বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪ | ২০ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

শাকিব খানের নায়িকা হচ্ছেন সাবিলা নূর!

শাকিব খান-সাবিলা নূর। ছবি: সংগৃহীত

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে ‘তুফান’। রায়হান রাফি পরিচালিত ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান। ছবিটি মুক্তির পর থেকে হলে হলে দর্শক টানছে দারুণ ভাবে। স্বাভাবিকভাবে বাংলা ছবির জোয়ার এনে দিয়েছে তুফান। মুক্তি পেয়েছে দেশের বাইরেও। সেখানেও সিনেমাটির জয়-জয়কার।

এদিকে শাকিব খান অভিনীত আলোচিত এই সিনেমাটির প্রস্তাব গিয়েছিল ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূরের কাছে। কিন্তু সেসময় প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন এবং তার জন্য এখন কিছুটা আফসোসও করছেন অভিনেত্রী।

শাকিব খান। ছবি: সংগৃহীত

শুধু তাই নয়, এর আগে ‘প্রিয়তমা’ সিনেমার প্রস্তাবও পেয়েছিলেন কিন্তু সেসময় দেশের বাইরে থাকার কারণে শিডিউল জটিলতায় সেটি আর করা হয়নি। তবে আবার শাকিব খানের সিনেমার প্রস্তাব গিয়েছে সাবিলা নূরের কাছে। শোনা যাচ্ছে, আসন্ন নতুন সিনেমায় শাকিবের সঙ্গে জুটি হিসেবে দেখা যেতে পারে এই অভিনেত্রীকে। তবে এই বিষয়ে আপাতত কেউই মুখ খুলছেন না।

শাকিব খানের সঙ্গে নাকি নতুন সিনেমা নিয়ে কথা হচ্ছে। কথাটি কতটুকু সত্যি, এমন প্রশ্নে সাবিলা বলেন, ‘কথা হচ্ছে। এর বাইরেও একাধিক সিনেমা নিয়েই কথা হচ্ছে আমার, যেগুলো এখনো বলার মতো অবস্থায় নেই। অনেক সময় দেখা যায়, সবকিছু চূড়ান্ত হওয়ার পরও অনেক কিছু পাল্টে যায়, তাই শুটিং শুরু না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। এর আগেও একবার একটি সিনেমা শুটিং পর্যন্ত গিয়েও আগ মুহূর্তে ক্যান্সেল হয়ে যায়। তাই শুটিংয়ে যাওয়ার আগে এখন আর কিছুই বলতে চাই না।’

সাবিলা নূর। ছবি: সংগৃহীত

শাকিব খানের সঙ্গে কাজ করতে ইচ্ছুক এই অভিনেত্রী। তিনি বলেন, ‘আমি এর আগেও অনেকবার বলেছি, শাকিব খানের সঙ্গে কাজ করতে বরাবরই ইচ্ছুক আমি। আমি সত্যিই চাই তার সঙ্গে কাজ করতে। আগেও চেয়েছি, এখনো চাই।’

উল্লেখ্য, ঈদে ওটিটি প্লাটফর্ম হইচইতে মুক্তি পেয়েছে সাবিলা নূরের ওয়েব সিরিজ ‘গোলাম মামুন’, যেটি থেকে বেশ প্রশংসা কুড়াচ্ছেন বলে জানান। এছাড়াও ‘রাত বাকি’ নাটকের জন্যও সাধুবাদ পাচ্ছেন।

