শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ | ২৩ ভাদ্র ১৪৩১
Dhaka Prokash
Header Ad

বক্স অফিসে ২ দিনে শাহরুখের আয় ৫০ কোটি, একদিনেই প্রভাসের ৯৫ কোটি

শাহরুখ খান ও প্রভাস। ছবি: সংগৃহীত

টানা কয়েক ফ্লপের পর বক্স অফিস ফের রাজত্ব ফিরেছে দক্ষিণী সুপারস্টার প্রভাসের। শুক্রবার মুক্তি পেয়েছে দক্ষিণের সুপারস্টার প্রভাসের সিনেমা ‘সালার: পার্ট ওয়ান-সিজফায়ার’। সিনেমাটি মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে রেকর্ড গড়েছে। অন্যদিকে বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘ডানকি’র বক্স অফিসে সেভাবে সুবিধা করতে পারছে না।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের রিপোর্ট অনুসারে, মুক্তির প্রথমদিন ভারতে ৯৫ কোটি আয় করেছে ‘সালার’। আর বিশ্বব্যাপী সিনেমাটির আয় করেছে ৮০ কোটির মতো। সব মিলিয়ে প্রথমদিনেই ১৭৫ কোটির মতো আয় তুলে নিয়ে রেকর্ড গড়েছে ‘সালার’। যেটি এখন পর্যন্ত মুক্তি প্রাপ্ত কোন তেলেগু সিনেমার সর্বোচ্চ উদ্বোধনী আয়ের রেকর্ড!

এদিকে মুক্তির প্রথম দিন ভারতে শাহরুখ খানের ‘ডানকি’র আয় ছিল ৩০ কোটি রুপি। দ্বিতীয় দিনে যা কমে দাঁড়িয়েছে ২০ কোটি রুপি! ফলে দুই দিনের আয়েই শুধু মাত্র ভারতীয় বক্স অফিস থেকে সিনেমাটি আয় করেছে ৫০ কোটি রুপি। যার বিপরীতে প্রভাসের ‘সালার’ ১ দিনেই ভারতে আয় তুলে নিয়েছে ৯৫ কোটি রুপি, যা এই বছর শাহরুখ খানের রেকর্ড গড়া ‘জওয়ান’ এর আয়কেও ছাড়িয়ে গেছে!

‘ডানকি’ সিনেমার পোস্টার

 

‘সালার’ এর গল্প দুই বন্ধুর পরস্পরের শত্রুতে পরিণত হওয়া নিয়ে। অ্যাকশনে ভরপুর এ সিনেমায় শিল্পীদের দুর্দান্ত পারফরম্যান্স আর চোখধাঁধানো সিনেমাটোগ্রাফি রয়েছে। প্রভাসকে এই ছবিতে পুরোপুরি হিংস্র এক রূপে দেখা গেছে। শারীরিক ও মানসিকভাবেও দুর্দান্ত অভিনয় করেছেন তিনি। সোশ্যাল হ্যান্ডেলে ভাইরাল হওয়া বিভিন্ন রিভিউতে জানানো হয়েছে, এ সিনেমায় প্রভাসকে হাড় হিম করা অ্যাকশন করতে দেখা গেছে। যা রীতিমত দর্শকদের উত্তেজনা চরম আকারে বাড়িয়ে দিয়েছে।

দুর্দান্ত অ্যাকশন প্যাকড হলেও দর্শকদের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়াচ্ছে ‘সালার’। দ্বিতীয় দিনের অগ্রিম বুকিংও বেশ ভাল বলে জানা যাচ্ছে। ফলে প্রথম সপ্তাহান্তেই যে ৪০০ কোটির ল্যান্ডমার্ক অতিক্রম করবে ‘সালার’, তা বলার অপেক্ষা রাখে না। সেক্ষেত্রে বক্স অফিসে যে শাহরুখের ‘ডানকি’ রাজত্ব ক্ষীণ হয়ে পড়ছে সেটি তার দ্বিতীয় দিনের আয়ই প্রমাণ করে দিচ্ছে।

