রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপেরই পরপরই আফগানিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে ব্যস্ত সূচির কারণে সেই সিরিজ স্থগিত করেছিল দুই দেশের ক্রিকেট বোর্ড। তবে নতুন করে সিরিজের সূচি প্রকাশ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

রবিবার (২৯ সেপ্টেম্বর) এসিবির প্রকাশিত সূচি অনুযায়ী আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১১ নভেম্বর পর্যন্ত চলবে এই সিরিজ।

সূচি অনুযায়ী, প্রথম ওয়ানডে ৬ নভেম্বর, দ্বিতীয় ও তৃতীয়টি যথাক্রমে ৯ ও ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যচই শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

এই সিরিজ শেষে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ। সেখানে খেলবে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। এছাড়া চলতি মাসে আসার কথা রয়েছে দক্ষিণ আফ্রিকার। সেখানেও দুটো টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। সবমিলিয়ে বেশ ব্যস্ত সময় পার করবেন ক্রিকেটাররা।

এর আগে বিসিবি জানিয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দুটি টেস্টের পাশাপাশি, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ-আফগানিস্তান। পুরো সিরিজই হবে দেশের বাইরে। তবে পরে ব্যস্ত সূচির কারণে সেই সিরিজটি স্থগিত করে দেয় দুই দেশের ক্রিকেট বোর্ড।

Header Ad

সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনা নিখোঁজ

ছবি: সংগৃহীত

সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনার খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

আজ রোববার কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ৫৭তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই তথ্য জানান।

প্রধান অতিথির বক্তব্যকালে হাসান আরিফ বলেন, সমবায় দাঁড়াতে পারছে না কারণ সমবায়ীদের মধ্যে সমবায়ের মন-মানসিকতার অভাব। সমবায়ীরা শুধু কমিটিতে ঢুকতে চায়, কী উন্নয়ন হলো সেটির দিকে তাদের লক্ষ্য নেই।

ব্যাংকের সম্পত্তি বেদখল হয়ে আছে উল্লেখ করে উপদেষ্টা বলেন, যারা একসময় ব্যাংকে ছিলেন তারাই বেদখল করে বসে আছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সভায় বক্তারা সাম্প্রতিক সময় বিবেচনায় বাংলাদেশের পল্লী উন্নয়ন ও সমবায় ক্ষেত্রে বার্ড যেসব গবেষণা ও কার্যক্রম চালাচ্ছে, তা তুলে ধরেন। এ ছাড়া বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে বিভিন্ন পরামর্শ দেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিপিআরসি চেয়ারম্যান ড. হোসেইন জিল্লুর রহমান, স্থানীয় সরকার বিশেষজ্ঞ প্রফেসর ড. তোফায়েল আহমেদ, বার্ডের মহাপরিচালক সাইফ উদ্দিন আহমেদ। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন।

শাহজালাল বিমানবন্দরের চারপাশকে ‘সাইলেন্ট জোন’ ঘোষণা

ফাইল ছবি

ঢাকার শাহজালাল বিমানবন্দর ও তার উত্তর-দক্ষিণের দেড় কিলোমিটার এলাকাকে ‘সাইলেন্ট জোন’ অর্থাৎ নীরব এলাকা হিসেবে ঘোষণা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

রোববার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শব্দদূষণ নিয়ন্ত্রণ বিধিমালা, ২০০৬ এর বিধি-৪ অনুযায়ী শাহজালাল বিমানবন্দর ও তার আশপাশের এলাকাকে (স্কলাস্টিকা স্কুল থেকে হোটেল লো মেরিডিয়ান পর্যন্ত) ‘নীরব এলাকা' ঘোষণা করা হলো। আগামী ১ অক্টোবর থেকে তা কার্যকর হবে।

