মঙ্গলবার, ২১ মে ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

নাটোরে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

নিহত মনজুর রহমান। ছবি: সংগৃহীত

নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর রহমান মঞ্জুকে গুলি করে হত্যা করেছে দূর্বৃত্তরা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত রাত ১১টার দিকে লালপুরের গোপালপুর পৌরসভার আজিমনগর রেলস্টেশন এলাকার একটি কনফেকশনারি দোকানের সামনে এই ঘটনা ঘটে।

নিহত মো. মনজুর রহমান মঞ্জু লালপুর উপজেলার বাহাদিপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে। তিনি গোপালপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি।

জানা গেছে, রাতে স্টেশনের একটি কনফেকশনারির দোকানে মঞ্জুরুল ইসলাম মঞ্জু বসে ছিলেন। এ সময় চার থেকে পাঁচজনের একটি দল মোটরসাইকেলে এসে স্টেশনে নামে। পরে তারা হেঁটে এসে মঞ্জুরুল ইসলাম মঞ্জুর মাথায় ও বুকে দুটি গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মঞ্জুর মৃত্যু হয়। এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেন, মঞ্জু গোপালপুর বাজারে একটি দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন। রাত সাড়ে ১০টার দিকে মুখোশধারী দুর্বৃত্তরা এসে মুঞ্জুরের মাথায় ও পেটে গুলি করেন। দুর্বৃত্তরা চলে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে ক্লিনিকে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। দুর্বৃত্তদের সনাক্ত করতে পুলিশ মাঠে নেমেছে।

তিনি আরও জানান, এ ঘটনায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Header Ad

২৫০ জনের টিম নিয়ে হজে যাচ্ছেন অনন্ত জলিল

ছবি: সংগৃহীত

হাতে একাধিক বিগ বাজেটের সিনেমার কাজ অনন্ত জলিলের। ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার কিছু অংশের শুট করলেও বাকি অংশের শুটিং ঈদের পর ইউরোপে হবার কথা। এরপর শুরু করবেন ‘চিতা’ সিনেমার কাজ। এরমধ্যেই খবর, পবিত্র হজ পালনে যাচ্ছেন ঢাকাই সিনেমার আলোচিত এ তারকা। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন অনন্ত জলিল নিজেই।

সব ঠিক থাকলে আগামী সপ্তাহের মধ্যেই ২৫০ জনের টিম নিয়ে মক্কার উদ্দেশে রওনা হবেন এ তারকা। অনন্ত জলিল বলেন, ‘আমরা বড় একটা টিম যাচ্ছি হজে। ২৫০ জনের একটা টিম। সঙ্গে অনেক হাজি যাচ্ছেন। জানি না কার দোয়া কবুল হবে! তাই হাজিদের সঙ্গে যাওয়াই ভালো।’

 

ছবি: সংগৃহীত

গত বছর শেষদিকে সপরিবারে ওমরাহ পালন করেন অনন্ত জলিল। সেসময় এক ফেসবুক পোস্টে বর্ষা লিখেছিলেন, ‘আলহামদুল্লিলাহ, অবশেষে আসতে পারলাম। ঘুরে দেখলাম মদিনা। মুগ্ধ হয়ে গেলাম সবকিছু দেখে, সুবহানল্লাহ। সবাই দোয়া করবেন, আমার সন্তানদের জন্য।’

এদিকে, বর্তমানে অনন্ত-বর্ষা দু’জনেই ব্যস্ত আছেন ব্যবসায়িক কাজে। গত ৩০ মার্চ রাজধানীর নিউমার্কেটে ‘এজে ভাই’ নামে একটি শোরুম উদ্বোধন করেছেন অনন্ত। আর বর্ষাও চলতি মাসে নতুন ব্যবসা করার ঘোষণা দিয়েছেন।

রোনালদোকে নিয়েই পর্তুগালের শক্তিশালী দল ঘোষণা

ছবি: সংগৃহীত

আগামী ১৫ জুন থেকে জার্মানিতে শুরু হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪। আসন্ন এ আসরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে পর্তুগাল। যেখানে জায়গা পাননি ম্যানচেস্টার সিটির হয়ে খেলা ম্যাথিউস নুনেজ ও রোমার মিডফিল্ডার রেনাতো সানচেজ।

