বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ৩১ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

ইউটিউব চ্যানেল খুলে বিশ্বরেকর্ড রোনালদোর, ছাড়িয়ে গেলেন মেসিকে

ইউটিউব চ্যানেল খুলে বিশ্বরেকর্ড রোনালদোর, ছাড়িয়ে গেলেন মেসিকে। ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি একে অপরের যে কত রেকর্ড ভেঙেছেন, তাঁর কোনো সীমা নেই। মাঠের ফুটবলের পাশাপাশি তাঁদের প্রতিযোগিতা রয়েছে সামাজিক মাধ্যমেও। রোনালদো এবার ইউটিউব চ্যানেল খোলার ২৪ ঘণ্টার মধ্যেই ছাড়িয়ে গেছেন মেসিকে।

চ্যানেলটি খোলার প্রায় ৯০ মিনিটের মধ্যে এক মিলিয়ন তথা ১০ লাখের বেশি গ্রাহক সংখ্যা ছাড়িয়ে যায়। আগের রেকর্ডটি ছিল সাত দিনে এক মিলিয়নের রেকর্ড।

নিজের ইউটিউব চ্যানেলের কথা উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিআর সেভেন লিখেছেন, ‘অপেক্ষার অবসান হয়েছে। আমার ইউটিউব চ্যানেল প্রস্তুত হয়েছে। আমার নতুন চ্যানেলে সাবস্ক্রাইব করুন এবং নতুন যাত্রায় যোগ দিন।’

পর্তুগীজ মহাতারকার চ্যানেল ‘ইউআর ক্রিস্টিয়ানো’ পোস্টের দুই ঘণ্টা পর গ্রাহক সংখ্যা ১.৬৯ মিলিয়ন ছাড়িয়ে যায়। অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে রোনালদোর রাজত্ব বহু পুরনো। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোর এক্স হ্যান্ডল অনুসারী সংখ্যা ১১২.৬ মিলিয়ন, ফেসবুকে সে সংখ্যা আরও বেশি ১৭০ মিলিয়ন এবং ইনস্টাগ্রামে সবার চেয়ে বেশি ৬৩৬ মিলিয়নের বেশি।

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

চ্যানেলটিতে ফুটবল সম্পর্কিত বিভিন্ন বিষয়ের আলোচনা করবেন রোনালদো। এছাড়া পরিবার, ভালো থাকা, প্রস্তুতিমূলক বিভিন্ন বিষয়াবলী এবং ব্যবসা-বাণিজ্য সম্পর্কিত বিষয়ও থাকবে। এর জন্য দীর্ঘমেয়াদে কাজ করবেন বলে জানিয়েছেন আল নাসর তারকা।

চ্যানেলটি নিয়ে রোনালদো বলেন, ‘অবশেষে এটিকে বাস্তব করার সুযোগ হয়েছে আমাদের। আমি সবসময় সোশ্যাল মিডিয়াতে ভক্তদের সঙ্গে এত শক্তিশালী সম্পর্ক উপভোগ করেছি এবং ইউটিউব চ্যানেল এটি করার জন্য আরও বড় প্ল্যাটফর্ম দেবে। তারা আমার সম্পর্কে, আমার পরিবার সম্পর্কে এবং বিভিন্ন বিষয়ে আমার মতামত সম্পর্কে আরও জানবে। এছাড়াও আমি অতিথিদের সঙ্গে কথোপকথন ভাগ করে নেওয়ার জন্য উন্মুখ হয়ে আছি। যা নিঃসন্দেহে মানুষকে অবাক করবে!’

চ্যালেনটিতে ইতিমধ্যে ভিডিও পোস্ট করেছেন রোনালদো। প্রথম ভিডিওতে তিনি উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে করা সেরা গোল গুলো তুলে ধরেছেন।

প্রায় দুই দশক ধরে শীর্ষ পর্যায়ের ফুটবল খেলে যাচ্ছেন রোনালদো। বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা এই তারকা সৌদি প্রো লিগে খেলছেন আল নাসরের অধিনায়ক হিসেবে। নেতৃত্ব দিচ্ছেন পর্তুগাল ফুটবলকেও।

ক্লাব ক্যারিয়ারে অনেক দামি ক্লাবে ছিলেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেড দিয়ে শুরু করে খেলেছেন রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের মতো ক্লাবে। জিতেছেন ৩৩টি ট্রফি, সঙ্গে ৫টি করে উয়েফা চ্যাম্পিয়নশিপের শিরোপা ও ব্যালন ডি'অর।

