রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

অলিম্পিকে সোনা জিতেই সতীর্থের থেকে পেলেন বিয়ের প্রস্তাবের আংটি

অলিম্পিকে সোনা জিতেই সতীর্থের থেকে পেলেন বিয়ের প্রস্তাবের আংটি। ছবি: সংগৃহীত

প্রেমের শহর বলে কথা! তবে প্যারিস অলিম্পিকে এসে প্রেমের নয়, বিয়ের প্রস্তাব পেয়েছেন চীনের স্বর্ণজয়ী নারী ব্যাডমিন্টন খেলোয়াড়। কারণ বেশ কয়েক বছর ধরেই যে প্রেম করে আসছেন হুয়াং ইয়া কিয়ং ও লিউ ইয়ুচেন। শুধু বাকি ছিল বিয়ের আংটি পরানো। প্যারিস অলিম্পিক শেষ হওয়ার পর বিয়ের কাজটা হয়তো দেশে গিয়ে করবেন চীনের দুই ব্যাডমিন্টন তারকা।

তবে ‘গ্রেটেস্ট শো অন আর্থের’ মতো মঞ্চে বিয়ের প্রস্তাব জানানোর মুহূর্তটা মিস করতে চাননি ইয়ুচেন। প্রেমিকার কাছ থেকে বিয়ের প্রস্তাব পাওয়ায় হুয়াংয়ের সময়টাও হয়েছে সোনায় সোহাগা। কারণ অলিম্পিকের মিশ্র ব্যাডমিন্টনে গতকালে রাতে সতীর্থ ঝেং সিওয়েইয়ের সঙ্গে সোনা জিতেছেন। দক্ষিণ কোরিয়ার কিম উন-হো এবং জিয়ং না-এয়ুন ‍জুটিকে ২১-৮, ২১-১১ গেমে মাত্র ৪১ মিনিটে উড়িয়ে দিয়েছেন হুয়াং ও ঝেং।

দেশকে সোনার পদক এনে দিয়ে নিজে পেলেন ডায়মন্ড রিং। হুয়াং ও ঝেং সোনার পদক নেওয়ার পর ভিক্টরি ল্যাপ শেষ করে চলে যাওয়ার সময় কোণে দাঁড়ানো অপেক্ষায় থাকা ইয়ুচেন একটি ফুলের তোড়া উপহার দিয়ে হাঁটু মুড়ে বসে বাক্স থেকে আংটি বের করে ধরেন। এমন দৃশ্যের জন্ম হওয়াতে গ্যালারিতে থাকা দর্শকরা আবারও হাত তালি দিতে বাধ্য হন। এবার অবশ্য দর্শদের হাততালি থামতেই চাচ্ছিল না।

হুয়াং বাঁ হাত বাড়িয়ে দিলে তার অনামিকায় আংটি পরিয়ে দেন ইয়ুচেন। এভাবে প্রস্তাব পাওয়াটা তার জন্য চমক বলে পরে জানিয়েছেন হুয়াং। হুয়াং বলেছেন, প্রস্তাবটা (বিয়ে) আমার জন্য আশ্চর্যের ছিল। আজ (গতকাল) আমি অলিম্পিক চ্যাম্পিয়ন এবং (বিয়ের) প্রস্তাবও পেয়েছি, যেটা আমি আশা করিনি।’ অবশ্য বিয়ের প্রস্তাব পাওয়ার ঘটনা এটাই প্রথম নয় প্যারিস অলিম্পিকে।

এর আগে আর্জেন্টিনার নারী ফিল্ড হকি দলে খেলোয়াড় মারিয়া ক্যাম্পয়কে বিয়ের প্রস্তাব দেন স্বদেশি পুরুষ হ্যান্ডবল দলের খেলোয়াড় পাবলো সিমোনেট।

Header Ad

নওগাঁ পৌর আ.লীগের সভাপতি শিষাণ ঢাকা থেকে গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

নওগাঁ জেলা প্রশাসনের কার্যালয়ে হামলার ঘটনায় করা মামলায় দেওয়ান ছেকার আহমেদ শিষাণকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত শিষাণ নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি।

রবিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা থেকে নওগাঁ সদর থানা পুলিশ ঢাকা পুলিশের সহযোগীতায় তাকে গ্রেপ্তার করে। এদিন রাত নয় টার দিকে শিষাণকে গ্রেপ্তারের বিষয়টি ঢাকাপ্রকাশকে নিশ্চিত করেন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আলম সিদ্দিকী।