‘সালার’ সিনেমার পোস্টার

প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’ প্রভাস ছাড়াও আরো রয়েছেন পৃথ্বিরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবুসহ অনেকে। অপরদিকে রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র।

ডানকি’ সিনেমায় শাহরুখ চরিত্রের নাম হার্ডি। এই সিনেমা হার্ডি ও তার চার বন্ধুর কাহিনী তুলে ধরেছে। স্বপ্ন পূরণ করার জন্য তারা লন্ডনে যেতে চান। কিন্তু হার্ডি ও তার বন্ধুরা কেউ ইংরেজি ভালো জানেন না, তাই ভিসা পেতে সমস্যা হয়। এরপর সোজা রাস্তা ছেড়ে হার্ডির নেতৃত্বে পাঞ্জাব থেকে তারা রওনা দেন লন্ডনের পথে, যে পথের সঙ্গী নানা ধরনের বিপদ। শাহরুখ খান ছাড়াও তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানিসহ আরও অনেকের দেখা মিলবে ‘ডানকিতে’।

Header Ad

‘আত্মগোপনে’ থেকে কুমিল্লার জমি বিক্রি করলেন নাঈমুল ইসলাম খান

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসসচিব নাঈমুল ইসলাম খান। ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে ‘আত্মগোপনে’ রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসসচিব নাঈমুল ইসলাম খান। এ অবস্থায় কমিশনের মাধ্যমে কুমিল্লা নগরীর নিজের জমি বিক্রি করেছেন তিনি।

বৈষম্যে বিরোধী ছাত্র-জনতা আন্দোলনের মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে আত্মগোপনা রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস সচিব নাঈমুল ইসলাম খান। এমত অবস্থায় কমিশনের মাধ্যমে কুমিল্লা নগরীর নিজের জমি বিক্রি করেছেন।

গত ১ সেপ্টেম্বর ও ৪ সেপ্টেম্বর তিনি কুমিল্লা নগরীর কান্দিরপাড় মৌজার বাগিচাগাঁও এলাকার তার মালিকানাধীন ১ দশমিক ৭৫ শতক এবং অপরটি ২ শতকসহ মোট ৩.৭৫ শতকের দুটি জমি পৌনে এক কোটি টাকা মূল্যে বিক্রি করেন। দুই জমির একটি ৩৫ লাখ অপরটি ৪০ লাখ টাকা মূল্যে দলিল সম্পন্ন হয়।

ঢাকার বনশ্রী এলাকার একটি বাসায় কমিশনের মাধ্যমে সাফকবলা দলিল হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেন কুমিল্লা সদরের তৎকালীন অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত সাবরেজিস্টার দীপংকর চন্দ্র দাস। এর পরপরই বিষয়টি গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়ে।

কুমিল্লা সদর সাব রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, গত রোববার একটি এবং বুধবার আরেকটি দলিল সম্পন্ন করা হয়। নাঈমুল ইসলাম খান কুমিল্লা নগরীর কান্দিরপাড় মৌজার বাগিচাগাঁও এলাকায় ১.৭৫ শতাংশ ও ২ শতাংশ জমি বিক্রি।

কুমিল্লা সদর সাব রেজিস্ট্রার অফিসের সহকারী খোসনেহার বেগম বলেন, ঢাকার বনশ্রী এলাকার একটি বাসায় কমিশনের মাধ্যমে সাফকবলা দলিল সম্পন্ন হয়েছে। নিয়ম অনুযায়ী আবেদনের পরিপ্রেক্ষিতে কুমিল্লা থেকে ঢাকায় কমিশন গিয়েছি। কমিশনের সদস্য হিসেবে জমি রেজিস্ট্রির দিন বনশ্রীর ওই বাসায় খোসনেহার বেগম। সেসময় উপস্থিত ছিলেন নাঈমুল ইসলাম খানও। জমি দুটি কিনেছেন কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকার রুহুল আমিন নামের এক ব্যক্তি।

