শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

ব্যর্থদের বাদ দিয়ে তারুণ্যনির্ভর কমিটিতে ঝুঁকছে বিএনপি

ছবি: সংগৃহীত

মেয়াদোত্তীর্ণ দলের জেলা, মহানগর এবং কেন্দ্রীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি বিলুপ্ত করে ব্যর্থদের বাদ দিয়ে তারুণ্যনির্ভর কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এরই অংশ হিসেবে গত বৃহস্পতিবার রাতে একযোগে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম এবং বরিশাল মহানগর এবং কেন্দ্রীয় যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

এদিকে বিএনপির খুলনা, কুমিল্লা ও গাজীপুর মহানগরসহ অন্তত আরও সাতটি জেলা কমিটি যে কোনো সময় ভেঙে দেওয়ারও আভাস দিয়েছে দলটির শীর্ষ নেতৃত্ব। এ ছাড়া গাজীপুর জেলাসহ আরও কয়েকটি কমিটি পুনর্গঠন করার কথাও জানানো হয়।

অন্যদিকে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় মহিলা দল, তাঁতী দল, মৎস্যজীবী দল ও শ্রমিক দলের কমিটিও ভেঙে নতুন কমিটি দেওয়ার ঘোষণা এসেছে। এ ছাড়া জাসাসেরও নতুন কমিটি যে কোনো সময় ঘোষণা হবে। পাশাপাশি সম্প্রতি ঘোষিত ছাত্রদলের ৭ সদস্যের কমিটির আকারও বাড়ানো হবে- এমন প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দলের সংশ্লিষ্ট সূত্র বলছে, দলের আস্থাভাজন, শারীরিকভাবে সুস্থ, আন্দোলন-সংগ্রামে রাজপথে ভূমিকা রাখতে পারবে এবং রাজনৈতিকভাবে সচেতন- এমন নেতাদের নতুন কমিটিতে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। আর যেসব কমিটির মেয়াদ আছে; কিন্তু সভাপতি অথবা সাধারণ সম্পাদক বিগত আন্দোলনের মাঠে ছিলেন না, তাদের কমিটি থেকে সরিয়ে নতুনদের দায়িত্ব দিয়ে কমিটি পুনর্গঠন করা হবে। সে অনুযায়ী একটি তালিকাও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে দেওয়া হয়েছে। দলের

ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে জানা গেছে, ৭ জানুয়ারি নির্বাচন ঘিরে সরকার পতনের আন্দোলনে কেন্দ্রীয় ও তৃণমূল পর্যায়ের নেতাদের কার কী সফলতা-ব্যর্থতা ছিল, তা নিয়ে একটি প্রতিবেদন তৈরি করা হয়েছিল। ওই প্রতিবেদন যাচাই-বাছাইয়ের পর দল পুনর্গঠনে হাত দেওয়া হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আমাদের সময়কে বলেন, কমিটি পুনর্গঠনের সিদ্ধান্ত আগেই ছিল, এখন তা বাস্তবায়ন শুরু হয়েছে। এটি একটি সাংগঠনিক প্রক্রিয়া, এর বেশি কিছু নয়। তিনি বলেন, কমিটি গঠনে যোগ্য ও ত্যাগীদের মূল্যায়নের পরামর্শ দেওয়া হয়েছে। আশা করি, যোগ্য ও ত্যাগীরা নেতৃত্বে আসবেন।

দলের শীর্ষ পর্যায়ের নেতারা জানান, আন্দোলনে সফলতা-ব্যর্থতা সংক্রান্ত দলের প্রতিবেদনকে অনুসরণ করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটি, জাতীয় নির্বাহী কমিটি, সারাদেশের জেলা ও মহানগর কমিটি এবং কেন্দ্রীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের কমিটি গঠন-সংক্রান্ত কাজ শুরু করেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এ বিষয়ে মাঠ পর্যায়ের নেতাদের মতামতও নেওয়া হয়েছে।

