রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

মেজর হাফিজের জামিন, মুক্তিতে বাধা নেই

ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশান থানার দণ্ডের এক মামলায় মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদের আপিলের শর্তে জামিন মঞ্জুর করেছেন আদালত। তার বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

রবিবার (১০ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালত শুনানি শেষে জামিনের আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী মো. আমিনুল ইসলাম (ফিরোজ) এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৫ মার্চ ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালতে মেজর হাফিজ আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালতে জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ওই আদেশের বিরুদ্ধে আমরা মহানগর দায়রা জজ আদালতে ফৌজদারি আপিল দায়ের করি। শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করেছেন। এই মামলায় জামিন হওয়ায় মেজর হাফিজের কারামুক্তিতে বাধা নেই।

এর আগে গত ৫ মার্চ সকালে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২৩ সালের ২৮ ডিসেম্বর একই আদালত পৃথক দুই ধারায় তাকে ২১ মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১১ সালের ৪ জুন সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে গুলশান থানাধীন মহাখালী ওয়ারলেছ গেট পানির ট্যাংকির সামনে রাস্তার ওপর অবৈধ সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা প্রদান এবং আক্রমণ করেন আসামিরা। রাস্তায় চলাচলরত গাড়ি ভাঙচুর ও আগুন ধরিয়ে দেন।

মামলাটি তদন্তের পর ২০১৪ সালের ২৯ এপ্রিল গুলশান থানার এসআই কামরুল হাসান তালুকদার আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ২৫ এপ্রিল এ মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করা হয়।

Header Ad

ঢাকা মহানগর উত্তর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা

ফাইল ছবি

কমিটির গঠনের ২ মাসের মাথায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, শিগগিরই ঢাকা মহানগর উত্তর বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হবে।

এর আগে, ৭ জুলাই জাতীয়তাবাদী যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরবকে আহ্বায়ক ও বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ফুটবলার আমিনুল হককে সদস্যসচিব করে ঢাকা মহানগর উত্তর বিএনপির দুই সদস্যের আংশিক আহ্বায়ক কমিটি অনুমোদন করেন তারেক রহমান।

চলতি বছরের ৭ জুলাই ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক করা হয় সাইফুল ইসলাম নিরবকে। তিনি জাতীয়তাবাদী যুবদলের সভাপতি ছিলেন। দলটির কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক আমিনুল হককে করা হয়েছিল সদস্য সচিব।

দেশে ফেরত পাঠানো হচ্ছে ‘টাইগার রবি’কে, হতে পারেন নিষিদ্ধ

টাইগার রবি। ছবি: সংগৃহীত

কানপুরে মারধরের শিকার হয়েছেন বলে দাবি করা ‘টাইগার রবি’কে বাংলাদেশে ফেরত পাঠানোর উদ্যোগ নিয়েছে ভারত। তিনি মূলত মেডিকেল ভিসা নিয়ে ভারতে গিয়ে খেলা দেখেছেন। বাঘ সেজে গ্যালারিতে বাংলাদেশ দলকে সমর্থন দিয়েছেন। রবির অভিযোগ চেন্নাই ও কানপুরের গ্যালারিতে নাকি ভারতীয় দর্শকেরা তাঁকে নির্যাতন করেছেন। তবে ‘টাইগার রবি’র এই অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ার পর ভারত তাঁকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে।

কানপুর টেস্টের প্রথম দিন আলোচনার জন্ম দেন বাংলাদেশি সমর্থক ‘টাইগার রবি’। ম্যাচ চলাকালীন অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে নেওয়া হয়। যদিও প্রথমে দাবি করেন ভারতীয় দর্শকের হামলার শিকার হন তিনি। তবে চেন্নাই পুলিশ জানায়, অভিযোগ মিথ্যা। এরপর গতকাল কানপুর টেস্টের প্রথম দিনেও একই অভিযোগ করেন রবি। সে অভিযোগেরও সত্যতা পায়নি কানপুর পুলিশ। এই ‘নাটকের’ পর তাকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। এমনটাই জানাচ্ছে ভারতীয় গণমাধ্যম।

এমনকি পাঁচ বছরের জন্য তার জন্য ভারতে প্রবেশের নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে। বাংলাদেশিদের জন্য এই মুহূর্তে কেবল জার্নালিস্ট ও মেডিক্যাল ভিসাই চালু রেখেছে ভারতীয় দূতাবাস। এর বাইরে বাংলাদেশ দলের আলাদা ভিসা হয়, যা বিশেষভাবে করিয়েছে বিসিবি। টাইগার রবি খরচ বহনকারী স্পন্সরের সঙ্গে কোনো সম্পর্ক নেই বলেই জানিয়েছে তারা।

গতকাল কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে রবি অভিযোগ করেন, গ্যালারিতে ভারতীয় সমর্থকেরা তাঁকে হেনস্তা করেছেন। কানপুর টেস্টের প্রথম দিন মধ্যাহ্ন বিরতির সময় বৃষ্টি শুরু হয়। এ সময় রবি গ্যালারির ভেতরের অংশে চলে যান। সংবাদমাধ্যমের কাছে তিনি দাবি করেন, সেখানে স্থানীয় কিছু দর্শকের সঙ্গে কথা–কাটাকাটি হয় তাঁর, যেটা পরে হাতাহাতিতে গড়ায়। তাঁর পাঁজরে নাকি আঘাতও করা হয়েছে। পরে চিকিৎসার জন্য পুলিশ রবিকে হাসপাতালে পাঠায়।