আজ (মঙ্গলবার) ইউরোপীয় দেশগুলোর সর্বোচ্চ এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছেন পর্তুগিজ কোচ রবার্তো মার্তিনেজ। ২৬ সদস্যের পর্তুগাল দলে ডাক পেয়েছেন চোট থেকে ফেরা মিডফিল্ডার পেদ্রো নেতো ও ২১ বছর বয়সী উইঙ্গার ফ্রান্সিসকো কনসেইকো।

এবারও ৩৯ বছর বয়সী তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বে ইউরো খেলতে নামবে ২০১৬ আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল। এখন পর্যন্ত ইউরোতে সর্বোচ্চ ১৪ গোল এবং সর্বোচ্চ ২৫টি ম্যাচও খেলেছেন সিআর সেভেন।

মার্তিনেজ ঘোষিত পর্তুগাল দলে ২৬ জনের মধ্যে নয়জনই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেন। যেখানে অ্যাঙ্কলের ইনজুরির কারণে জায়গা হয়নি বায়ার্ন মিউনিখের লেফট-ব্যাক রাফায়ের গুয়েরেইরোর। মে মাসের শুরুতে চোটে পড়েছিলেন তিনি।

তবে চোট ছাড়া বাদ পড়াদের মধ্যে বড় নাম নুনেজ। ইউরোর বাছাইপর্বে তিনি পর্তুগাল দলে ছিলেন না। কিন্তু মার্চে তাকে নিয়েই দল ঘোষণা করেছিলেন মার্তিনেজ। নতুন করে তাকে ইউরোতে না নেয়ার বিষয় হয়তো সেভাবে কেউ ভাবেনি।

এবারের ইউরোর বাছাইপর্বে রেকর্ড গড়ে জার্মানির টিকিট কেটেছে পর্তুগাল। তারা ১০ ম্যাচের সবকটিতেই জিতেছে। এরপর ড্র অনুষ্ঠানে ‘এফ’ গ্রুপে রোনালদোরা পড়েছেন চেক রিপাবলিক, তুরস্ক ও নবাগত দল জর্জিয়ার সঙ্গে।

নিজেদের প্রথম ম্যাচে ১৮ জুন পর্তুগাল খেলবে চেক রিপাবলিকের বিপক্ষে। এরপর ২২ জুন তুরস্ক এবং ২৬ জুন তাদের প্রতিপক্ষ জর্জিয়া। একনজরে ইউরোর জন্য পর্তুগালের স্কোয়াড-

গোলরক্ষক: দিয়োগো কস্তা, রুই প্যাট্রিসিও, জোসে সা

ডিফেন্ডার: রুবেন দিয়াজ, দানিলো পেরেইরা, অ্যান্তনিও সিলভা, পেপে, গঞ্চালো ইনাসিও, নেলসন সেমেদো, জোয়াও ক্যানসেলো, দিয়োগো ডালোট, নুনো মেন্ডেজ

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেজ, জোয়াও নেভেস, জোয়াও পলিনহা, ওটাভিও, রুবেন নেভেস, ভিতিনহা

ফরোয়ার্ড: ক্রিস্টিয়ানো রোনালদো, বার্নার্দো সিলভা, দিয়োগো জোতা, ফ্রান্সিসকো কনসেইকো, গঞ্জালো রামোস, জোয়াও ফেলিক্স, পেদ্রো নেতো, রাফায়েল লিয়াও।

মা হারালেন ভিডিও নির্মাতা নাদির নিবরাস

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ট্রাভেল ভ্লগার নাদির নিবরাসের মা মারা গেছেন। তিনি বেশ কিছুদিন যাবৎ শারীরিক নানা জটিলতা নিয়ে একটি হাসপাতালে ভর্তি ছিলেন। সোমবার (২০ মে) ওই হাসপাতালের ইন্টেন্সিভকেয়ার ইউনিটে (আইসিইউ) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এক ফেসবুক পোস্টে নাদির নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুক পোস্টে নাদির বলেন, আমার প্রিয় মামনি আমাদের মাঝে আর নেই। তিনি গত সপ্তাহে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। আমরা প্রথমে ভেবেছিলাম এটা সিজনাল সমস্যা। আমার বাবাও এমন সমস্যা পড়ে গত সপ্তাহে সেরে উঠেছেন। এ সময়ের মধ্যে আমি ইন্দোনেশিয়ায় ছিলাম। গত শনিবার সন্ধ্যায় আমি জানতে পারি আমার আম্মু সত্যিই অসুস্থ। সেদিনই তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

