনিক সকালের আনন্দ ও গাইবান্ধার কথা), সদস্য কৃষ্ণ কুমার চাকী (এনটিভি), গোপাল মোহন্ত ( দৈনিক ইত্তেফাক, দৈনিক করতোয়া ও জিটিভি), রাহেনুল হক সরকার( দৈনিক যুগের আলো) রাসেল কবির মোহনা টিভি), উপদেষ্টা- মঞ্জুরুল হক সেলিম ও খোকন আহম্মেদ

এদিকে গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের নবগঠিত এই কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন অন্যান্য সাংবাদিক ও উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

Header Ad

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের বিবাহ সম্পন্ন

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম। ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে এক ঘরোয়া অনুষ্ঠানে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

পাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, যার বাবা একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং মা একটি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষিকা। তবে, এই বিবাহের বিষয়ে তার ঘনিষ্ঠজনরা বিস্তারিত তথ্য প্রকাশ করেননি।

মাহফুজ আলম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটির সমন্বয়ক হিসেবে পরিচিত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র। ছাত্র-জনতার আন্দোলনের ফলে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন ঘটে এবং এর পর ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়। এই সরকারের উপদেষ্টা হিসেবে রয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, যারা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মাহফুজ আলমকে গত ২৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসের বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়। জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব পদমর্যাদায় তার নিয়োগের প্রজ্ঞাপন জারি করে।

Header Ad

দেশে ফেরার চেষ্টায় সাকিবকে ফোন দিয়েছিলাম: আইন উপদেষ্টা আসিফ নজরুল

আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল সাকিবের দেশে ফেরার বিষয়ে মন্তব্য করেছেন। ছবি: সংগৃহীত

বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট তারকা সাকিব আল হাসান দেশে ফিরতে চাইলেও ছাত্র-জনতার প্রতিবাদের মুখে শেষ টেস্ট খেলা হলো না তার। দুবাই থেকে ফেরার চেষ্টা করলেও সরকার তাকে দেশে ফিরে যেতে বাধ্য করে। এই প্রেক্ষাপটে আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল সাকিবের দেশে ফেরার বিষয়ে মন্তব্য করেছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে সাকিবের দেশে আসা নিয়ে বেশ কিছু নাটক ঘটেছে। তিনি দুবাইয়ে ট্রানজিটের জন্য পৌঁছালে সরকার তার অবস্থান করতে নির্দেশ দেয়। এক পর্যায়ে সাকিব জানিয়ে দেন, তার দেশের মাটিতে টেস্টকে বিদায় জানানো হচ্ছে না, কারণ সামগ্রিক পরিস্থিতির কারণে সরকার তাকে দেশে ফিরতে বারণ করেছে।

গতকাল রাতে ড. আসিফ নজরুল একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের অনুষ্ঠানে সাকিবের বিষয়ে কথা বলেন। তিনি জানান, "সাকিব আমাকে কয়েকবার ফোন দিয়েছিল। আমি বলেছি, এটি আমার বিষয় নয়।"

আইন উপদেষ্টা আরও বলেন, "সাকিবের মতো ক্রিকেটার বাংলাদেশের ইতিহাসে আর আসেনি। সাকিব বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি হতে পারত। কিন্তু যখন আন্দোলন চলছে, মানুষ মরছে, তখন সাকিব সামাজিক যোগাযোগ মাধ্যমে আনন্দ করছেন। এটা কি সম্ভব একজন মানুষের জন্য?"

তিনি বলেন, "যেসব জুয়া, বেটিং ও উশৃঙ্খল আচরণের কথা বলা হচ্ছে, সেজন্য শেখ হাসিনার সরকার দায়ী। এখানে একটি রাষ্ট্রযন্ত্র তৈরি করা হয়েছে, যেখানে শেখ হাসিনার প্রতি অনুগত থাকলে আপনি যা ইচ্ছা করতে পারেন এবং শাস্তি হবে না। এটি অনেককে বিভ্রান্ত করে, তাকেও করেছে। সাকিবের প্রতি মানুষের ক্ষোভ অযৌক্তিক নয়।"

Header Ad

এক সপ্তাহে ডিমের দাম ডজনে কমল ২৫ টাকা

ছবি: সংগৃহীত

রাজধানীর বাজারগুলোতে ফার্মের মুরগির ডিমের দাম এক সপ্তাহের ব্যবধানে ডজনে ২০ থেকে ২৫ টাকা পর্যন্ত কমেছে। শুক্রবার (১৮ অক্টোবর) বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে যেখানে প্রতি ডজন ডিমের দাম ১৮০ টাকা পর্যন্ত উঠেছিল, বর্তমানে সেই ডিম বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকায়।

