বুধবার, ২৬ জুন ২০২৪ | ১২ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

বগুড়ায় ওভারটেক করতে গিয়ে দুই ভাইকে চাপা দিয়ে মারল ট্রাক

ছবি: সংগৃহীত

বগুড়ায় ট্রাকের চাপায় মাইনুর ও সিফাত নামে দুই ভাই নিহত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টার দিকে দ্বিতীয় বাইপাস সড়কের বুজরুগবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মাইনুর বগুড়ার করতোয়া মাল্টিমিডিয়া স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। সে বগুড়ার গাবতলী উপজেলার পারানীপাড়া গ্রামের মো. সুমনের ছেলে এবং সিফাত একই উপজেলার বৈঠাভাঙ্গা গ্রামের মো. উজ্জ্বলের ছেলে। মাইনুরের বাবা পরিবার নিয়ে শহরের বউবাজার এলাকায় ভাড়া থাকেন। দুই কিশোর সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই এবং দুইজনের বয়সই ১৫ বছর।

জানা গেছে, সকাল ১১টার দিকে মাইনুর আর সিফাত ফিলিং স্টেশন থেকে মোটরসাইকেলে তেল নিয়ে বউবাজারের ভাড়া বাড়িতে ফিরছিল। পথিমধ্যে দ্বিতীয় বাইপাস সড়কের বুজরুগবাড়িয়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে একটি ট্রাক একটি দুধবাহী লরিকে ওভারটেক করার সময় ওই মোটরসাইকেলকে চাপা দেয়। এতে ঘটনস্থলেই দুই কিশোর মারা যান।

নারুলী পুলিশ ফাঁড়ির ইনচার্জ তারিকুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে দুই কিশোরের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ট্রাকটি জব্দ করা হলেও চালক ও সহকারী পালিয়ে গেছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Header Ad

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ছবি: সংগৃহীত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের মালগারা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নুরুল ইসলাম (৬০) নামে এক বাংলাদেশী নিহত হয়েছেন।

বুধবার (২৬ জুন) ভোরে ওই উপজেলার লোহাকুচি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম লোহাকুচি গ্রামের মৃত মঈনউদ্দীন এর ছেলে।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার গভীর রাতে ৪/৫ জনের একটি বাংলাদেশী গরু পারাপারকারী দল ওই সীমান্তের ৯১৯নং সীমানা পিলার দিয়ে ভারতের ভিতরে প্রবেশ করে। এ সময় ভারতের কোচবিহার জেলার সিতাই থানার ৭৮ বিএসএফের ওয়েষ্ট চামটা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান নুরুল ইসলাম। পরে অন্যরা তার মরদেহ নিয়ে পালিয়ে আসে। খবর পেয়ে উপজেলার গোড়ল তদন্ত কেন্দ্রের পুলিশ মরদেহ উদ্ধার করে।

লালমনিরহাট ১৫ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির জানান, মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

কারাগারের ছাদ ফুটো করে পালালেন ৪ ফাঁসির আসামি, অত:পর...

কারাগার থেকে পালানোর সময় গ্রেপ্তার কয়েদিরা। ছবি: সংগৃহীত

বগুড়া জেলা কারাগারের ছাদ ফুটো করে দেয়াল পার হয়ে পালিয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামি। মঙ্গলবার (২৫ জুন) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। তবে পালানোর কয়েক ঘণ্টার মধ্যে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার (২৬ জুন) ভোরে তাদের গ্রেপ্তার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

গ্রেপ্তার কয়েদিরা হলেন- কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর দিয়াডাঙ্গা এলাকার মৃত আজিজুল হকের ছেলে মো. নজরুল মজনু ওরফে মঞ্জু (৬৮), নরসিংদীর মাধবদীর ফজরকান্দি এলাকার মৃত ইসরাফিল খাঁর ছেলে মো. আমির হামজা ওরফে আমির হোসেন, বগুড়ার কাহালুর উলট্র পূর্বপাড়ার মো. মান্নানের ছেলে মো. জাকারিয়া (৩৪) ও একই জেলার কুটুরবাড়ি পশ্চিমপাড়ার মৃত ইসরাইল শেখের ছেলে মো. ফরিদ শেখ (৩০)।

এ বিষয়ে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৪ কয়েদি জেলা কারাগারের ছাদ ফুটো করে ও দেয়াল টপকে পালানোর চেষ্টা করলে কারা পুলিশ বিষয়টি টের পায়। এরপর তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, মঙ্গলবার দিবাগত রাত ৩টা ৫৫ মিনিটে খবর পাই বগুড়া কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার কয়েদি পালিয়েছেন। পরে ভোর সাড়ে ৪টার দিকে পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।

