মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ | ৬ কার্তিক ১৪৩১
Dhaka Prokash
Header Ad

সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের নেতৃত্ব দেবেন রিজওয়ান

ছবি: সংগৃহীত

সম্প্রতি পাকিস্তান দলের সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বাবর আজম। জানা যায় আলাদা করে ব্যাটিংকে প্রাধান্য দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার জায়গায় অস্ট্রেলিয়া সফরে যাওয়ার আগে তাই নতুন অধিনায়ক খুঁজতে হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কে। যেখানে সংক্ষিপ্ত সংস্করণের জন্য অধিনায়ক হিসেবে বিবেচনা করা হচ্ছে মোহাম্মদ রিজওয়ানকে।

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে দল হিসেবে ভাল করতে পারেনি পাকিস্তান। গ্রুপ পর্ব পার হতে না পারায় সেবার বিশ্বকাপ শেষেই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর। পরবর্তী সময়ে টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব নেয়া হয় রানা মাসুদ। নিউজিল্যান্ড সফরের আগে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েছিলেন শাহীন শাহ আফ্রিদি। যদিও সেই সিরিজের পরই ২০ ওভারের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয় বাঁহাতি পেসারকে।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে ঘরের মাঠে বাবরের নেতৃত্ব নিউজিল্যান্ডের বিপক্ষে খেলে পাকিস্তান। ইংল্যান্ড সফরে গিয়ে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষেও বাবরের অধীনেই খেলেছে দলটি। তবে বিশ্বকাপে দল হিসেবে আবারও ব্যর্থ হয়েছে বাবর। টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার মাস দুয়েক পর ব্যাটিংকে প্রাধান্য দিতে অধিনায়কত্ব ছাড়েন পাকিস্তানের সময়ের অন্যতম সেরা ব্যাটার।

বাবরকে ব্যাটিংয়ে মনোযোগী করে তুলতে লম্বা সময় ধরেই রিজওয়ানকে অধিনায়ক করার কথা উঠছিল। শাহীন শাহ আফ্রিদি অধিনায়ক হওয়ার আগেও পছন্দের শীর্ষে ছিলেন রিজওয়ান। যদিও শেষ পর্যন্ত নেতৃত্ব পাওয়া হয়নি অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটারের। তবে অস্ট্রেলিয়া সফরের আগে তাকে বিবেচনা করছেন নতুন নির্বাচক প্যানেল। তাদের সঙ্গে আলোচনা করে পিসিবি সভাপতি মহসিন নাকভি সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছে জিও নিউজ।

এদিকে ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, ওয়ানডেতে রিজওয়ানকে ভাবা হলেও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বিবেচনা করা হতে পারে মোহাম্মদ হারিসকে। যদিও তরুণ উইকেটকিপার ব্যাটার একাদশের নিয়মিত সুযোগ পান না। জিও নিউজের প্রতিবেদন অনুযায়ী, অস্ট্রেলিয়া সফর দিয়ে আবারও জাতীয় দলের জার্সিতে ফিরতে যাচ্ছেন মোহাম্মদ হাসনাইন।

সবশেষ ২০২৩ সালে পাকিস্তানের হয়ে ওয়ানডে খেলেছিলেন ডানহাতি পেসার। সম্প্রতি হওয়া চ্যাম্পিয়নস কাপ এবং প্রেসিডেন্টস কাপে বল হাতে আলো ছড়ানোয় তাকে বিবেচনা করা হচ্ছে। অস্ট্রেলিয়া সফরের টিকেট পেতে পারেন অলরাউন্ডার আমের জামাল ও উইকেটকিপার ব্যাটার হাসিবউল্লাহ। ৪, ৮ এবং ১০ নভেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা। টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১৪, ১৬ ও ১৮ নভেম্বর।

Header Ad

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে টাঙ্গাইলে মশাল মিছিল

ছবি : ঢাকাপ্রকাশ

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ ও জুলাই আগস্টের বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে টাঙ্গাইলে মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে টাঙ্গাইল পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে মশাল মিছিল বের করা হয়। পরে মিছিলটি শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে।

বক্তারা বলেন- মিডিয়া ও স্যোসাল মিডিয়ায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন দাবি করেছেন, তিনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ পত্র গ্রহণ করেননি। এটি সম্পন্ন মিথ্যা। আমরা তার পদত্যাগসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এছাড়াও ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের নেতা কর্মীদের শাস্তি দাবি যোগ করেন তারা।