কারওয়ান বাজারে এক ডজন ডিমের দাম এখন ১৫০ টাকা, তবে পাড়া-মহল্লার খুচরা বাজারগুলোতে এই দাম ১৫৫ থেকে ১৬০ টাকার মধ্যে উঠানামা করছে। কল্যাণপুরের বাসিন্দা মো. শাহিন বলেন, "গত সপ্তাহে ১৮০ টাকায় ডিম কিনেছিলাম, কিন্তু আজকে কিনেছি ১৫০ টাকায়। সরকারের শুধু দাম নির্ধারণ করলেই হবে না, সেটা বাজারে কার্যকর হচ্ছে কি না, তা নিশ্চিত করতে হবে।"

বাজারের ডিম বিক্রেতা সাইফুল ইসলাম জানান, "সরবরাহ বেড়ে যাওয়ায় ডিমের দাম কমেছে।" তবে সবজির বাজারে এখনও তেমন কোনো পরিবর্তন দেখা যায়নি। বিক্রেতারা বলছেন, বন্যা ও অতিবৃষ্টির কারণে ফসলের ক্ষতি হওয়ায় সবজির সরবরাহ কম। ফলে শিগগিরই সবজির দামে কমার আশা করা যাচ্ছে না।

ডিমের দাম কমানোর উদ্যোগ হিসেবে সরকার সম্প্রতি ডিম আমদানি করার অনুমতি দিয়েছে। একই সঙ্গে আমদানি শুল্ক ২৫ শতাংশ থেকে কমিয়ে ৫ শতাংশ করা হয়েছে, যা আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত কার্যকর থাকবে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এই শুল্ক সুবিধার আদেশ জারি করেছে।

সরবরাহ বাড়ানোর লক্ষ্যে ঢাকার প্রধান পাইকারি বাজার তেজগাঁও ও কাপ্তান বাজারে প্রতিদিন ২০ লাখ ডিম সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছে করপোরেট প্রতিষ্ঠানগুলো। কাপ্তান বাজারে তারা ইতোমধ্যেই ডিম সরবরাহ শুরু করেছে।

বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশনের তথ্যমতে, দেশের প্রতিদিনের ডিমের চাহিদা প্রায় ৪ কোটি, আর উৎপাদন হচ্ছে সাড়ে ৪ কোটি। তবুও ডিমের দাম বাড়ার পেছনে অন্যতম কারণ হিসেবে উৎপাদন খরচ বেড়ে যাওয়াকে দায়ী করা হচ্ছে।

Header Ad

সর্বশেষ সংবাদ

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলমের বিবাহ সম্পন্ন
দেশে ফেরার চেষ্টায় সাকিবকে ফোন দিয়েছিলাম: আইন উপদেষ্টা আসিফ নজরুল
এক সপ্তাহে ডিমের দাম ডজনে কমল ২৫ টাকা
প্রধান উপদেষ্টা সিএমএইচে চিকিৎসা নিয়ে কাজে ফিরেছেন
হিজবুল্লাহর সঙ্গে সংঘর্ষে লেবাননে ৫ ইসরায়েলি সেনা নিহত
২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল
বাংলাদেশে ৪ কোটি ১৭ লাখ মানুষ চরম দারিদ্রসীমায়: জাতিসংঘের প্রতিবেদন
বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় 'ডানা'র আশঙ্কা, আঘাত হানতে পারে ২৪-২৬ অক্টোবরের মধ্যে
শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে খুনিকে আশ্রয় দেয়া: রিজভী
মালয়েশিয়ায় ঘুরতে গিয়ে কাজ, ৫১ বাংলাদেশিসহ ১৩৮ অভিবাসী আটক
অক্টোবরেই দেশের বাজারে আসছে ৩৫০ সিসির রয়্যাল এনফিল্ড, কত দাম?
বার্ষিক আয়ে শীর্ষে রোনালদো, মেসি তার অর্ধেকেরও কম
হামাসপ্রধান সিনওয়ারের ‘শেষ মুহূর্তের’ ড্রোন ভিডিও প্রকাশ করল ইসরায়েল
দর্শনায় বিজিবির অভিযানে ২ কোটি টাকার সাপের বিষ উদ্ধার
ভালোবাসুন বা ঘৃণা করুন, আমি পরোয়া করি না: সাকিব
কুবির শেখ হাসিনা হল পেল নতুন প্রভোস্ট ও হাউজ টিউটর
ডিমের পর এবার মুরগির দামে ঊর্ধ্বগতি
বায়তুল মোকাররমের নতুন খতিব মুফতি আব্দুল মালেক
ইসরায়েলি হামলায় হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত
দুপুরের মধ্যে দেশের ৬ অঞ্চলে ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত