শুক্রবার, ২৮ জুন ২০২৪ | ১৪ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

র‍্যালির অনুমতি পায়নি ছাত্রদল, নয়াপল্টনে অতিরিক্ত পুলিশ মোতায়েন

নয়াপল্টনে অতিরিক্ত পুলিশ মোতায়েন। ছবি: সংগৃহীত

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে র‌্যালি করতে চেয়েছিল ছাত্রদল। সেজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)তে অনুমতি চেয়ে চিঠিও দিয়েছিল সংগঠনটি। কিন্তু ডিএমপি থেকে তাদের র‌্যালির অনুমতি দেয়া হয়নি।

এদিকে অনুমতি দেওয়া না হলেও এই কর্মসূচিকে ঘিরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কসহ নয়াপল্টনের বিভিন্ন অলি-গলিতে সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকেও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে।

এর আগে, গত ১৭ জানুয়ারি র‍্যালির অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার বরাবর আবেদন করে ছাত্রদল। সেখানে আজ শুক্রবার দুপুর ২টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কাকরাইল মোড় পর্যন্ত র‍্যালির অনুমতি চাওয়া হয়।

Header Ad

বিয়ে করেছেন দেব-রুক্মিণী?

ছবি: সংগৃহীত

গত বৃহস্পতিবার (২৭ জুন) ছিল ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী রুক্মিণীর জন্মদিন। বিশেষ দিনটি কীভাবে কাটাচ্ছেন তিনি। জন্মদিনটা সাধারণত প্রত্যেক বছর পরিবারের সঙ্গেই কাটাতে পছন্দ করেন রুক্মিণী। তবে এবারে বিশেষ দিনেও তিনি ছবির প্রচারে ব্যস্ত।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে একটি মাল্টিপ্লেক্সে বিশেষভাবে সক্ষম শিশুদের জন্য ‘বুমেরাং’ দেখানোর আয়োজন করা হয়েছে। ছবির প্রদর্শন উপলক্ষে সেখানে উপস্থিত ছিলেন রুক্মিণী। এদিকে বুধবার লোকসভায় গিয়ে সাংসদ হিসেবে শপথগ্রহণ করেছেন দেব। তাই তিনি রুক্মিণীর জন্মদিন উপলক্ষে আলাদা কোনো পরিকল্পনা করেছেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে রুক্নিণীর সঙ্গে একগুচ্ছ ছবি শেয়ার করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। ক্যাপশনে লিখেছেন, শুভ জন্মদিন রুক্মিণী। তোমার উপস্থিতি আমার জীবনকে সুন্দর করে তুলেছে। তুমি যা যা চেয়েছ ঈশ্বর যেন সেগুলো সব তোমাকে উপহার দেন। আর এটা বলার অপেক্ষা রাখে না যে তুমিই আমার সেরা ট্রাভেল পার্টনার। শুভ প্রতিদিন, শুভ প্রতি ঘণ্টা, প্রতি মুহূর্ত।

এই পোস্টেই অনেকে সন্দেহ করছেন দেব ও রুক্মিনী কী বিয়ে করে ফেলেছেন? নাহলে দেবের জীবনে রুক্মিনীর উপস্থিতি, এমন কথা কেন? অবশ্য কেউ কেউ মনে করছেন বিয়ে করেননি, কিন্তু করতে যাচ্ছেন তারা।

এক ভক্ত লিখেছেন, বিয়েটা এবার করে ফেলো। বয়স কাউকে ছাড় দেয় না। ছোট দেব ও ছোট রুক্মিনীকে আমরা কবে দেখতে পাব । তোমাদের জন্য শুভকামনা রইলো।

রুক্মিণী মৈত্রকে শেষবার জিতের সঙ্গে বুমেরাং ছবিতে দেখা গেছে। আগামীতে তাকে নটী বিনোদিনী ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যেতে চলেছে। এ ছাড়া সৃজিত মুখোপাধ্যায়ের টেক্কা ছবি তো আছেই। সেখানেও একেবারে নতুন লুকে ধরা দেবেন দেব প্রেয়সী।

