বুধবার, ৮ মে ২০২৪ | ২৫ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

ঢাকাপ্রকাশ-কে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

ফাইল ছবি

ঢাকাপ্রকাশ-কে শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

Header Ad

জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং সৌম্য সরকার। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিন ম্যাচ। সবকটিতে জিতেই সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ।

এবার বাকি দুই ম্যাচের জন্য স্বাগতিকরা দল ঘোষণা করেছে। নতুন ঘোষিত দলে ফিরেছেন সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান এবং সৌম্য সরকার।

বুধবার (৮ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ তথ্য জানায়। এ ছাড়া শেষ দুই ম্যাচে দল থেকে শরিফুল ইসলাম, পারভেজ ইমন এবং আফিফ হোসেনকে বাদ দেওয়া হয়েছে।

সিরিজের প্রথম তিন ম্যাচে আফিফ ও ইমন স্কোয়াডে থাকলেও কোনো ম্যাচেই তাদের একাদশে রাখা হয়নি। এবার শেষ দুই ম্যাচের স্কোয়াড থেকেও তাদের বাদ দেওয়া হয়েছে। আর পেসার শরুফুল ইসলামকে শেষ দুই ম্যাচে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজম্যান্ট।

বাংলাদেশ স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাশ, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও সাইফ উদ্দিন।

সিরিজের শেষ দুইটি ম্যাচ যথাক্রমে ১০ ও ১২ মে অনুষ্ঠিত হবে। দুটি ম্যাচই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। চতুর্থ ম্যাচটি সন্ধ্যা ৬টায় এবং পঞ্চমটি সকাল ১০টায় শুরু হবে।

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

পবিত্র ওমরাহ পালন শেষে দুপুরে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: সংগৃহীত

পবিত্র ওমরাহ পালন শেষে দুপুরে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৮ মে) দুপুর দেড়টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সৌদি আরবের জেদ্দা থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে নেমে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আল্লাহর ঘরে বসে দেশবাসীর জন্য দোয়া করেছি। আপনারা আমার জন্য দোয়া করেছেন। এর বেশি কিছু বলার নেই। ধন্যবাদ সবাই ভালো থাকুন।

এর আগে, গত ২ মে ওমরার উদ্দেশ্যে স্ত্রী রাহাত আরাকে নিয়ে সৌদি আরব যান মির্জা ফখরুল। পরে মদিনায় গিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) রওজা মোবারক জিয়ারত করেন।

শুক্রবার মসজিদে নববীতে জুম্মার নামাজ আদায় করেন বিএনপি মহাসচিব। শনিবার এশার নামাজের পর সৌদি আরবের মক্কায় ওমরাহর আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বিস্ফোরণ, আহত ১০

মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বিস্ফোরণের ঘটনায় ১০ জন আহত হয়েছেন। ছবি: সংগৃহীত

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে একটি কেন্দ্রের দখল নিয়ে দুই প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দুই পক্ষই উত্তেজনা সৃষ্টি করতে অন্তত ৫০টি হাতবোমা ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বুধবার (৮ মে) বেলা পৌনে ১২টার দিকে সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বালিয়া সরকার প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষে ককটেল ও ইটপাটকেলের আঘাতে বাদশা হাওলাদার (৬৫), ইদ্রিস হাওলাদার (৫৫) এবং বাবুল হাওলাদার (৫০) নামের তিন ব্যক্তি গুরুতর আহত হয়ে সদর হাসপাতালে ভর্তি আছেন। এছাড়াও অন্য আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। সংঘর্ষে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে শাজাহান খানের ছেলে আসিফ খান এবং মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পাভেলুর রহমান শফিক খান নির্বাচন করছেন। এই নির্বাচনে মাদারীপুর সদর উপজেলার মোস্তাপুর এলাকার বালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। পরে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় কমপক্ষে ১০ বোমা বিস্ফোরণ হয়। ফেলে কেন্দ্রে ভোটারদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা আল রেজাই রাব্বি বলেন, কেন্দ্রের বাইরে ৫০ থেকে ৬০টি বোমার বিস্ফোরণ ঘটে। বোমাবাজির পরে ভোটাররা আতঙ্কে আছেন। এ কারণে প্রায় এক ঘণ্টা ভোটার উপস্থিতি কমে যায়। বেলা ১১টা থেকে প্রায় ৪০ মিনিট সংঘর্ষ চলে। তবে কেন্দ্রের ভেতরে কোনো সমস্যা হয়নি।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম সালাউদ্দিন জানান, দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এখন স্বাভাবিক ভোটগ্রহণ চলছে। ভোটকেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সর্বশেষ সংবাদ

জাতীয় দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য
ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল
মাদারীপুরে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, বিস্ফোরণ, আহত ১০
দেশে অ্যাস্ট্রাজেনেকা টিকার পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে অনুসন্ধান চলছে: স্বাস্থ্যমন্ত্রী
ভোট কারচুপির অভিযোগে ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতির ভোট বর্জন
মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুপক্ষের মারামারি, আহত ৫০
নওগাঁর ভোট কেন্দ্রগুলোতে নেই ভোটার উপস্থিতি
বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়েমুচড়ে গেল ইউএনওর গাড়ি
ভোট দিতে পেরে খুশি তাহেরা খাতুন
বাজার থেকে করোনার টিকা তুলে নিচ্ছে অ্যাস্ট্রাজেনেকা
থ্যালাসেমিয়া প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর
মৃত্যুদণ্ড কার্যকরের আগমুহূর্তে ছেলের হত্যাকারীকে ক্ষমা করলেন বাবা
পঞ্চগড়ে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত
হাসপাতালে নববধূর লাশ রেখে পালিয়ে গেলেন স্বামী
দুপুরে ১৬ জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস
আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী আজ
দেশব্যাপী প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শুরু
বিমানবন্দরেই মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছিল: প্রধানমন্ত্রী
হাত-পা বেঁধে স্বামীর গোপনাঙ্গে সিগারেটের ছ্যাঁকা! সিসিটিভি ফুটেজে পর্দাফাঁস স্ত্রীর