Header Ad

ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেফতার

মোহাম্মদ আতিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার হয়েছেন। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তালেবুর রহমান বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে রাজধানীর ডিওএইচএস এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে গিয়ে জনসাধারণের ধাওয়া খান আতিকুল ইসলাম। ওই সময় তিনি নগর ভবনের পেছনের সিঁড়ি দিয়ে পালিয়ে যান। এরপর দিন ১৯ আগস্ট ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামসহ দেশের ১২ সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করে সরকার।

Header Ad

ডাক বিভাগের সাবেক ডিজি শুধাংশু শেখর ভদ্র গ্রেপ্তার

শুধাংশু শেখর ভদ্র। ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ডাক বিভাগের সাবেক মহাপরিচালক (ডিজি) শুধাংশু শেখর ভদ্রকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার তাকে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক মো. আক্তারুল ইসলাম। তাকে আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলেও জানানো হয়।

গত ২০ আগস্ট প্রকল্পের ১৫ কোটি ১১ লাখ টাকা আর্থিক ক্ষতিসাধনের অভিযোগে বাংলাদেশ ডাক বিভাগের সাবেক মহাপরিচালক ও প্রকল্প পরিচালক শুধাংশু শেখর ভদ্র এবং ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মোস্তাক আহমেদের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রতিষ্ঠানটির ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সহকারী পরিচালক আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ডাক বিভাগের 'পোস্ট-ই-সেন্টার' শীর্ষক প্রকল্পের জন্য বরাদ্দকৃত ১৫ কোটি ১১ লাখ ৪২ হাজার টাকা থেকে ৫০০টি এইচইপি এমএল-৩০ সার্ভার এবং ইউপিএস কেনা হয়। তবে, এই যন্ত্রপাতি ব্যবহার না করে সরকারি অর্থের অপব্যবহার করা হয়েছে এবং এর মাধ্যমে সরকারি অর্থ ও বাজেট ব্যবস্থাপনা আইন, ২০০৯-এর ২৩ ধারা লঙ্ঘন করা হয়েছে।

এর আগে ২০২০ সালে দুর্নীতির অভিযোগে সুধাংশু শেখর ভদ্রকে বাধ্যতামূলক ছুটিতে পাঠায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়।

Header Ad

পালিয়ে থাকা শিল্পীদের প্রকাশ্যে আসার আহ্বান ওমর সানীর

চিত্রনায়ক ওমর সানী। ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গেল ৫ আগস্ট পদত্যাগ করে শেখ হাসিনা। এরপর থেকেই আওয়ামী লীগের নেতাকর্মীরা আত্মগোপনে রয়েছেন। কেউ কেউ আবার বিদেশেও পালিয়ে গেছেন। এই তালিকায় দলটির সঙ্গে জড়িত সিনেমা, সংগীত ও সাংস্কৃতিক অঙ্গনের বেশ ক’জন তারকাও রয়েছে। আত্মগোপনে থাকা সেইসব তারকাদের উদ্দেশে মুখ খুললেন নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানী।

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর আত্মগোপেনে থাকা দলটির ‘তোষামদকারী’ শিল্পী ও কলাকুশলীদের প্রকাশ্যে আসার আহ্বান জানিয়েছেন চিত্রনায়ক ওমর সানী। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে ‘ওমর সানী ভ্লগস’ ফেসবুক পেজ থেকে এক ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

প্রায় সাড়ে চার মিনিটের ভিডিওর প্রথমেই ওমর সানী বলেন, যারা ফিল্ম ও সংগীত আর্টিস্ট, আজ তাদের নিয়ে কথা বলব। সরকার পতনের পর যারা পালিয়ে আছো, লোকান্তরে আছো, তাদের উদ্দেশে বলছি কথাগুলো। তোমাদের তো পালিয়ে থাকার প্রয়োজন নেই। তোমরা দল করেছো, দলের সঙ্গে জড়িত ছিলে। মাঝে-মধ্যে কিছু পকপক করেছ, এই যা..। মার্ডার করো নাই, মার্ডার করছো? হাজার হাজার কোটি টাকা লুণ্ঠন করেছো? জানি না। আমার মনে হয় পালিয়ে থাকার থেকে প্রকাশ্যে এসে কথা বলা উচিত। হয়তো কিছু মানুষ গালি দিবে, তা সহ্য করতে হবে। কিছু মানুষ বিদ্রূপ করবে। কিন্তু তোমাদের ভুলগুলো, দোষগুলো স্বীকার করতে হবে।

