সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ১ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

রিমান্ড শেষে দিলীপকে আদালতে তোলা হবে আজ

ছবি: সংগৃহীত

আলোচিত ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালারকে রিমান্ড শেষে আজ তাকে তোলা হবে আদালতে। বাড্ডা থানায় তাকে জিজ্ঞাসাবাদ চলছে। হত্যার পাশাপাশি বিদেশে অর্থপাচার, স্বর্ণ ও হীরা চোরাকারবারের পাশাপাশি নানান দুর্নীতির বিষয়ে নানা বিষয়ে তার তাকে জিজ্ঞাসাবা করা হচ্ছে। এ সময় অর্থপাচার, স্বর্ণ ও হীরা চোরাকারবারের বিষয়ে তাকে প্রশ্ন করলে তিনি এড়িয়ে যান। অনেক তথ্য তার কাছ থেকে পাওয়া গেছে। আবার কিছু প্রশ্নের উত্তরে তিনি মিথ্যা বলার চেষ্টা করছেন। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাড্ডা থানার ওসি মো. সাইফুল ইসলাম এ তথ্য দেন।

তিনি বলেন, ‘ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালাকে তিন দিনের রিমান্ডে কয়েক দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। থানা পুলিশের পাশাপাশি ডিবি ও সিআইডি তাকে জিজ্ঞাসাবাদ করছে। তার কাছ থেকে যেসব তথ্য পাওয়া গেছে, সেসব যাচাই করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশও (ডিবি) তাকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হত্যার বিষয়ে জিজ্ঞাসাবাদ করছে জানিয়ে ডিবি সূত্র বলছে, ছাত্র আন্দোলনে তিনি অনেক নেতিবাচক ভূমিকা রেখেছিলেন। যার কারণে একজনকে হত্যার শিকার হতে হয়। তাকে এই হত্যার বিষয়ে জিজ্ঞাসাবাদ করে অনেক তথ্য পাওয়া গেছে।

তিনি আরও বলেন, ‘হীরা ও স্বর্ণ চোরাকারবারের বিষয়ে আগরওয়ালা অনেক তথ্য দিয়েছেন। অনেক প্রশ্নের জবাব তিনি সরাসরি দেননি। অনেক প্রশ্নে তিনি চুপ থেকেছেন। তবে তার সম্পর্কে আগের অনেক তথ্য আছে, তিনি হীরা ও স্বর্ণ পাচারের সঙ্গে জড়িত। জিজ্ঞাসাবাদের সময় তার সামনে কিছু তথ্য-প্রমাণ উপস্থাপন করা হয়। তখন তিনি চুপ থাকেন।’

আগের জিজ্ঞাসাবাদের ধারাবাহিকতায় আগরওয়ালাকে তার কলকাতায় তিনটি জুয়েলারি দোকান, ১১টি বাড়ি এবং মালয়েশিয়া, দুবাই ও কানাডায় বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হয়। এ বিষয়েও তিনি তার মতো করে যুক্তি দিয়ে কথা বলেছেন। এসব ক্ষেত্রে তিনি অনেক কৌশলী উত্তর দিয়েছেন।

আদালত সূত্র জানিয়েছে, বিএনপিকর্মী হৃদয় আহম্মেদ হত্যা মামলায় রিমান্ড শেষে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দিলীপ কুমার আগরওয়ালাকে আদালতে হাজির করা হবে। শনিবার দুপুরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হবে৷ এর আগে মঙ্গলবার রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১।

Header Ad

নওগাঁয় ১৪মণ অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ ব্যবসায়ী গ্রেফতার

ছবি: সংগৃহীত

নওগাঁর মসলাপট্টি এলাকা থেকে বিপুল পরিমান অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ বিস্ফোরক ব্যবসায়ী রুপমকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। গত রবিবার রাত আনুমানিক ১১টার সময় অভিযান চালিয়ে পৌর সভার পুরাতন মাছ বাজার (মসল পট্টি) কাজী মার্কেটের তৃতীয় তলায় ভাড়াকৃত গোডাউন হতে ৫৫৩.৭ কেজি অবৈধ বিস্ফারকসহ বিস্ফোরক ব্যবসায়ী জেলার মহাদেবপুর উপজেলার জোতহরি গ্রামের শ্রী নিবারণ চন্দ্র বর্মণের ছেলে শ্রী রুপম কুমার (৩৫) কে আটক করে র‌্যাব-৫ এর একটি দল।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৫ এর অধিনায়ক।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গ্রেফতারকৃত আসামী রুপম এবং খাস নওগাঁ (মরাকাঠি) এলাকার মৃত শামছুল হকের ছেলে মোঃ সালাউদ্দিন বিহারী (৪৫) উভয়ই চিহ্নিত অবৈধ বিস্ফোরক ব্যবসায়ী। তারা সিলেটের শায়েস্তাগঞ্জ সীমান্তবর্তী এলাকা থেকে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চা পাতার নাম করে অবৈধ বিস্ফোরক দ্রব্য এবং নওগাঁ ও পার্শ্ববর্তী জেলার সীমান্ত এলাকা হতে অবৈধ বিস্ফোরক দ্রব্য সংগ্রহ করে নওগাঁসহ পার্শ্ববর্তী জেলাসমূহে ও দেশের বিভিন্ন স্থানে খুচরা ও পাইকারী বিক্রি করতো। গোপন সংবাদের ভিত্তিতে গত কয়েকদিন ধরে র‌্যাব-৫, সিপিসি-৩ এর গোয়েন্দা দল রুপম ও সালাউদ্দিনের গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে।

গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার রাতে র‌্যাব-৫ অভিযান পরিচালনাকালে রুপমের ভাড়াকৃত গোডাউনে অবৈধ বিস্ফোরক দ্রব্য ক্রয়-বিক্রয়ের সময় হাতেনাতে আটক করে এবং সালাউদ্দিন কৌশলে পালিয়ে যায়। আসামী রুপম অকপটে প্রকাশ্যে স্বীকার করে যে, সে এবং পলাতক আসামী সালাউদ্দিন দীর্ঘদিন যাবত নাশকতা ও ভয়ভীতি প্রদর্শনের কাজে ব্যবহার করার লক্ষ্যে বিস্ফোরক দ্রব্যাদি অবৈধভাবে সংগ্রহপূবর্ক ভাড়াকৃত নিজ গোডাউনে রেখে বিক্রয় করে আসছিল যা বিস্ফোরক দ্রব্যাদি আইন-১৯০৮ অনুযায়ী অপরাধযোগ্য।

পরবর্তীতে সাক্ষীদের উপস্থিতিতে রুপম ও সালাউদ্দিন এর গোডাউনে রক্ষিত ৫৫৩.৭ কেজি অবৈধ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। সোমবার দুপুরে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্যাদি আইন-১৯০৮ অনুযায়ী নওগাঁ সদর থানায় একটি মামলা রুজু করে পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে।

সদর মডেল থানার ওসি জাহিদুল হক বলেন, গ্রেফতারকৃত আসামীকে সোমবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

দায়িত্ব ছাড়ার পর উপদেষ্টাদের সম্পদ একটুও বাড়বে না : ধর্ম উপদেষ্টা

ছবি: সংগৃহীত

দায়িত্ব থেকে সরে যাওয়ার পর উপদেষ্টাদের সম্পদের পরিমান বাড়বেনা বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক উপদেষ্টা ড. আ.ফ. ম খালিদ হাসান। তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ প্রয়োজনীয় কিছুর সংস্কার করেই নির্বাচন দেবে। আমরা নিজেদের (উপদেষ্টারা) সম্পদের হিসাব দিচ্ছি। ক্যাবিনেটে আমাদের জন্য সম্পদ বিবরণী জমা দেওয়ার ফর্ম তৈরি করা হয়েছে। আমি আশাবাদী, আমরা যেদিন দায়িত্ব থেকে সরে যাব, আমার যে সম্পদ বিবরণী ছিল, তার থেকে এক টাকাও বাড়বে না।

সোমবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন হলে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষ্যে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর সাম্য ও সম্প্রীতির আদর্শ শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ধর্ম উপদেষ্টা বলেন, আমরা একটি আগ্রহের জায়গা থেকে কাজ করছি। এই দায়িত্বে আসার আগে আমার অনেক আয় ছিল। এখন সেগুলো নেই। আমার জীবনের সোনালী অধ্যায় এই সময়, আমি রাষ্ট্রকে সেবা করছি।

তিনি বলেন, এখন হিউম্যান ল, হিউম্যান রাইটসসহ কত আইন তৈরি হয়েছে বিশ্বে। কিন্ত ১৪০০ বছর আগে মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ঘোষণা করছেন, সব মানুষ সমান, কোনো বৈষম্য করা যাবে না। তিনি আমাদের জন্য উত্তম চারিত্রিক নিদর্শন রেখে গেছেন। হিউম্যান রাইটস নিশ্চিত করেছেন আমাদের প্রিয় নবী।

তিনি আরও বলেন, অনেক দার্শনিক সুন্দর কথা বলে গেছেন। কিন্তু একমাত্র রাসূল (সা.) যা বলেছেন, তা প্র‍্যাকটিক্যালি করে দেখিয়েছেন। আমরা যদি রাসুলের আদর্শ মেনে চলি, মুদ্রা পাচার লুটপাট হবে না। আমরা সবাই বৈষম্যহীন সমাজের স্বপ্ন দেখি। আমরা দায়িত্ব নেওয়ার পর। আমরা অর্থনৈতিক ও নির্বাচন বিষয়ে সংস্কার করে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করে, কিছু সংস্কার সূচনা করে... টেকসই অর্থনৈতিক সংস্কার, একটু সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচন দেব। সে নির্বাচনে প্রতিটি নিবন্ধিত রাজনৈতিক দল অংশগ্রহণ করতে পারবে। যারা নির্বাচিত হবেন, তাদের হাতে ক্ষমতা দিয়ে বিদায় নেব। মানুষ এত বছর তো ভোট দিতে পারেনি।