পুলিশ তখনই বলেছিল, সিসিটিভির ফুটেজ দেখে তারা জানতে চেষ্টা করবে আসলে সেখানে কী ঘটেছিল। পরে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে কানপুর পুলিশ জানায়, রবিকে হেনস্তার অভিযোগ সত্য নয়। কল্যাণপুরের এসিপি অভিষেক পান্ডে গতকাল সংবাদমাধ্যমকে বলেন, ‘পানিশূন্যতার কারণে তিনি (রবি) পড়ে গিয়েছিলেন। পুলিশ ও স্বাস্থ্যকর্মীর সহায়তায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন তিনি ভালো অনুভব করছেন। মারামারির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তাঁকে কোনো সমর্থক আঘাত করেনি।’

পরে রবিও এক ভিডিও বার্তায় জানান তিনি শারীরিকভাবে অসুস্থ। জানা গেছে, চেন্নাইয়ে হেনস্তা হওয়ার অভিযোগ করার পর থেকেই রবির ওপর চোখ রেখেছে পুলিশ। রবির এমন আচরণ ভারত সফররত বাংলাদেশ দলকেও ফেলেছে বিব্রতকর অবস্থায়। ভারত সফরের জন্য তাঁকে আর্থিকভাবে সাহায্য করা দল ও দলের বাইরের ক্রিকেটাররাও এ ঘটনায় বিরক্ত বলে জানা গেছে।

গত ১৮ সেপ্টেম্বর হাওড়া একটি হাসপাতালে চিকিৎসার জন্য এসেছিলেন রবি। পরে সেখান থেকে চেন্নাই সফর করেন। চেন্নাই থেকে কানপুরে আসেন।

কুষ্টিয়ায় কোরআন পড়া শেষে বাড়ি ফেরার পথে প্রাণ গেল ৩ স্কুলছাত্রীর

দুর্ঘটনাকবলিত মাইক্রোবাস। ছবি: সংগৃহীত

কুষ্টিয়ায় মাইক্রোবাসচাপায় তিন শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও দুজন। রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে খোকসার শিমুলিয়ায় কুঠিপাড়া এলাকার কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

কুষ্টিয়া হাইওয়ে থানার এসআই হারুনর রশীদ দুর্ঘটনায় হতাহতের তথ্য নিশ্চিত করেছেন।

দুর্ঘটনায় নিহতেরা হলো- শিমুলিয়া কুঠিপাড়া গ্রামের মো. হানিফের মেয়ে মিম (১২), পালন শেখের মেয়ে তানজিলা (১১) ও হেলাল উদ্দিনের মেয়ে বিথি (১২)। আহতেরা হলো ফাতেমা ও সাদিয়া। তাদের বিস্তারিত পরিচয় এখনও পাওয়া যায়নি।

হারুনর রশীদ বলেন, সকালে শিমুলিয়া কুঠিপাড়া জামে মসজিদে কোরআন পড়া শেষে শিক্ষার্থীরা বাড়ি ফিরছিল। কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক পার হওয়ার সময় ঢাকা থেকে আসা একটি দ্রুতগামী মাইক্রোবাস তাদের চাপা দিয়ে পাশের পুকুরে ডুবে যায়। এ সময় ঘটনাস্থলেই মিম মারা যায়। আহতদের উদ্ধার করে খোকসা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তানজিলা ও বিথি মারা যায়। ফাতেমা ও সাদিয়া হাসপাতালে চিকিৎসাধীন।

বিক্ষুব্ধ জনতা দুর্ঘটনার প্রতিবাদে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রেখেছে বলেও জানান হারুনর রশীদ। তবে মাইক্রোবাসে কতজন যাত্রী ছিলেন বা এর চালক সম্পর্কে কোনো তথ্য প্রাথমিকভাবে জানাতে পারেননি তিনি।

সর্বশেষ সংবাদ

ঢাকা মহানগর উত্তর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা
দেশে ফেরত পাঠানো হচ্ছে ‘টাইগার রবি’কে, হতে পারেন নিষিদ্ধ
কুষ্টিয়ায় কোরআন পড়া শেষে বাড়ি ফেরার পথে প্রাণ গেল ৩ স্কুলছাত্রীর
নেপালে ভয়াবহ বন্যা-ভূমিধসে ১১২ জনের মৃত্যু
বিপৎসীমার ওপরে তিস্তার পানি, আতঙ্কে নদী পাড়ের মানুষ
দেশে ফিরলেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস
খুলনায় বিএনপির ৪ নেতাকে বহিষ্কার
শেখ হাসিনা ক্ষমতার লোভে সুস্পষ্ট গণহত্যা চালিয়েছে: মাসুদ সাঈদী
দেশের বাজারে সোনার দাম কমানোর ঘোষণা
সব পর্যায়ে নির্বাচন ব্যবস্থাকে কার্যকর করতে হবে: স্থানীয় সরকার উপদেষ্টা
দর্শনা যৌথবাহিনীর হাতে ফেন্সিডিলসহ জামাই-শাশুড়ি আটক
পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে বাংলাদেশ
নির্বাচিত সরকারই কেবল দেশে উন্নয়নের নতুন ধারা সৃষ্টি করতে পারে: তারেক রহমান
শেখ হাসিনার জন্মদিনে ঢাবি টিএসসিতে গণ জুতা নিক্ষেপ কর্মসূচি
গোপালগঞ্জে শেখ হাসিনার জন্মদিন পালনে পুলিশের বাধা, দৌড়ে পালালো ছাত্রলীগ
ভারতে মহানবী (সা.)–কে নিয়ে কটূক্তির প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ মিছিল
ডেঙ্গুতে আরো ৭ জনের মৃত্যু, হাসপাতালে ৮৬০
কোনো অবস্থাতেই ডিম আমদানি করতে চাই না: প্রাণিসম্পদ উপদেষ্টা
হাসান নাসরুল্লাহ নিহত, নিশ্চিত করল হিজবুল্লাহ
টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান ও ছক্কার রেকর্ড গড়লেন পুরান