রবিবার, ৩০ জুন ২০২৪ | ১৬ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

দেশের সব বিভাগেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর

ছবি: সংগৃহীত

দেশের সব বিভাগেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর মধ্যে ১০ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা কথা জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক সতর্কবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপিতে বলা হয়, ময়মনসিংহ, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট জেলার ওপর ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে আবহাওয়া অফিসের অন্য এক বিজ্ঞপ্তি অনুযায়ী, সন্ধ্যা পর্যন্ত দেশের সব বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময় দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। বৃষ্টিপাতের প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

Header Ad

রোহিত-কোহলির পর এবার অবসরের ঘোষণা জাদেজার

রবীন্দ্র জাদেজা। ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতের বিশ্বকাপ জয় দারুণ এক পূর্ণতা এনে দিয়েছে দলটির ক্রিকেটারদের। বিশ্বকাপ জয়ের পরপরই টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় বলে দিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। এবার তাদের পথ ধরে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

রবিবার (৩০ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টের মাধ্যমে অবসর নেওয়ার বিষয়টি জানান তিনি।

অবসর ঘোষণা করে জাদেজা লিখেন, ‘এক হৃদয় কৃতজ্ঞতা নিয়ে আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করছি। আমি আমার দেশের জন্য সর্বদা সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। অন্য ফরম্যাটে সেই চেষ্টা অব্যাহত রাখবো। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার স্বপ্ন ছিল, সেটা সত্যি হয়েছে। যা আমার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের সর্বোচ্চ অর্জন। আপনারা আমাকে যে স্মৃতির পাতা উপহার দিয়েছেন, যেভাবে উৎসাহ দিয়েছেন এবং আকুণ্ঠ সমর্থন দিয়েছেন- সেটার জন্য ধন্যবাদ।’

ভারতের হয়ে ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাদেজা। এর মধ্যে ৪১ ইনিংসে ব্যাট করে ১২৭.১৬ স্ট্রাইক রেটে ৫১৫ রান করেছেন তিনি। শিকার করেছেন ৫৪টি উইকেট।

তাই বলা যায়, গম্ভীর কোচ হলে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির ওয়ানডে ক্রিকেট থেকেও বিদায় নিতে পারেন রোহিত, কোহলি ও জাদেজা। সেই তালিকায় যোগ হতে পারেন আরেক সিনিয়র ক্রিকেটার মোহাম্মদ শামিও।

অন্তঃসত্ত্বা নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ, স্বামী গ্রেফতার

ছবি : ঢাকাপ্রকাশ

টাঙ্গাইলের ঘাটাইলে জেমি আক্তার (২২) নামে এক অন্তঃসত্ত্বা নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় রবিবার (৩০ জুন) সকালে জেমির স্বামী মনিরকে গ্রেফতার করেছে পুলিশ।

মনির উপজেলার সন্ধানপুর ইউনিয়নের সন্ধানপুর গ্রামের সমর আলীর ছেলে ও জেমি একই উপজেলার দিঘর ইউনিয়নের মানাজি গ্রামের প্রবাসী জামাল হোসেনের মেয়ে।

তাদের ২ বছরের এক পুত্র সন্তান রয়েছে। জেমি ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিল।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মনির পেশায় শ্রমিক। তাদের মধ্যে পারিবারিককলহ আগে থেকেই ছিল। গত শনিবার (২৯ জুন) সন্ধ্যায় জেমি রান্না করতে ছিল। এ সময় ছেলে সোহান কান্নাকাটি করায় মনির হোসেন জেমি ঘরে নিয়ে তলপেটে লাথি, কিলঘুসি মারে ও গলায় চেপে ধরে। একপর্যায়ে লাথির আঘাতে রক্তক্ষরণ অবস্থায় পরিবারের লোকজন প্রথমে জেমিকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেয়। পরে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তাকে ঢাকায় পাঠানো হয়। পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ওইদিন রাত আড়াইটার দিকে জেমি মারা যান।

জেমির বড় বোন নাছিমা বলেন, ৪ বছর আগে পারিবারিকভাবে মনিরের সঙ্গে আমার বোনের বিয়ে হয়। সে ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিল। বিয়ের পর থেকেই আমার বোনকে নির্যাতন করতো। এর আগেও কয়েকবার গ্রামের মাতাব্বরা শালিস করে মিমাংশা করেছেন। জেমিকে প্রায় সময় বিভিন্ন অজুহাতে মারধর করতো মনির। আমার বোনকে হত্যার দৃষ্টান্তমূ্লক বিচার চাই ।

