শনিবার, ২৯ জুন ২০২৪ | ১৫ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

স্বর্গের প্লট বিক্রি হচ্ছে, প্রতি বর্গমিটার সাড়ে ১১ হাজার টাকা

ছবি: সংগৃহীত

স্বর্গে যাওয়ার আকাঙ্ক্ষা নেই এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। বিশ্বের বিভিন্ন ধর্মের মানুষজন তাদের ধর্মীয় আচার মেনে স্বর্গ পাওয়ার চেষ্টা করছেন। তবে এবার সেই স্বর্গেই প্লট বিক্রির খবর বেরোলো।

সেখানে নাকি প্রতি বর্গমিটার জায়গা বিক্রি হচ্ছে ১০০ ডলারে (বাংলাদেশেই মুদ্রায় ১১ হাজার ৭৬৩ টাকা)। এমন অদ্ভুত ধরনের অফারই দিয়েছে মেক্সিকোর একটি গির্জা।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে মেক্সিকোর ওই গির্জার খবরটি ছড়িয়ে পড়ে। এই খবরটি মেক্সিকোর বিভিন্ন গণমাধ্যমেও প্রকাশিত হয়।

জানা গেছে, মেক্সিকোর ইগ্লেসিয়া দেল ফাইনাল দে লস টিমপোস গির্জা স্বর্গে প্লট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে জমির চুক্তির মাধ্যমে কোটি কোটি ডলার সংগ্রহ করেছে। তবে শেষ পর্যন্ত জানা গেছে, প্রতারক ধর্মপ্রচারকদের বিরুদ্ধে তাদের এই প্রচার। এই গির্জার পেজগুলো সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ জনপ্রিয়।

ইগ্লেসিয়া দেল ফাইনাল দে লস টিমপোস গির্জার পক্ষ থেকে বলা হয়, স্বর্গে প্রতি বর্গমিটার জমি পাওয়া যাচ্ছে ১০০ ডলারে। একজন ক্রেতা আমেরিকান এক্সপ্রেস, অ্যাপল পেসহ বিভিন্ন ভাবে লেনদেন করতে পারবেন।

মেক্সিকোর বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ওই গির্জার যাজক ২০১৭ সালে ঈশ্বরের সঙ্গে কথা বলেছেন। তিনি তাঁকে জমি বিক্রির নির্দেশ দিয়েছেন।

এ খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে সামাজিক যোগাযোগমাধ্যমে এক ব্যবহারকারী লেখেন, ‘আমি আশা করি একজন যাজক আমার কাছে স্বর্গে কিছু জমি বিক্রি করার চেষ্টা করবেন।’

আরেকজন লেখেন, ‘আমার জানা দরকার কে কিনছে। আমি তাদের জানাতে চাই যে, আমি স্বর্গে জমি কম দামে বিক্রি করছি।’

Header Ad

চুয়াডাঙ্গায় সড়কের পাশ থেকে অজ্ঞাত বৃদ্ধর মরদেহ উদ্ধার

চুয়াডাঙ্গায় সড়কের পাশ থেকে অজ্ঞাত বৃদ্ধর মরদেহ উদ্ধার। ছবি: ঢাকাপ্রকাশ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সন্তোষপুর তেলপাম্পের নিকট থেকে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২৯ জুন) সকাল আনুমানিক সাড়ে ৬টার দিকে মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তির মাথায় ক্ষতচিহ্নসহ মরদেহটি উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

জীবননগর থানার অফিসার ইনচার্জ এস এম জাবীদ হাসান স্থানীয়দের বরাত দিয়ে জানান, বেশ কিছুদিন থেকেই অজ্ঞাত মানসিক ভারসম্যহী ওই ব্যক্তি সন্তোষপুর তেলপাম্পের কাছে থাকতো। স্থানীয় লোকজন তাকে খাবার দিতো। সেটা খেয়ে সে সেখানে রাত যাপন করতো।

তিনি আরও বলেন, ধারণা করা হচ্ছে, এদিন ভোর ৫টা হতে সকাল ৬টার মধ্যে কোন এক সময় জীবননগর-চুয়াডাঙ্গা সড়কে দ্রুতগতির পরিবহনের সঙ্গে ধাক্কা লেগে আহত হয়ে তার মৃত্যু হয়। একটি শব্দ পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে দেখতে পায় ব্যক্তিটি ঘটনাস্থলেই মরে পড়ে আছে। তার পরিচয় পাওয়া যায়নি।

ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে জীবননগর থানায় নিয়ে এসে সেখান থেকে ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল হবে: প্রধানমন্ত্রী

