শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ | ২ কার্তিক ১৪৩১
Dhaka Prokash
Header Ad

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন

নবনির্বাচিত সভাপতি হাসানুর রহমান চৌধুরী (বাম থেকে), সাধারণ সম্পাদক জহুরুল হক এবং সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম। ছবি: ঢাকাপ্রকাশ

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠিত হয়েছে। নতুন কমিটিতে হাসানুর রহমান চৌধুরী (ডিউক) সভাপতি ও জহুরুল হক জাহিদ সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৭ আগস্ট) উপজেলা পরিষদের মাসিক সভায় পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে ১০নং রাখালবুরুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুর রহমান চৌধুরী (ডিউক) সভাপতি, ১৪নং কোচাশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক (জাহিদ) সাধারণ সম্পাদক এবং ৯নং হরিরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম প্রধান বিপ্লব সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং এসিল্যান্ডের সঙ্গে গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক। ছবি: ঢাকাপ্রকাশ

গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদককে স্বাগত জানিয়েছেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাসেল মিয়া এবং সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান।

Header Ad

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির পর পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির পর পুলিশের তিন ঊর্ধ্বতন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার হওয়া কর্মকর্তারা হলেন অতিরিক্ত উপকমিশনার (সুপারনিউমারারি উপকমিশনার) শাহেন শাহ, অতিরিক্ত উপকমিশনার জুয়েল রানা, এবং অতিরিক্ত উপকমিশনার রফিকুল ইসলাম।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উত্তর বিভাগের যুগ্ম কমিশনার রবিউল হোসেন ভূঁইয়া এ বিষয়ে গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সরাসরি আদেশের পরই এই তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও গ্রেপ্তার তালিকায় থাকা চতুর্থ কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার হাসান আরাফাতকে এখনও গ্রেপ্তার করা হয়নি।

প্রথমে বৃহস্পতিবার রাতে ডিবির একটি দল রফিকুল ইসলামকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ২০১৩ সালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে বালুর ট্রাক রেখে তাকে অবরুদ্ধ করার ঘটনায় মামলা রয়েছে। শুক্রবার তাকে আদালতে হাজির করা হয় এবং জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

অন্যদিকে, রমনা মডেল থানায় কাজের মেয়ে লিজা হত্যার অভিযোগে দায়ের করা মামলায় অতিরিক্ত পুলিশ সুপার মো. জুয়েল রানাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমীর আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সরকারি এই আদেশের পর সংশ্লিষ্ট কর্মকর্তাদের গ্রেপ্তারের ঘটনায় বিভিন্ন মহলে চাঞ্চল্য তৈরি হয়েছে।

Header Ad

ছোটযমুনা নদী থেকে কৃষকদল নেতার মরদেহ উদ্ধার,পরিবারের দাবি পরিকল্পিত হত্যা

ছবি : ঢাকাপ্রকাশ

নওগাঁ শহরের ছোট যমুনা নদী থেকে এক কৃষকদল নেতার লাশ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের অভিযোগ, হত্যার পর লাশ নদীতে ফেলে গেছে দুর্বৃত্তরা। ছোট যমুনা নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। মরদেহটির সনাক্তের পর শুক্রবার (১৮ অক্টোবর) বাদ জুম্মা নামাজের পর পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে লাশটি উদ্ধার করা হয়। ওই বিএনপি নেতার নাম মৃত আব্দুল রাজ্জাক। নওগাঁ পৌরসভার ৬ নং ওয়ার্ডের চকপ্রসাদ শাহাপাড়া মহল্লার মৃত আব্দুল জব্বার ছেলে এবং ওয়ার্ড কৃষক দলের সহ সাংগঠনিক সম্পাদক। গত মঙ্গলবার থেকে সে নিখোঁজ ছিল।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার ( ১৫ অক্টোবর ) দুপুরে স্ত্রীর সঙ্গে শেষ কথা হয়। রাতে শাশুরি ফোন দিয়ে জানান রাজ্জাক বাড়িতে নেই রাতেও আসে নাই। বুধবার সকাল সাড়ে ১১ টায় কাজের উদেশ্য বাড়ি থেকে বাহির হয়। বুধবার রাত ফোন দিলে ফোন বন্ধ পান। তারপর থেকে নিখোঁজ ছিলো সে সময় মেয়ের বাড়ি সাতক্ষীরায় ছিলেন রাজ্জাক এর স্ত্রী। বৃহস্পতিবার দুপুরের দিকে জানতে পারেন তার স্বামীর মরদেহ নদী থেকে উদ্ধার করা হয়েছে।

নিহত বিএনপি নেতা আব্দুল রাজ্জাক এর স্ত্রী শাহিদা আক্তার বলেন, ‘আমার সাথে শেষবারের মত কথা হয় মঙ্গলবার দুপুরে। তার পর থেকে আর কথা হয়নি। বুধবার থেকে থেকে আমার স্বামীর মোবাইল ফোন বন্ধ পাই। আমার স্বামী পেশায় একজন কাঁঠমিস্ত্রী এবং পাশাপাশি বিএনপির রাজনীতির সাথেও জড়িত। একজন সুস্থ্য -সবল মানুষ বাড়ি থেকে বের হয়ে লাশ হয়ে ফিরবে তার কল্পনার বাহিরে। আমাদের পারিবারিক কোন ঝামেলা নাই। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। আমরা থানায় হত্যা মামলা করবো। যারাই এ হত্যাকান্ডের সাথে জড়িত তাদের কঠিন শাস্তি চাই।’

আব্দুল রাজ্জাক এর মেয়ে সাথী আক্তার বলেন, ‘বাবার সাথে যখন শেষ বারের মত কথা হয় তখন বাবা খুব হাঁসিখুশি ছিল। তার কথায় কোন রকম হতাশা ও চিন্তা লক্ষ্য করিনি। আমাদের ধারনা বাবাকে পরিকল্পিতভাবে হত্যা করা করে বস্তাবন্দী করে নদীতে ফেলে দেয়া হয়েছে। যদি ছিনতাইকারীদের আক্রমনে পড়তো তাহলে বাবার গলায় সোনার চেইন ও হাতে আংটি ছিল সেগুলো নিয়ে ছেড়ে দিতো। বাবার মাথায় কুড়াল বা ভাড়ি কিছু দিয়ে আঘাত করে মেরে নদীতে ফেলে দিয়েছে। এটা হত্যাকান্ড। আমরা এর সুষ্ট বিচার চাই। যারা আমাকে বাবা হারা করেছে তাদের দ্রুত আইন এর আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি।’

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি ) নুরে আলম সিদ্দিকী বলেন, উদ্ধারকৃত মরদেহ সনাক্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের এর প্রস্ততি চলছে। ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করা হবে।

Header Ad

অন্তর্বর্তী সরকারকে গণমুখী হতে হবে: তারেক রহমান

বক্তব্য দিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ছবি: সংগৃহীত

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, "ফ্যাসিবাদী আওয়ামী লীগের মাফিয়া ও দোসরদের গুরুত্বপূর্ণ জায়গায় রেখে অন্তর্বর্তী সরকারের কোনো উদ্যোগই সফল হবে না।" তিনি বলেন, "অন্তর্বর্তী সরকারকে আরও গণমুখী হতে হবে, নতুবা প্রত্যাশিত গণতন্ত্রে উত্তরণ ব্যাহত হতে পারে।"

শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তারেক রহমান আরও বলেন, "স্বৈরাচার সরকারের সুবিধাভোগীরা প্রশাসনের মধ্যে থেকে সরকারকে ব্যর্থ করে দিতে ষড়যন্ত্র করছে। এই ষড়যন্ত্রের বিষবৃক্ষ উপড়ে না ফেললে ছাত্র-জনতার বিপ্লবের অর্জন বিপন্ন হবে।"

আলোচনা সভায় উপস্থিত ছিলেন তার স্ত্রী এবং জেডআরএফ-এর ওভারসিজ কমিটির প্রধান উপদেষ্টা ডা. জুবাইদা রহমান। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। অনুষ্ঠানে বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ ও আহতদের পরিবারকে সম্মাননা প্রদান করা হয়।

তারেক রহমান বলেন, "নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি বর্তমানে দেশের নিম্ন ও মধ্যবিত্ত মানুষদের জন্য দুর্বিষহ পরিস্থিতি তৈরি করেছে। সরকারকে এখনই কঠোর পদক্ষেপ নিতে হবে এবং সিন্ডিকেট ভাঙতে হলে উপদেষ্টা পরিষদের আকার বাড়ানোর প্রয়োজন।"

তারেক রহমান আরও বলেন, "সংস্কার একটি ধারাবাহিক প্রক্রিয়া। জনগণের অংশগ্রহণ ছাড়া কোনো সংস্কার কার্যকর হবে না।" তিনি সরকারের প্রতি আহ্বান জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য।

অনুষ্ঠানে বিএনপি ও পেশাজীবী নেতৃবৃন্দসহ চিকিৎসক, প্রকৌশলী এবং সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

Header Ad

সর্বশেষ সংবাদ

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতির পর পুলিশের ৩ কর্মকর্তা গ্রেপ্তার
ছোটযমুনা নদী থেকে কৃষকদল নেতার মরদেহ উদ্ধার,পরিবারের দাবি পরিকল্পিত হত্যা
অন্তর্বর্তী সরকারকে গণমুখী হতে হবে: তারেক রহমান
দেশে ফেরার চেষ্টায় সাকিবকে ফোন দিয়েছিলাম: আইন উপদেষ্টা আসিফ নজরুল
এক সপ্তাহে ডিমের দাম ডজনে কমল ২৫ টাকা
প্রধান উপদেষ্টা সিএমএইচে চিকিৎসা নিয়ে কাজে ফিরেছেন
হিজবুল্লাহর সঙ্গে সংঘর্ষে লেবাননে ৫ ইসরায়েলি সেনা নিহত
২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল
বাংলাদেশে ৪ কোটি ১৭ লাখ মানুষ চরম দারিদ্রসীমায়: জাতিসংঘের প্রতিবেদন
বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় 'ডানা'র আশঙ্কা, আঘাত হানতে পারে ২৪-২৬ অক্টোবরের মধ্যে
শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে খুনিকে আশ্রয় দেয়া: রিজভী
মালয়েশিয়ায় ঘুরতে গিয়ে কাজ, ৫১ বাংলাদেশিসহ ১৩৮ অভিবাসী আটক
অক্টোবরেই দেশের বাজারে আসছে ৩৫০ সিসির রয়্যাল এনফিল্ড, কত দাম?
বার্ষিক আয়ে শীর্ষে রোনালদো, মেসি তার অর্ধেকেরও কম
হামাসপ্রধান সিনওয়ারের ‘শেষ মুহূর্তের’ ড্রোন ভিডিও প্রকাশ করল ইসরায়েল
দর্শনায় বিজিবির অভিযানে ২ কোটি টাকার সাপের বিষ উদ্ধার
ভালোবাসুন বা ঘৃণা করুন, আমি পরোয়া করি না: সাকিব
কুবির শেখ হাসিনা হল পেল নতুন প্রভোস্ট ও হাউজ টিউটর
ডিমের পর এবার মুরগির দামে ঊর্ধ্বগতি
বায়তুল মোকাররমের নতুন খতিব মুফতি আব্দুল মালেক