মঙ্গলবার, ২ জুলাই ২০২৪ | ১৮ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

শাকিব খানের নায়িকা হচ্ছেন সাবিলা নূর!

শাকিব খান-সাবিলা নূর। ছবি: সংগৃহীত

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে ‘তুফান’। রায়হান রাফি পরিচালিত ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। ছবিটি মুক্তির পর থেকে হলে হলে দর্শক টানছে দারুণ ভাবে। স্বাভাবিকভাবে বাংলা ছবির জোয়ার এনে দিয়েছে তুফান। মুক্তি পেয়েছে দেশের বাইরেও। সেখানেও সিনেমাটির জয়-জয়কার।

এদিকে শাকিব খান অভিনীত আলোচিত এই সিনেমাটির প্রস্তাব গিয়েছিল ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূরের কাছে। কিন্তু সেসময় প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এবং তার জন্য এখন কিছুটা আফসোসও করছেন অভিনেত্রী।

শাকিব খান। ছবি: সংগৃহীত

শুধু তাই নয়, এর আগে ‘প্রিয়তমা’ সিনেমার প্রস্তাবও পেয়েছিলেন কিন্তু সেসময় দেশের বাইরে থাকার কারণে শিডিউল জটিলতায় সেটি আর করা হয়নি। তবে আবার শাকিব খানের সিনেমার প্রস্তাব গিয়েছে সাবিলা নূরের কাছে। শোনা যাচ্ছে, আসন্ন নতুন সিনেমায় শাকিবের সঙ্গে জুটি হিসেবে দেখা যেতে পারে এই অভিনেত্রীকে। তবে এই বিষয়ে আপাতত কেউই মুখ খুলছেন না।

শাকিব খানের সঙ্গে নাকি নতুন সিনেমা নিয়ে কথা হচ্ছে। কথাটি কতটুকু সত্যি, এমন প্রশ্নে সাবিলা বলেন, ‘কথা হচ্ছে। এর বাইরেও একাধিক সিনেমা নিয়েই কথা হচ্ছে আমার, যেগুলো এখনো বলার মতো অবস্থায় নেই। অনেক সময় দেখা যায়, সবকিছু চূড়ান্ত হওয়ার পরও অনেক কিছু পাল্টে যায়, তাই শুটিং শুরু না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। এর আগেও একবার একটি সিনেমা শুটিং পর্যন্ত গিয়েও আগ মুহূর্তে ক্যান্সেল হয়ে যায়। তাই শুটিংয়ে যাওয়ার আগে এখন আর কিছুই বলতে চাই না।’

সাবিলা নূর। ছবি: সংগৃহীত

শাকিব খানের সঙ্গে কাজ করতে ইচ্ছুক এই অভিনেত্রী। তিনি বলেন, ‘আমি এর আগেও অনেকবার বলেছি, শাকিব খানের সঙ্গে কাজ করতে বরাবরই ইচ্ছুক আমি। আমি সত্যিই চাই তার সঙ্গে কাজ করতে। আগেও চেয়েছি, এখনো চাই।’

উল্লেখ্য, ঈদে ওটিটি প্লাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে সাবিলা নূরের ওয়েব সিরিজ ‘গোলাম মামুন’, যেটি থেকে বেশ প্রশংসা কুড়াচ্ছেন বলে জানান। এছাড়াও ‘রাত বাকি’ নাটকের জন্যও সাধুবাদ পাচ্ছেন।

Header Ad

এলপি গ্যাসের দাম বাড়লো

ছবি: সংগৃহীত

ভোক্তা পর্যায়ে এপ্রিল, মে ও জুন তিন মাসে কমার পর জুলাইয়ে বাড়লো তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম। জুনের তুলনায় জুলাইয়ে ১২ কেজির সিলিন্ডারের দাম ৩ টাকা বাড়িয়ে ১ হাজার ৩৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেল ৩টায় নতুন এই দাম ঘোষণা দিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। যা সন্ধ্যা থেকেই কার্যকর হবে বলে জানিয়েছে সংস্থাটি।

