রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ | ১৫ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

মেসিকে ছাড়াই কোস্টারিকার বিপক্ষে আর্জেন্টিনার দাপুটে জয়

ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে ছাড়াই কোস্টারিকাকে ৩-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। বুধবার (২৭ মার্চ) যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে এই জয় দিয়ে বছরের প্রথম আন্তর্জাতিক সূচি শেষ করেছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

আর্জেন্টিনার হয়ে দ্বিতীয়ার্ধে তিনটি গোল করেছেন আনহেল দি মারিয়া, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার ও লওতারো মার্তিনেস। ক্লাবের জার্সিতে গোলের পর গোল করে গেলেও অজানা কারণে আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামলেই যেন গোলপোস্ট চিনতে ভুলে যেতেন মার্তিনেস। জাতীয় দলের জার্সিতে শেষবার গোল করেছিলেন ২০২২ সালের সেপ্টেম্বরে। এরপর পেরিয়ে গেছে ১৮ মাস। এ সময় আলবিসেলেস্তেদের হয়ে আরও ১৬ ম্যাচে মার্তিনেস গোলহীন। অবশেষে গোল খরা ঘুঁচেছে ইন্তের মিলান স্ট্রাইকারের।

ম্যাচে অবশ্য প্রথমে গোল খেয়ে বসেছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। চোটের কারণে লিওনেল মেসিকে পায়নি আর্জেন্টিনা। সেটার প্রভাব শুরুতে ভালোভাবেই টের পেয়েছে লাতিন আমেরিকান দলটি। লস অ্যাঞ্জেলসে কোস্টারিকার বিপক্ষে ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আর্জেন্টিনা। এ ম্যাচে নিয়মিত গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসকে বিশ্রাম দিয়েছিলেন স্কালোনি। আর্জেন্টিনার গোলপোস্টে অভিষেক হয় ওয়াল্টার বেনিতেসের।

কিন্তু শুরুটা ভালো হয়নি ৩১ বছর বয়সী গোলকিপারের। একের পর এক আক্রমণ চালানো আর্জেন্টিনা ম্যাচের ৩৪ মিনিটে গোল খেয়ে বসে। প্রতিআক্রমণে উঠেছিল কোস্টারিকা। নিজেদের অর্ধ থেকে বল পেয়ে একাই বল নিয়ে আর্জেন্টিনার গোল মুখে আগান ম্যানফ্রেড উগালদে। ডি বক্সের সামনে গিয়ে পাস দেন আলভারো জামোরাকে। তিনি গোলপোস্টে শট নিলে বেনিতেসের হাতে লেগে বল যায় ম্যানফ্রেডের সামনে। সেখান থেকে ঠান্ডা মাথায় গোল করেন তিনি।

এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় মার্তিনেসের দল। বিরতি থেকে ফিরে আবার আক্রমণের ঝড় বইয়ে আর্জেন্টিনা। ম্যাচের ৫২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দারুণ ফ্রি-কিকে সমতা ফেরান দি মারিয়া। ৪ মিনিট পরেই ব্যবধান ২-১ করেন অ্যালিস্টার।

কর্নার থেকে প্রথমে হেড করেছিলেন ওতামেন্দি। সে হেড গিয়ে পড়ে দূরের পোস্টের সামনে থাকা তাগলিয়াফিকোর মাথায়। তাঁর হেড ক্রসবারে লেগে ফেরত আসে। এবার বল যায় আলিস্টারের সামনে। গোলকিপার কেইলর নাভাস তখনো তাগলিয়াফিকোর কাছে, ফলে আলিস্টারের হেড ঠেকানোর উপায় ছিল না।

পরপর দুই গোল পেয়ে আরও গোল পেতে মরিয়া আর্জেন্টিনা আক্রমণের ধারও বাড়িয়ে দেয়। কিন্তু কোস্টারিকার রক্ষণ ভেদ করে আর গোল হচ্ছিল না কোনোভাবেই। ম্যাচের ৭১ মিনিটে গার্নাচোকে তুলে মার্তিনেসকে মাঠে নামান স্কালোনি। ৬ মিনিট পর বদলি মানা ইন্তের স্ট্রাইকারের গোলেই ৩-১ গোলের জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার।

Header Ad

রিকশাচালকদের মাঝে ডিএনসিসির ৩৩ হাজার ছাতা বিতরণ

ছবি: সংগৃহীত

রাজধানী ঢাকাসহ সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। যার ফলে তীব্র রোদে কাজের জন্য বের হতে বেগ পেতে হচ্ছে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের। তীব্র তাপপ্রবাহ থেকে কিছুটা প্রশান্তি দিতে রাজধানীতে রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। রোববার (২৮ এপ্রিল) সকালে উত্তর সিটির নগর ভবন এলাকায় ছাতা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম।

বিতরণ কার্যক্রমে রিকশাচালকদের মধ্যে ৩৩ হাজার ছাতা মাঝে বিতরণ করা হয়। এ সময় মেয়র বলেন, যারা দিনমজুর তাদের সহায়তায় একটি ছাতা দিয়ে হলেও বিত্তবানদের যেন এগিয়ে আসে।