এদিকে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং যুবদলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে গত বৃহস্পতিবার ভার্চুয়ালি পৃথক বৈঠক করেছেন তারেক রহমান। সেখানেই নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত জানিয়ে নেতাদের সহযোগিতার নির্দেশনা দেন তিনি। বিএনপির চট্টগ্রাম ও বরিশাল মহানগর কমিটি গঠনের কথা আগেই জানিয়ে ছিলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বিএনপির দায়িত্বশীল এক নেতা জানান, কমিটি ভেঙে দেওয়ার ঠিক আগ মুহূর্তে দলের মহাসচিবসহ গুরুত্বপূর্ণ কয়েকজন নেতাকে জানানো হয়েছে। নতুন কমিটি গঠন প্রক্রিয়ার সঙ্গে স্থায়ী কমিটির সদস্য এবং ঢাকা মহানগরের সাবেক নেতাদের এখনো সম্পৃক্ত করা হয়নি। তবে বৃহস্পতিবার রাতে হঠাৎ একযোগে পাঁচ গুরুত্বপূর্ণ কমিটি ভেঙে দেওয়া নিয়ে দলের নেতাদের মধ্যে নানা আলোচনা তৈরি হয়েছে। অনেকে মনে করেন, আন্দোলনে ব্যর্থতা ও সংগঠন গতিশীল করতে না পারায় কমিটিগুলোর নেতৃত্বের ওপর ক্ষুব্ধ দলের শীর্ষ নেতা। বলা যায়, এক ধরনের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছেন তিনি।

দলের বিভিন্ন পর্যায়ের একাধিক নেতার সঙ্গে আলাপ করে জানা গেছে, গত বছর জুলাই থেকে সরকারবিরোধী আন্দোলনের ধারাবাহিকতায় ২৯ জুলাই ঢাকার প্রবেশ মুখে অবস্থানের কর্মসূচি সফল না হওয়ায় বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর নগর কমিটিগুলো দলের মধ্যে তীব্র সমালোচনার মুখে পড়ে। সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে এক বৈঠকে এসব নিয়ে তখনই ক্ষোভ প্রকাশ করেছিলেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। এর কয়েকদিনের মধ্যেই ছাত্রদল সভাপতির পদ থেকে কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে ‘অসুস্থতার কারণ দেখিয়ে’ সরিয়ে দিয়েছিলেন তিনি, যা দলের মধ্যে ব্যাপক আলোচনার জন্ম দেয়। একই সঙ্গে সবশেষ ঢাকার নয়াপল্টনে ডাকা মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনায় নেতাদের ভূমিকা নিয়ে সমালোচনা হয়। এ অবস্থায় বিলুপ্ত পাঁচ কমিটিতে কারা নেতৃত্বে আসছেন, তা নিয়ে চলছে নানা আলোচনা।

ঢাকা মহানগর উত্তর : নতুন কমিটির শীর্ষ পদে যাদের নাম আলোচনায় আছে তারা হলেন- বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সদ্য বিদায়ী কমিটির মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সহ-সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, সদ্য বিদায়ী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, যুবদলের সাবেক সহসভাপতি এসএম জাহাঙ্গীর প্রমুখ। খোঁজ নিয়ে জানা গেছে, গত এক মাসের মধ্যে এ নিয়ে কথাও বলেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ঢাকা মহানগর দক্ষিণ : দক্ষিণে নতুন কমিটির শীর্ষ পদে আলোচনায় আছেন- বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, জাতীয় নির্বাহী কমিটির সদস্য হামিদুর রহমান হামিদ, হাবিবুর রশিদ হাবিব, সদ্য বিদায়ী কমিটির মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুগ্ম আহ্বায়ক তানভীর আহমেদ রবিন, সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন প্রমুখ।

চট্টগ্রাম মহানগর : এ মহানগরে আলোচনায় আছেন- সদ্য বিদায়ী কমিটির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক এমএ আজিজ, এসএম সাইফুল ইসলাম, নাজিমুর রহমান, সদস্য এরশাদ উল্লাহ, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তীসহ ডজনখানেক নেতা।