এতে বক্তব্য রাখেন- জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মনিরুল ইসলাম, আল আমিন, এসএম কামরুল ইসলাম, ফাতেমা রহমান বিথী ও শেরশাহ আহমেদ প্রমুখ।

Header Ad

নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল, ছাত্রদের উত্তাল শ্লোগান

ছবি: সংগৃহীত

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগ এবং ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ ঘোষণার দাবিতে পাবনায় মশাল মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। রাষ্ট্রপতিকে ফ্যাসিবাদের অন্যতম সহযোগী হিসেবে আখ্যা দিয়ে মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজের প্রধান ফটক থেকে এই মিছিল শুরু হয়।

মিছিলটি পাবনা শহর ঘুরে আবার এডওয়ার্ড কলেজের সামনে এসে সমাপ্ত হয়। মিছিলে অংশ নেওয়া শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগানে শহরকে উত্তাল করে তোলেন। তারা বলেন, "দড়ি ধরে মারো টান, চুপ্পু হবে খান খান," "এক দুই তিন চার, চুপ্পু তুই গদি ছাড়," "স্বৈরাচারের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও," এবং "ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করো, করতে হবে।"

মিছিল শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে শেখ হাসিনার প্রধান দোসর হিসেবে আখ্যা দিয়ে বলেন, তিনি তার পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। অবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে, অন্যথায় ছাত্র-জনতা দুর্বার আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি দেন তারা।

সমাবেশে বক্তারা আরও বলেন, শেখ হাসিনার সরকারের পতন না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

Header Ad

গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ছবি : ঢাকাপ্রকাশ

গাইবান্ধায় সোহাগ মিয়া (২৪) নামের হেরোইন বিক্রির অপরাধে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সাথে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে গাইবান্ধার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফিরোজ কবীর এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত যুবক সোহাগ মিয়া গাইবান্ধার শহরের মহুরীপাড়ার রেলওয়ে কলোনীর বাসিন্দা আশরাফুল ইসলামের ছেলে।

মামলার বিবরনে জানা যায়, ২০২১ সালে শহরের মহুরীপাড়ার রেলওয়ে কলোনীর দন্ডপ্রাপ্ত সোহাগ মিয়া পাশের এলাকা সরকারপাড়া গোডাউন রোডে হেরোইন কেনা বেচা করছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে গাইবান্ধা সদর থানা পুলিশ ১১০.৫ গ্রাম হেরোইনসহ তাকে গ্রেফতার করে। পরে পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেন।

দীর্ঘদিন শুনানী ও সাক্ষ্য প্রমান শেষে আজ এই রায় ঘোষনা করেন আদালত।

Header Ad

সর্বশেষ সংবাদ

রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে টাঙ্গাইলে মশাল মিছিল
নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল, ছাত্রদের উত্তাল শ্লোগান
গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড
হাফ ভাড়া না নেওয়ায় ৩০ বাস আটকেছে ঢাকা কলেজ শিক্ষার্থীরা
ভারত-চীন সীমান্ত বিরোধের অবসান ঘটেছে, ঘোষণা দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের
টাকা না পেয়ে সোশ্যাল ইসলামী ব্যাংকের গেটে তালা দিল গ্রাহকরা
২৪ ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতিকে পদত্যাগের আল্টিমেটাম
আন্দোলনে মাথায় গুলিবিদ্ধ শিশু মুসা উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হলো
বিরামপুরে এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
১৭ প্রতিষ্ঠানসহ সালমান পরিবারের নথি তলবে ৭০ সংস্থায় চিঠি
আন্ডারপাসের দাবিতে ঢাকা-যমুনা সেতু মহাসড়ক অবরোধ, যানবাহনের দীর্ঘলাইন
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলল
এসআই অব্যাহতির পেছনে কোনো রাজনৈতিক কারণ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা
ক্ষমা চেয়ে আদালতে ব্যারিস্টার সুমন বললেন, ‘আমি খুব সরি স্যার’
ফেসবুক লাইভে মিথ্যা আতঙ্ক ছড়ালেন সাদিয়া আয়মান
পঞ্চগড়ে সর্বনিম্ন ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড
১৬ বছরে ২৪ হাজার কোটি টাকার চাঁদাবাজি করেছেন শাজাহান খান
নারায়ণগঞ্জে আসামির ছুরিকাঘাতে পুলিশ সদস্য আহত
ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৫৭ বাংলাদেশি