বিইআরসি চেয়ারম্যান মো. নূরুল আমিন জানান, ১২ কেজির এলপিজির দাম ১ হাজার ৩৬৩ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৩৬৬ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ৫.৫ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ৬২৭ টাকা, ১২.৫ কেজির ১ হাজার ৪২৩ টাকা, ১৫ কেজির ১ হাজার ৭০৮ টাকা, ১৬ কেজির ১ হাজার ৮২২ টাকা, ১৮ কেজির ২ হাজার ৪৯ টাকা, ২০ কেজির ২ হাজার ২৭৭ টাকা, ২২ কেজির ২ হাজার ৫০৫ টাকা, ২৫ কেজির ২ হাজার ৮৪৭ টাকা, ৩০ কেজির ৩ হাজার ৪১৬ টাকা, ৩৩ কেজির ৩ হাজার ৭৫৭ টাকা, ৩৫ কেজির ৩ হাজার ৯৮৫ টাকা এবং ৪৫ কেজির এলপিজির দাম ৫ হাজার ১২৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

সৌদি আরামকো ঘোষিত জুলাই (২০২৪) মাসের সৌদি সিপি অনুযায়ী এ মাসের জন্য ভোক্তা পর্যায়ে বেসরকারি এলপিজির দাম সমন্বয় করে এ দাম নির্ধারণ করা হয়েছে।

এদিকে গত ৩ জুন ভোক্তা পর্যায়ে জুন মাসের জন্য ১২ কেজির সিলিন্ডারের দাম মে মাসের তুলনায় ৩০ টাকা কমিয়ে ১ হাজার ৩৬৩ টাকা নির্ধারণ করা হয়। আর মে মাসে ১২ কেজির সিলিন্ডারের দাম এপ্রিল মাসের তুলনায় ৪৯ টাকা কমিয়ে ১ হাজার ৩৯৩ টাকা নির্ধারণ করা হয়েছিল।

এর আগে, টানা ৮ মাস বাড়ার পর গত ৩ এপ্রিল ভোক্তা পর্যায়ে কমানো হয়েছিল এলপিজির দাম। মার্চ মাসের তুলনায় এপ্রিল মাসে ১২ কেজি সিলিন্ডারের দাম ৪০ টাকা কমিয়ে ১ হাজার ৪৪২ টাকা নির্ধারণ করা হয়। আর গত মার্চ মাসে ১২ কেজি সিলিন্ডারের দাম ফেব্রুয়ারির তুলনায় ৮ টাকা বাড়িয়ে ১ হাজার ৪৮২ টাকা, ফেব্রুয়ারিতে আগের মাসের তুলনায় ৪১ টাকা বাড়িয়ে ১ হাজার ৪৭৪ টাকা ও জানুয়ারিতে তার আগের মাসের তুলনায় ২৯ টাকা বাড়িয়ে ১ হাজার ৪৩৩ টাকা নির্ধারণ করা হয়েছিল।

একইসঙ্গে গত জুন, মে ও এপ্রিলে অটোগ্যাসের দামও কমিয়েছিল বিইআরসি। জুন, মে ও এপ্রিলে যথাক্রমে ভোক্তা পর্যায়ে অটোগ্যাসের মূসকসহ দাম প্রতি লিটার ৬২ টাকা ৫৩ পয়সা, ৬৩ টাকা ৯২ পয়সা ও ৬৬ টাকা ২১ পয়সা নির্ধারণ করেছিল সংস্থাটি। আর মার্চ মাসে ভোক্তা পর্যায়ে অটোগ্যাসের মূসকসহ দাম প্রতি লিটার ৬৮ টাকা ৫ পয়সা নির্ধারণ করা হয়। গত ফেব্রুয়ারি ও জানুয়ারি মাসে যা মূসকসহ নির্ধারণ করা হয়েছিল যথাক্রমে ৬৭ টাকা ৬৮ পয়সা ও ৬৫ টাকা ৬৭ পয়সা।