বরিশাল মহানগর : এ সাংগঠনিক জেলার নতুন কমিটিতে শীর্ষ পদে যাদের নাম আলোচনায় রয়েছে তারা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, সদ্য বিদায়ী কমিটির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক, যুগ্ম আহ্বায়ক জিয়াউদ্দিন শিকদার, সদস্য আফরোজা খানম নাসরীন, বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি এবায়েদুল হক চাঁন, সাবেক আহ্বায়ক মজিবুর রহমান নান্টুসহ ডজনখানেক নেতা। এর মধ্যে গত আন্দোলনে আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জিয়াউদ্দিন শিকদার ও আফরোজা খানম নাসরীন রাজপথে সক্রিয় ছিলেন। কারাগারে ছিলেন মনিরুজ্জামান ফারুক, তিনিও ত্যাগী নেতা।

কেন্দ্রীয় যুবদল : যুবদলের নতুন কেন্দ্রীয় কমিটির শীর্ষ পদে যাদের নাম আলোচনায় আছে তারা হলেন- সদ্য বিলুপ্ত কমিটির নেতাদের মধ্যে সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, সহসভাপতি নুরুল ইসলাম নয়ন, সাবেক নেতা এসএম জাহাঙ্গীর, সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মাওলা শাহীন, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, সদস্য সাঈদ ইকবাল টিটু। শীর্ষ পদে বিশেষভাবে আলোচনায় আছেন- ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টু, সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাবেক সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ। এসব নেতার সঙ্গেও বিভিন্ন সময়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কথা বলেছেন।

সূত্র: আমাদেরসময়

Header Ad

হাসান নাসরুল্লাহ নিহত, নিশ্চিত করল হিজবুল্লাহ

হাসান নাসরুল্লাহ। ছবি: সংগৃহীত

ইসরায়েলের বিমান হামলায় লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর প্রধান হাসান নাসরুল্লাহ নিহত হয়েছেন। শনিবার (২৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইরানপন্থী প্রতিরোধ যোদ্ধাদল হিজবুল্লাহ। ৩২ বছর ধরে এই সংগঠনের নেতৃত্বে ছিলেন হাসান নাসরুল্লাহ। খবর আলজাজিরার।

বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, শুক্রবার (২৭ সেপ্টেম্বর) তাদের নেতা হাসান নাসরুল্লাহ নিহত হয়েছেন। ৩২ বছর ধরে এই সংগঠনের নেতৃত্বে ছিলেন হাসান নাসরুল্লাহ। একজন রাজনৈতিক ও আধ্যাত্মিক নেতা হিসাবে কাজ করেছেন।

তার সমর্থকদের মধ্যে শিয়া নেতা ইসরায়েলের পক্ষে দাঁড়ানো এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে অস্বীকার করার জন্য প্রশংসিত হয়েছিলেন। তার শত্রুদের কাছে, তিনি ছিলেন একটি সন্ত্রাসী সংগঠনের প্রধান এবং মধ্যপ্রাচ্যে প্রভাব বিস্তারের লড়াইয়ে ইরানের প্রক্সি। হাসান নাসরুল্লাহ মধ্যপ্রাচ্যের রাজনীতির ক্ষেত্রে বড় ব্যক্তিত্ব। তিনি হিজবুল্লাহকে সংগঠিত ও সুশৃঙ্খল বাহিনী হিসেবে প্রস্তুত করেছিলেন।

এর আগে, ইরানপন্থী মিলিশিয়া সংগঠন হিজবুল্লাহর শীর্ষ নেতা হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি করেছিল ইসরায়েল। এক বিবৃতিতে ইসরায়েলি বাহিনী জানিয়েছে, তারা শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় লেবাননের রাজধানী বৈরুতে বড় ধরনের বিমান হামলা চালিয়ে হিজবুল্লাহর দীর্ঘদিনের নেতা হাসান নাসরুল্লাহকে হত্যা করেছে।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান ও ছক্কার রেকর্ড গড়লেন পুরান

