শুক্রবার, ৫ জুলাই ২০২৪ | ২১ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

নারী ক্রিকেটার স্বর্ণার আইফোন-ডলার চুরি করে রুমমেটের স্বামীর চম্পট

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড় স্বর্ণা আক্তারের দুটি মোবাইল ফোন খোয়া গেছে। এর মধ্যে একটি আইফোন ১৩ প্রো অন্যটি আইফোন ১৩ মিনি। একইদিন তার বাসায় চুরির ঘটনাও ঘটে।

রাজধানীর তেজকুনিপাড়া খেলার মাঠ থেকে সোমবার স্বর্ণার ব্যবহৃত মোবাইল ফোন দুটি চুরি হয়। এর কিছু সময় পর তার বাসা থেকে বিদেশি মুদ্রা ও নগদ টাকা চুরি হয়। এই ঘটনায় শেরেবাংলা নগর থানায় মামলা করেছেন তিনি। তাতে আল আমিন দেওয়ান আযান নামে এক যুবককে অভিযুক্ত করা হয়েছে।

স্বর্ণার বোন আতিকা হোসেন অনুরা মঙ্গলবার সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, ‘আমার বোনসহ এই বাসায় আমরা চারজন থাকতাম। কয়েকদিন হলো আমাদের রুমমেট তানিয়া ও আল-আমিন দেওয়ান আযান বিয়ে করেন। সে সূত্রে ওরা একসঙ্গে থাকতেন।

সোমবার তানিয়ার স্বামী আল-আমিন দুটি মোবাইল, ডলার, টাকাসহ গুরুত্বপূর্ণ জিনিস নিয়ে পালিয়েছেন। পরে আমরা আল-আমিনের বিরুদ্ধে থানায় মামলা করেছি।

মামলার এজাহারে স্বর্ণা লিখেছেন, মো. আল-আমিন দেওয়ান আযানকে বাসায় রেখে আমিসহ আমার তিন রুমমেট ২৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় অনুশীলন করার জন্য তেজকুনীপাড়া খেলাঘর মাঠে যাই। সকাল সাড়ে ১১টায় আল-আমিন তেজকুনীপাড়া খেলাঘর মাঠে আসে এবং আমাকে বলে- তোমার মোবাইল ফোন কোথায়? আমি বলি যে আমার ব্যাগে। তারপর সে আমার ব্যাগ থেকে দুটি মোবাইল ফোন নিয়ে কিছুক্ষণ ছবি উঠিয়ে ১২টায় মাঠ থেকে চলে যায়।

আমি ব্যাগ চেক করে দেখি ব্যাগে থাকা আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ মিনি নেই। অন্য রুমমেটের ফোন থেকে দুটি মোবাইল নম্বরে ফোন করলে আমি বন্ধ পাই।

স্বর্ণা আরও লিখেছেন, আমরা অনুশীলন শেষে আনুমানিক দুপুর সাড়ে ১২টায় বাসায় ফিরে দেখি ফ্ল্যাটের মূল দরজা লক করা। আমি বাসার দারোয়ানকে ফোন দেই। দারোয়ান এসে তালা ভেঙে দরোজা খুলে দেয়। আমরা বাসার ভেতরে প্রবেশ করে দেখতে পাই রুমের সব জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে। আমরা বিভিন্ন জায়গায় রাখা আমাদের বিভিন্ন মূল্যবান জিনিসপত্রের খোঁজ নিতে থাকি। আল-আমিন আমার ওয়ারড্রবের ড্রয়ারের তালা ভেঙে সাড়ে ৩ হাজার ডলার চুরি করে নিয়ে গেছে।

এছাড়াও আমার রুমমেট তানিয়ার ব্যাগে থাকা সাড়ে ৬ হাজার টাকা, জন্ম সনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি করে নিয়ে যায়। সব মিলিয়ে চুরির পরিমাণ ৫ লাখ ৫৫ হাজার ৫০০ টাকা।

শেরেবাংলা নগর থানার ওসি আহাদ আলী বলেন, ‘সোমবার দুপুরের দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে ক্রিকেটার স্বর্ণার ফ্ল্যাট থেকে একটি আইফোন ১৩ প্রো, একটি আইফোন ১৩ মিনি, সাড়ে তিন হাজার ডলার, সাড়ে ছয় হাজার নগদ টাকা, জন্মসনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি হয়েছে। এই অভিযোগে তিনি থানায় মামলা দায়ের করেছেন।’

Header Ad

সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ছবি : ঢাকাপ্রকাশ

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি বলেছেন- স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের গড়ে তুলতে শিক্ষকদের গুরুতপূর্ণ ভূমিকা রাখতে হবে। বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন ও শিক্ষা প্রতিষ্ঠানের অবোকাঠামোগত উন্নয়ন করেছে। একই সাথে শিক্ষকদের জীবনযাত্রার মানের উন্নয়ন করেছে।

টিটু বলেন- প্রাথমিক শিক্ষার ট্রেডগুলো আপনাদের পর্যায়ক্রমে প্রত্যেক স্কুলে চালুর ব্যবস্থা করতে হবে এবং শিক্ষা দিতে হবে। তাহলে চাকরির বাজারে এখান থেকে আমরা সুফল পাব। আমাদের এখান থেকে আধা ঘণ্টার দূরত্ব কালিয়াকৈরে বঙ্গবন্ধু আইসিটি পার্ক তৈরি হচ্ছে- সেখানে হাজার হাজার ছেলে-মেয়ের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

শুক্রবার (৫ জুলাই) টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা পরিষদ মিলনায়তনে মাধ্যমিক শিক্ষক সমিতির উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন- আমরা যদি নিজেদেরকে সেই যোগ্যতা সম্পন্ন করে তুলতে না পারি তাহলে এই সুযোগটাও আমরা কাজে লাগাতে পারব না। তাই আমাদের যারা অভিভাবক ও শিক্ষক আছেন, তাদের বাস্তবমুখী শিক্ষায় ছেলে-মেয়েদেরকে অনুপ্রাণিত করতে হবে। তারা যেন দেশের সম্পদে পরিণত হয়- এই চেষ্টাই আমাদের করতে হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির আহ্বায়ক দীনবন্ধু প্রামাণিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান মারুফ, উপজেলা নির্বাহী অফিসার মোছা. শাকিলা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাহিদা আক্তার পলি, টাঙ্গাইল জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান প্রমুখ।

দাবার গ্রান্ডমাস্টার জিয়াউর মারা গেছেন

জিয়াউর রহমান। ছবি: সংগৃহীত

দাবার গ্রান্ডমাস্টার জিয়াউর রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (৫ জুলাই) সন্ধ্যায় তিনি মারা যান। তার মরদেহ ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে রাখা হয়েছে।

শুক্রবার বাংলাদেশ দাবা ফেডারেশনে চলছিল জাতীয় দাবা প্রতিযোগিতার ১২তম রাউন্ডের খেলা। প্রতিযোগিতায় গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান খেলছিলেন আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের বিপক্ষে। ৩টায় তাদের ম্যাচটি শুরু হয়। খেলা চলাকালীন বিকেল ৫টা ৫২ মিনিটে তিনি লুটিয়ে পড়েন।

সেখান থেকে তাকে তুলে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তার চিকিৎসাও শুরু করেন। তবে শেষ পর্যন্ত বাঁচানো যায়নি এই গ্রান্ডমাস্টারকে। তিনি হার্ট অ্যাটাক করেছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

কানেক্টিভিটির মর্ম বিএনপি বোঝে না : পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যে বিএনপির নেত্রী বলেছিলেন সাবমেরিন ক্যাবলে যুক্ত হলে দেশের সার্বভৌমত্ব নষ্ট হবে, সেই বিএনপি কানেক্টিভিটি’র মর্ম বোঝার কথা নয়।

শুক্রবার বিকেলে নীলফামারীর সৈয়দপুরে আওয়ামী লীগের রংপুর বিভাগীয় বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ভারতের সাথে কানেক্টিভিটি ও সমঝোতা স্মারক স্বাক্ষর নিয়ে বিএনপির সমালোচনাকে অবান্তর বর্ণনা করে হাছান মাহমুদ বলেন, ইউরোপে কোনো সীমান্ত চৌকি নেই। সেখানে কি দেশগুলোর সার্বভৌমত্ব নষ্ট হয়ে গেছে? ভারতের ওপর দিয়ে আমরা নেপাল থেকে জলবিদ্যুৎ আমদানি করছি, এতে কি ভারতের সার্বভৌমত্ব নষ্ট হয়ে গেছে? আমরা কানেক্টিভিটি বাড়ানোর জন্য ভারতের সাথে বিভিন্ন সমঝোতা করেছি। নেপালের সাথেও কানেক্টিভিটি হবে।

দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশের সাথেও অর্থাৎ আমরা ‘রিজিওনাল কানেক্টিভিটি’র বাড়ানোর মাধ্যমে এ অঞ্চলের মানুষের অর্থনৈতিক উন্নয়নের পরিকল্পনা নিয়ে কাজ করছি, এই কানেক্টিভিটির মর্ম বিএনপি বোঝে না, বোঝার কথাও নয়, বলেন পররাষ্ট্রমন্ত্রী।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের বুকে একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত। আমদের মূল শক্তি হচ্ছে দলের তৃণমূলের নেতা-কর্মীরা ও জননেত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি, সাহসিকতা, সিদ্ধান্ত গ্রহণে বিচক্ষণতা, সমস্ত সংকটে অবিচল থেকে সেটিকে মোকাবিলা করা, সমস্ত প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার নেতৃত্বের ক্ষমতা, দলীয় ঐক্য এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার প্রতি তৃণমূলের নেতা-কর্মীদের অগাধ আস্থা, বিশ্বাস, সমর্থন এবং তাদের মেধা-শ্রম-ঘামের কারণেই আওয়ামী লীগ পরপর চারবার এবং বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর পাঁচবার রাষ্ট্রক্ষমতায় এসেছি।

