শনিবার, ২৯ জুন ২০২৪ | ১৪ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

প্রথম কর্মদিবসে সচিবালয়ে ঈদের আমেজ

ছবি: সংগৃহীত

ঈদুল আজহার তিনদিনের ছুটি শেষে আজ খুলেছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়। বুধবার (১৯ জুন) নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৯টা থেকে অফিস শুরু হলেও উপস্থিতি এখনো কম।

ঈদের পর প্রথম কর্মদিবস হওয়ায় দেশের অন্য সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের মতো সচিবালয়েও ঈদ আনন্দে মেতে উঠেছেন সবাই। ঈদের ছুটির পর অফিসে এসে কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করছেন, ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। মন্ত্রণালয় ও বিভিন্ন বিভাগে এমন চিত্র দেখা গেছে।

কর্মকর্তারা বলছেন, ঈদের তিনদিন ছুটির সঙ্গে অনেকে অতিরিক্ত ছুটি নেয়ায় সচিবালয়ে প্রথম কর্মদিবসে উপস্থিতি কিছুটা কম। গাড়ি পার্কিং ও অন্যান্য এলাকায়ও ভিড় নেই বললেই চলে।

সোমবার দেশে ঈদ উদযাপিত হয়। সে হিসাবে ১৬ই জুন থেকে থেকে ঈদের ছুটি শুরু হয়, যা শেষ হয় মঙ্গলবার (১৮শে জুন)। তাই আজ থেকে স্বাভাবিক নিয়মে অফিস শুরু হয়েছে।

Header Ad

সাবেক প্রতিমন্ত্রী শাহরিয়ারের ‘কুশপুত্তলিকায় জুতাপেটা’

ছবি: সংগৃহীত

রাজশাহীর বাঘায় আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল নিহতের ঘটনায় ক্রমেই দলের অভ্যন্তরে ভয়ঙ্কর রূপ নিচ্ছে রাজনৈতিক বিরোধ।

বৃহস্পতিবার (২৭ জুন) নিহত বাবুলের জানাজায় রাজশাহী-৬ আসনের এমপি ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম হত্যাকাণ্ডের মদদদাতা দায়ী করে দলটির প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও দলীয় আরেক এমপি মোহা. আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে মামলা করার হুমকি দেওয়ার পর থেকেই রাজশাহীর রাজনীতি ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে।

শুক্রবার (২৮ জুন) বিকেলে এমপি শাহরিয়ারের এমন বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাজশাহী শহরে বিক্ষোভ মিছিল করেছেন মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল থেকে এমপি শাহরিয়ারের কুশপুত্তলিকায় জুতার মালা পরিয়ে তাতে জুতাপেটা করেন নেতাকর্মীরা। এ সময় তারা এমপি শাহরিয়ারের বক্তব্যের প্রতিবাদ জানান। বিক্ষোভ সমাবেশ থেকে এমপি শাহরিয়ারকে রাজশাহীতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

রাজশাহী মহানগর যুবলীগ সভাপতি মনিরুজ্জামান মণির সভাপতিত্বে ও মহানগর ছাত্রলীগ সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুনির সবুজের সঞ্চালনায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে বক্তব্য রাখেন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ দত্ত বাপ্পি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মোমিন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, বর্তমান সভাপতি নুর মোহাম্মদ সিয়ামসহ আরও অনেকে। এর আগে বিক্ষোভ মিছিলটি রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর প্রাণকেন্দ্র সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে সেখানে আয়োজন করা হয় বিক্ষোভ সমাবেশের।

সমাবেশে বক্তারা বলেন, নৃশংস হামলায় বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল খুন হন। সেই হত্যাকাণ্ডের মদদদাতা হিসেবে এমপি শাহরিয়ার আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের নাম জড়িয়ে চরম ধৃষ্টতা দেখিয়েছেন। হত্যাকাণ্ডের প্রকৃত ঘটনা আড়াল করতেই এমপি শাহরিয়ার দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ের নেতা খায়রুজ্জামান লিটনকে জড়িয়ে বক্তব্য দিয়েছেন। তারা সমাবেশ থেকে এমপি শাহরিয়ারকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