Header Ad

ছাগলকাণ্ড : মতিউর পরিবারের ১০১৯ শতাংশ জমি ও ৪টি ফ্ল্যাট ক্রোকের নির্দেশ

ছবি: সংগৃহীত

ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১০১৯ শতাংশ জমি ও ৪টি ফ্ল্যাট ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ জগলুল হোসেন এ আদেশ দেন। দুদকের আইনজীবী মীর আহম্মেদ সালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সম্পতিগুলোর মধ্যে বরিশালের মুলাদী উপজেলায় মতিউরের ১১৪ শতাংশ জমি। নরসিংদীর রায়পুরা উপজেলার মারজাল ইউনিয়নে লায়লা কানিজের ৫২২.৫২ শতাংশ জমি ও বসুন্ধরায় ২৪৪৫ স্কায়ার ফিট ফ্ল্যাট। নরসিংদীতে আহম্মেদ তৌফিকুর রহমান অর্ণবের ২৭৫.৮৫ শতাংশ জমি। নরসিংদীতে ফারজানা রহমান ইন্সিতার ১০৬.৫৬ শতাংশ জমি ও ঢাকার বসুন্ধরায় ৫ কাঠা জমির ওপর বহুতল ভবন। ধানমন্ডিতে শাম্মী আখতার শিভলীর একটি ফ্ল্যাট ও বসুন্ধরায় ৫ কাঠা জমি।

সম্পত্তি জব্দের আবেদনে উল্লেখ করা হয়, দুদকের উপপরিচালক (টিম লিডার) আনোয়ার হোসেন, সহকারী পরিচালক (সদস্য) মাহমুদুল হাসান ও উপসহকারী পরিচালক (সদস্য) সাবিকুন নাহারের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট অনুসন্ধান টিম গঠন করা হয়েছে। নথি পর্যালোচনায় দেখা যায়, মতিউর রহমান দুর্নীতির মাধ্যমে দেশে ও বিদেশে অবৈধ সম্পদসহ হন্ডি ও আন্ডার ইনভয়েসিং/ওভার ইনভয়েসিংয়ের মাধ্যমে অর্থপাচার করে শত শত কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

সম্প্রতি মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রীর ছেলে মুশফিকুর রহমান ইফাতের ১২ লাখ টাকায় ছাগল কেনার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এরপরই তা ‘টক অব দ্য কান্ট্রিতে’ পরিণত হয়।

এরপর থেকে ইফাতের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন এবং মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলোবাড়ি, জমিসহ নামে-বেনামে অঢেল সম্পত্তি থাকার তথ্য বেরিয়ে আসতে থাকে। পুঁজিবাজারেও রয়েছে তার মোটা অংকের বিনিয়োগ।

এ ঘটনার পর ইফাতের বাবা জাতীয় রাজস্ব রোর্ডের সদস্য মো. মতিউর রহমান, তার স্ত্রী নরসিংদীর রায়পুরার উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ ও তাদের পুত্র আহম্মেদ তৌফিকুর রহমান অর্ণবকে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেন আদালত।

গত ২৪ জুন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করে আদেশ দেন। এরপর ৩০ জুন এ বিদেশযাত্রা প্রত্যাহার চেয়ে আদালতে আবেদন করেন লায়লা কানিজ। আগামী ২৮ জুলাই এ বিষয়ে আদালতে শুনানি হওয়ার জন্য দিন ধার্য রয়েছে।

তার আগে ২৩ জুন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জারি করা এক প্রজ্ঞাপনে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট মো. মতিউর রহমানকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়েছে।

ছাগলকাণ্ডে আলোচিত ইফাতের বাবা মতিউর রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চারবার অনুসন্ধান করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রতিবারই অনুসন্ধান পর্যায় থেকে শেষ হয়েছে কার্যক্রম। সম্প্রতি মতিউরের বিরুদ্ধে ফের অনুসন্ধান শুরু করে দুদক। এরই মধ্যে মতিউর রহমান দেশ ছেড়ে পালিয়েছেন বলে খবর ছড়িয়ে গেছে।

মারা গেলেন 'মডেল গার্ল' অভিনেত্রী স্মৃতি বিশ্বাস

অভিনেত্রী স্মৃতি বিশ্বাস। ছবি: সংগৃহীত

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন বর্ষীয়ান ভারতীয় অভিনেত্রী স্মৃতি বিশ্বাস। ১০০ বছর বয়সী এ অভিনেত্রী হিন্দি, মারাঠি ও বাংলা সিনেমায় অভিনয় করেছেন।