স্থানীয় ইউপি সদস্য খোরশেদ আলম বলেন, ঘটনার পর এলাকাবাসী ঘাতক মনিরকে নিজ বাড়িতেই বেঁধে রাখে। পরে আমরা থানায় খবর দিয়ে মনিরকে পুলিশ হেফাজতে দিয়েছি।

এ ব্যাপারে ঘাটাইল অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, অভিযুক্ত স্বামী মনিরকে গ্রেফতার করা হয়েছে। মনিরের মাকেও আমাদের হেফাজতে আনা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নওগাঁয় বজ্রপাতে যুবক নিহত, আহত দুই

ছবি : ঢাকাপ্রকাশ

নওগাঁর রাণীনগরে বজ্রপাতে আনোয়ার (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুত্বর আহত হয়েছেন আরও দুইজন। রবিবার (৩০ জুন)বিকালে উপজেলার বেলঘড়িয়া গ্রামে এ ঘটনাটি ঘটে।

নিহত যুবক আনোয়ার বেলঘড়িয়া গ্রামের আনছারের ছেলে। আর আহত দুইজন একই গ্রামের রাজ্জাক (৩৭) ও ছানাউল্লা (৫৫)। আহত দুইজনকে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে হস্তান্তর করা হয়েছে।

ঘটনার সত্যতা ঢাকাপ্রকাশকে নিশ্চিত করেছেন নওগাঁ সদর হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা: শামসুনাহার।

নিহতের পরিবারের বরাত দিয়ে রাণীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু ওবায়েদ বলেন, রবিবার বিকালে আনোয়ার, রাজ্জাক ও ছানাউল্লাসহ বেশ কয়েকজন মিলে আনোয়ারের বাড়ির পাশে জায়গা-জমি মাপজোক করছিল। মাপজোক শেষে বিকাল ৪টার দিকে ভারি বৃষ্টিপাত শুরু হয়। এমতাবস্থায় আনোয়ার, রাজ্জাক ও ছানাউল্লা তিনজন একসঙ্গে জায়গার পাশে একটি ঘরের নিচে গিয়ে আশ্রয় নেয়। এ সময় বজ্রপাত হলে আনোয়ার, রাজ্জাক ও ছানাউল্লা তিনজন গুরুত্বর আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আনোয়ারকে মৃত ঘোষণা করেন। আর আহত রাজ্জাক ও ছানাউল্লাকে উন্নত চিকিৎসার জন্য নওগাঁ সদর হাসপাতালে হস্তান্তর করেন। এ সময় হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই আনোয়ারের মৃত্যু হয়।

সর্বশেষ সংবাদ

রোহিত-কোহলির পর এবার অবসরের ঘোষণা জাদেজার
অন্তঃসত্ত্বা নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ, স্বামী গ্রেফতার
নওগাঁয় বজ্রপাতে যুবক নিহত, আহত দুই
বাড়ি বাড়ি ঢুকে ফিলিস্তিনিদের হত্যা করছে ইসরায়েল
সব বিভাগে ৩ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস, ভূমিধসের শঙ্কা
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী
দুর্নীতির অভিযোগ ওঠা এনবিআরের সচিব ফয়সালকে বদলি
প্রতারণার শিকার হয়ে পরীক্ষা দিতে পারল না ২২ শিক্ষার্থী, কেন্দ্রে বিক্ষোভ ও ভাঙচুর
বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা প্রত্যাহার চান মতিউরের স্ত্রী লায়লা
শাকিব খানের নায়িকা হচ্ছেন সাবিলা নূর!
মেরামত কাজ শেষ, শিগগিরই গতি ফিরছে ইন্টারনেটের
এলপিএল খেলতে দেশ ছেড়েছেন তিন বাংলাদেশী ক্রিকেটার
পানি সম্পদ মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি, এসএসসি পাসেও আবেদন
ব্যারিস্টার সুমনকে হত্যা চেষ্টা, নিরাপত্তা চেয়ে থানায় জিডি
বৃষ্টির ময়লা পানি কাপড়ে লাগলে নামাজ পড়া যাবে?
কিশোরী গৃহকর্মীকে ধর্ষণ ও ভিডিও ধারণ, ফিজিওথেরাপি চিকিৎসক গ্রেপ্তার
এবার অনির্দিষ্টকালের জন্য শাবিপ্রবির ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা
খালেদা জিয়ার অসুস্থতার মিথ্যা তথ্য দিচ্ছে বিএনপি: ওবায়দুল কাদের
বাড়ছে তিস্তার পানি, খোলা হলো জলকপাট
সংসদে ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট পাস