এবার রাজধানীর মিরপুরে দেখা মিলল রাসেলস ভাইপারের

রাসেলস ভাইপার সাপ। ছবি: সংগৃহীত

সারাদেশের ছড়িয়ে পড়েছে রাসেলস ভাইপার আতঙ্ক। এতদিন দেশের বিভিন্ন জেলায় এই সাপের উপদ্রবের খবর পাওয়া গেলেও এবার রাজধানীর মিরপুরে দেখা মিলেছে রাসেলস ভাইপারের। যা নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে জনমনে।

সোমবার (১ জুলাই) বেলা সাড়ে ১১টায় মিরপুর ১ নম্বর চিড়িয়াখানা রোডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে রাসেলস ভাইপার সদৃশ একটি সাপ মারা হয়েছে। এদিকে এ ঘটনার পর ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

জানা গেছে, শাহ আলী থানার এসআই শাহিদুল ইসলামের চিড়িয়াখানা রোডের বাসার বাথরুমে রাসেলস ভাইপারের একটি বাচ্চা দেখা যায়। পরে সাপটি পিটিয়ে মারা হয়। এ সময় শাহিদুল থানায় ডিউটিতে ছিলেন।

বাসার বাথরুমে দেখতে পেয়ে মেরে ফেলা সেই সাপ। ছবি: সংগৃহীত

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সকালে ডিউটিতে থাকা অবস্থায় আমার স্ত্রী ফোন করে বলে বাথরুমে একটি সাপের বাচ্চা দেখে পিটিয়ে মারা হয়েছে। আমি সাপের ছবি হোয়াটসঅ্যাপে পাঠাতে বলি। সাপ দেখে মনে হলো এটি রাসেলস ভাইপারের বাচ্চা। দেখতে হুবহু রাসেল ভাইপারের মতো। পরিচিত অনেকে দেখে নিশ্চিত হয়েছেন এটি রাসেলস ভাইপার। সাপের ছবি ফেসবুকে দেওয়ার পর অনেকে রাসেল ভাইপার বলে নিশ্চিত করেছেন।

সাপটি কোথায় জানতে চাইলে তিনি বলেন, এটা তো বাচ্চা সাপ। মারার পর সাপটি কাক নিয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা মনির বলেন, মিরপুরে রাসেলস ভাইপারের দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ এখানে চিড়িয়াখানা, বোটানিক্যাল গার্ডেন ও তুরাগ নদী রয়েছে।

এ বিষয়ে শাহ আলী থানার ওসি তারিকুজ্জামান বলেন, থানার এক কর্মকর্তার বাসায় সাপ পাওয়া গেছে। সাপটির ছবি আমিও দেখেছি। তবে রাসেলস ভাইপার কিনা নিশ্চিত না।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে পেনশন স্কিম নিয়ে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১০

বরিশাল বিশ্ববিদ্যালয়ে পেনশন স্কিম নিয়ে ২ গ্রুপের সংঘর্ষ। ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ে পেনশন স্কিম নিয়ে কর্মবিরতি পালনকালে কর্মকর্তাদের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় গ্রুপের অন্তত ১০ জন আহত হয়েছেন। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় আহতদের শেরে বাংলা মিডেকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশন ব্যানার নিয়ে দাঁড়ালে অফিসার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা তাদের ওপর হামলা করলে এ মারামারির ঘটনা ঘটে। প্রায় আধাঘণ্টা যাবত দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এর আগে সকাল ৯টায় ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশন গ্রাউন্ড ফ্লোরে ব্যানার টানালে তা ছিঁড়ে ফেলেন অফিসার্স অ্যাসোসিয়েশনের কতিপয় কর্মকর্তা। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা হলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রাথমিকভাবে তা থামিয়ে দেন ৷ পরে নতুন ব্যানার নিয়ে গ্রাউন্ড ফ্লোরে দাঁড়ালে অফিসার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা প্রথমে ব্যানার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এ সময় অফিসার্স অ্যাসোসিয়েশনের অন্যান্য সদস্যরা চড়াও হলে দুপক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