দেব এবং রুক্মিণী বিগত কয়েক বছর ধরে সম্পর্কে রয়েছে। তবে এখনও পর্যন্ত তারা বিয়ের কথা কিছুই ঘোষণা করেননি। তবে যে কোনও বিশেষ অনুষ্ঠান মূলত একে অন্যের জন্মদিনটি মনে রাখার মতো করে পালন করেন। ঘুরতে যান নানা জায়গায়।

দুই মাস পর চালু হলো দ্রুত গতির ইন্টারনেট সেবা

ছবি: সংগৃহীত

দীর্ঘ দুই মাস আট দিন পর চালু হয়েছে পটুয়াখালীর কুয়াকাটায় স্থাপিত সাবমেরিন ক্যাবল সংযোগ স্টেশন থেকে দ্রুত গতির ইন্টারনেট সেবা।

শুক্রবার (২৮ জুন) বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস (বিএসসিপিএলসি)।

এ বিষয়ে কোম্পনিটির ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মির্জা কামাল আহম্মদ জানান, সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়ার জলসীমায় ফাইবার ক্যাবল কাটা পড়ায় গত ১৯ এপ্রিল দিনগত রাত ১২টার দিক থেকে সীমিউই-৫ সেবা বন্ধ হয়ে যায়। ফলে সারাদেশে ইন্টারনেটে ধীরগতি দেখা দিলে কক্সবাজার সিমিউই-৪ এর মাধ্যমে গ্রাহকদের ইন্টারনেট সেবা দেওয়া হয়েছিল।

তিনি আরও জানান, বিচ্ছিন্ন হওয়ার পর দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের ৬০ শতাংশের বেশি ব্যান্ডউইথ প্রথম সাবমেরিন ক্যাবলে শিফটিং করা হয়েছিল, যা দিয়ে বিকল্প উপায়ে দেশে ইন্টারনেট সরবরাহ স্বাভাবিক রাখার চেষ্টা করা হয়। আগামি দু-এক দিনের মধ্যে সীমিউই-৪ থেকে সীমিউই-৫ এর গ্রাহকদের কুয়াকাটা সাবমেরিন ল্যান্ডিং স্টেশনের সঙ্গে যুক্ত করা হবে। ফলে ইন্টারনেটের গতি স্বাভাবিক হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ জানুয়ারি সর্বোচ্চ প্রতি সেকেন্ডে ১ দশমিক ৬ টেরাবাইট গতির ইন্টারনেট দেওয়ার লক্ষ্যে পটুয়াখালীতে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল সিমিউই-৫ স্টেশন গড়ে তোলা হয়।

কারাগারের ছাদ ফুটো করে আসামি পলায়ন

ডেপুটি জেলার ও প্রধান কারারক্ষীসহ বরখাস্ত ৫

ছবি: সংগৃহীত

বগুড়া কারাগারের ছাদ ফুটে করে ৪ আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় ডেপুটি জেলার ও প্রধান কারারক্ষীসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কারা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক কর্নেল শেখ সুজাউর রহমান।

তিনি বলেন, ‘দায়িত্বে অবহেলার বিষয় উঠে আসায় বগুড়া কারাগারের ডেপুটি জেলার হোসেনুজ্জামান, প্রধান কারারক্ষী আবদুল মতিনসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া আরও তিনজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।’

সম্প্রতি বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে বিছানার চাদরকে রশি হিসেবে ব্যবহার করে পালিয়ে যান মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামি।

আসামিরা হলেন কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা এলাকার নজরুল ইসলাম ওরফে মজনু, নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দি এলাকার আমির হোসেন, বগুড়ার কাহালু পৌরসভার মেয়র আবদুল মান্নানের ছেলে মো. জাকারিয়া এবং বগুড়ার কুটুরবাড়ি পশ্চিমপাড়া এলাকার ফরিদ শেখ।

