মঙ্গলবার, ২ জুলাই ২০২৪ | ১৮ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

প্রেমিকার বিয়ে বাড়িতে প্রেমিকের সশস্ত্র হামলা, আহত ৮

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রেমিকার বিয়েতে দলবেধে সশস্ত্র হামলার অভিযোগ উঠেছে প্রেমিকের বিরুদ্ধে। এসময় অভিযুক্ত প্রেমিক কাউসারসহ তার লোকজন বরপক্ষের গাড়ি ভাঙচুরসহ তাদেরকে মারধর করে কনের বাড়ি থেকে বের করে দেয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের বলাইখা এলাকায় এ ঘটনা ঘটে। হামলায় বরপক্ষ ও কনেপক্ষের হামলায় অন্তত ৮ জন আহত হয়েছেন।

কনের বাবা মহিউদ্দিন হাজী বলেন, ভুলতা ভায়েলা এলাকার কাউসার নামে এক যুবক আমার মেয়ে সাদিয়া আক্তারকে (১৮) দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। কাউসার ভুলতা এলাকায় ফুটপাত থেকে চাঁদাবাজি করে বেড়ায়। কাউসারের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে সাদিয়াকে বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেই। বুধবার দুপুরে আমার বাড়িতে ঘরোয়াভাবে বিয়ের আয়োজন করা হয়। সাদিয়ার বিয়ের খবর পেয়ে মঙ্গলবার রাত ৯টার দিকে কাউসার ও তার লোকজন পিস্তলসহ দেশীয় অস্ত্রশস্ত্রে নিয়ে হামলা চালিয়ে সাদিয়াকে জোরপূর্বক উঠিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পরিবারের লোকজনের বাধায় মেয়েকে নিয়ে যেতে পারেনি। পরের দিন বিকেল বেলা কাউসার আবার দেশীয় অস্ত্রসহ দলবল নিয়ে এসে বরপক্ষকে হামলা চালায়। বরপক্ষকে বাঁচাতে আমাদের লোকজন এগিয়ে গেলে কাউসার বাহিনীর হামলায় পনির, নিপা আক্তার, বৃষ্টিসহ মোট ৮ জন আহত হন। পরে হামলাকারীরা বরপক্ষের লোকজনকে মারধর করে তাড়িয়ে দেয়। এ সময় হামলাকারীরা রান্না করা খাবার ফেলে দেয় ও ঘরে প্রবেশ করে স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। বর্তমানে আমি মেয়ে ও পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় বসবাস করছি। এ ব্যাপারে অভিযুক্ত কাউসার বলেন, সাদিয়ার সঙ্গে আমার প্রেমের সম্পর্ক আছে। তবে বরযাত্রীদের ওপর হামলার ঘটনা মিথ্যা। এ ব্যাপারে আমার জানা নেই।

ভুলতা ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মেয়ের পরিবারের লোকজন লিখিত অভিযোগ দিলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Header Ad

দুর্নীতির মামলায় জামিন পেলেন ইমরান খানের স্ত্রী বুশরা বিবি

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খানের স্ত্রী বুশরা বিবি দুর্নীতির এক মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন।

মঙ্গলবার (০২ জুলাই) দেশটির রাওয়ালপিন্ডি শহরের একটি বিশেষ আদালত তাকে এই জামিন দিয়েছে। খবর ডনের

গত বছরের ডিসেম্বরে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) আল কাদির বিশ্ববিদ্যালয় প্রজেক্ট ট্রাস্ট সম্পর্কিত দুর্নীতির অভিযোগে ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিসিহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

 

ছবি: সংগৃহীত

এদিকে দুর্নীতির মামলায় জামিন পেলেও বুশরা বিবির মুক্তি মেলার সম্ভাবনা নেই। কারণ ইমরান খানের সঙ্গে তার বিয়েকে অবৈধ দাবি করে দায়ের করা মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাদণ্ড ভোগ করছেন তিনি।

ইমরান খান ও তার রাজনৈতিক দল তেহরিক ই-ইনসাফ পাকিস্তান (পিটিআই) বলেছে, সাবেক প্রধানমন্ত্রীর ক্ষমতায় ফেরাকে ঠেকাতেই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এসব মামলা দায়ের করা হয়েছে।

গত কয়েক মাসে পাকিস্তানের আদালত রাষ্ট্রীয় গোপনীয় তথ্য ফাঁস ও কোষাগার থেকে অবৈধ উপায়ে রাষ্ট্রীয় উপহার হাতিয়ে নেয়া এবং বিক্রির অভিযোগে দায়ের করা দুটি মামলায় ইমরান খানের কারাদণ্ড স্থগিত করেছে। তবে পাকিস্তানের সাবেক এই ক্রিকেট মহাতারকা আরও কয়েক ডজন মামলায় লড়ছেন।

বন্যার শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

বন্যার বিষয়ে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বন্যা হতে পারে, পূর্বাভাস সেরকম পাওয়া যাচ্ছে। কাজেই আমাদেরকে প্রস্তুত থাকতে হবে, সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। পাশাপাশি বাজেট বাস্তবায়ন বাড়াতে অর্থবছরের শুরু থেকেই প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার (২ জুলাই) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে জানিয়েছেন পরিকল্পনা বিভাগের সচিব সত্যজিত কর্মকার।