এর আগে গত মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক আলোচনা সভায় পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান বলেছিলেন, শাহজালাল বিমানবন্দরের উত্তর ও দক্ষিণের এক কিলোমিটার অংশকে হর্নমুক্ত করা হবে। বিমানবন্দর এলাকায় সিঙ্গেল ইউজ প্লাস্টিক ও হর্নের ব্যবহার বন্ধের লক্ষ্যে সেদিন ওই সভার আয়োজন করা হয়।

সাগর-রুনি হত্যা মামলায় লড়বেন আইনজীবী শিশির মনির

ছবি: সংগৃহীত

সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী শিশির মনিরকে নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) রুনির ভাই ও মামলার বাদী নওশের রোমান সাংবাদিকদের এ তথ্য জানান।

এ বিষয়ে আইনজীবী শিশির মনির বলেন, সাগর-রুনি হত্যার রহস্য উন্মোচনে কাজ শুরু করব। সেজন্য দ্রুত তদন্ত কর্মকর্তাদের সঙ্গে মিটিং করব। একইসঙ্গে হত্যার রহস্য উন্মোচনে নিম্ন আদালত ও উচ্চ আদালতে আইনি লড়াই চালিয়ে যাব।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনিকে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহত রুনির ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা করেন।

প্রথমে এই মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এক উপপরিদর্শক (এসআই)। এরপর চাঞ্চল্যকর এ হত্যা মামলার তদন্তভার দেওয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশকে (ডিবি)।

তারাও রহস্য উদঘাটনে ব্যর্থ হলে হাইকোর্টের নির্দেশে মামলার তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়। এরপর থেকে একের পর এক তারিখ বাড়ানো হলেও তদন্ত শেষ করতে পারেনি সংস্থাটি।

সর্বশেষ সংবাদ

সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনা নিখোঁজ
শাহজালাল বিমানবন্দরের চারপাশকে ‘সাইলেন্ট জোন’ ঘোষণা
সাগর-রুনি হত্যা মামলায় লড়বেন আইনজীবী শিশির মনির
উবার ও পাঠাওকে ৪০ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে লিগ্যাল নোটিশ
তিস্তা ও অন্যান্য নদীর পানিতে রংপুরসহ ৫ জেলার নিম্নাঞ্চল প্লাবিত
জয়কে হত্যাচেষ্টার মামলায় সাংবাদিক শফিক রেহমানের সাজা স্থগিত
জিআই পণ্যের স্বীকৃতি পেল ব্রাহ্মণবাড়িয়ার ছানামুখী
নওগাঁয় ভোররাতে যুবদল নেতার বাড়িতে ডাকাতি, টাকা ও স্বর্ণালংকার লুট
শাবি ছাত্রলীগের সভাপতি খলিলুর গ্রেপ্তার
বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ
ডিসেম্বরের মধ্যে সচিবালয়কে প্লাস্টিকমুক্ত করা হবে: পরিবেশ উপদেষ্টা
উন্নয়ের নামে মহাসাগর চুরি করেছেন হাসিনা: রিজভী
‘দেশ আমাদের সবার, কোন দল কিংবা ব্যক্তির নয়’- জামায়াতে ইসলামীর আমীর
আবারও ৪ দিনের রিমান্ডে সাবেক আইজিপি আবদুল্লাহ আল মামুন
ভারতীয় গোয়েন্দা সংস্থার ‘বাংলা মিশন’: হাসিনাত্তোর বাংলাদেশে ‘র’-এর পরিকল্পনা
চাকরিতে পুনর্বহাল ও কারাবন্দি বিডিআর সদস্যদের মুক্তির দাবিতে নওগাঁয় মানববন্ধন
এস আলম গ্রুপের সব সম্পত্তির তালিকা হাইকোর্টে দাখিলের নির্দেশ
নোয়াখালীতে গণপিটুনিতে যুবলীগ নেতা নিহত
আওয়ামী লীগ সরকারের এজেন্ডা বাস্তবায়নে কাজ করেছেন রাফি ও আজিজ!
কর্মস্থলে যোগ না দেওয়া পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রক্রিয়া শুরু : ডিএমপি কমিশনার