মা হারিয়ে মর্মাহত ভিডিও নির্মাতা নাদির নিবরাস। তিনি বলেন, আমি জানি না আমার জন্য সবচেয়ে বেশি যত্ন নেওয়া ব্যক্তিটি চলে গেছেন। আমি তাকে সঠিকভাবে বিদায় জানাতেও পারিনি। এই সত্যটি নিয়ে আমার ঠিক হতে কতদিন সময় লাগবে। আপনারা সবাই আমার মায়ের জন্য প্রার্থনা করবেন।

ব্লগিংয়ে চমৎকার ভিডিওগ্রাফির সাথে দেশ-বিদেশের নানা স্থানের ইতিহাস ও সংস্কৃতি তুলে ধরার জন্য সোশ্যাল মিডিয়ায় ভীষণ জনপ্রিয় ট্রাভেল ব্লগার নাদির নিবরাস। তবে তিনি ‘নাদির অন দ্য গো’ নামেই বেশি পরিচিত। তিনি ব্লগিংয়ের পাশাপাশি কম্পিউটার প্রোগ্রামার হিসেবে কাজ করছেন যুক্তরাষ্ট্রের স্থানীয় একটি প্রতিষ্ঠানে।

নাদিরের জন্ম দিনাজপুরে। তবে মা-বাবা ও বোন থাকতেন ঢাকায়। রাজধানীর একটি ইংরেজি মাধ্যম স্কুল থেকে ‘ও’ এবং ‘এ’ লেভেল করে ২০১০ সালে নাদির চলে যান যুক্তরাষ্ট্রে। সেখানে যন্ত্রকৌশলে স্নাতক ও ডেটা সায়েন্স অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর করেছেন।

পিএইচডি শুরু করলেও এখন আর শেষ করার ইচ্ছা নেই। এখন ভ্রমণেই তার সব ধ্যান-জ্ঞান। ছোটবেলা থেকে মা-বাবার সঙ্গে দেশে-বিদেশে ভ্রমণ করেছেন, এখন ঘুরছেন একা। ২০১৬ সালে প্রথম ইউটিউবে চ্যানেল খুলে ভিডিও আপলোড শুরু করলেও সেটা ছিল নিতান্তই শখের কাজ।

তবে ২০২০ সালে করোনার ঘরবন্দী সময়ে মনোযোগ দেন ট্রাভেল চ্যানেলে। এর পর থেকেই পরিচিতি পেতে শুরু করেন। ২০২২ সালে সেরা ট্রাভেল ভ্লগ বিভাগে নাদির পেয়েছেন ব্লেন্ডারস চয়েস-দ্য ডেইলি স্টার ওটিটি অ্যান্ড ডিজিটাল কনটেন্ট অ্যাওয়ার্ড-২০২১। এছাড়া তার দেশে-বিদেশে তার আরও বেশকিছু অ্যাওয়ার্ড রয়েছে।

সর্বশেষ সংবাদ

২৫০ জনের টিম নিয়ে হজে যাচ্ছেন অনন্ত জলিল
রোনালদোকে নিয়েই পর্তুগালের শক্তিশালী দল ঘোষণা
মা হারালেন ভিডিও নির্মাতা নাদির নিবরাস
সাগরে লঘুচাপের আভাস, রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে
ঢাবিতে গোলাম মাওলা রনির গাড়িতে হামলা
যুদ্ধবিমানের বহর নিয়ে ইরান যাচ্ছেন পুতিন
আজিজ আহমেদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা নিয়ে নতুন তথ্য দিলেন ওবায়দুল কাদের
বিরামপুরে ধান-চাল-সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করলেন সংসদ সদস্য শিবলী সাদিক
আখাউড়ায় ব্যালট বাক্স ছিনতাই, পুকুর থেকে উদ্ধার
১ কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার
জাতিসংঘের নিরাপত্তা পরিষদে রাইসির স্মরণে এক মিনিট নীরবতা, ক্ষুব্ধ ইসরায়েল
উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ, চলছে গণনা
নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল
দেশে মাথাপিছু আয় বেড়ে ২ হাজার ৭৮৪ মার্কিন ডলার
আজ চা প্রেমীদের দিন
সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞা নিয়ে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী
কেন্দ্র দখল ও ভোটে কারচুপি ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে: নৌপ্রতিমন্ত্রী
তাবরিজে রাইসির শেষ বিদায়ে হাজারও মানুষের ঢল
অনির্বাণ ভট্টাচার্যের সংসার ভাঙার গুঞ্জন
রাইসির মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