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে সিনিয়র সচিব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন এবার বন্যার আশঙ্কা আছে। বৃষ্টির প্রভাব পড়বে। সবাইকে বন্যা মোকাবিলায় আগাম প্রস্তুতি নিতে হবে। বিশেষ করে দেশের মানুষকে বন্যা থেকে রক্ষার জন্য আমাদের আগাম প্রস্তুতি নিতে বলেছেন।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকার আশপাশে কৃষি জমি দেখা যায়, সেগুলোতে আবাসন কাজ হচ্ছে। কৃষি কাজ যেন ব্যাহত না হয় সেই উদ্যোগ নিতে হবে। ভূমি অধিগ্রহণ বিশেষভাবে দেখতে হবে। তিন ফসলি এলাকায় প্রকল্প নেওয়া যাবে না কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য।

এছাড়া দেশের যত ঝুঁকিপূর্ণ ও জরাজীর্ণ থানা রয়েছে সেগুলোর অবকাঠামোগত উন্নয়নের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতে ধর্মীয় সমাবেশে পদদলনে নিহতের সংখ্যা শতাধিক ছাড়িয়েছে

ছবি: সংগৃহীত

ভারতের উত্তর প্রদেশে একজন ধর্মীয় প্রচারক হাতরাস জেলার সিকান্দ্রারাউ এলাকার রতিভানপুর গ্রামে তাঁবু টানিয়ে আয়োজিত ‘সৎসঙ্গে’ অনুসারীদের উদ্দেশে বক্তব্য দেয়ার সময় ‌পদদলনের ঘটনা ঘটে। পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১০৭ জনে দাঁড়িয়েছে। মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

পদদলনে মৃতদের বাস এবং ট্যাম্পুতে করে নিয়ে আসা হয়েছে। সেসময় তাদের আত্মীয়-স্বজনরা কান্নাকাটি করছিলেন। খবর হিন্দুস্তান টাইমস।

স্থানীয় সূত্রের বরাতে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, একটি প্রার্থনা সভার আয়োজন করা হয়েছিল মুঘলাগড়ি গ্রামে। একসঙ্গে প্রচুর মানুষ জমায়েত করেছিলেন ওই সভায়। কী কারণে হুড়োহুড়ি পড়ে গিয়েছিল, তা জানার চেষ্টা চলছে। দেহগুলোকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সৎসঙ্গে উপস্থিত লোকজন প্রচণ্ড গরমে সমস্যায় পড়ে যান। এরপরই লোকজন দৌড়াদৌড়ি শুরু করলে পদপিষ্টের ঘটনা হয়। অনুষ্ঠানের সময় প্রচণ্ড গরম ও আর্দ্রতা ছিল।

স্থানীয় বাসিন্দাদের দাবি, মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ঘটনাটির খোঁজখবর নিয়েছেন। তিনি ইতিধ্যেই একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, রাজধানী নয়াদিল্লি থেকে ১৪০ কিলোমিটার দূরে হাতরাস শহরে শিব দেবতার পূজা উপলক্ষে পুণ্যার্থীরা জড়ো হয়েছিলেন।

ওই অনুষ্ঠানে অংশ নেওয়া এক নারী জানিয়েছেন, প্রার্থনা সভাটি আয়োজন করা হয়েছিল স্থানীয় এক ধর্মীয় গুরুর সম্মানে। অনুষ্ঠান শেষে যখন মানুষ বের হয়ে যাচ্ছিলেন তখন পদদলনের ঘটনা ঘটে।

সর্বশেষ সংবাদ

দুর্নীতির মামলায় জামিন পেলেন ইমরান খানের স্ত্রী বুশরা বিবি
বন্যার শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন প্রধানমন্ত্রী
ভারতে ধর্মীয় সমাবেশে পদদলনে নিহতের সংখ্যা শতাধিক ছাড়িয়েছে
কার্ড প্রকাশ, বিয়ের পিঁড়িতে বসছেন দিঘী!
টাঙ্গাইলে নিখোঁজের ৪ দিন পর প্রবাসীর মরদেহ উদ্ধার
দাতাগোষ্ঠীর থেকে ১১ বিলিয়ন ডলারের ঋণ প্রস্তাব এসেছে: স্থানীয় সরকারমন্ত্রী
১১ দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন খালেদা জিয়া
চুয়াডাঙ্গায় ইটভাটা শ্রমিকের মরদেহ নিয়ে বিক্ষোভ
ঢাকায় কয়েকদিনের টানা বর্ষণে বেড়েছে মানুষের ভোগান্তি
ক্ষমা চেয়ে অঝোরে কাঁদলেন রোনালদো, বললেন ‘এটাই ফুটবল’
রূপগঞ্জের সেই জঙ্গি আস্তানা থেকে তিনটি বোমা উদ্ধার
পাহাড়ি ঢলে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক
মেয়ের পরকীয়ার বলি সাবেক এমপির স্ত্রী সেলিনা: পিবিআই
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক: অর্থমন্ত্রী
শিক্ষকের বহিষ্কারের দাবিতে পরীক্ষায় অংশ নিতে না পারা ২২ শিক্ষার্থীর মানববন্ধন
এলপি গ্যাসের দাম বাড়লো
এবার রাজধানীর মিরপুরে দেখা মিলল রাসেলস ভাইপারের!
বরিশাল বিশ্ববিদ্যালয়ে পেনশন স্কিম নিয়ে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ব্যয়যোগ্য রিজার্ভ এখন ১৬ বিলিয়ন : কেন্দ্রীয় ব্যাংক
সৌদিতে তেল-গ্যাসের আরও নতুন ৭ খনি আবিষ্কার