বুধবার (৩ জুলাই) বার্ধক্যজনিত কারণে মহারাষ্ট্রের নাসিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ১০০ বছর।

ভারতের খ্যাতনামা নির্মাতা গুরু দত্ত, রাজ কাপুর, বিমল রায়, মৃণাল সেন, ভি সান্তারামের মতো পরিচালকের সঙ্গে কাজ করেছেন অভিনেত্রী স্মৃতি বিশ্বাস। বাংলা ভাষার পাশাপাশি মারাঠি ও হিন্দি সিনেমায়ও রাজত্ব করেছেন তিনি। সব মাধ্যমেই অভিনয়গুণে দর্শকহৃদয়ে জায়গা করে নিয়েছিলেন স্মৃতি বিশ্বাস।

অভিনেত্রী স্মৃতি বিশ্বাস। ছবি: সংগৃহীত

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, স্বর্ণযুগের এ তারকার মৃত্যুতে বলিউড পরিচালক হনসল মেহেতা শোক প্রকাশ করেছেন। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম হ্যান্ডেলে স্মৃতি বিশ্বাস অভিনীত একটি সিনেমার দৃশ্য শেয়ার করে তিনি লিখেছেন, ‘এবার শান্তিতে থাকুন স্মৃতি। আমাদের জীবনকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।’

স্মৃতি বিশ্বাসের অভিনয়ে যাত্রা হয় একজন শিশুশিল্পী হিসেবে। ১৯৩০ সালে বাংলা সিনেমা ‘সন্ধ্যা’র মাধ্যমেই অভিষেক হয় তার। আবার বহুল গুণী নির্মাতা মৃণাল সেনের আলোচিত সিনেমা ‘নীল আকাশের নিচে’ সিনেমায়ও দেখা গেছে তাকে। পাশাপাশি হেমন্ত বোসের ‘দ্বন্দ্ব’ সিনেমায়ও অভিনয় করেছেন স্মৃতি বিশ্বাস।

দীর্ঘ ক্যারিয়ারে বাংলা ভাষায় কাজ করার পাশাপাশি ১৯৫০ সালে মুম্বাই ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেন। সেখানে ধারাবাহিকভাবে বিভিন্ন সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করে নজর কাড়েন। পরবর্তীতে ১৯৬০ সালে ‘মডেল গার্ল’ নামের একটি বলিউড সিনেমায় করলে এতে তার অভিনয় উল্লেখযোগ্যভাবে আলোচনায় জায়গা করে নেন। আর সেই সিনেমাকেই শেষ বলে জানা যায়।

এ অভিনেত্রী দীর্ঘ দিনের সিনেমা ক্যারিয়ারে দেব আনন্দ, কিশোর কুমার, বলরাজ সাহানি থেকে শুরু করে তৎকালীন সময়ের অনেক খ্যাতিমান তারকার সঙ্গে কাজ করেছেন। ক্যারিয়ারে বেশ সফল হলেও নির্মাতা এসডি নারাংকে বিয়ের পর অভিনয়ে ইতি ঘটে তার।

কোয়ার্টার ফাইনালে মেসি খেলবেন কি না, জানালেন কোচ স্কালোনি

মেসি-স্কালোনি। ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের শেষদিকে এসে চোট বেশ ভোগাচ্ছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে। প্রায়শই চোটের কারণে খেলতে পারছেন না ৩৭ বছর বয়সী এই তারকা ফুটবলার।

কোপা আমেরিকার গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচের পর এবার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেও মেসির খেলা না খেলা নিয়ে শঙ্কা জেগেছে। বিষয়টি নিয়ে মুখ খুললেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

লিওনেল স্কালোনি বলেছেন, অনুশীলনের আগে মেসির সঙ্গে কথা বলে তারপর সিদ্ধান্ত নেবেন। কাল বাংলা দেশ সময় সকাল ৭টায় হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনাল ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বেচিলির বিপক্ষে ম্যাচে চো টে পড়েছিলেন মেসি।

