বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৩ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

ইসলামের সুমহান আদর্শ ছাড়া বৈষম্যহীন রাষ্ট্র গঠন সম্ভব নয়: ড. মাসুদ

সম্মেলনে বক্তব্য রাখছেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। ছবি: সংগৃহীত

ইসলামের সুমহান আদর্শ ছাড়া বৈষম্যহীন রাষ্ট্র গঠন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। তিনি বলেন, একটি চক্র রয়েছে যারা প্রচার করে জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জঙ্গিবাদে দেশ ধ্বংস হয়ে যাবে। এই অপপ্রচারের জবাবে আমরা বলতে চাই, জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জঙ্গিমুক্ত বাংলাদেশ হবে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর হাজারীবাগ পূর্ব থানা জামায়াতে ইসলামীর ইউনিট দায়িত্বশীলদের সম্মেলনে তিনি এ কথা বলেন।

ড. মাসুদ বলেন, ‘সোনার বাংলার জন্য আগে সোনার মানুষ তৈরি করতে হবে। সোনার মানুষ তৈরি করতে জামায়াতে ইসলামী কাজ করছে জানিয়ে তিনি বলেন, নৈতিকতা, আদর্শ ও চরিত্রবান নাগরিক তৈরি করার সেরা সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামী।’

তিনি বলেন, ‘জামায়াতে ইসলামী কখনো রাষ্ট্রীয় ক্ষমতা দখলের জন্য আন্দোলন করে না, জামায়াতে ইসলামী আন্দোলন করে ইসলামের সু-মহান আদর্শের ভিত্তিতে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য। একটি চক্র রয়েছে যারা প্রচার করে জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে উগ্রবাদে দেশ ধ্বংস হয়ে যাবে।’

তাদের ওই অপপ্রচারের চ্যালেঞ্জ দিয়ে বলেন, ‘জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে উগ্রবাদী মুক্ত বাংলাদেশ হবে।’

জামায়াতে ইসলামীর নিজস্ব কোনো তন্ত্রমন্ত্র নেই উল্লেখ করে তিনি বলেন, ‘জামায়াতে ইসলামী কুরআন ও সুন্নাহর আইন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।’

ইসলাম ছাড়া বৈষম্যহীন রাষ্ট্র গঠন সম্ভব হবে না বলে উল্লেখ করে তিনি বলেন, ‘জাহেলিয়াত বা অন্ধকার যুগে মানুষ যখন আলো খুঁজছে তখন মানুষ আল্লাহর বিধানের দিকে কোরআনের পথে ধাবিত হয়েছে। এজন্যই আলোর পথ খুঁজে পাওয়া গেছে। তাই কোরআনের পথে ফিরে এলেই বাংলাদেশ হবে বৈষম্যহীন একটি আদর্শ রাষ্ট্র।’

ছাত্র-জনতার বিপ্লব আল্লাহর সাহায্য ও বিজয় উল্লেখ করে তিনি বলেন, ‘আল্লাহ নিজে কোরআনে বলেছেন যখন আমার সাহায্য ও বিজয় তোমরা পাবে তখন মানুষ দলে দলে তোমাদের দিকে ছুঁটবে। আজকে মানুষ জামায়াতে ইসলামীর দিকে ছুঁটছে দেখে অনেকেই হতাশায় ভুগছে।’

তাদেরকে আল্লাহর বাণী বিশ্বাস করার আহ্বান জানিয়ে ড. মাসুদ বলেন, ‘জামায়াতে ইসলামী মনে করে এখন মহাসমাবেশ করার সময় নয়, এখন ছাত্র-আন্দোলনে শহীদ-আহতদের পরিবারের পাশে দাঁড়াতে হবে এবং আহত ভাই-বোনদের চিকিৎসা সহ সার্বিক খোঁজ-খবর রাখতে হবে। আর জামায়াতে ইসলামী সেটাই করছে। তিনি উপস্থিত দায়িত্বশীলদের জনগণের পাশে থাকার আহ্বান জানান।’