কুমিল্লা সদরের সাবরেজিস্ট্রার লুৎফুন্নাহার লতা বলেন বলেন, দলিলের সময় আমি ছুটিতে ছিলাম। অতিরিক্ত দায়িত্ব দিয়ে সদরের দায়িত্ব দেওয়া হয় ব্রাহ্মণপাড়া উপজেলা সাব রেজিস্ট্রারকে। বিষয়গুলো সম্পর্কে আমি অবগত নই।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুমিল্লা সদরের তৎকালীন অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত সাবরেজিস্ট্রার (ব্রাহ্মণপাড়া উপজেলা সাবরেজিস্ট্রার) দীপংকর চন্দ্র দাস , কমিশনের আইনের তথ্য গোপন রেখে দলিল দাতার (নাঈমুল ইসলাম খান) অসুস্থতার কথা বলে কমিশনের জন্য আবেদন করেন নগরীর বাগিচাগাঁও এলাকার বাসিন্দা দলিল গ্রহীতা রুহুল আমিন। সেই প্রেক্ষিতে সদর ভূমি অফিসের সহকারী খোসনেহার বেগমকে কমিশনের দায়িত্ব দিলে তিনি দলিল দাতার নিকট ঢাকার বনশ্রী এলাকায় যান। দুটি দলিলে ৩.৭৫ জমির মূল্য ৭৫ লাখ টাকা উল্লেখ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, দলিল দাতা নাঈমুল ইসলাম খান একাধিক মামলার আসামি কিংবা তার প্রকৃত পরিচয় আমাদের জানা ছিল না। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে এমন কোনো চিঠিও পাইনি। বিষয়টি গতকাল থেকে শুনছি।

এর আগে গত ২৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসসচিব নাঈমুল ইসলাম খান ও তার স্ত্রী-সন্তানদের ব্যাংক হিসাব স্থগিত করে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। তার (নাঈমুল ইসলাম খান) বিরুদ্ধে ইতিমধ্যে রাজধানী ঢাকা, রংপুর ও বগুড়ায় হত্যা মামলা করা হয়েছে। এর মধ্যেই কমিশনের মাধ্যমে সাফকবলা (জমি, ফ্ল্যাট বা প্লট কেনাবেচা) দলিল করে জমি বিক্রি করেছেন নাঈমুল ইসলাম খান।

এ ব্যাপারে জানার জন্য একাধিকবার নাঈমুল ইসলাম খানের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি।

ভূমিকম্পে কেঁপে উঠল রংপুর

ছবি: সংগৃহীত

রংপুরে ভূমিকম্প অনুভূত হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত ৮টা ২৮ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়।

প্রাথমিকভাবে জানা গেছে, ভুটানের সামসি থেকে ২১ কিলোমিটার দূরে এ ভূমিকম্পের কেন্দ্রস্থল। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৪.৪। এতে এখন পর্যন্ত কোথাও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

ভুটানে উৎপন্ন এই ভূমিকম্পে কেঁপেছে ভারতের সিকিম ও এর আশপাশের অঞ্চলও। সেখানে তাৎক্ষণিক কোনো ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া না গেলেও উচ্চ সতর্কাবস্থা জারি করেছে স্থানীয় কর্তৃপক্ষ। ভারতের জাতীয় ভূমিকম্প কেন্দ্র (এনসিএস) জানিয়েছে, ভূপৃষ্ঠের মাত্র ৫ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উৎপত্তি হয়।

এর আগে গত ২ জুন ৫ মাত্রার একটি ভূমিকম্প আঘাত করে মিয়ানমারে, যা অনুভূত হয়েছে বাংলাদেশের রাঙামাটি জেলাতেও। ঢাকা থেকে এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল ৪৪২ কিলোমিটার দূরে। ৫৯ সেকেন্ড এ ভূমিকম্প অনুভূত হয়।

