বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ | ৩১ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

ভয়াবহ পরিস্থিতি ভূঞাপুরে, সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা

হাসপাতালে রোগী ও স্বজনদের উপচে পড়া ভিড়। ছবি: ঢাকাপ্রকাশ

টাঙ্গাইলের ভূঞাপুর ৫০ শয্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিনিয়ত অস্বাভাবিক অতিরিক্ত রোগীদের চাপ বেড়েছে। হাসপাতালের জরুরি বিভাগ, বহি-র্বিভাগ ও শয্যাগুলো অতিরিক্ত রোগীদের উপচে পড়া ভিড়। এতে করে কর্তব্যরত চিকিৎসকরা রোগীদের সেবা প্রদানে হিমশিম খাচ্ছেন।

এদিকে, রোগীর চাপ থাকায় দেড় থেকে ২ মিনিটের মধ্যে তড়িঘড়ি ব্যবস্থাপত্র লিখে দিতে হচ্ছে চিকিৎসকদের। বিষয়টিকে অস্বস্তিকর মনে করছেন রোগীর স্বজনরা। রবিবার (১০ মার্চ) দুপুরে হাসপাতালে এমন চিত্র দেখা যায়। এছাড়াও রোগী ও স্বজনদের সামলাতে হ্যান্ড মাইকিং করছেন কর্তৃপক্ষ।

কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বলে জানা যায়, শীতের প্রকোপ কাটিয়ে হালকা গরম অনুভব হচ্ছে। এতে করে প্রতিনিয়ত রোগীর চাপ বাড়ছে। তারমধ্যে ঠান্ডাজনিত সর্দি জ্বর, কাশি ও নিউমোনিয়ার শিশু রোগী বেশি আসছে। রোগীদের চাপের কারণে সেবা দিতে বেগ পোহাতে হচ্ছে বলেও জানিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসা নিতে আসা উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল লতিফ তালুকদার ঢাকাপ্রকাশকে বলেন, ‘কিছুদিন ধরেই হাসপাতালে রোগী ও স্বজনদের চাপ দেখা যাচ্ছে। শিশু রোগী বেশি লক্ষ্য করে যায়। হাসপাতালের ভেতরে পা ফেলার ঠাঁই নেই। তবে, চিকিৎসা প্রদানে তেমন ভোগান্তি হচ্ছে না’।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস সোবহান ঢাকাপ্রকাশকে জানান, ‘আবহাওয়া জনিত কারণে ঠান্ডা জনিত রোগীর চাপ বাড়ছে। তারমধ্যে নারী ও শিশু রোগীর চাপ বেশি। তাছাড়া পার্শ্ববর্তী ঘাটাইল ও গোপালপুরের অসংখ্য লোকজন প্রতিদিন এই হাসপাতালে চিকিৎসা নিতে আসে।’

Header Ad

বিপিএলে চিটাগং কিংসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শহীদ আফ্রিদি

চিটাগং কিংসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শহীদ আফ্রিদি। ছবি: সংগৃহীত

প্লেয়ার্স ড্রাফটের মধ্য দিয়ে শুরু হয়ে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) একাদশ আসরের রোমাঞ্চ। নিজেদের পছন্দ মতো দল গোছানোর পর এবার ব্র্যান্ডিংয়ে মনযোগ দিচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। যার অংশ হিসেবে পাকিস্তানি কিংবদন্তি শহীদ আফ্রিদিকে দলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করছে চিটাগাং কিংস।

বুধবার (১৬ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে চিটাগং কিংস জানায়, ‘আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে "বুম বুম" শহীদ আফ্রিদি আমাদের ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডর’ হিসেবে চিটাগং কিংসে যোগ দিচ্ছেন।’

বিপিএলে শহীদ আফ্রিদি প্রথম যুক্ত হন ২০১২ সালে। সেবার ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে মাঠ মাতিয়েছিলেন তিনি। সবমিলিয়ে ৫টি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছিলেন তিনি। ৪৫ ম্যাচের ৩৫ ইনিংসে ১৫০.৯৮ স্ট্রাইক রেটে মোট ৫৩৯ রান সংগ্রহে রয়েছে তার। বল হাতে তিনি ৪৫ ম্যাচে নেন ৫৭টি উইকেট।