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিনের শূরা সদস্য ও হাজারীবাগ পূর্ব থানা আমির শহিদুল ইসলামের সভাপতিত্বে এবং হাজারীবাগ পূর্ব থানা সেক্রেটারি হাসান আল বান্নার পরিচালনায় অনুষ্ঠিত ইউনিট দায়িত্বশীল সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ও হাজারীবাগ-কামরাঙ্গীচর জোনের পরিচালক প্রফেসর নুর নবী মানিক, সহকারী পরিচালক শরিফ উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আবদুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবদুল বারী আকন্দ ও আশরাফুল ইসলাম ফারুক।

এছাড়াও শফিকুল ইসলাম সান্টু, ইঞ্জিনিয়ার এনামুল হক, মো: ইউসুফ খান, আব্দুর রাজ্জাক, ইঞ্জিনিয়ার মামুন অর রশিদ, দেলোয়ার হোসেন, মোহাম্মদ ফয়সাল, আশিকুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Header Ad

সেনাপ্রধানের সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

সেনাপ্রধানের সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ। ছবি: সংগৃহীত

বাংলাদেশে অবস্থানরত জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামানের কাছে অনুরোধ জানিয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি।

সেনাপ্রধানের সঙ্গে এক সাক্ষাতে জাপানি রাষ্ট্রদূত এ অনুরোধ জানান। বুধবার ঢাকায় অবস্থিত জাপান দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

দূতাবাস জানায়, রাষ্ট্রদূত কিমিনোরি বৈঠকে বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি ও অন্তর্বর্তী সরকারের সঙ্গে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। বিশেষ করে, তিনি জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি বাংলাদেশে জাপানি কোম্পানি ও নাগরিকদের কার্যক্রমে সহায়তা প্রদানের জন্য সেনাপ্রধানের কাছে অনুরোধ জানান।

বৈঠকে দুই দেশের মধ্যে প্রতিরক্ষা সম্পর্ক জোরদার করার বিষয়ে মতবিনিময়ও হয়, যা ভবিষ্যতে দ্বিপাক্ষিক প্রতিরক্ষা সহযোগিতাকে আরও সমৃদ্ধ করবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে চাকরির সুযোগ

ছবি: সংগৃহীত

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির বিপিএটিসির প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ শীর্ষক প্রকল্পের জন্য জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ১৭ সেপ্টেম্বর থেকে আবেদন নেওয়া শুরু হয়েছে।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি)
পদের সংখ্যা: ০৩টি
লোকবল নিয়োগ: ০৫ জন

পদের নাম: সহকারী প্রকৌশলী
পদসংখ্যা: ০১টি
বেতন: গ্রেড-০৯ (সর্বসাকূল্য বেতনে)
শিক্ষাগত যোগ্যতা: সমমানের গ্রেডসহ ৪ বছরের স্নাতক ডিগ্রি
অন্যান্য যোগ্যতা: সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা

পদের নাম: সহকারী আর্কিটেক্ট
পদসংখ্যা: ০১টি
বেতন: গ্রেড-০৯ (সর্বসাকূল্য বেতনে)
শিক্ষাগত যোগ্যতা: সমমানের গ্রেডসহ ৪ বছরের স্নাতক ডিগ্রি
অন্যান্য যোগ্যতা: সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা

পদের নাম: কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ০৩টি
বেতন: গ্রেড-১৬ (সর্বসাকূল্য বেতনে)
শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ
অন্যান্য যোগ্যতা: কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত

চাকরির ধরন: অস্থায়ী
প্রার্থীর ধরন: নারী-পুরুষ (উভয়)
কর্মস্থল: সাভার, ঢাকা

বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।
আবেদন ফি: প্রকল্প পরিচালক, বিপিএটিসির প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের অনুকূলে ১ ও ২ নং পদের জন্য ৩০০ টাকা এবং ৩নং পদের জন্য ১০০ টাকা পে-অর্ডার/ব্যাংক ড্রাফট করতে হবে।