গত ২৯ মে ঢাকাসহ চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৪। ঢাকার আগারগাঁও ভূমিকম্প গবেষণা কেন্দ্র থেকে এর উৎপত্তিস্থলের দূরত্ব ছিল ৪৩৯ কিলোমিটার।

গত ২৮ এপ্রিল বাংলাদেশের রাজশাহী অঞ্চল এবং ভারতের পশ্চিমবঙ্গে আরেকটি ভূমিকম্প অনুভূত হয়। রাত ৮টা ৫ মিনিটে এ ভূমিকম্প হয়। ভারতের পশ্চিমবঙ্গের উত্তমপুরে ভূমিকম্পটির উৎপত্তি হয়। এর মাত্রা ছিল ৪ দশমিক ৪।

এর ৮ দিন আগে ২০ এপ্রিল মৃদু ভূমিকম্প অনুভূত হয় চট্টগ্রামে। ৩.৭ মাত্রার ভূমিকম্পটি বন্দরনগরী থেকে ৪৩ কিলোমিটার দূরে আঘাত হানে। মৃদু ভূমিকম্পটির অবস্থান ছিল ভারত সীমান্ত থেকে ৩৪ কিলোমিটার ও মিয়ানমার থেকে ৬৬ কিলোমিটার দূরে। ভূমিকম্পের কেন্দ্রে এর গভীরতা ছিল ১০ কিলোমিটার।

এছাড়া গত ১৪ ফেব্রুয়ারি রাত ৮টা ৭ মিনিটে মৃদু ভূমিকম্পে কেঁপে ওঠে চুয়াডাঙ্গা। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৩.৬। এর উৎপত্তিস্থল পাবনা জেলার আটঘরিয়া।

আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি : শুল্কে ‘অনিয়ম’ খুঁজতে কমিটি

ছবি: সংগৃহীত

ভারতের আদানি গ্রুপের কাছ থেকে বিদ্যুৎ আমদানি চুক্তিতে শুল্ক সংক্রান্ত বিষয়গুলো কীভাবে সম্পাদন করা হয়েছে, তাতে কোনো ত্রুটি ছিল কি না, শুল্ক পরিহার বা প্রত্যাহারের বিষয় রয়েছে কি না; এমন আরও প্রশ্ন সামনে রেখে তদন্তে নামছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

এই কাজে আট কর্মকর্তার সমন্বয়ে একটি কমিটি গঠনের আদেশ জারি হয়েছে গতকাল বৃহস্পতিবার।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ফখরুল আলম এই কমিটি অনুমোদন করেছেন। আগামী রবিবার থেকে শুরু হচ্ছে কমিটির তদন্তকাজ।

ভারতের বিতর্কিত শিল্পপতি গৌতম আদানির মালিনাধীন বহুজাতিক কোম্পানি আদানি গ্রুপের কাছ থেকে বাজার দরের চেয়ে বেশি দামে বিদ্যুৎ কেনার অভিযোগ রয়েছে।

বিপুল অঙ্কের শেয়ার কেলেঙ্কারির অভিযোগ থাকা ধনকুবের গৌতম আদানি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আশীর্বাদপুষ্ট হিসেবে পরিচিত।

বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ভারতের পশ্চিমবঙ্গ লাগোয়া ঝাড়খণ্ড রাজ্যের গড্ডায় বিদ্যুৎকেন্দ্রে স্থাপন করে আদানি। সেই কেন্দ্রের জন্য কয়লা কিনতে ঢাকার কাছ থেকে অতিরিক্ত দাম নেওয়া হচ্ছে বলেও অভিযোগ ওঠে, যা নিয়ে গত বছরের ফেব্রুয়ারিতে দুই পক্ষের মধ্যে বৈঠক হয়।