খালিদ হাসান বলেন, বিশ্বনবী যুদ্ধের ময়দানে সতর্ক করে দিতেন, কোনো নারী-শিশু যেন মারা না যায়। তিনি ঘোষণা দিতেন, খ্রিষ্টান, মন্দির এবং কোনো স্থাপনায় যেন হামলা না হয়। নারীর কোনো মর্যাদা ছিল না। তিনি এসেই ঘোষণা দিয়েছেন, মায়ের পদতলে জান্নাত। তার আদর্শ আমরা লালন ও পালন করব। অনেক ব্যক্তি আছে, যাদের দাড়ি, টুপিসহ সুন্নতি পোশাক রয়েছে। অথচ তারা লুটপাট-দুর্নীতির সঙ্গে জড়িত। এটা আমাদের জন্য অ্যালার্মিং। মোহাম্মদ (সা.) বলে গেছেন, হারাম এক ফোঁটা রক্ত, কিংবা মাংস জান্নাতে প্রবেশ করবে না।

তিনি বলেন, ইসলামী লেবাস ধারণ করলে তা প্র্যাকটিক্যালি পালন করতে হবে। লেবাস এক রকম, আবার কর্মকাণ্ড ভিন্নরকম, এই বৈপরীত্য আমাদের জন্য ক্ষতিকর।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি হাসান হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আইয়ুব ভুঁইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোরসালিন নোমানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাবেক সভাপতি এম আব্দুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ ও সৈয়দ আবদাল আহমেদ প্রমুখ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে কুপিয়েছে ছাত্রদল নেতা

ছবি: সংগৃহীত

হবিগঞ্জের চুনারুঘাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সমন্বয়কে কুপিয়ে জখম করা হয়েছে। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে চুনারুঘাট পৌর শহরের বড় মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে বলে চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় জানান।

আহত কামরুল ইসলাম (২০) চুনারুঘাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মিজান মিয়ার ছেলে। তিনি ছাত্র আন্দোলনে সমন্বয়কের ভূমিকায় ছিলেন। স্থানীয় ছাত্রদলের ছেলেরা তার ওপর এ হামলা চালায় বলে অভিযোগ কামরুলের।

স্থানীয়দের বরাত দিয়ে ওসি হিল্লোল রায় বলেন, সম্প্রতি চুনারুঘাট বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়ক কামরুল ইসলামের ফেসবুকে দেওয়া একটি পোস্টকে কেন্দ্র করে তার সঙ্গে কথা কাটাকাটি হয় কয়েকটি ছেলের। এর জের ধরে রাতে তাকে বেধড়ক পেটানোর পাশাপাশি কুপিয়ে জখম করা হয়। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ওসি হিল্লোল রায় বলেন, এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ

নওগাঁয় ১৪মণ অবৈধ বিস্ফোরক দ্রব্যসহ ব্যবসায়ী গ্রেফতার
দায়িত্ব ছাড়ার পর উপদেষ্টাদের সম্পদ একটুও বাড়বে না : ধর্ম উপদেষ্টা
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে কুপিয়েছে ছাত্রদল নেতা
রাতেই দেশ ছেড়ে পালাতে পারেন সাবেক মুখ্যসচিব কায়কাউস !
সৈয়দপুর রেল কারখানা থেকে লোহা ও কয়লা চুরি
ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে ইংল্যান্ড যাওয়ার চেষ্টা, নৌকা ডুবে নিহত ৮
ভোলায় সাড়ে ৬ লাখ কোটি টাকার গ্যাসের সন্ধান
সেন্সর বোর্ডের সদস্যপদ ফিরিয়ে দিলেন আশফাক নিপুণ
হারিয়ে যাওয়া ২০০ একর জমি বাংলাদেশকে ফেরত দিতে সম্মত ভারত
জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরিবোর্ডে থাকছেন যারা
নির্বাচিত সরকারই ঠিক করবে কী সংস্কার হবে: মির্জা ফখরুল
১০০ কোটি নয় কাজীপাড়া স্টেশন মেরামতে লাগছে ১ কোটি টাকারও কম
অবশেষে মিলল শেখ হাসিনার পদত্যাগের চিঠি
রাজশাহীর সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার
নতুন ডিসির ৫৬ জনই আওয়ামী লীগের তালিকার!
গোপনে দলিলপত্র সরাচ্ছে এস আলম গ্রুপ, এক আওয়ামী লীগ নেতার বাসায় ১৫ বস্তা নথি
এস আলমের গৃহকর্মী মর্জিনার অ্যাকাউন্টে তিন কোটি টাকা
পালানোর সময় কিলঘুষি দিয়ে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তকে আটক
পাকিস্তানের সংসদে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে ক্ষমতাসীন দল
সেপ্টেম্বরের ১৪ দিনে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি