শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪ | ৮ কার্তিক ১৪৩১
Dhaka Prokash
Header Ad

এ বছর সরকারি খরচে কাউকে হজে পাঠানো হবে না

ছবি: সংগৃহীত

এ বছর সরকারি খরচে কাউকে হজে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক শেষে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক প্রেস ব্রিফিংয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান এ কথা জানান।

তিনি বলেন, এ বছর কেউ সরকারি অর্থে হজে যাবেন না। হজ ব্যবস্থাপনার জন্য যাদের যেতে হয় কেবল তারা যাবেন। হজের ব্যয় কমানোর চেষ্টা করা হচ্ছে। যতটা সম্ভব চেষ্টা করা হচ্ছে। হজের প্যাকেজ এই মাসের শেষেই ঘোষিত হবে। তখন আপনারা দেখতে পারবেন আমরা কতটা কমিয়েছি।

সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, হজ নিয়ে আমাদের ব্যবস্থাপনা সৌদির ব্যবস্থাপনা সবকিছু মিলিয়ে করতে হয়। সেহেতু ৩০ তারিখ পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে।

বিফ্রিংয়ে উপস্থিত ছিলেন- প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম, প্রেস সচিব শফিকুল আলম প্রমুখ।

Header Ad

গণমাধ্যমে ছাত্রলীগের প্রচার না করার আহ্বান মাহফুজ আলমের

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম। ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম জানিয়েছেন, আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ সংগঠন হিসেবে ঘোষণা করেছে অন্তর্বর্তী সরকার। একই সঙ্গে এই ছাত্র সংগঠনকে নিষিদ্ধ সত্তা হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। এ অবস্থায় নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের প্রচার-প্রসারে গণমাধ্যমকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমি মিলনায়তনে এক বিফ্রিংয়ে এসব কথা বলেন তিনি। বিফ্রিংয়ে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান, প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম প্রমুখ।

মাহফুজ আলম বলেন, ‘কয়েকটি সংবাদপত্রে হামলার বিষয়ে একটা তথ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমরা শুনেছি। আমাদের দিক থেকে স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, সংবাদপত্রের ওপরে কোনো ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না। কোনো দিক থেকে যদি আঘাত আসে তবে আমরা আইনগত ব্যবস্থা নেবো।’

ছাত্রলীগের প্রচার না করার আহ্বান জানিয়ে মাহফুজ আলম বলেন, ‘আরও একটা বিষয় আমরা বলছি। ছাত্রলীগ এখন আইনগত একটি নিষিদ্ধ সংগঠন। ছাত্রলীগের প্রচার-প্রসারে আইনগত ব্যারিয়ার আছে। আপনারা যারা সংবাদমাধ্যমে আছেন তারা এই দিকটা একটু খেয়াল রাখবেন, যাতে সন্ত্রাসী সংগঠনের প্রচারে আপনারা ভূমিকা না রাখেন।’

Header Ad

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

২৪ ঘণ্টায় অর্থাৎ বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১ হাজার ২৯ জন। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মারা যাওয়া ৪ জনের মধ্যে ২ জন পুরুষ ও ২ জন নারী। তাদের মধ্যে একজন বরিশাল বিভাগের, দুজন ঢাকা উত্তর সিটি করপোরেশনের এবং একজন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ২৬৮ জন। মোট আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ২২৫ জন।

Header Ad

আতিফ আসলামের কনসার্টের টিকিট শেষ, স্টেডিয়ামের অনুমতি এখনো বাকি

পাকিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলাম। ছবি: সংগৃহীত

পাকিস্তানের জনপ্রিয় গায়ক আতিফ আসলাম আগামী ২৯ নভেম্বর ঢাকায় কনসার্ট করতে আসছেন, যা নিয়ে শ্রোতাদের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। আয়োজক প্রতিষ্ঠান ট্রিপল টাইম কমিউনিকেশনের মাধ্যমে জানা গেছে, কনসার্টের সব টিকিট ইতোমধ্যেই বিক্রি হয়ে গেছে।

তবে কনসার্টটি যে ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা, সেখানে এখনো প্রয়োজনীয় অনুমতি পাওয়া যায়নি। আর্মি স্টেডিয়ামের এক কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন যে, আয়োজকরা আবেদন করলেও অনুমতি প্রক্রিয়া এখনো শেষ হয়নি।

আতিফ আসলাম তার জনপ্রিয় গান ‘ও লামহে’, ‘আদাত’, ‘তেরে বিন’, ‘তু জানে না’, এবং ‘পেহলি দফা’র মতো হিট গান দিয়ে শ্রোতাদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। এ বছর দ্বিতীয়বারের মতো তিনি ঢাকায় আসছেন ‘ম্যাজিক্যাল নাইট ২.০’ শিরোনামের এই কনসার্টে পারফর্ম করতে।

কনসার্টে আতিফ আসলাম ছাড়াও পারফর্ম করবেন আরেক পাকিস্তানি শিল্পী আবদুল হান্নান, বাংলাদেশের তাহসান খান ও ব্যান্ড কাকতাল।

আবদুল হান্নান তার ‘ইরাদে’ এবং ‘বিখরা’ গান দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন।

সব কিছু ঠিকঠাক থাকলে কনসার্টটি ২৯ নভেম্বর বিকেল ৫টা থেকে আর্মি স্টেডিয়ামে শুরু হবে। তবে দর্শকদের জন্য গেট খুলে দেওয়া হবে দুপুর ১টায়।

Header Ad

সর্বশেষ সংবাদ

গণমাধ্যমে ছাত্রলীগের প্রচার না করার আহ্বান মাহফুজ আলমের
এ বছর সরকারি খরচে কাউকে হজে পাঠানো হবে না
২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু
আতিফ আসলামের কনসার্টের টিকিট শেষ, স্টেডিয়ামের অনুমতি এখনো বাকি
সরকারি চাকরিতে বয়সসীমা ৩২ প্রত্যাখ্যান, ৩৫ বছর দাবি শিক্ষার্থী সমন্বয় পরিষদের
এক মাসে মুদ্রার রিজার্ভ বাড়ল ২৪ কোটি ডলার
নিষিদ্ধ সংগঠনের সদস্যদের জন্য সরকারি চাকরিতে নিষেধাজ্ঞা
কুবিতে র‍্যাগিং ও মাদক বন্ধে ৪ নির্দেশনা প্রক্টরিয়াল বডির
সাবেক গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেফতার
শেখ হাসিনার ‘সঠিক অবস্থান’ জানাল ভারতীয় গণমাধ্যম
গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ ৩ জনের অব্যাহতি
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান পুতিনের
সিন্ডিকেট ভাঙতে কৃষিবাজার চালুর উদ্যোগ: উপদেষ্টা আসিফ মাহমুদ
‘টারজান’ খ্যাত অভিনেতা রন এলি মারা গেছেন
পাচারকৃত টাকা ফেরাতে সহায়তা করবে বিশ্বব্যাংক-আইএমএফ
বিসিএস পরীক্ষা দেওয়া যাবে সর্বোচ্চ ৩ বার
ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর অনুমোদন
রিমান্ড শেষে কারাগারে সালমান-কাফী-জ্যোতি
ছাত্রলীগের বিবৃতি প্রচার নিষিদ্ধ