চাঁদের মাটি নিয়ে পৃথিবীতে ফিরল চীনা নভোযান

ছবি: সংগৃহীত

চাঁদের দক্ষিণ মেরু থেকে কিছু নমুনা নিয়ে পৃথিবীতে ফিরে এলো চীনের নভোযান চ্যাংই-৬। স্থানীয় সময় মঙ্গলবার (২৫ জুন) দুপুর ২টা ৭ মিনিটে নভোযানটির পৃথিবীতে ফিরে আসে। পৃথিবীর ইতিহাসে একমাত্র দেশ হিসেবে এমন অনন্য কীর্তি গড়ল চীন। যেখান থেকে মাটির নমুনা আনা হয়েছে, সেটি পৃথিবী থেকে দেখা যায় না।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি জানায়, চাঁদের দূরতম অঞ্চল দক্ষিণ মেরু থেকে নমুনা নিয়ে পৃথিবীতে ফিরেছে তাদের চন্দ্রযান। এটি মঙ্গোলিয়ায় অবতরণ করেছে। গত ৩ মে চীনের হাইনান প্রদেশ থেকে চ্যাংই-৬ চাঁদের উদ্দেশে যাত্রা করে। পৃথিবীতে আসা ওই নমুনা বিশ্লেষণ করার জন্য মঙ্গোলিয়া থেকে বিমানে করে বেইজিংয়ে আনা হচ্ছে।

নভোযানটি অবতরণ করার পর চীনের জাতীয় মহাকাশ সংস্থার প্রধান ঝ্যাং কেজিয়ান এ মিশন সফলভাবে সম্পন্ন হয়েছে বলে ঘোষণা দেন। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, এই মিশন সম্পন্ন করে মহাকাশ ও বৈজ্ঞানিক ক্ষমতাধর হিসেবে অনুসন্ধানের ক্ষেত্রে উল্লেখ্যযোগ্য কৃতিত্ব দেখিয়েছে চীন।

চাঁদের এই অংশ নিয়ে এখনও অনেক কিছু অজানা। মহাকর্ষীয় প্রবাহবদ্ধতার কারণে চাঁদ যে সময়কালে পৃথিবীকে প্রদক্ষিণ করে, ঠিক সেই সময় এটি তার নিজ অক্ষের ওপর ঘুরতে থাকে। ফলে চাঁদ পৃথিবীর দিকে একই মুখ ঘুরিয়ে রাখে।

লিস্টার বিশ্ববিদ্যালয়ের জ্যোতির্পদার্থবিদ্যা ও মহাকাশ বিজ্ঞানের প্রভাষক মার্টিন বার্সট্রো বলেছেন, এটি চীনের জন্য একটি বড় অর্জন। চাঁদ থেকে যে কোনো নমুনা সংগ্রহ খুবই কঠিন। দূরবর্তী অঞ্চল থেকে এটি আরও কঠিন। যেখানে যোগাযোগ ব্যবস্থা খুবই কঠিন। খবর বিবিসির।

সর্বশেষ সংবাদ

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
কারাগারের ছাদ ফুটো করে পালালেন ৪ ফাঁসির আসামি, অত:পর...
চাঁদের মাটি নিয়ে পৃথিবীতে ফিরল চীনা নভোযান
আজিজ আহমেদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির প্রতিফলন: পেন্টাগন
আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস আজ
কর বৃদ্ধির প্রতিবাদে কেনিয়ার সংসদে আগুন, পুলিশের গুলিতে নিহত ১০
মার্টিনেজের গোলে চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
'ভালো থেকো, আমি আর পারছি না' স্ট্যাটাস দিয়ে নারী চিকিৎসকের আত্মহত্যা
শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
হিজবুল্লাহর ওপর আক্রমণ ইসরায়েলের জন্য আত্মহত্যার শামিল হবে: সাবেক জেনারেল
সর্বজনীন পেনশন স্কিম বাতিল দাবি ঢাবি শিক্ষকদের
মতিউর, দুই স্ত্রী ও সন্তানদের ব্যাংক-বিও হিসাব স্থগিতের নির্দেশ
সোনার দাম বাড়ল ভরিতে ১৪০০ টাকা
টাঙ্গাইলে কয়লার বদলে পোড়াচ্ছিল লকড়ি, ইট ভাটা বন্ধসহ ৩ লাখ টাকা জরিমানা
দুই বছরে পদ্মা সেতুর আয় ১৬০০ কোটি টাকা
মানুষের আইনের আশ্রয় লাভের অধিকার একটি সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি
জাবির সাবেক উপাচার্য অধ্যাপক সালেহ আহমেদ আর নেই
ফরিদপুরে জীবন্ত রাসেলস ভাইপার ধরে পুরস্কার পেলেন তিনজন
নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে ৪টি ককটেল বিস্ফোরণ, আহত ৩
বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়ার বিদায়ে ক্যারিয়ারের ইতি টানলেন ওয়ার্নার