আবেদন পাঠানোর ঠিকানা: প্রকল্প পরিচালক, বিপিএটিসির প্রশিক্ষণ সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প, বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (বিপিএটিসি), সাভার, ঢাকা-১৩৪৩ এই ঠিকানায় ১৫ অক্টোবরের মধ্যে ডাকযোগ অথবা কুরিয়ার সার্ভিস বা সরাসরি আবেদনপত্র প্রেরণ করতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন
আবেদনের শেষ সময়: ১৫ অক্টোবর ২০২৪ পর্যন্ত আবেদন করা যাবে।

মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান উপদেষ্টা নাহিদের

ছবি: সংগৃহীত

তরুণ প্রজন্মের চাহিদার প্রেক্ষিতে ইন্টারনেটের দাম কমানোর পাশাপাশি সব মোবাইল অপারেটরদের মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালু করার আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

বুধবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অফিসকক্ষে বাংলালিংক প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতকালে উপদেষ্টা এ আহ্বান জানান।

তিনি বলেন, তরুণ প্রজন্মের চাহিদার প্রেক্ষিতে ইন্টারনেটের দাম কমাতে হবে। পাশাপাশি মোবাইল অপারেটরদের মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর চেষ্টা করতে হবে।

জনগণের চাহিদার কথা বিবেচনা করে এসময় মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর জন্য বাংলালিংক প্রতিনিধিদের প্রতিও আহ্বান জানান উপদেষ্টা।

এসময় বাংলালিংকের চিফ লিগ্যাল অফিসার জাহারাত আদিব চৌধুরী জনপ্রিয় এপ্লিকেশন টফির ব্যবহারে বিভিন্ন বাধার কথা উল্লেখ করলে উপদেষ্টা বলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক এস, প্রধান কর্পোরেট ও নিয়ন্ত্রক কর্মকর্তা তাইমুর রহমান প্রমুখ।

সর্বশেষ সংবাদ

সেনাপ্রধানের সঙ্গে জাপানের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ
জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে চাকরির সুযোগ
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান উপদেষ্টা নাহিদের
সংবিধান সংস্কার কমিশনের প্রধান হলেন অধ্যাপক আলী রীয়াজ
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫, অবসরে ৬৫ নির্ধারণের প্রস্তাব
শেখ হাসিনাসহ সাবেক ৩ সিইসির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা
বিটিভির খবর বেসরকারি টিভিগুলোকে প্রচার করতে হবে না: তথ্য উপদেষ্টা
বাংলাদেশকে সম্মান দেখিয়ে গম্ভীর বললেন ‘আমরা কাউকে ভয় পাই না’
অন্তর্বর্তী সরকারের প্রথম একনেক সভায় অনুমোদন পেল ৪ প্রকল্প
রিজার্ভ ২৪ বিলিয়ন ডলার ছাড়িয়েছে: বাংলাদেশ ব্যাংক
ফরিদপুরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার সঞ্জিত ‘ভারতীয় নাগরিক’ নয়
পরীমণির হ্যাপি ডিভোর্স অ্যানিভার্সারি
বৈষম্যবিরোধী তহবিলের টাকায় গুলিবিদ্ধ ফাহিমকে পাঠানো হলো থাইল্যান্ডে
গবেষণায় পাবলিক বিশ্ববিদ্যালয়ে শীর্ষে ঢাবি, প্রাইভেটে ড্যাফোডিল
এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা
সনাতন ধর্মাবলম্বীসহ সকল সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ আমাদের আমানত : মির্জা ফখরুল
আন্দোলনে নিহত মাসুদ রানার শিশুকন্যা আরাবি সবার মাঝে খুঁজে ফিরছে বাবাকে
টাঙ্গাইলে পচা খাবার বিক্রি ও নোংরা পরিবেশে মিষ্টি তৈরি করায় ৪ দোকান মালিককে জরিমানা
আজ বিশ্ব বাঁশ দিবস, বাঁশ খেলেই মিলবে উপকার
তমার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জনে মুখ খুললেন রাফি