বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ | ২৬ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

পাপনকে নিজের স্বাক্ষর করা জার্সি পাঠালেন বিশ্বকাপজয়ী ডি মারিয়া

ছবি সংগৃহিত

যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনকে নিজের সই করা জার্সি উপহার হিসেবে পাঠিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার আনহেল দি মারিয়া। আজ নিজের অফিশিয়াল ফেসবুক পোস্টে সেই সই করা জার্সি পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত।

গত বছরের জুলাই মাসেই কলকাতা সফরে এসছিলেন বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের তারকা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। ফুটবল প্রেমিদের ভালোবাসায় আপ্লুত হয়েছিলেন মেসির প্রিয় দিবু। স্বল্প সময়ের এই সফরে মার্টিনেজ বাংলাদেশে এসেছিলে ১১ ঘন্টার জন্য। ফলে হাজার-হাজার ভক্তরা সামনে থেকে দেখার সুযোগই পাননি বিশ্বকাপজয়ী গোলরক্ষককে।

সেই রেশ কাটতে না কাটতেই মেসির আরও এক সতীর্থ আসতে চলেছেন বাংলাদেশে। সব কিছু ঠিক থাকলে আগামী মে মাসের শেষের দিকে দেড় দিনের সফরে ঢাকায় আসবেন ডি-মারিয়া। বিষয়টি নিশ্চিত করেছেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। এবারও তাকে আনছেন কলকাতার ক্রীড়া উদ্যোক্তা শতদ্রু দত্ত। জানা যায়, শতদ্রু দত্ত নিজেই এবার আর্জেন্টিনা গিয়ে সবকিছু চূড়ান্ত করে ফেলেছেন।

এদিকে বাংলাদেশে ডি মারিয়া আসার আগে তার সঙ্গে দেখা করতে যান শতদ্রু দত্ত। সে সময় বাংলাদেশের যুব ও ক্রীড়ামন্ত্রী পাপনের জন্য বিশ্বকাপজয়ী মারিয়ার অটোগ্রাফযুক্ত জার্সিও নিয়ে এসেছেন তিনি। এমনটায় জানা যায় দেশের বিভিন্ন গণমাধ্যমের তথ্য অনুসারে।

জানা যায়, এখন শুধু পাপনের হাতে তা তুলে দেওয়ার অপেক্ষা। শতদ্রু বলেন,‘ডি মারিয়ার অটোগ্রাফ যুক্ত জার্সি পাপন সাহেবের হাতে তুলে দেবো। এর জন্য তার সময় চেয়েছি। তিনি বাংলাদেশের ক্রীড়ামন্ত্রী তাই তার জন্য এটা আনা। আমি মার্চের শুরুতে তিন দিন ঢাকায় থাকবো। তখনই তার হাতে তুলে দিতে পারবো বলে আশা করছি।’

পাপন ছাড়াও আর কার জন্য দি মারিয়া জার্সি পাঠালেন, সেটিও বললেন শতদ্রু, ‘শেখ তন্ময়ের জন্য এনেছি। প্রধানমন্ত্রীকে উনি নিজে এসে হাতে সই করে দেবেন। বাংলাদেশ অধিনায়ক জামালের (ভূঁইয়া) জন্যও দিয়েছেন।’

‘তাছাড়া ডি মারিয়া মে মাসের শেষে ভারত ও বাংলাদেশে আসবে। স্পন্সরও তৈরি বলতে পারেন। ঢাকায় এসে এবার ৯০ ভাগ অনুষ্ঠান স্টেডিয়াম কেন্দ্রিক হবে। মার্তিনেজ ও রোনালদিনহো ঢাকায় এলেও বেশিক্ষণ ছিলেন না। তবে এবার দি মারিয়া দেড় দিন থাকবেন জানালেন শতদ্রু। অনেক কিছুই করব। প্রেস কনফারেন্স করব।’এদিকে জানা যায় মে মাসের শেষে নির্দিষ্ট তারিখটা শিগগিরই ঠিক হবে বলে জানিয়েছেন কলকাতার এই সংগঠক।

 

Header Ad

সন্ধ্যার মধ্যে ৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস, কমবে তাপমাত্রা

সন্ধ্যার মধ্যে ৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস। ছবি: সংগৃহীত

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে সন্ধ্যার মধ্যে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। একই সাথে সারাদেশে দিনের তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (০৯ মে) সকাল সাড়ে ১০টায় দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, যশোর, কুষ্টিয়া এবং খুলনা অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সঙ্গে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে।

এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ১০০, নিখোঁজ শতাধিক

ছবি: সংগৃহীত

ব্রাজিলের দক্ষিণে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ১০০ তে পৌঁছেছে। এছাড়া এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন ১২৬ জন। নিখোঁজদের সন্ধানে উদ্ধারকর্মীরা অভিযান চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে দেশটির সিভিল ডিফেন্স এজেন্সি।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, ব্রাজিলের রিও গ্র্যান্ডে দো সুলেতে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট জলাবন্ধতায় ৪০০ এর বেশি পৌরসভা ক্ষতিগ্রস্ত হয়েছে। বুধবার (৮ মে) পর্যন্ত ১ লাখ ৬০ হাজার বাসিন্দাকে তাদের বাড়িঘর থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ জানিয়েছে, বন্যাদুর্গত প্রদেশটিতে ১২৬ জনের হদিস মিলছে না। সেইসঙ্গে ব্রাজিলের জাতীয় দুর্যোগ কেন্দ্র জানিয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলে বন্যার উচ্চ ঝুঁকি বিরাজ করছে এখনও। কারণ আবারও ভারী বর্ষণ শুরু হতে পারে।

