শনিবার, ৬ জুলাই ২০২৪ | ২২ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

আদমদীঘিতে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যাচেষ্টায় হেলমেট বাহিনীর দুই সদস্য আটক

হামলা করে পালানোর সময় স্থানীয় জনতা দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। ছবি: সংগ্রহীত

বগুড়ার আদমদীঘিতে আবদুর রশিদ (৬০) নামের এক মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে হেলমেট পরা দুর্বৃত্তরা। শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যার কিছু আগে উপজেলার বাহাদুরপুর গ্রামে ভুক্তভোগীর বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় আহত মাছ ব্যবসায়ীকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। আবদুর রশিদ উপজেলার চাঁপাপুর ইউনিয়ন পরিষদের বাহাদুরপুর গ্রামের মৃত কছির উদ্দিনের ছেলে।

হামলায় হেলমেট ও মাস্ক পরে পাঁচ দুর্বৃত্ত অংশ নেয়। ঘটনা ঘটিয়ে পালানোর সময় উপজেলার বিহিগ্রাম বাজারে জনতা মোটরসাইকেলসহ হেলমেট বাহিনীর দুই সদস্যকে আটক করে আদমদীঘি থানা-পুলিশের কাছে সোপর্দ করে।

আটকৃতরা হলেন নওগাঁর আত্রাই উপজেলার বড়োনায় গ্রামের হাফিজ মণ্ডল (৪৫) ও পার নওগাঁর শাহানুর হোসেন (২১)। সম্প্রতি রানীনগর উপজেলার পারইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলামকে একই কায়দায় হামলা করা হয়েছিল বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী কয়েকজন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আদমদীঘির বাহাদুরপুর গ্রামের মাছ ব্যবসায়ী আবদুর রশিদ প্রতিদিনের মতো বাহাদুরপুর গ্রামের পাশে তাঁর মাছ চাষের পুকুর দেখভাল করছিলেন। এ সময় হেলমেট ও মাস্ক পরে তিনটি মোটরসাইকেলে এক দল দুর্বৃত্ত বাহাদুরপুর গ্রামে গিয়ে আবদুর রশিদকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। একপর্যায়ে তারা তাঁকে ফেলে রেখে দ্রুত পালিয়ে যায়। হামলাকারীরা বিহিগ্রাম বাজার হয়ে পালানোর সময় স্থানীয় জনতা একটি মোটরসাইকেলসহ দুই হামলাকারীকে আটক করে। এ সময় অন্যরা দ্রুত পালিয়ে যায়।

আবদুর রশিদের স্বজনেরা তাঁর চিকিৎসা নিয়ে ব্যস্ত থাকায় হামলার ব্যাপারে তাঁদের বক্তব্য পাওয়া যায়নি। আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম দুজনকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে করা হচ্ছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Header Ad

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচের দায়িত্ব পেলেন তিন আর্জেন্টাইন রেফারি

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে উরুগুয়ে। আগামীকাল রোববার (৭ জুলাই) এবারের কোপার কোয়ার্টারের সবচেয়ে কঠিন লড়াইটি অনুষ্ঠিত হবে। এরইমধ্যে হাইভোল্টেজ এই ম্যাচের রেফারিদের নাম প্রকাশ করেছে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল)।

কনমেবলের প্রকাশিত ম্যাচ অফিসিয়ালদের তালিকায় দেখা গেছে, ৩ রেফারিই রয়েছেন আর্জেন্টিনার। মূল রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন দারিও হেরেরা। তার সহকারী হিসেবে থাকবেন হুয়ান বেলাত্তি ও ক্রিস্টিয়ান নাভারো। ভিএআরের দায়িত্বে থাকবেন মেক্সিকোর গুইলারমো পাসেকো।

সালভাদরের ইভান বারটন থাকবেন চতুর্থ রেফারি হিসেবে আর পঞ্চম রেফারির দায়িত্ব পালন করবেন নিকারাগুয়ার হেনরি পুপিরো।

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচে মূল রেফারি থাকবেন দারিও হেরেরা। ছবি: সংগৃহীত

এদিকে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্ট্নিার রেফারিকে দায়িত্ব দেওয়ায় শুরু হয়েছে নানা সমালোচনা। অনেক ব্রাজিল ভক্ত সমালোচনার তীর নিক্ষেপ করেছেন কনমেবলের দিকে। তাদের দাবি, আর্জেটাইন রেফারিরা ব্রাজিলের বিপক্ষে সিদ্ধান্ত দিয়ে থাকবেন।

ব্রাজিলের ম্যাচে আর্জেন্টাইন রেফারি নিয়ে এতো আলোচনার অবশ্য কারণ আছে। এর আগে গ্রুপ পর্বে কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টাইন রেফারি মাউরো ভিগলিয়ানোর ভুলে একটি পেনাল্টি থেকে বঞ্চিত হয়েছিল ব্রাজিল। মাউরো ভিএআরের দায়িত্বে ছিলেন। পরে ভুল স্বীকার করে নেয় কনমেবল।

বিরামপুরে পিকআপ ভ্যানের চাপায় বৃদ্ধ নিহত

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

দিনাজপুরের বিরামপুর উপজেলায় রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের চাপায় হোসেন আলী (৭০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।

