মঙ্গলবার, ২ জুলাই ২০২৪ | ১৮ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

এবার মুখ খুললেন পিয়া চক্রবর্তী

ছবি: সংগৃহীত

বর্তমানে নেটিজেনদের চর্চার মূল বিষয় পরম-পিয়ার বিয়ে সাথে অনুপমের সাথে হওয়া বিচ্ছেদ। আর এসব নিয়েই ঘসা-মাজা একবারে কম হচ্ছেনা নেট দুনিয়ায়। যদিও খুবই গোপনীয়তা বজায় রেখেই বিয়ে করেন দু’জনে৷ বিয়ের পর পরমব্রত মিডিয়ার সামনে অল্প কিছু কথা বললেও শুরু থেকে একদম চুপ ছিলেন পিয়া।

বিয়ের দু’দিন পর পিয়া সোশ্যাল মিডিয়ায় সকলকে ধন্যবাদ জানালেন৷ ফরাসি ভাসায় লিখলেন merci beaucoup! যার মানে ধন্যবাদ৷ তাঁর লেখায় উঠে এসেছে যে এবার কিছুটা পরিবারের সঙ্গে সময় কাটানো দিকে মুখিয়ে রয়েছেন তিনি৷

 
 
 
View this post on Instagram
 
 
 

A post shared by Piya Chakraborty (piya_chakraborty)

পরমব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে বিয়ে হয়েছে পিয়া চক্রবর্তীর৷ একেবারেই ঘরোয়া ভাবে বিয়ে হয় তাঁদের৷ পিয়া চক্রবর্তীর প্রাক্তন স্বামী অনুমপ রায়৷ পরম-পিয়ার বিয়ের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তাঁদের সম্পর্ক নিয়ে শোরগোল পড়ে যায়৷ অনুপমের সঙ্গে বিয়ে-ডিভোর্স থেকে পরমের সঙ্গে পিয়ার প্রেম-বিয়ে, সব নিয়েই চলে আলোচনা৷ এমনকী অনুপমের গানের কিছু লাইন নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রকমের মিম ছড়িয়ে পড়ে৷

এরই মধ্যে আবার বিয়ের পরের দিন পিয়া যান হাসপাতালে, কিডনি স্টোনের সমস্যা নিয়ে৷ আপাতত তিনি সুস্থ, নিজেই জানিয়েছেন পরম-ঘরণী৷ ফেসবুকে একটি পোস্ট করে তিনি জানিয়েছেন সব কথা৷

সোমবার, ২৭ নভেম্বরের গাটছড়া বাঁধেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় আর মনো-সমাজকর্মী পিয়া চক্রবর্তী৷ কিন্তু বিয়ের রাত কাটতে না কাটতেই মঙ্গলবার-ই নববধূ পিয়াকে ছুটতে হয় হাসপাতালে৷ বেশ কিছুদিন ধরেই কিডনি স্টোনের ব্যথায় কষ্ট পাচ্ছিলেন পিয়া। অস্ত্রোপচার হওয়ার কথা ছিল মঙ্গলবার। আগে থেকেই সেই ডেট নেওয়া ছিল। সেই মতই মঙ্গলবার তিনি হাসপাতালে যান৷ বর্তমানে তিনি সুস্থ রয়েছেন, সে কথা নিজেই জানিয়েছেন পিয়া৷ তিনি লিখেছেন, “হাসপাতাল থেকে বাড়ি ফিরেছি৷ এখন পরিবারের সঙ্গে ভাল সময় কাটানোর জন্য মুখিয়ে রয়েছি৷ সকলের কাছ থেকে যতটা ভালবাসা পেয়েছি, তার জন্য ধন্যবাদ৷”

 

Header Ad

ছাত্রলীগ নেতার পরীক্ষায় প্রক্সি দিতে এসে কাউন্সিলর পুত্র আটক

ছাত্রলীগ নেতা মো. শহীদুজ্জামান বিল্পব ও আটক শামীম আহম্মেদ তুষার। ছবি: ঢাকাপ্রকাশ

চুয়াডাঙ্গায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্নাস চতুর্থ বর্ষের পরিক্ষায় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদকের প্রক্সি দেওয়ার অপরাধে এক ভুয়া পরীক্ষার্থীকে আটকের পর এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১ জুলাই) চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজ কেন্দ্রে গোপন সংবাদের ভিত্তিতে ওই পরীক্ষার্থীকে আটক করা হয়। টানা ৮দিন প্রক্সি দেওয়ার পর নবমতম পরীক্ষার দিনে জেলা প্রশাসনের হস্তক্ষেপে শনাক্ত হয় ওই ভুয়া পরীক্ষার্থী। অভিযোগ উঠেছে, কলেজ কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলারও।

দণ্ডপ্রাপ্ত শামীম আহম্মেদ তুষার জীবননগর পৌর এলাকার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর ইসলামপুর গ্রামের মো. খোকনের পুত্র এবং যশোর ক্যান্টনমেন্ট কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অর্নাস তৃতীয় বর্ষের ছাত্র।