গত বৃহস্পতিবার দুপুরে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে নিহত আওয়ামী লীগ বাবুলের জানাজা অনুষ্ঠিত হয়। ওই জানাজায় স্থানীয় এমপি শাহরিয়ার আলম বলেছিলেন, ‘আমরা জবাব চাই, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে। অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলুর কাছে জবাব চাই, সে কেন আজ পলাতক? খুনের সময় দুজন সশরীরে উপস্থিত ছিলেন। পেছন থেকে মদদদাতা হিসেবে আসাদুজ্জামান আসাদ, এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং লায়েব উদ্দিনের বিরুদ্ধে মামলা করা হবে। তাদের শাস্তি না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকব।’

এমপি শাহরিয়ারের এমন বক্তব্যে বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলন করে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি বলেন, ‘বাবুল যখন ছাত্রনেতা, তখন থেকেই তাকে আমি পাশে পেয়েছি। তাকে হত্যার মতো নিন্দনীয়-নৃশংস হত্যার সঙ্গে আমি কোনভাবে জড়িত থাকার কোনো কারণ নেই, কোনো সুযোগ নেই। জানাজায় আমার নাম ধরে চারঘাট-বাঘার বর্তমান এমপি উদ্দেশ্যপ্রণোদিত ও ঈর্ষাপরায়ণভাবে এ রকম উক্তি করতে পারেন, সেটা আমার বোধগম্য নয়। তার কাছ থেকে এটা আশাই করিনি। কী উদ্দেশ্যে, কেন তিনি বলেছেন তা তিনিই বলতে পারবেন। যারা বিবেকসম্পন্ন মানুষ তারা এটাকে সমর্থন করবেন না।’

উল্লেখ্য, গত ২২ জুন বাঘা উপজেলা সদরে আওয়ামী লীগের ২ গ্রুপের সংঘর্ষে গুরুতর আহত হন বাবুল। গত বুধবার (২৬ জুন) বিকেলে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে মারা যান।

চুয়াডাঙ্গায় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় প্রতিবন্ধী যুবকের মৃত্যু

ছবি: ঢাকাপ্রকাশ

চুয়াডাঙ্গার  দর্শনা ছোট দুধপাতিলা রেলগেটে কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় আলামিন হোসেন (২৯) নামে একজন বুদ্ধি প্রতিবন্ধী যুবক মারা গেছেন। শুক্রবার (২৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে কলকাতা থেকে ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেন ছোটদুধপাতিলা রেলগেট অতিক্রম করার সময় এ দুর্ঘটনাটি ঘটে। 

আলামিন হোসেন সদর উপজেলার ডিহি কৃষ্ণপুর ডাক্তার পাড়ার ঝন্টু আলীর ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে দর্শনা হল্ট স্টেশন রেলওয়ে পুলিশ ইনচার্জ জানান, দামুড়হুদা উপজেলার ছোটদুধপাতিলা গ্রামের রেলগেটে কলকাতা থেকে ছেড়ে আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি অতিক্রম করার সময় বুদ্ধি প্রতিবন্ধী আলামিন হোসেন অরক্ষিত রেলগেট পার হতে যায়। এ সময় ট্রেনের সঙ্গে সজরে ধাক্কা লেগে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে দামুড়হুদা মডেল থানার পুলিশ ও দর্শনা রেলওয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনাস্থল পরিদর্শন শেষে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরী করে দর্শনা রেলওয়ে পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। আইনগত ব্যবস্থাগ্রহণ শেষে মরদেহ দাফনের জন্য পরিবারের কাছে দিয়ে দেয়া হয়েছে বলে তিনি জানান। 

বিয়ে করেছেন দেব-রুক্মিণী?

ছবি: সংগৃহীত

গত বৃহস্পতিবার (২৭ জুন) ছিল ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী রুক্মিণীর জন্মদিন। বিশেষ দিনটি কীভাবে কাটাচ্ছেন তিনি। জন্মদিনটা সাধারণত প্রত্যেক বছর পরিবারের সঙ্গেই কাটাতে পছন্দ করেন রুক্মিণী। তবে এবারে বিশেষ দিনেও তিনি ছবির প্রচারে ব্যস্ত।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে একটি মাল্টিপ্লেক্সে বিশেষভাবে সক্ষম শিশুদের জন্য ‘বুমেরাং’ দেখানোর আয়োজন করা হয়েছে। ছবির প্রদর্শন উপলক্ষে সেখানে উপস্থিত ছিলেন রুক্মিণী। এদিকে বুধবার লোকসভায় গিয়ে সাংসদ হিসেবে শপথগ্রহণ করেছেন দেব। তাই তিনি রুক্মিণীর জন্মদিন উপলক্ষে আলাদা কোনো পরিকল্পনা করেছেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