মারামারির ঘটনায় দুপক্ষের ১০ জন আহত হয়েছেন। আহতরা হলেন ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের সদস্য ও পরিকল্পনা দফতরের ডিপুটি ডিরেক্টর আবু হাসান, প্রকৌশল দফতরের উপপ্রধান প্রকৌশলী মুরশীদ আবেদীন, অর্থ দফতরের ডিপুটি একাউন্টস অফিসার ইকবাল মিয়া এবং সহকারী রেজিস্টার আনোয়ার সাদাত ও রফিক সেরনিয়াবাত। অন্যদিকে অফিসার্স অ্যাসোসিয়েশনের সদস্য ও সিনিয়র মেডিকেল অফিসার ড. তানজিম হাসান, সহকারী রেজিস্ট্রার তৌসিকুল ইসলাম রাহাত, সেকশন অফিসার মাহমুদুল হাসান, মিজানুর রহমান ও আবু সায়েম।

আহত ইকবাল মিঞা বলেন, আমরা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে আজকের অবস্থান কর্মসূচি পালন করছিলাম। এক পর্যায়ে অফিসার্স অ্যাসোসিয়েশনের কিছু সদস্য আমাদের ওপরে হামলা করেন। আমাকে মেরে হাত ফাটিয়ে দিয়েছেন জনসংযোগ দফতরের কর্মকর্তা জুয়েল মৃধা। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ বলেন, পেনশন স্কিমে পাবলিক বিশ্ববিদ্যালয়কে অন্তর্ভুক্ত করায় যৌক্তিক দাবি নিয়ে আমরা শান্তিপূর্ণ কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছি। এই কর্মসূচিকে বিতর্কিত করতেই ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের নামে একটি অনুমোদনহীন সংগঠন হঠাৎ আজকে ব্যানার নিয়ে আলাদাভাবে অবস্থান নেয়। এতে আজকের এই উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর মুকুল বলেন, ঘটনাস্থলে এসে আমরা পরিস্থিতি শান্ত করেছি৷ এটা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিষয়, তারা এর সুষ্ঠু সমাধান করবেন৷

সার্বিক বিষয়ে রেজিস্ট্রার মনিরুল ইসলাম বলেন, যে বা যারা দায়ী হবেন, তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে। তদন্ত অনুযায়ী এর সঠিক বিচার হবে। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট হউক এটা আমরা কখনো চাই না।

সর্বশেষ সংবাদ

এলপি গ্যাসের দাম বাড়লো
এবার রাজধানীর মিরপুরে দেখা মিলল রাসেলস ভাইপারের
বরিশাল বিশ্ববিদ্যালয়ে পেনশন স্কিম নিয়ে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ব্যয়যোগ্য রিজার্ভ এখন ১৬ বিলিয়ন : কেন্দ্রীয় ব্যাংক
সৌদিতে তেল-গ্যাসের আরও নতুন ৭ খনি আবিষ্কার
সন্ধ্যায় বাসায় ফিরবেন খালেদা জিয়া
সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসাব দাখিলের নির্দেশ হাইকোর্টের
ঘুমের কারণে বিশ্বকাপে ভারতের বিপক্ষে খেলতে পারেননি তাসকিন!
ছাত্রলীগ নেতার পরীক্ষায় প্রক্সি দিতে এসে কাউন্সিলর পুত্র আটক
ফুলছড়িতে বজ্রপাতে এক যুবকের মৃত্যু
রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে এটিইউ
ছাগলকাণ্ডে মতিউর-ফয়সালের পর ফাঁসছেন এনবিআরের আরেক কর্মকর্তা
একদিনে যমুনায় পানি বাড়ল ৩৩ সেন্টিমিটার
পায়রার তীরে ভাসছে মাথাবিহীন ২৫ ফুট লম্বা তিমির মরদেহ
চার বছরে সর্বোচ্চ রেমিট্যান্স এলো জুনে
আলোচিত ১৫ লাখের সেই ছাগল মিলল সাভারে
গাজা থেকে ইসরায়েলে রকেট হামলা চালাল ‘ইসলামিক জিহাদ’
পূর্ণ সক্ষমতায় উৎপাদনে ফিরলো পায়রা বিদ্যুৎকেন্দ্র
বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স
এলপিজির নতুন দাম নির্ধারণ আজ