নিকোলাস পুরান। ছবি: সংগৃহীত

এতদিন স্বীকৃত টি-টোয়েন্টিতে এক পঞ্জিকা বর্ষে সর্বোচ্চ রানের রেকর্ড ছিল মোহাম্মদ রিজওয়ানের দখলে। এবার সেটি ভেঙে নতুন করে গড়েছেন ওয়েস্ট ইন্ডিজের কিপার-ব্যাটার নিকোলাস পুরান। একই সঙ্গে এক পঞ্জিকা বর্ষে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডও নিজের করে নিয়েছেন এই ক্যারিবীয় হার্ড হিটার।

শনিবার (২৮ সেপ্টেম্বর) ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) বারবাডোস রয়্যালসের বিপক্ষে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলতে নেমে রেকর্ডটি গড়েন পুরান। রানের দিক দিয়ে মোহাম্মদ রিজওয়ান আর ছক্কার হিসাবে ক্রিস গেইলকে পেছনে ফেলেছেন তিনি।

নিকোলাস পুরান। ছবি: সংগৃহীত

২০২১ সালে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন রিজওয়ান। সে বছর প্রায় ৫৬ গড় ও ১৩২.০৩ স্ট্রাইক রেটে টি-টোয়েন্টিতে ২ হাজার ৩৬ রান করেছিলেন তিনি। ৪৮ ম্যাচে সেঞ্চুরি করেন একটি ও ফিফটি ১৮টি।

রিজওয়ানের রেকর্ডটি ভাঙতে তার চেয়ে ১৮ ম্যাচ ও ২০ ইনিংস বেশি খেলতে হয়েছে পুরানকে। এখন পর্যন্ত ৬৬ ম্যাচ খেলে প্রায় ৪২ গড়ে ২ হাজার ৫৯ রান করেছেন এই ক্যারিবিয়ান ব্যাটার। এই সময়ে ব্যাটিং করেছেন ১৬০.৯৫ স্ট্রাইক রেটে। নামের পাশে ফিফটি ১৪টি, নেই কোনো সেঞ্চুরি।

চলতি বছরে এখন পর্যন্ত ১৩৯টি চারের সঙ্গে ১৫২টি ছক্কা মেরেছেন পুরান। স্বীকৃত টি-টোয়েন্টিতে এক বছরে যা সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডও। তার ধারকাছেও নেই কেউ। ২০১৫ সালে ক্রিস গেইলের মারা ১৩৫ ছক্কা তালিকায় দ্বিতীয়।

স্বীকৃত টি-টোয়েন্টিতে এক বছরে ২ হাজার রান করতে পেরেছেন কেবল পুরান আর রিজওয়ানই। ২০২২ সালে ১ হাজার ৯৪৬ রান করে তালিকায় তৃতীয় স্থানে ইংল্যান্ডের অ্যালেক্স হেলস।

ভারতে স্কুলের মঙ্গল কামনায় ১১ বছরের ছাত্রকে বলি

ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশের হাতরসে এক মর্মান্তিক ও ভয়াবহ ঘটনা ঘটেছে। ১১ বছরের এক ছাত্রকে নৃশংসভাবে বলি দেওয়ার অভিযোগ উঠেছে, যা দেশজুড়ে চাঞ্চল্য সৃষ্টি করেছে। ঘটনাটি ঘটেছে ডিএল পাবলিক স্কুলে, যেখানে স্কুলের মালিক ও শিক্ষকরা এক ঘৃণ্য তান্ত্রিক বিশ্বাসে মত্ত হয়ে ছাত্রটিকে বলি দেয়। তারা বিশ্বাস করেছিল যে, এই বলি তাঁদের স্কুলের উন্নতি ও পরিবারে সমৃদ্ধি বয়ে আনবে।

এই জঘন্য ঘটনা ঘটে ২৩ সেপ্টেম্বর, যখন কৃতার্থ নামে ১১ বছরের এই ছাত্রকে স্কুলের হোস্টেল থেকে অপহরণ করা হয়। পরে তাকে একটি নির্জন স্থানে নিয়ে গিয়ে হত্যা করা হয়। স্কুলের মালিক যশোধন সিং এবং পরিচালক দীনেশ বাঘেলসহ তিন শিক্ষককে পুলিশ গ্রেপ্তার করেছে। তারা দাবি করেছিল, কালো জাদুর মাধ্যমে বিদ্যালয়ের মঙ্গল কামনা করতেই এই বলি দেওয়া হয়।