সেদিনের ঘটনার বর্ণনা দিয়ে পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ‘দীর্ঘদিন ধরে পরিকল্পনা করে ২৫ জুন রাতে তারা কনডেম সেলের ছাদ কেটে কাপড়ের রশি বানিয়ে ছাদ থেকে নেমে পালিয়ে যান। পরে বুধবার (২৬ জুন) ভোর সাড়ে ৪টার দিকে জেলখানার অদূরে একটি বাজার থেকে পুলিশ তাদের ফের গ্রেপ্তার করে। জেল কর্তৃপক্ষ আমাদের বিষয়টি জানায় ৩টা ৫৬ মিনিটে। এরপর পুলিশের সব ফাঁড়ি এবং টহল দলকে অ্যালার্ট করে দেওয়া হয়। একপর্যায়ে ভোর সাড়ে ৪টায় সদর ফাঁড়ির সব-ইন্সপেক্টরের নেতৃত্বে পলাতক চার আসামিকে ধরে ডিবি কার্যালয়ে আনা হয়।’

ওই ঘটনার পর সেদিন সকালেই জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, ডিআইজি প্রিজনসহ একাধিক কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর একটি তদন্ত কমিটি গঠন করে দেন বগুড়া জেলা প্রশাসক।

এ বিষয়ে জেলা প্রশাসক (ডিসি) সাইফুল ইসলাম বলেন, ‘কারাগার থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় বগুড়া কারাগারের ডেপুটি জেলার ও প্রধান কারারক্ষীসহ ৫ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আসলে বগুড়া কারাগার অনেক পুরাতন। এটি ব্রিটিশ আমলে তৈরি। ঘটনাস্থল পরিদর্শন করে দেখা গেছে ভবনের অনেক স্থান নাজুক। ওই চার আসামিকে এ বছরের ১ জুন এখানে নিয়ে আসা হয়। তাদের রাখা হয়েছিল একই সেলে। তারা আসার পর আমি পরিদর্শনেও গিয়েছিলাম। আজকে পরিদর্শন করে দেখা গেছে, ওরা ছাদের যে অংশে ফুটো করেছে সেখানে কোনো রড ছিল না। তারা ছাদে গামছা বেঁধে ছাদ ফুটো করে। আমরা এসব স্থান সংস্কারের কথা বলেছি। এ ছাড়া যেদিক দিয়ে তারা পালিয়েছিল সেখানে নিরাপত্তা চৌকি স্থাপনের কথা বলা হয়েছে।’

সর্বশেষ সংবাদ

বিয়ে করেছেন দেব-রুক্মিণী?
দুই মাস পর চালু হলো দ্রুত গতির ইন্টারনেট সেবা
ডেপুটি জেলার ও প্রধান কারারক্ষীসহ বরখাস্ত ৫
বাংলাদেশ অস্তিত্ব সংকটে, খালেদা জিয়ার মুক্তিই এখন মূল লক্ষ্য : মির্জা ফখরুল
টানা আট দিন অতি ভারী বর্ষণের পূর্বাভাস
ঢাবির খাসির মাংসের তরকারিতে ১০ টাকার নোট
দুবাই থেকে ফিরেই যুক্তরাষ্ট্র মাতাতে যাচ্ছেন জায়েদ খান
রোববার থেকে এইচএসসি পরীক্ষা শুরু, মানতে হবে যেসব নির্দেশনা
হঠাৎ অসুস্থ ডেপুটি স্পিকার, হেলিকপ্টারে নেওয়া হলো ঢাকায়
ভারী বৃষ্টিতে ধসে পড়ল দিল্লি বিমানবন্দরের ছাদ, নিহত ১
৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্পে কাঁপল পেরু, সুনামি সতর্কতা জারি
আবারও গ্রেপ্তার ‘লেডি কিলার’ পুলিশপুত্র অর্ণব
ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে
ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত বলিউড অভিনেত্রী হিনা খান
সাংবাদিকদের কিনেই তারপর উপজেলা পরিষদে এসেছি: মতিউরের প্রথম স্ত্রী
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: নাশকতার মামলায় গ্রেফতার কাউন্সিলর কারাগারে
কৃষকের মাছ ধরা ফাঁদে রাসেলস ভাইপার, পুরস্কারের আশায় নিয়ে এলেন বাড়িতে
ট্রাম্পকে পর্ন তারকার সঙ্গে সম্পর্ক নিয়ে বাইডেনের খোঁচা
চট্টগ্রাম নগরের রিয়াজউদ্দিন বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড: নিহত ৩
রাখাইনের মংড়ুতে বিমান হামলা, ব্যাপক গোলাগুলি