এ অভিনেতা বলেন, পালিয়ে না থেকে আমার কাছে মনে হয় প্রকাশ্যে এসো তোমরা, বলো যে, আমরা অমুকটা করেছি, যা ঠিক হয়নি। অপরাধ করে থাকলে বিচার হবে, বড়জোর কিছুদিন রিমান্ডে থাকতে পারো। আমার কাছে মনে হয় না তোমাদের যে অপরাধ, সেজন্য ফাঁসি হবে। যারা কাপুরুষ, তারা পালিয়ে থাকে। তোমরা শিল্পীরা পালিয়ে থাকবে না।

তিনি বলেন, আমার ফিল্মের সহকর্মী, আর্টিস্ট টেকনিশিয়ানস তোমরা যারা পালিয়ে আছো, তোমাদের তো পালিয়ে থাকার প্রয়োজন নেই। প্রকাশ্যে চলে আসো। প্রয়োজনে জেলে যাও। জেলে তো রাষ্ট্রপ্রধান, প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি থেকে শুরু করে আমাদের মতো সাধারণ মানুষ অনেকেই যায়।

তিনি আরও বলেন, পালিয়ে থাকার থেকে জেলখানায় থাকাও ভালো। এ জন্যই বলি, পালিয়ে থাকার থেকে প্রকাশ্যে এসে মানুষের সঙ্গে কথা বলো। ধরা দাও, প্রয়োজনে জেলে যাও। আমার দৃষ্টিতে এটাই বলে, তবে কার দৃষ্টিতে কী বলবে তা জানি না আমি। আমার মনে হয়েছে, তোমাদের উদ্দেশে এ কথাগুলো বলা উচিত; আমি বললাম এবং প্রকাশ্যেই বললাম, কিন্তু কে কী ভাবছেন তা জানি না আমি।

এই চিত্রনায়ক বলেন, একটা জিনিস তো সত্য, যে যে লাইনের মানুষ সেই লাইনের মানুষের প্রতি তার তো একটা সফট কর্নার কাজ করে। আমরা কেউ দোষের ঊর্ধ্বে না। আমরা মহামানবও না, নবীও না, কোনো ওলী-আল্লাহ বা দরবেশও না, আবার শয়তানও না। আমরা হচ্ছি নবীর (সা.) উম্মত। আমাদের দোষ থাকতে পারে। কেউই দোষের ঊর্ধ্বে না। এ জন্য আত্মগোপনে থেকে লাভ নেই। প্রকাশ্যে এসে সবার সঙ্গে মিশো এবং নিজের ভুল অনুভব করো।

Header Ad

সর্বশেষ সংবাদ

ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেফতার
ডাক বিভাগের সাবেক ডিজি শুধাংশু শেখর ভদ্র গ্রেপ্তার
পালিয়ে থাকা শিল্পীদের প্রকাশ্যে আসার আহ্বান ওমর সানীর
জাতীয় ৮ দিবস বাতিলের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের বিবৃতি
‘আগে যারা আব্বু আম্মুকে কটু কথা বলতো, তারাই এখন এসে ভালো কথা বলে’
বিদায়ী টেস্ট খেলতে আগামীকাল দেশে ফিরছেন সাকিব
গার্মেন্টস শ্রমিকদের জন্য পেনশন স্কিম চালু করা হবে: শ্রম উপদেষ্টা
খুনিদের বিচার করতে ড. ইউনূসকে সরকারে বসানো হয়েছে: ফারুক
ইংল্যান্ডের নতুন কোচ হলেন টমাস টুখেল
ক্যারিবীয়দের ৮৯ রানে গুটিয়ে দিয়ে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা
৬ বছর পর মুখ্যমন্ত্রী পেল জম্মু-কাশ্মীর, শপথ নিলেন ওমর আবদুল্লাহ
মাওলানা ভাসানীর অবদান অস্বীকার করেছে আওয়ামী লীগ: তথ্য উপদেষ্টা
কবর থেকে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ
অভিযোগ ওঠা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত
আ. লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী মারা গেছেন
এইচএসসি’তে জিপিএ-৫ পেলেন তিশা, ‌‘অভিনন্দন হুররাম’ বললেন মুশতাক
বাচ্চা সামলাতে হিমশিম খাচ্ছেন দীপিকা
ডিসেম্বরে উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধু রেলসেতু, ১২০ কিমি গতিতে চলবে ট্রেন
সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ছয় মাসের মধ্যে শেষ করার নির্দেশ
জাতীয় শোকসহ ৮টি দিবস বাতিল করছে অন্তর্বর্তীকালীন সরকার