সংসদের তৃতীয় অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৯ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা জানান। এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলছে। এর ফলে ঢাকার যানজট অনেকাংশে কমেছে। মেয়েদের জন্যও মেট্রোলের নিরাপদ যান হিসেবে পরিগণিত হয়েছে।

তিনি আরও বলেন, চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের জন্য ইতোমধ্যে আমরা সার্ভে করছি। আমি থাকতে থাকতে প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল চালু করা হবে।

বাজেট প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, বাজেট বাস্তবায়নের চ্যালেঞ্জ নেওয়ার মতো সক্ষমতা সরকারের আছে। চ্যালেঞ্জ নিয়েছি বলেই বড় বাজেট বাস্তবায়ন সম্ভব হয়েছে।

তিনি বলেন, আমি মোটেই বাজেটকে উচ্চাভিলাসী মনে করি না। একটা লক্ষ্য আমরা স্থির করি। শতভাগ কখনও পূরণ হয় না। তারপরও আমাদের সুনির্দিষ্ট একটা লক্ষ্য থাকে যে এখানে আমরা যাব। সেটা আমরা যেতে পেরেছি। কোথায় ৬২ হাজার কোটি টাকার বাজেট, আর কোথায় ৭ লাখ কোটি টাকার বাজেট। আমরা তো এই জায়গায় আসতে পেরেছি।

সরকারপ্রধান বলেন, আওয়ামী লীগে জাতির কাছে দেওয়া ইশতেহার ভুলে যায় না। মূল্যস্ফীতি কমাতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। বাজারে দ্রুত এর প্রভাব পড়বে।

তিনি বলেন, বাংলাদেশের ইতিহাস সর্ববৃহৎ বাজেট আমরা দিয়েছি। বাজেটের আকার ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকা। আমাদের বার্ষিক উন্নয়ন কর্মসূচি ২ লাখ ৬৫ হাজার কোটি টাকা। আগামী অর্থবছরে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৬ দশমিক ৭৫ শতাংশ। বাজেটের ওপর এ পর্যন্ত বিরোধীদলীয় নেতাসহ ২৩৪ জন সংসদ সদস্য বক্তব্য রেখেছেন। তারা বাজেটের ওপর আলোকপাত করেছেন এবং পরামর্শ দিয়েছেন। এর বাইরে অনেকেই বাজেট নিয়ে আলোচনা করেছেন।

শেখ হাসিনা বলেন, এই বাজেটের মধ্যে আগামী দিনে আমরা যে প্রেক্ষিত পরিকল্পনা করেছি ২০২১ থেকে ২০৪১ সাল, সেটি বাস্তবায়নে সক্ষম হবো। সে ধারাবাহিকতা আমাদের আছে।

বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান

জো বাইডেন। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সম্প্রচারমাধ্যম সিএনএন আয়োজিত প্রেসিডেনশিয়াল বিতর্কে হতাশাজনক পারফরম্যান্স প্রদর্শন করার পর জো বাইডেনকে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে দ্য নিউইয়র্ক টাইমসের সম্পাদক পরিষদ। প্রভাবশালী গণমাধ্যমটিতে গতকাল শুক্রবার প্রকাশিত এক মতামত কলামে এ আহ্বান জানানো হয়। খবর সিএনএন।

সম্পাদক পরিষদ বলেছে, ‘প্রেসিডেন্ট বৃহস্পতিবার রাতে একজন মহান সরকারি কর্মচারীর ছায়া রূপে আবির্ভূত হয়েছেন। দ্বিতীয় মেয়াদে কী করবেন, তার ব্যাখা দিতে হিমশিম খেয়েছেন তিনি। হিমশিম খেয়েছেন ট্রাম্পের উসকানির জবাব দিতে। হিমশিম খেয়েছেন ট্রাম্পকে তার মিথ্যা কথা, ব্যর্থতা ও ভয়ানক সব পরিকল্পনার জন্য জবাবদিহি করাতে। একাধিকবার তিনি একটা বাক্য শেষ করতে গিয়ে সংগ্রাম করেছেন।’