ওসি নূরে আলম সিদ্দিকী বলেন, কিছুক্ষণ আগে গ্রেপ্তারকৃত শিষাণকে ঢাকা থেকে থানায় নিয়ে আসা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা পুলিশের সহযোগীতায় সদর থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। শিষাণের বিরুদ্ধে মামলা আছে। সে ওই মামলার পলাতক আসামি।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নওগাঁ পৌরসভার নির্বাচনের ফলাফল ঘোষণার সময় জেলা প্রশাসনের কার্যালয়ে হামলা, ভাঙচুর, ককটেল ও হাত বোমা বিস্ফোরণের ঘটনায় মামলাটি করেন নওগাঁ পৌর বিএনপির সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। মামলায় সাবেক খাদ্যমন্ত্রী (নওগাঁ-১ আসনের) সাধন চন্দ্র মজুমদার ও (নওগাঁ-২ আসনের) পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার এবং নওগাঁ সদর (নওগাঁ-৫) আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল। এছাড়া নওগাঁ শিল্প ও বণিক সমিতির সভাপতি ও আওয়ামী লীগ নেতা ইকবাল শাহরিয়ার রাসেল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৭৪ জনকে আসামি করা হয়েছে। নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ সেই মামলার উল্লেখযোগ্য এজাহার নামীয় আসামি। গত ১ সেপ্টেম্বর রবিবার দুপুরে নওগাঁ-১ নম্বর আমলী আদালতে এ মামলা করা হয়। আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইমতিয়াজুল ইসলাম মামলাটি আমলে নিয়ে এজাহার নথিভুক্ত করতে সদর থানার ওসিকে নির্দেশ দেন।

মুস্তাফিজকে ছেড়ে দিচ্ছে চেন্নাই!

ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সর্বশেষ আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন মুস্তাফিজুর রহমান। হলুদ জার্সি গায়ে জড়িয়ে হয়েছিলেন দলটির অন্যতম সেরা পারফর্মার। তবে আসন্ন আসরের আগেই বাংলাদেশি এই বাঁহাতি পেসারকে ছেড়ে দিচ্ছে চেন্নাই। খবর এনডি টিভির।

গত ডিসেম্বরে দুবাইয়ে অনুষ্ঠিত নিলামের একেবারে শেষদিকে ২৮ বছর বয়সী বাংলাদেশি এই পেসারের নাম তোলা হয়। যেখানে তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। নিলামে তার জন্য শুরুতেই বিট করে চেন্নাই। তবে আর কোনো দল আগ্রহ না দেখানোয় ওই ভিত্তিমূল্যেই বাংলাদেশি এই পেসারকে পেয়ে যায় ধোনির দল।

চেন্নাইয়ের হয়ে অভিষেক আসর খেলতে নেমে দারুণ ফর্মে ছিলেন ফিজ। ৯ ম্যাচে ১৪ উইকেট নিয়ে আসর ছাড়ার সময়ও যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারির আসনটা ধরে রেখেছিলেন তিনি। তবে আসন্ন আসরে আর তাকে ধরে রাখছে না চেন্নাই।

এনডি টিভির তথ্য মতে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা-

চেন্নাই সুপার কিংস: ঋতুরাজ গায়কোয়াড়, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি, ড্যারিল মিচেল, মাথিশা পাতিরানা, শিবম দুবে।

মুম্বাই ইন্ডিয়ানস: হার্দিক পান্ডিয়া, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, জসপ্রীত বুমরা, ঈশান কিষান ও আংশুই কামবোজ।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: বিরাট কোহলি, উইল জ্যাকস, গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ সিরাজ, ইয়াশ দয়াল ও ক্যামেরন গ্রিন।

রাজস্থান রয়্যালস: সঞ্জু স্যামসন, জস বাটলার, যশস্বী জয়সওয়াল, ট্রেন্ট বোল্ট, যুবেন্দ্র চাহাল ও সন্দ্বীপ শর্মা।

কলকাতা নাইট রাইডার্স: শ্রেয়াস আইয়ার, সুনিল নারিন, আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং, হর্ষিত রানা ও ফিল সল্ট।

গুজরাট টাইটান্স: শুভমান গিল, রশিদ খান, ডেভিড মিলার, সাই সুদর্শন, মোহাম্মদ শামি ও রাহুল তেওয়াতিয়া।

লক্ষ্ণৌ সুপার জায়ান্টস: লোকেশ রাহুল, নিকোলাস পুরান, মার্কাস স্টয়নিস, রবি বিষ্ণয়, কুইন্টন ডি কক ও মায়াঙ্ক যাদব।

দিল্লি ক্যাপিটালস: ঋষভ পান্ত, ক্রিশ্চিয়ান স্টাবস, অক্ষর প্যাটেল, মিচেল মার্শ, জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক ও অভিষেক পোরেল।

পাঞ্জাব কিংস: আর্শদীপ সিং, কাগিসো রাবাদা, স্যাম কারান, শশাঙ্ক সিং, লিয়াম লিভিংস্টোন ও অশুতোষ শর্মা।