ছাত্রলীগ নেতা মো. শহীদুজ্জামান বিল্পব। ছবি: ঢাকাপ্রকাশ

জানা গেছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা গ্রহণের কেন্দ্র চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে। এই কেন্দ্রে চুয়াডাঙ্গা সরকারি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিলেন। এ পরিক্ষায় অংশ নেয় চুয়াডাঙ্গা সরকারি কলেজের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও জীবননগর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শহীদুজ্জামান। মো. শহীদুজ্জামান বিল্পবের পিতাও কাউন্সিলর। মো. শহীদুজ্জামান বিল্পব পিতা আবুল কাশেম জীবননগর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর। শহীদুজ্জামান বিল্পবের অনার্স চতুর্থ বর্ষের রোল নং ২০২৮১৭৭ ও নিবন্ধন নং ১৮২১৫০৩৯৪২৬। কিন্তু তার পরিবর্তে আগের টানা আটটি পরীক্ষাসহ সোমবারে অনুষ্ঠিতব্য পরীক্ষাটিও দিচ্ছিলেন ভুয়া পরীক্ষার্থী শামীম আহম্মেদ তুষার।

আটক ভুয়া পরীক্ষার্থী শামীম আহম্মেদ তুষার। ছবি: ঢাকাপ্রকাশ

গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জেলা প্রশাসনের নজরে আসে। পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার হলে উপস্থিত হন জেলা কালেক্টরেটের সহকারী কমিশনার (শিক্ষা ও আইসিটি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া জাহান নাঈমা। সেখানে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন, ১৯৮০-এর ৩ ধারা অনুযায়ী ভুয়া পরীক্ষার্থীকে এক বছরের জেল প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার সুমাইয়া জাহান নাঈমা বলেন, ‘তাৎক্ষণিকভাবে অভিযোগের প্রমাণ পাওয়ায় ভুয়া পরীক্ষার্থীকে জেল-জরিমানা করা হয়েছে। আর যিনি প্রকৃত পরীক্ষার্থী তাঁকেও শনাক্ত করা হয়েছে। তাঁর ব্যাপারে পরবর্তী পদক্ষেপ কলেজ কর্তৃপক্ষ নিবেন।’

তিনি আরও জানান, গোপন খবর পেয়ে আমরা তাকে জিজ্ঞাসা করলে তিনি প্রথমে অস্বীকার করেন। তার কথাও প্রথম দিকে দৃঢ় কণ্ঠে ছিল। পরীক্ষার্থীর পিতার নাম্বার চাওয়া হলে, ভুয়া পরীক্ষার্থী আসল পরীক্ষার্থীর নাম্বার প্রদান করেন। তার সাথে কথা বলেই আরও বেশি সন্দেহ হয়। তিনি যে ওই পরীক্ষার্থীর পিতা নন, সেটি কথা শুনেই স্পষ্ট মনে হচ্ছিলো। তারপর ভালোভাবে জিজ্ঞাসাবাদ করায় দুজনের কথার মিল পাওয়া যায় না। পরবর্তীতে ভুয়া পরীক্ষার্থী স্বীকার করেন। এছাড়াও তার কাছে একটি মুঠোফোনও পাওয়া যায়।

চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহযোগী অধ্যাপক মামুন অর রশিদ বলেন, অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষায় ২১৫ নম্বর কক্ষে ইতিহাস বিভাগের শহীদুজ্জামান নামের এক পরীক্ষার্থীর পক্ষে শামীম আহম্মেদ তুষার নামে একজন প্রক্সি দিচ্ছিলেন। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট পরীক্ষা চলাকালে তাকে শনাক্ত করে। এবং ভ্রাম্যমাণ আদালতে তাকে এক বছরের সাজা প্রদান করেন। ইতোমধ্যে আমরা কলেজ কর্তৃপক্ষ মূল পরীক্ষার্থীকে বহিষ্কার করেছি। এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্র প্রেরণ করেছি।

পরীক্ষার হলে পরীক্ষার্থী কীভাবে মুঠোফোন নিয়ে প্রবেশ করলো, এমন প্রশ্নের উত্তরে এই শিক্ষক বলেন, এসব কথা লেখার প্রয়োজন নেই।

তবে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে আটটি পরীক্ষায় প্রক্সি দেওয়ার ব্যাপারটি ছড়িয়ে পড়লে সরকারি আদর্শ মহিলা কলেজের পরীক্ষা সংক্রান্ত নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে একজন চতুর্থ বর্ষের শিক্ষার্থীর টানা আটদিন প্রক্সি পরীক্ষা দেয়া এবং নবম দিনে জেলা প্রশাসনের মাধ্যমে শনাক্ত সাধারণ মানুষকে বিভ্রান্তিতে ফেলেছে। সচেতন মহলের মানুষ বলছেন, একজন ভুয়া পরীক্ষার্থী নবম দিনে শনাক্ত হচ্ছে, তাও আবার তার কাছে মোবাইল ছিল। কেন্দ্রের মধ্যে মোবাইল নিয়ে প্রবেশের বিষয়েও প্রশ্ন উঠছে জনমনে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে কলেজ কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার তীব্র নিন্দা চলছে। দাবি উঠেছে, কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার।