একইসাথে নগরবাসীকে যার যার জায়গা থেকে বৃক্ষরোপন করার আহ্বান জানান উত্তরের মেয়র। তিনি বলেন, উত্তর সিটির অনেক গাছ পরিচর্যার অভাবে নষ্ট হয়ে গেছে। এজন্য এবার নতুন করে ৪৭ জন মালিও নিয়োগ দেয়া হয়েছে বলে জানান মেয়র।

নির্বাচনী গণসংযোগে গিয়ে হিটস্ট্রোকে আ.লীগ নেতার মৃত্যু

ছবি: সংগৃহীত

বরিশালের বাকেরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীর পক্ষে গণসংযোগ শেষে বাড়ির ফেরার পথে হিটস্ট্রোকে আ.লীগ নেতা রিয়াজুল ইসলামের মৃত্যু হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে কলসকাঠী বাজারে অসুস্থ হয়ে পড়লে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আ.লীগ নেতা রিয়াজুল ইসলাম বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়নের কলসকাঠী গ্রামের বাসিন্দা। তিনি কলসকাঠি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

উপজেলার কলসকাঠী ইউনিয়ন যুবলীগের সভাপতি নেছার খান বিষয়টি নিশ্চিত করে বলেন, বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে কাপ-পিরিচ মার্কার চেয়ারম্যান পদপ্রার্থী রাজিব আহমেদ তালুকদারের সঙ্গে কলসকাঠীতে গণসংযোগে উপস্থিত ছিলেন রিয়াজুল ইসলাম। তিনি কলসকাঠি ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

তিনি বলেন, গণসংযোগ শেষে প্রখর রোদে বাড়ি ফেরার পথে হিটস্ট্রোকে অসুস্থ হয়ে যান। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় অবৈধভাবে অভিবাসনের জন্য দেশটির জোহর রাজ্যে অভিযান চালিয়ে ১৩২ বাংলাদেশিসহ ২০৬ অভিবাসীকে গ্রেপ্তার করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। গ্রেপ্তারকৃতদের বয়স ১৮ থেকে ৬১ বছরের মধ্যে।

গত শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০টা ২০ মিনিটে পাসির গুদাংয়ের একটি নির্মাণ স্থলে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। শনিবার (২৭ এপ্রিল) এক বিবৃতিতে জোহর ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, অভিবাসন বিভাগ পাসির গুদাং এলাকার একটি নির্মাণস্থলে অভিযান চালিয়ে মোট ৫৩০ জন বিদেশি ও স্থানীয় ব্যক্তির কাগজপত্র পরীক্ষা করে। এর পর সেখান থেকে ২০৬ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে ১৩২ জন বাংলাদেশি, ৫৩ জন চীনা, ১০ জন মিয়ানমার, ৬ জন পাকিস্তানি, ৩ জন ইন্দোনেশিয়ান, ২ জন ভিয়েতনামিজ এবং একজন স্থানীয় রয়েছেন। তাদের বয়স ১৮ থেকে ৬১ বছর। তাদের বিরুদ্ধে মালয় অভিবাসন আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

১৯৫৯/৬৩ সালের ইমিগ্রেশন অ্যাক্টের ধারা ৬(১)(সি) এবং ধারা ১৫(১) সি) এর অধীনে বৈধ ভ্রমণ নথিপত্র ছাড়াই দেশে প্রবেশ করায় তাদের বিরুদ্ধে তদন্ত করা হবে।

চলতি বছরের জানুয়ারি থেকে ২৭ এপ্রিল পর্যন্ত রাজ্যের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১ হাজার ৯৩৬ জন অবৈধ অভিবাসীকে গ্রেপ্তার করা হয়েছে বলেও অভিবাসন বিভাগের বিবৃতিতে জানানো হয়।

সর্বশেষ সংবাদ

রিকশাচালকদের মাঝে ডিএনসিসির ৩৩ হাজার ছাতা বিতরণ
নির্বাচনী গণসংযোগে গিয়ে হিটস্ট্রোকে আ.লীগ নেতার মৃত্যু
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
এমভি আবদুল্লাহসহ ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য
নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি নিহত
ইরাকের টিকটক তারকাকে গুলি করে হত্যা
তীব্র গরমে আবারও দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস
এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানাল বোর্ড
গোবিন্দগঞ্জে চোরাবালিতে আটকে পড়া কিশোরকে উদ্ধার
চাকরি ছেড়ে বসের সামনে ঢোল বাজিয়ে নাচানাচি, ভিডিও ভাইরাল
টাঙ্গাইলে বিদ্যুতের লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, হিটস্ট্রোকে নারীর মৃত্যু
৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাব, কে এই আর্জেন্টাইন নারী?
গোবিন্দগঞ্জে দুই বন্ধুকে সাথে নিয়ে প্রেমিকাকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ২
হজের প্রথম ফ্লাইট ৯ মে
স্বর্ণের দাম আরও কমলো
আজও দেশের সর্বোচ্চ ৪২.৭ ডিগ্রি তাপমাত্রায় পুড়ছে চুয়াডাঙ্গা
মস্কো চলচ্চিত্র উৎসবের পুরস্কার জিতল বাংলাদেশের সিনেমা
বনানীতে সড়কের মাঝে চলন্ত যাত্রীবাহী বাসে আগুন
টাঙ্গাইলে ইসতিসকার নামাজ শেষে মুসল্লিদের অঝোরে কান্না