আ.লীগ এক জঘন্য শাসনের উদাহরণ : আসিফ নজরুল

ছবি: সংগৃহীত

অন্তবর্তীকালিন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল বলেছেন, ‌'আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশ এক জঘন্য শাসনের উদাহরণে পরিণত হয়েছিল। শেখ হাসিনা দুই সপ্তাহে কমপক্ষে এক হাজার মানুষকে হত্যা করেছেন। এই সময় যেন আবার ফিরে না আসে।'

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে এনজিওবিষয়ক ব্যুরো ও তথ্য অধিকার ফোরাম আয়োজিত ‘স্বচ্ছতা ও জবাবদিহিমূলক সুশাসন প্রতিষ্ঠায় তথ্য অধিকার : এনজিওদের সহায়ক ভূমিকা’ শিরোনামে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

আসিফ নজরুল বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে তথ্য অধিকার আইন হয়েছে, আবার তথ্য অধিকার বিনাশও করা হয়েছিল। অরাজকতার জঘন্য উদাহরণ সৃষ্টি করা হয়েছিল। এগুলো যেন আর ফিরে না আসে, সেই ব্যবস্থা করা হবে। সাইবার সিকিউরিটি আইনসহ গণবিরোধী আইন সংস্কার করবে সরকার।

আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশ এক জঘন্য শাসনের উদাহরণে পরিণত হয়েছিল মন্তব্য করে তিনি বলেন,

তিনি বলেন, আমরা সংস্কারের জন্য কমিশনের সুপারিশের জন্য বসে থাকব না। যেটা ইমিডিয়েটলি ডুয়েবল তা এখনই করে ফেলব।

আইন উপদেষ্টা বলেন, তথ্য গোপন করা নিপীড়নের বড় হাতিয়ার। শাসন, আইন, বিচার বিভাগ ঠিক না করে কোনো আইনের প্রয়োগ করা সম্ভব নয়। সবচেয়ে সোচ্চারভাবে বলতে হবে গণতন্ত্র, ভোটাধিকার, বিচার বিভাগের স্বাধীনতার কথা।

আসিফ নজরুল আরও বলেন, অধিকার নিয়ে সচেতনতার অভাব রয়েছে। তথ্য অধিকার নিয়ে আমাদের আন্দোলন ঝিমিয়ে গেছে। আইন তৈরি হয়েছে যথাযথ প্রয়োগ করা যায়নি।

সর্বশেষ সংবাদ

নওগাঁ পৌর আ.লীগের সভাপতি শিষাণ ঢাকা থেকে গ্রেপ্তার
মুস্তাফিজকে ছেড়ে দিচ্ছে চেন্নাই!
আ.লীগ এক জঘন্য শাসনের উদাহরণ : আসিফ নজরুল
হিজবুল্লাহর আরেক নেতাকে হত্যার দাবি ইসরায়েলের
সিলেট-সুনামগঞ্জে বজ্রপাতে ৮ জনের প্রাণহানি
বাংলাদেশ শ্রম কল্যাণ তহবিলে ২৪ কোটি ৪৪ লক্ষ টাকা অনুদান দিলো গ্রামীণফোন
তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানের সাজা স্থগিত
সাকিবের নিরাপত্তা ইস্যুতে পাল্টা শর্ত জুড়ে দিলেন ক্রীড়া উপদেষ্টা
ভারতের রুদ্ধদ্বার বৈঠকে আওয়ামী লীগের পুনর্বাসন পরিকল্পনা
ভুটানকে হারিয়ে এশিয়ান কাপের বাছাইপর্ব শেষ বাংলাদেশের
২৮ দিনে রেমিট্যান্স এলো ২৫ হাজার কোটি টাকা
সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনা নিখোঁজ
শাহজালাল বিমানবন্দরের চারপাশকে ‘সাইলেন্ট জোন’ ঘোষণা
সাগর-রুনি হত্যা মামলায় লড়বেন আইনজীবী শিশির মনির
উবার ও পাঠাওকে ৪০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে লিগ্যাল নোটিশ
তিস্তা ও অন্যান্য নদীর পানিতে রংপুরসহ ৫ জেলার নিম্নাঞ্চল প্লাবিত
জয়কে হত্যাচেষ্টার মামলায় সাংবাদিক শফিক রেহমানের সাজা স্থগিত
জিআই পণ্যের স্বীকৃতি পেল ব্রাহ্মণবাড়িয়ার ছানামুখী
নওগাঁয় ভোররাতে যুবদল নেতার বাড়িতে ডাকাতি, টাকা ও স্বর্ণালংকার লুট
শাবি ছাত্রলীগের সভাপতি খলিলুর গ্রেপ্তার