তবে চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজেরও নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, কলেজের সিনিয়র শিক্ষক এটি জানতেন। তাছাড়া ছাত্রলীগ নেতা সেটাও কলেজের কয়েকজন শিক্ষক জানতেন। তবে ভ্রাম্যমাণ আদালতের সময় এটি কেউ বলেননি।

চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সদ্য সাবেক (কমিটি নেই) সাধারণ সম্পাদক মো. জানিফ বলেন, শহীদুজ্জামান বিল্পব জীবননগর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক। প্রায় সাত বছর আগে কমিটি হয়েছে। ও পরবর্তীতে বোধহয় চুয়াডাঙ্গা সরকারি কলেজে ভর্তি হয়েছে।

জীবননগর পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর ও মো. শহীদুজ্জামান বিপ্লবের পিতা আবুল কাশেম বলেন, আমি অত শিক্ষিত না। আমার ছেলে কি করেছে সেটা আমি জানতাম না। জানলে তো তাকে এই কাজ করতে দিতাম না।

জীবননগর পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. খোকন তুষারের পিতা নিশ্চিত করলেও এ বিষয়ে কিছু বলতে রাজি হননি।

চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান বলেন, এ ঘটনার আরও গভীর তদন্ত হওয়া প্রয়োজন।

ফুলছড়িতে বজ্রপাতে এক যুবকের মৃত্যু

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

গাইবান্ধার ফুলছড়িতে বজ্রপাতে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত ফরহাদ হোসেন (১৮)। সে উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারী এলাকার জিন্নাহ সর্দারের ছেলে।

সোমবার (১ জুলাই) সন্ধ্যা ৭টায় এই ঘটনা ঘটে।

স্থানীয় ও নিহত যুবকের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার গজারিয়া ইউনিয়নের কাতলামারী গ্রামের যুবক ফরহাদ হোসেন মাগরিবের নামাজের সময় বাড়ির পাশের পুকুর থেকে হাঁস তাড়িয়ে বাড়িতে নেয়ার সময় আকাশে বজ্রপাত হতে থাকে। এই সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খোরশেদ আলী খান খুশু বজ্রপাতে ফরহাদ হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ

রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। গোয়েন্দা অনুসন্ধানে পাওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে ওই বাড়িটি ঘেরাও করে এটিইউ এর একটি দল।

গোয়েন্দা অনুসন্ধানে পাওয়া তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হচ্ছে বলে নিশ্চিত করেছেন অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মাহফুজুল আলম রাসেল।

তিনি জানান, এটিইউর এটি একটি দল নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা একটি বাড়ি ঘেরাও করে রেখেছে। কিছুক্ষণের মধ্যে সেখানে অভিযান পরিচালনা করা হবে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে।

এটিইউ সূত্রে জানা গেছে, নেত্রকোণা জেলায় অভিযানের পর এক নারীকে গতকাল কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যেই এই অভিযান।

সর্বশেষ সংবাদ

ছাত্রলীগ নেতার পরীক্ষায় প্রক্সি দিতে এসে কাউন্সিলর পুত্র আটক
ফুলছড়িতে বজ্রপাতে এক যুবকের মৃত্যু
রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ
ছাগলকাণ্ডে মতিউর-ফয়সালের পর ফাঁসছেন এনবিআরের আরেক কর্মকর্তা
একদিনে যমুনায় পানি বাড়ল ৩৩ সেন্টিমিটার
পায়রার তীরে ভাসছে মাথাবিহীন ২৫ ফুট লম্বা তিমির মরদেহ
চার বছরে সর্বোচ্চ রেমিট্যান্স এলো জুনে
আলোচিত ১৫ লাখের সেই ছাগল মিলল সাভারে
গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা চালাল ‘ইসলামিক জিহাদ’
পূর্ণ সক্ষমতায় উৎপাদনে ফিরলো পায়রা বিদ্যুৎকেন্দ্র
বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স
এলপিজির নতুন দাম নির্ধারণ আজ
দেশের চার সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পর্তুগাল
হত্যাচেষ্টা ও চুরির মামলায় চিত্রনায়িকা ববির জামিন
দুর্নীতিবাজদের জন্য সহানুভূতি নয়: মন্ত্রিপরিষদ সচিব
পদ্মা সেতু পরিচালনায় যুক্ত হচ্ছে নতুন কোম্পানি
বিদেশের কারাগারে বন্দি সাড়ে ১১ হাজার বাংলাদেশি : সংসদে পররাষ্ট্রমন্ত্রী
'আহা ছোট ভাই, আহারে রেকর্ড', কাকে ইঙ্গিত করলেন আরশাদ আদনান?
গাইবান্ধায় আঁখিরা নদী থেকে নারীর ভাসমান মরদেহ উদ্ধার