এরই মধ্যে ভারতীয় সংবাদমাধ্যমে খবর হয়েছে, বাংলাদেশে বিদ্যুৎ বিক্রি করে আদানি দ্বিগুণ মুনাফা করছেন। নানা কারণে শেখ হাসিনার আমলে হওয়া এই ব্যয়বহুল চুক্তি বাতিলের দাবিও উঠেছে।

এমন অবস্থায় আদনির সঙ্গে হওয়া বিদ্যুৎ চুক্তিতে শুল্ক-কর বিষয়ে অনিয়ম রয়েছে কি না, তা খতিয়ে দেখতে মাঠে নামছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

কমিটির আহ্বায়ক করা হয়েছে অধিপ্তরের যুগ্ম পরিচালক এদিপ বিল্লাহকে। এতে একজন সদস্য সচিব ও ছয়জনকে সদস্য রাখা হয়েছে।

অনুসন্ধানের ক্ষেত্রে কোন কোন বিষয় আমলে নেওয়া হবে জানতে চাইলে এদিপ বিল্লাহ বলেন, ‌আমরা প্রথমেই আদানির সাথে হওয়া চুক্তিটি দেখব, কী ছিল এখানে।

এরপর দেখব বিদ্যুৎ আমদানি হত কোন কোন শুল্ক স্টেশন দিয়ে এবং সে ক্ষেত্রে তাদের ডিক্লারেশন (ঘোষণা) কী ছিল।

যে এইচএস কোডের মাধ্যমে আদানির কাছ থেকে বিদ্যুৎ আমদানি হচ্ছে, সেটি কাস্টমস আইনের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কি না, সেটিও দেখা হবে বলে তথ্য দিয়েছেন কমিটির এই আহ্বায়ক।

এদিপ বিল্লাহ বলেন, চুক্তি দিয়ে শুরু করব। কারণ এ ক্ষেত্রে কাস্টমস আইন পরিপালন সঠিকভাবে হয়েছে কি না, দেখার আছে। রবিবার থেকে কমিটির কাজ শুরু হবে।

কমিটির সদস্য সচিব করা হয়েছে এই অধিদপ্তরের উপ-পরিচালক মো. মিজানুর রহমানকে।

কমিটি কার্যপরিধির বিবরণ অনুযায়ী, আদানির বিদ্যুৎ আমদানির ক্ষেত্রে প্রতি ইউনিটের নির্ধারিত মূল্য এবং তাতে শুল্ক-কর প্রযোজ্য কি না, সেটি যাচাই করা; এ পর্যন্ত আমদানি করা বিদ্যুতের ক্ষেত্রে প্রযোজ্য শুল্ক-করের পরিমাণ কত এবং তা পরিশোধ করা হয়েছে কি না এসব খতিয়ে দেখতে কমিটি।

আমদানি করা বিদ্যুতের শুষ্ক-কর মওকুফ-সংক্রান্ত কোনো চুক্তি ছিল কি না; থাকলে এ বিষয়ে কোনো প্রজ্ঞাপন বা আদেশ জারি হয়েছে কি না- এটিও তদন্ত করবে কমিটি।

কোন কাস্টমস হাউস বা স্টেশন দিয়ে এবং কী প্রক্রিয়ায় বিদ্যুৎ আমদানি করা হচ্ছে এবং আলোচ্য পণ্যের শুল্কায়ন সংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করার জন্য জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে কোনো দপ্তরকে দায়িত্ব দেওয়া আছে কি না; এসব বিষয় খতিয়ে দেখা হবে বলে জানান এদিপ বিল্লাহ।

যদি অন্য কোনো বিষয় থাকে, যেটি শুল্ক-করের সঙ্গে সম্পর্কযুক্ত; তাও খতিয়ে দেখার এখতিয়ার দেওয়ার হয়েছে কমিটিকে।

এসব বিষয়ে অনুসন্ধান শেষে ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে কমিটিকে সময় বেঁধে দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে কাজের সুবিধার জন্য প্রয়োজন হলে নতুন সদস্য অন্তর্ভুক্ত করার ক্ষমতা দেওয়া হয়েছে কমিটিকে।