ইতোমধ্যে রিও গ্র্যান্ডে দো সুলেতে সুপেয় পানির অভাব দেখা দিয়েছে এবং বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎ হয়ে গেছে। এমনকি ইন্টারনেট সংযোগ এবং টেলিফোনেও যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। বন্যা কবলিত এলাকায় দেড় লাখ সেনা, ফায়ারফাইটার, পুলিশ ও স্বেচ্ছাসেবী প্রস্তুত রাখা হয়েছে ত্রাণ তৎপরতা চালানোর জন্য।

বায়ার্নকে কাঁদিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ

রিয়াল মাদ্রিদের হয়ে ২টি গোলই করেছেন জোসেলু। ছবি: সংগৃহীত

বায়ার্ন মিউনিখ নয়, ওয়েম্বলির টিকিট কাটল রিয়াল মাদ্রিদ। আরো একবার অবিশ্বাস্য প্রত্যাবর্তনের গল্প লিখল দলটা। আরো একবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তারা। ‘বার্নাব্যুতে ৯০ মিনিট অনেক লম্বা সময়’ এই কথাটি রিয়াল সমর্থকদের মধ্যে বেশ জনপ্রিয়। কথাটি ঠিক যে কতটা সত্য তার প্রমাণ পেল জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ।

বুধবার (৮ মে) চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে জোসেলুর জোড়া গোলে ২-১ গোলে জিতে ৪-৩ গোলের অগ্রগামিতায় ফাইনাল নিশ্চিত করলো ১৪ বারের চ্যাম্পিয়নরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ৫৭ শতাংশের অধিক সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রাখে রিয়াল মাদ্রিদ । প্রতিপক্ষের ৭ শটের বিপরীতে তারা নেয় ১৯ শট।

গোলশূন্য প্রথমার্ধের পর ৬৮ মিনিটে আচমকা লিড পায় বায়ার্ন। পাল্টা আক্রমণ থেকে হ্যারি কেনের বাড়ানো বল নিয়ে বাঁ-পায়ে নিশানাভেদ করেন কানাডিয়ান ফুটবলার আলফানসো ডেভিস।

এর কিছুক্ষণ পর ডেভিসের পায়ে লেগে বল বাভারিয়ানদের জালে জড়ালে সমতায় ফিরতে বসেছিল রিয়াল। তবে এ সময় জশুয়া কিমিচ ফাউলের শিকার হলে ভিএআরের সাহায্যে রেফারি গোল বাতিল করেন।

ম্যাচের ৮১ মিনিটে ফেদেরিকো ভালভার্দের পরিবর্তে জোসেলুকে মাঠে নামান কোচ আনচেলত্তি। সাত মিনিট পরই বাঁ-পায়ের শটে এ স্পেনিয়ার্ড বল জালে জড়িয়ে সমতা টানেন। অতিরিক্ত সময়ে আবারও গোল করেন হোসেলু। কিন্তু বাধ সাধে তার অবস্থান। পরে ভার রিভিউ দেখে রেফারি নিশ্চিত হন, অফসাইড নয়; সেটি গোলই। তাতে আনন্দের জোয়ার উঠে বার্নাব্যুতে।

আগামী ১ জুন ১৫তম শিরোপার লক্ষ্যে মাঠে নামবে রিয়াল। সেখানে তাদের জন্য অপেক্ষা করছে মঙ্গলবার পিএসজিকে বিদায় করা বরুশিয়া ডর্টমুন্ড।

সর্বশেষ সংবাদ

সন্ধ্যার মধ্যে ৬ অঞ্চলে ঝড়-বৃষ্টির আভাস, কমবে তাপমাত্রা
ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত বেড়ে ১০০, নিখোঁজ শতাধিক
বায়ার্নকে কাঁদিয়ে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার রায় আজ
৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক
হজের প্রথম ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৯ হজযাত্রী
প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা
বগি লাইনচ্যুত: ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ
ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন আবু সাঈদ
গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে: তথ্য প্রতিমন্ত্রী
দুই দিনের ঢাকা সফরে এসেছেন ভারতের পররাষ্ট্র সচিব
ছেলে-পুত্রবধূর অপমান সইতে না পেরে বৃদ্ধ মা-বাবার বিষপান
৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ হতে পারে আগামীকাল
জনগণের কষ্ট লাঘবে সরকার সবসময় সচেষ্ট: প্রধানমন্ত্রী
ফের আলিয়া ভাটের আপত্তিকর ভিডিও ফাঁস!
‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের মালিক সিরাজ গ্রেপ্তার, দুই দিনের রিমান্ডে
এক লাফে ডলারের দাম বাড়ল ৭ টাকা
আজ বিশ্ব গাধা দিবস, পালন করা হয় যেভাবে...
প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ৩০-৪০ শতাংশ ভোট পড়েছে: সিইসি
নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে জাইকার প্রতিনিধি দলের সাক্ষাৎ