তবে সামাজিক যোগাযোগমাধ্যমে রুক্নিণীর সঙ্গে একগুচ্ছ ছবি শেয়ার করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন। ক্যাপশনে লিখেছেন, শুভ জন্মদিন রুক্মিণী। তোমার উপস্থিতি আমার জীবনকে সুন্দর করে তুলেছে। তুমি যা যা চেয়েছ ঈশ্বর যেন সেগুলো সব তোমাকে উপহার দেন। আর এটা বলার অপেক্ষা রাখে না যে তুমিই আমার সেরা ট্রাভেল পার্টনার। শুভ প্রতিদিন, শুভ প্রতি ঘণ্টা, প্রতি মুহূর্ত।

এই পোস্টেই অনেকে সন্দেহ করছেন দেব ও রুক্মিনী কী বিয়ে করে ফেলেছেন? নাহলে দেবের জীবনে রুক্মিনীর উপস্থিতি, এমন কথা কেন? অবশ্য কেউ কেউ মনে করছেন বিয়ে করেননি, কিন্তু করতে যাচ্ছেন তারা।

এক ভক্ত লিখেছেন, বিয়েটা এবার করে ফেলো। বয়স কাউকে ছাড় দেয় না। ছোট দেব ও ছোট রুক্মিনীকে আমরা কবে দেখতে পাব । তোমাদের জন্য শুভকামনা রইলো।

রুক্মিণী মৈত্রকে শেষবার জিতের সঙ্গে বুমেরাং ছবিতে দেখা গেছে। আগামীতে তাকে নটী বিনোদিনী ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যেতে চলেছে। এ ছাড়া সৃজিত মুখোপাধ্যায়ের টেক্কা ছবি তো আছেই। সেখানেও একেবারে নতুন লুকে ধরা দেবেন দেব প্রেয়সী।

দেব এবং রুক্মিণী বিগত কয়েক বছর ধরে সম্পর্কে রয়েছে। তবে এখনও পর্যন্ত তারা বিয়ের কথা কিছুই ঘোষণা করেননি। তবে যে কোনও বিশেষ অনুষ্ঠান মূলত একে অন্যের জন্মদিনটি মনে রাখার মতো করে পালন করেন। ঘুরতে যান নানা জায়গায়।

সর্বশেষ সংবাদ

সাবেক প্রতিমন্ত্রী শাহরিয়ারের ‘কুশপুত্তলিকায় জুতাপেটা’
চুয়াডাঙ্গায় মৈত্রী এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় প্রতিবন্ধী যুবকের মৃত্যু
বিয়ে করেছেন দেব-রুক্মিণী?
দুই মাস পর চালু হলো দ্রুত গতির ইন্টারনেট সেবা
ডেপুটি জেলার ও প্রধান কারারক্ষীসহ বরখাস্ত ৫
বাংলাদেশ অস্তিত্ব সংকটে, খালেদা জিয়ার মুক্তিই এখন মূল লক্ষ্য : মির্জা ফখরুল
টানা আট দিন অতি ভারী বর্ষণের পূর্বাভাস
ঢাবির খাসির মাংসের তরকারিতে ১০ টাকার নোট
দুবাই থেকে ফিরেই যুক্তরাষ্ট্র মাতাতে যাচ্ছেন জায়েদ খান
রোববার থেকে এইচএসসি পরীক্ষা শুরু, মানতে হবে যেসব নির্দেশনা
হঠাৎ অসুস্থ ডেপুটি স্পিকার, হেলিকপ্টারে নেওয়া হলো ঢাকায়
ভারী বৃষ্টিতে ধসে পড়ল দিল্লি বিমানবন্দরের ছাদ, নিহত ১
৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্পে কাঁপল পেরু, সুনামি সতর্কতা জারি
আবারও গ্রেপ্তার ‘লেডি কিলার’ পুলিশপুত্র অর্ণব
ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে
ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত বলিউড অভিনেত্রী হিনা খান
সাংবাদিকদের কিনেই তারপর উপজেলা পরিষদে এসেছি: মতিউরের প্রথম স্ত্রী
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: নাশকতার মামলায় গ্রেফতার কাউন্সিলর কারাগারে
কৃষকের মাছ ধরা ফাঁদে রাসেলস ভাইপার, পুরস্কারের আশায় নিয়ে এলেন বাড়িতে
ট্রাম্পকে পর্ন তারকার সঙ্গে সম্পর্ক নিয়ে বাইডেনের খোঁচা