লিওনেল স্কালোনি। ছবি: সংগৃহীত

কোয়ার্টার ফাইনাল সামনে রেখে তাকে বিশ্রামে রাখা হয়। পেরুর বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে ২–০ গোলে আর্জেন্টিনা জিতলেও মেসি সে ম্যাচে খেলেননি। লাওতারো মার্তিনেজ করেছিলেন জোড়া গোল।

এদিকে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস এক প্রতিবেদনে জানিয়েছে, মেসি সম্ভবত এই ম্যাচে শুরু থেকে খেলবেন। সোমবারই ভালো বোধ করায় মঙ্গলবার মেসি দলের সঙ্গে অনুশীলন করেছেন। তবে স্কালোনি শেষ মুহূর্তপর্যন্ত মেসির পূর্ণসুস্থতার অপেক্ষা করবেন।

লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

টিওয়াইসি স্পোর্টসকে স্কালোনি জানিয়েছেন, এখনো তার অবস্থা নিয়ে কথা বলা হয় নি। মনে হয় শেষ মুহূর্তপর্যন্ত অপেক্ষা করাই ভালো। তিনি বলেন, ‘অবশ্যই আজ (গতকাল) কথা বলব। কেননা ম্যাচের এক দিন আগে এবং (সুস্থ হয়ে উঠতে) তার পুরো সময়টাই পাওয়া উচিত। যতটা সম্ভব অনুশীলনও করে নিতে পারছে। অনুশীলনের আগে কথা বলে তারপর সিদ্ধান্ত নেব।’

প্রসঙ্গত, আগামী শুক্রবার (৫ জুলাই) থেকে মাঠে গড়াবে কোপার কোয়ার্টার ফাইনালের খেলা। এদিন সকাল ৭টায় ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল।

সর্বশেষ সংবাদ

ছাগলকাণ্ড : মতিউর পরিবারের ১০১৯ শতাংশ জমি ও ৪টি ফ্ল্যাট ক্রোকের নির্দেশ
মারা গেলেন 'মডেল গার্ল' অভিনেত্রী স্মৃতি বিশ্বাস
কোয়ার্টার ফাইনালে মেসি খেলবেন কি না, জানালেন কোচ স্কালোনি
যমুনার পানি বিপৎসীমা ছুঁইছুঁই, বিলীন হচ্ছে নদীপাড়ের বসতভিটা
মালয়েশিয়ায় যেতে না পারাদের টাকা ১৮ জুলাইয়ের মধ্যে ফেরত দেওয়ার নির্দেশ
আন্দোলন করে কি রায় পরিবর্তন করা যায়, প্রশ্ন প্রধান বিচারপতির
কোটা বাতিলের দাবিতে আজও উত্তাল শাহবাগ, যানচলাচল বন্ধ
কোটা বাতিলের দাবিতে কুবি শিক্ষার্থীদের ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, ১০ কি.মি. যানজট
গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত
ভোট দিলেন ঋষি সুনাক ও তার স্ত্রী
পাকিস্তানে বোমা হামলায় সাবেক সিনেটরসহ নিহত ৫
‘দুইটা ডিভোর্স হওয়ার পরে চমককে বিয়ে করেছি এটা কি আমার অপরাধ?’
আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে ওবায়দুল কাদেরের বৈঠক স্থগিত
তিস্তা নিয়ে ভারতের সঙ্গে একযোগে কাজ করতে রাজি চীন: ইয়াও ওয়েন
একাদশে ভর্তি: প্রথম ধাপের মাইগ্রেশন ও দ্বিতীয় ধাপের ফল রাতে
অনন্ত-রাধিকার বিয়ে মাতাতে মুম্বাইয়ে জাস্টিন বিবার
টিকটকের অন্তরালে ‘সমকামী ভিডিও’ তৈরি করতো তারা
মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় আপাতত বহাল
ট্রফি নিয়ে দেশে পৌঁছেছে কোহলি-রোহিতরা
বাথরুমের পাশে পাওয়া গেল ফুটফুটে এক নবজাতক