নিউইয়র্ক টাইমস বলছে, ‘শ্রেষ্ঠ সরকারি কর্মচারী মি. বাইডেন এখন যা করতে পারেন, তা হলো, তিনি পুনরায় নির্বাচন করছেন না—এই ঘোষণা দেওয়া। দেখা যাচ্ছে, প্রেসিডেন্ট এক বেপরোয়া জুয়ায় লিপ্ত আছেন। ট্রাম্পের দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হওয়া ঠেকাতে ডেমোক্র্যাট নেতাদের মধ্যে নিজেকে স্পষ্টবাদী, বাধ্যকারী ও উদ্যোমী ব্যক্তি হিসেবে উপস্থাপন করার মতো অধিকতর যোগ্য বিকল্প রয়েছেন। ট্রাম্প ও বাইডেনের ঘাটতিগুলোর মধ্যে এর যেকোনোটি বেছে নিতে ভোটারদের বাধ্য করার মধ্য দিয়ে দেশের স্থিতিশীলতা ও নিরাপত্তা ঝুঁকি গ্রহণ করার কোনো কারণ দলের নেই। আমেরিকানরা যা নিজেদের চোখে দেখেছেন, বাইডেনের সেই বয়স ও দুর্বলতা তাঁরা এড়িয়ে যাবেন বা হিসেবে নেবেন না—সরলভাবে এটা আশা করা হবে এক বড় জুয়া’।

সম্পাদক পরিষদ অবশ্য বলেছে, যদি বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একজনকেই বেছে নিতে হয়, তবে তারা ‘দ্ব্যর্থহীন বাছাই’ হিসেবে এখনো বাইডেনকে সমর্থন করবে।

এদিকে নিউইয়র্ক টাইমসের সম্পাদক পরিষদের এমন সমালোচনায় গতকাল সন্ধ্যায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে প্রেসিডেন্ট বাইডেনের নির্বাচনি প্রচারশিবির। বাইডেনের প্রচারশিবিরের কো–চেয়ার সেডরিক রিচমন্ড বলেছেন, ‘গতবার জো বাইডেন নিউইয়র্ক টাইমসের সম্পাদক পরিষদের সমর্থন পাননি। সেটি তার জন্য বেশ ভালোই হয়েছে।’

২০২০ সালে অনুষ্ঠিত সর্বশেষ প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির দুই প্রার্থী সিনেটর অ্যামি ক্লোবুচার ও এলিজাবেথ ওয়ারেনের প্রতি সমর্থন জানিয়েছিল দ্য টাইমস।

বাইডেন শিবিরের কো–চেয়ার মিচ ল্যান্ডরিউ গতকাল রাতে সিএনএনকে বলেন, বাইডেনের ওপর শতভাগ আস্থা রয়েছে তার। তিনি আরও বলেন, ‘বাইডেন নির্বাচনি প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন কি না, সেটি একান্তই তার সিদ্ধান্ত। আমি মনে করি, আজ নর্থ ক্যারোলাইনায় জনগণের উদ্দেশে সে জবাব দিয়েছেন তিনি।’

সর্বশেষ সংবাদ

চুয়াডাঙ্গায় সড়কের পাশ থেকে অজ্ঞাত বৃদ্ধর মরদেহ উদ্ধার
প্রতিটি বিভাগীয় শহরে মেট্রোরেল হবে: প্রধানমন্ত্রী
বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আহ্বান
বলিউডের সিনেমায় আরিফিন শুভ, নায়িকা সৌরসেনী!
আঘাত লেগেছে পায়ে, অপারেশন করা হলো গোপনাঙ্গে!
যে কারণে বিয়ের ৫০ বছর পর স্বেচ্ছায় মৃত্যুবরণ করলেন দম্পতি
সরকারের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে: মির্জা ফখরুল
অধিনায়ক হিসেবে শান্তর ওপরই আস্থা বিসিবির
সরকারি হাসপাতালে সবকিছু বিনামূল্যে হবে: স্বাস্থ্যমন্ত্রী
বিশ্বব্যাংক থেকে ৭ হাজার ৬৩৮ কোটি টাকা ঋণ অনুমোদন পেল বাংলাদেশ
ভারতের সঙ্গে বন্ধুত্ব চাই, কোনো দাসত্ব চাই না: গয়েশ্বর
মেট্রোতে চড়ে সংসদে গিয়ে কটাক্ষের মুখে সায়নী ঘোষ
ইসরায়েলি অভিযান, গাজার শুজাইয়া থেকে পালালো ৬০ হাজার বাসিন্দা
শিরোপার লড়াইয়ে মুখোমুখি ভারত-দক্ষিণ আফ্রিকা, পরিসংখ্যান কার পক্ষে?
ইসরায়েলি পণ্য বয়কটের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
আমার স্বামীকে নিয়ে কেউ অসম্মানজনক মন্তব্য করলে তাকে এড়িয়ে চলব : বুবলী
ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গণনা চলছে, এগিয়ে যে প্রার্থী
কালো টাকা সাদা করার সুযোগ রেখেই পাস হচ্ছে নতুন বাজেট
২ দিনের টানা বৃষ্টিপাতে পানির নিচে দিল্লি
পরকীয়ার জেরে এক প্রেমিকের হাতে অন্য প্রেমিক খুন