পরপর চারবার রাষ্ট্রক্ষমতায় থাকার কারণে কিছু নেতা-কর্মীদের মধ্যে যে আলস্য এসেছে, তা ঝেড়ে ফেলতে হবে উল্লেখ করে তিনি বলেন, পশ্চিমবাংলায় বামফ্রন্ট ৩৪ বছর ক্ষমতায় ছিল এবং এর সবচেয়ে বড় কারণ সংগঠন শক্তিশালী ছিল।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের পর বিএনপি-জামায়াত অপশক্তি ও তাদের সাথে যুক্ত আন্তর্জাতিক চক্র উন্মুখ হয়ে বসেছিল যে সরকার আন্তর্জাতিকভাবে কতটুকু গ্রহণযোগ্য হয়। এ পর্যন্ত ৮১টি দেশের রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী এবং জাতিসংঘ, কমনওয়েলথ, ওআইসি, ইউরোপীয় ইউনিয়ন ও কমিশনসহ ৩২টি আন্তর্জাতিক সংস্থা শেখ হাসিনাকে পরপর চতুর্থবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পরপর চতুর্থবার নির্বাচিত শেখ হাসিনার সরকারের সাথে কাজের অভিপ্রায় ব্যক্ত করে চিঠি লিখেছেন।

তিনি বলেন, এতে সেই চক্রের বেলুন ফুস হয়ে গেছে। আর বিএনপিতে এখন ‘তারেক ভূত আতংক’ বিরাজ করছে। দলটির কর্মীরা এখন আতংকে থাকে, সকালবেলা উঠে দেখবে কি না যে পদ চলে গেছে!

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান এমপির সভাপতিত্বে বর্ধিত সভায় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, এডভোকেট সফুরা বেগম রুমি প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ সংবাদ

সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন করেছে: বাণিজ্য প্রতিমন্ত্রী
দাবার গ্রান্ডমাস্টার জিয়াউর মারা গেছেন
কানেক্টিভিটির মর্ম বিএনপি বোঝে না : পররাষ্ট্রমন্ত্রী
৭ মাসে ৩০ বিলিয়ন ডলার হারিয়েছেন ইলন মাস্ক
আর্জেন্টিনার কাছে হেরে যাওয়ায় ইকুয়েডর কোচকে বরখাস্ত
অনেক ঝড়ঝাপটা পার করে পদ্মা সেতু নির্মাণ করতে হয়েছে
নওগাঁয় আড়াই শতাধিক গ্রাহকের ১২ কোটি টাকা নিয়ে লাপাত্তা অবসরপ্রাপ্ত সেনা সদস্য
গাইবান্ধায় ব্রহ্মপুত্র বিপৎসীমার ৮৮ সেমি ওপরে, পানিবন্দি ৩০ হাজার পরিবার
টাঙ্গাইলে পানিবন্দি কয়েক হাজার মানুষ, নদীপাড়ের মানুষের মানবেতর জীবনযাপন
মাভাবিপ্রবিতে কোটা বাতিল আন্দোলনে উত্তাল ক্যাম্পাস
যুক্তরাজ্যের ভোটে টানা জয়ে বাজিমাত যুক্তরাজ্যে বাঙালি চার নারীর
দাবি আদায়ে আন্দোলনে অনড় কোটাবিরোধীরা
আইজিপি পদে আরো এক বছর থাকছেন আবদুল্লাহ আল মামুন
বেঁচে থাকতেই ৫০০ মানুষকে নিজের 'চল্লিশা' খাওয়ালেন মারফত আলী
অপহরণ নাটক: সেই রহিমা-মরিয়মদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
সেন্টমার্টিনে মিয়ানমারের ২ সেনা ও ৩১ রোহিঙ্গার অনুপ্রবেশ
যুক্তরাজ্যের নির্বাচনে টানা পঞ্চম জয় পেলেন রুশনারা আলী
‘ক্যারিয়ার অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ পাচ্ছেন শাহরুখ খান
ছাদখোলা বাসে বিশ্বচ্যাম্পিয়নদের বর্ণাঢ্য বরণ, প্রচণ্ড ভিড়ে শ্বাসকষ্টের সমস্যা!
যুক্তরাজ্যের নির্বাচনে লেবার পার্টির নিরঙ্কুশ জয়