Header Ad

ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেফতার

মোহাম্মদ আতিকুল ইসলাম। ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার হয়েছেন। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকা থেকে মোহাম্মদপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তালেবুর রহমান বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে রাজধানীর ডিওএইচএস এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে গিয়ে জনসাধারণের ধাওয়া খান আতিকুল ইসলাম। ওই সময় তিনি নগর ভবনের পেছনের সিঁড়ি দিয়ে পালিয়ে যান। এরপর দিন ১৯ আগস্ট ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামসহ দেশের ১২ সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করে সরকার।

Header Ad

ডাক বিভাগের সাবেক ডিজি শুধাংশু শেখর ভদ্র গ্রেপ্তার

শুধাংশু শেখর ভদ্র। ছবি: সংগৃহীত

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ডাক বিভাগের সাবেক মহাপরিচালক (ডিজি) শুধাংশু শেখর ভদ্রকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার তাকে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক মো. আক্তারুল ইসলাম। তাকে আদালতে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলেও জানানো হয়।

গত ২০ আগস্ট প্রকল্পের ১৫ কোটি ১১ লাখ টাকা আর্থিক ক্ষতিসাধনের অভিযোগে বাংলাদেশ ডাক বিভাগের সাবেক মহাপরিচালক ও প্রকল্প পরিচালক শুধাংশু শেখর ভদ্র এবং ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মোস্তাক আহমেদের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রতিষ্ঠানটির ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সহকারী পরিচালক আবুল কালাম আজাদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ডাক বিভাগের 'পোস্ট-ই-সেন্টার' শীর্ষক প্রকল্পের জন্য বরাদ্দকৃত ১৫ কোটি ১১ লাখ ৪২ হাজার টাকা থেকে ৫০০টি এইচইপি এমএল-৩০ সার্ভার এবং ইউপিএস কেনা হয়। তবে, এই যন্ত্রপাতি ব্যবহার না করে সরকারি অর্থের অপব্যবহার করা হয়েছে এবং এর মাধ্যমে সরকারি অর্থ ও বাজেট ব্যবস্থাপনা আইন, ২০০৯-এর ২৩ ধারা লঙ্ঘন করা হয়েছে।

এর আগে ২০২০ সালে দুর্নীতির অভিযোগে সুধাংশু শেখর ভদ্রকে বাধ্যতামূলক ছুটিতে পাঠায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়।

Header Ad

সর্বশেষ সংবাদ

বিপিএলে চিটাগং কিংসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর শহীদ আফ্রিদি
ঢাকা উত্তরের সাবেক মেয়র আতিকুল ইসলাম গ্রেফতার
ডাক বিভাগের সাবেক ডিজি শুধাংশু শেখর ভদ্র গ্রেপ্তার
পালিয়ে থাকা শিল্পীদের প্রকাশ্যে আসার আহ্বান ওমর সানীর
জাতীয় ৮ দিবস বাতিলের প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের বিবৃতি
‘আগে যারা আব্বু আম্মুকে কটু কথা বলতো, তারাই এখন এসে ভালো কথা বলে’
বিদায়ী টেস্ট খেলতে আগামীকাল দেশে ফিরছেন সাকিব
গার্মেন্টস শ্রমিকদের জন্য পেনশন স্কিম চালু করা হবে: শ্রম উপদেষ্টা
খুনিদের বিচার করতে ড. ইউনূসকে সরকারে বসানো হয়েছে: ফারুক
ইংল্যান্ডের নতুন কোচ হলেন টমাস টুখেল
ক্যারিবীয়দের ৮৯ রানে গুটিয়ে দিয়ে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা
৬ বছর পর মুখ্যমন্ত্রী পেল জম্মু-কাশ্মীর, শপথ নিলেন ওমর আবদুল্লাহ
মাওলানা ভাসানীর অবদান অস্বীকার করেছে আওয়ামী লীগ: তথ্য উপদেষ্টা
কবর থেকে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর দেহাবশেষ
অভিযোগ ওঠা ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত
আ. লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী মারা গেছেন
এইচএসসি’তে জিপিএ-৫ পেলেন তিশা, ‌‘অভিনন্দন হুররাম’ বললেন মুশতাক
বাচ্চা সামলাতে হিমশিম খাচ্ছেন দীপিকা
ডিসেম্বরে উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধু রেলসেতু, ১২০ কিমি গতিতে চলবে ট্রেন
সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ছয় মাসের মধ্যে শেষ করার নির্দেশ