পুলিশের প্রাথমিক তদন্তে জানা গেছে, অভিযুক্তরা বহুদিন ধরে এই পরিকল্পনা করছিল। তারা স্কুলের শৃঙ্খলা ও সাফল্য রক্ষার জন্য এই বলির আচার সম্পন্ন করতে চেয়েছিল। ছাত্রটির নিখোঁজ হওয়ার পর তার পরিবার বিষয়টি সম্পর্কে জানতে পেরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করে। পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে দোষীদের গ্রেপ্তার করে।

এই নির্মম হত্যাকাণ্ডের পর স্থানীয় এলাকাবাসীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। সাধারণ মানুষ বিক্ষোভে ফেটে পড়েছে এবং দাবি করেছে যে, ধর্মীয় কুসংস্কার ও অন্ধবিশ্বাসের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া উচিত। অনেকেই বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এমন বিশ্বাস ও নৃশংস কর্মকাণ্ড রোধে জরুরি পদক্ষেপ নিতে হবে।

পুলিশ এই ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে এবং কৃতার্থের পরিবারের পক্ষ থেকে দোষীদের কঠোর শাস্তির দাবি জানানো হয়েছে। ঘটনার খবর দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে এবং দেশজুড়ে তীব্র নিন্দা জানানো হচ্ছে।

এই ঘটনায় ভারত জুড়ে ধর্মীয় কুসংস্কার, অন্ধবিশ্বাস ও কালো জাদুর প্রভাব নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়েছে। সবাই বলছে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কুসংস্কার মুক্ত রাখতে কঠোর পদক্ষেপ নেওয়া উচিত। সূত্র: এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস

সর্বশেষ সংবাদ

হাসান নাসরুল্লাহ নিহত, নিশ্চিত করল হিজবুল্লাহ
টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান ও ছক্কার রেকর্ড গড়লেন পুরান
ভারতে স্কুলের মঙ্গল কামনায় ১১ বছরের ছাত্রকে বলি
ছোট ভাইয়ের লাথিতে প্রাণ গেল বড় ভাইয়ের
তথ্য ও খবর গুম হওয়া ঠেকাতে সজাগ থাকার আহ্বান পিআইবি মহাপরিচালকের
সাকিব বা আমাকে নয়, টেস্টে মুশফিককে আইডল মানা উচিৎ: তামিম
পাঠ্যপুস্তক সংশোধন ও পরিমার্জনের জন্য গঠিত সমন্বয় কমিটি বাতিল
সমাজ কতটা ধ্বংসপ্রাপ্ত হলে ইমামকে পর্যন্ত পালাতে হয়: তাজুল ইসলাম
বৈষম্যবিরোধী আন্দোলনে ১ হাজার ৫৮১ জন নিহত: স্বাস্থ্য উপ কমিটি
সারাদেশে ৪ ঘণ্টা বিঘ্নিত হতে পারে ইন্টারনেট সেবা
ঢাকায় ট্রাফিক আইনে একদিনে ৬৩৩ মামলা, ২৩ লাখ টাকা জরিমানা
বিভক্তি নয় ঐক্যই হোক এ জাতির সৌন্দর্য ও সমৃদ্ধি: ডা. শফিকুর রহমান
ভারত ভ্রমণে শীর্ষ পর্যটকদের তালিকায় বাংলাদেশিদের আধিপত্য বছরের প্রথমার্ধে
যত দ্রুত নির্বাচন হবে, ততই মঙ্গল: মির্জা ফখরুল
আশুলিয়ায় সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ১৬ কারখানা
আ.লীগ কখনও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ছিল না: ফারুক
আন্দোলনে আবুলের লাশ পুড়িয়ে দেয় পুলিশ, বিপাকে পরিবার
প্রশাসনে আ. লীগের দোসরদের রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয়: রিজভী
পরিবর্তন হচ্ছে নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম!
কেউ উপদেষ্টাদের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করলে পুলিশে দিন: আসিফ নজরুল