শনিবার (৬ জুলাই) সকালে উপজেলার টাটকপুর নামক স্থানে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের বিরামপুর টাটকপুর মোড়ে শনিবার সকালে হোসেন আলী (৭০) রাস্তা পার হচ্ছিলেন। এসময় একটি অজ্ঞাত পিকআপ ভ্যান তাকে চাপা দেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত: ঘোষণা করেন। নিহত হোসেন আলী টাটকপুর গ্রামের মৃত: ইছাহাক আলীর ছেলে।

এ বিষয়ে বিরামপুর থানার ওসি সুব্রত কুমার সরকার জানান, এঘটনায় থানায় একটি মামলা হয়েছে এবং পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হয়েছে।

চুরি করে রাস্তা খনন করছে ওয়াসা ও তিতাস: মেয়র তাপস

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ছবি: সংগৃহীত

বর্ষাকালে খননের অনুমতি না পেয়ে ওয়াসা ও তিতাস চুরি করে রাস্তা খনন কার্যক্রম চালায় বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। বিনা অনুমতিতে রাস্তা খনন করলে টেকসই সমাধানে যাওয়া সম্ভব নয় বলেও জানান তিনি।

শনিবার (৬ জুলাই) বিআইপি সম্মেলন কক্ষে ‘ঢাকার জলাবদ্ধতা নিরসন ও নান্দনিক পরিবেশ সৃষ্টিতে খাল পুনরুদ্ধারের ভূমিকা’ শীর্ষক এক সংলাপে তিনি এ কথা বলেন।

জলাবদ্ধতা নিরসনে খালগুলোকে দীর্ঘস্থায়ীভাবে পুনরুদ্ধার করার বিকল্প নেই জানিয়ে ডিএসসি মেয়র বলেন, সরকারি-বেসরকারি ভূমি দস্যুদের আগ্রাসন যতদিন বন্ধ হবে না, ততদিন জলাবদ্ধতা নিরসন করা সম্ভব নয়। তিনি বলেন, হোক সরকারি কিংবা বেসরকারি; ভূমি দস্যুদের আগ্রাসন দূর করতে পারলে ঢাকা শহর জলাবদ্ধতা মুক্ত হবে; খাল দখলমুক্ত থাকবে।

তাপস জানান, জিরানী, মান্ডা, শ্যামপুর ও কালুনগর খালের সীমানা নির্ধারণ করা হয়েছে। আগামী মাস থেকে খাল চারটি উদ্ধারের কাজ পুরোদমে শুরু হবে।

সরকারি ও বেসরকারি দস্যুদের আগ্রাসন ঢাকা দক্ষিণ সিটিকে বেকায়দায় ফেলছে বলেও তিনি অভিযোগ করেন। দাবি করেন, আদি বুড়িগঙ্গায় দশতলা ভবন নির্মাণকারীরাও বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষিত ব্যক্তি ছিল।

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) সভাপতি ড. আদিল মুহাম্মদ খান সংলাপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া আলোচক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

সর্বশেষ সংবাদ

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচের দায়িত্ব পেলেন তিন আর্জেন্টাইন রেফারি
বিরামপুরে পিকআপ ভ্যানের চাপায় বৃদ্ধ নিহত
চুরি করে রাস্তা খনন করছে ওয়াসা ও তিতাস: মেয়র তাপস
কোটা ও পেনশন স্কিম বাতিলের আন্দোলনে বিএনপির সমর্থন আছে: মির্জা ফখরুল
হাসপাতালে গেলেই লোকে ভাবছে আমি অন্তঃসত্ত্বা: সোনাক্ষী সিনহা
ভারত আমাদের রাজনৈতিক বন্ধু, আর চীন উন্নয়নের: ওবায়দুল কাদের
ক্যান্সার প্রতিরোধে বিশেষ কার্যকরী লিচুর মতো দেখতে এই ফল!
কোটা বাতিলের দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ, দীর্ঘ যানজট
পবিত্র আশুরা কবে, জানা যাবে সন্ধ্যায়
গাইবান্ধায় বন্যা পরিস্থিতির আরও অবনতি, পানিবন্দি ৫০ হাজার মানুষ
চোখের সামনে বিস্ফোরণ, অন্ধ হতে পারতেন কার্তিক আরিয়ান!
স্ত্রীকে পরকীয়া প্রেমিকের সঙ্গে বিয়ে দিয়ে দুধ দিয়ে গোসল করলেন স্বামী
ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান
সাজা শেষে ১২ বাংলাদেশিকে ফেরত পাঠালো মালয়েশিয়া
টাইব্রেকারে পর্তুগালকে হারিয়ে সেমিফাইনালে ফ্রান্স
কোটা বাতিলের দাবিতে আজ সারাদেশে বিক্ষোভ মিছিল, কাল ধর্মঘট
মেডিকেল ভিসায় ভারত গিয়ে আটকা শতাধিক বাংলাদেশি
স্বাগতিক জার্মানিকে কাঁদিয়ে ইউরোর সেমিফাইনালে স্পেন
সাংবাদিকদের ম্যানেজ করে আসার কথা বলিনি : লায়লা কানিজ
রাজশাহী বিমানবন্দর আন্তর্জাতিক মানের হবে: মন্ত্রী