কমিটির অন্য সদস্যরা হলেন: উপ-পরিচালক মুনমুন আকতার দিনা, রাজস্ব কর্মকর্তা মোজাম্মেল হক ভূঁইয়া, রাজস্ব কর্মকর্তা পলাশ কুমার মল্লিক, সহকারী রাজস্ব কর্মকর্তা আসাদুজ্জামান, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আবুল কাশেম, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. সাহেদ হাসান লিমন।

২০১৭ সালের ৫ নভেম্বর বিদ্যুৎ বিভাগ ও ‘আদানি পাওয়ার’ এর মধ্যে বিদ্যুৎ কেনার চুক্তি হয়। আদানি পাওয়ার হল বিদ্যুৎ-জ্বালানি খাতের আদানি গ্রুপের একটি প্রতিষ্ঠান।

চুক্তির আওতায় বাংলাদেশকে বিদ্যুৎ দিতে ভারতের ঝাড়খণ্ডের গড্ডায় বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করে আদানি পাওয়ার।

আদানির বিদ্যুৎ দেশে এনে জাতীয় গ্রিডে যোগ করতে বিশেষ সঞ্চালন লাইন স্থাপন করা হয়েছে। বাংলাদেশ অংশে চাঁপাইনবাবগঞ্জ ও বগুড়ায় দুটি সাবস্টেশন ও অন্যান্য সঞ্চালন স্থাপনা নির্মাণ করেছে বিদ্যুৎ সঞ্চালন কোম্পানি পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ-পিজিসিবি।

গত বছরের ৯ মার্চ সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে ঝাড়খণ্ডের গড্ডা থেকে আদানির বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটের বিদ্যুৎ বাংলাদেশের জাতীয় গ্রিডে সঞ্চালন শুরু হয়। সূত্র : বিডি নিউজ

সর্বশেষ সংবাদ

‘আত্মগোপনে’ থেকে কুমিল্লার জমি বিক্রি করলেন নাঈমুল ইসলাম খান
ভূমিকম্পে কেঁপে উঠল রংপুর
আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তি : শুল্কে ‘অনিয়ম’ খুঁজতে কমিটি
পিলখানা হত্যাকাণ্ড নিয়ে মুখ খুললেন মঈন ইউ আহমেদ
নামছে বন্যার পানি, স্পষ্ট হচ্ছে ক্ষতচিহ্ন
সামরিক আইনে হতে পারে ইমরান খানের বিচার
ঠাকুরগাঁওয়ে সাপের কামড়ে দুই শিক্ষার্থীর মৃত্যু
পোশাক খাতে অস্থিরতা ছড়ানোর অভিযোগে আটক ১৪
নিষেধাজ্ঞার আগেই দেশ ছাড়েন হাছান মাহমুদ, জানা গেল কোথায় আছেন
রাজধানীর পঙ্গু হাসপাতালে আন্দোলনকারী শনাক্তে কাপড় খুলে চেক করা হয়
সাবেক মন্ত্রী শাজাহান খান ৭ দিনের রিমান্ডে
সৌদি আরব শ্রম আইনে বড় পরিবর্তন এনেছে
জাতীয় পতাকা নিয়ে ডুম্বুর অভিমুখে লংমার্চ শুরু
তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতেই হবে: ড. ইউনূস
রাজনীতি ছাড়তে চান আ.লীগের নেতাকর্মীরা
পর্তুগালের ইউরো জয় বিশ্বকাপ জয়ের সমান: রোনালদো
কবরস্থান থেকে উদ্ধার হলো সাবেক এমপি একরামুলের শটগান
সাংবাদিক শফিক রেহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন রিজভী
গোবিন্দগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় শ্বশুর-জামাই নিহত
আশুলিয়ায় ৪৬ লাশ পোড়ানোর ঘটনায় ২১ পুলিশের বিরুদ্ধে ট্রাইব্যুনালে অভিযোগ