বুধবার, ২৬ জুন ২০২৪ | ১২ আষাঢ় ১৪৩১
Dhaka Prokash

বগুড়া-৫ আসনে আ. লীগের মনোনয়ন পেয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মজনুর শ্রদ্ধা নিবেদন

বগুড়া-৫ আসনে নৌকার মনোনয়ন পাওয়া বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৫ আসনে নৌকার মনোনয়ন পাওয়া বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

মঙ্গলবার সকাল ১১টার দিকে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এরপর দোয়া ও মোনাজাত করেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন ধুনট সদর ইউনিয়নের চেয়ারম্যান এস এম মাসুদ রানা, ধানমন্ডি থানা ছাত্রলীগের সভাপতি মোস্তফা মারুফসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৫ আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ।

মজিবর রহমান মজনু বলেন, আমাকে ধুনট-শেরপুর তথা বগুড়ার মানুষের সেবা করার জন্য দলীয় মনোনয়ন দেওয়ায় বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের উন্নয়নের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আর আগামীতে জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই ধুনট-শেরপুর তথা বগুড়াকে স্মার্ট এলাকা হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

আমি আহ্বান জানাবো যে, বগুড়ায় নৌকার স্বার্থে, প্রধানমন্ত্রীর স্বার্থে আমরা এক সঙ্গে সবাই মিলে কাজ করব। এ আহ্বান আমি সবাইকে জানাচ্ছি। সব ধরনের ভেদাভেদ ভুলে গিয়ে আমরা নৌকাকে জয়যুক্ত করব।

রোববার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন।

জাতীয় নির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ হবে। তফসিল অনুযায়ী ৩০ নভেম্বর মধ্যে কমিশনে দল মনোনীত প্রার্থীদের মনোনয়ন ফরম জমা দিতে হবে।

Header Ad

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ছবি: সংগৃহীত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের মালগারা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নুরুল ইসলাম (৬০) নামে এক বাংলাদেশী নিহত হয়েছেন।

বুধবার (২৬ জুন) ভোরে ওই উপজেলার লোহাকুচি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত নুরুল ইসলাম লোহাকুচি গ্রামের মৃত মঈনউদ্দীন এর ছেলে।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বুধবার গভীর রাতে ৪/৫ জনের একটি বাংলাদেশী গরু পারাপারকারী দল ওই সীমান্তের ৯১৯নং সীমানা পিলার দিয়ে ভারতের ভিতরে প্রবেশ করে। এ সময় ভারতের কোচবিহার জেলার সিতাই থানার ৭৮ বিএসএফের ওয়েষ্ট চামটা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান নুরুল ইসলাম। পরে অন্যরা তার মরদেহ নিয়ে পালিয়ে আসে। খবর পেয়ে উপজেলার গোড়ল তদন্ত কেন্দ্রের পুলিশ মরদেহ উদ্ধার করে।

লালমনিরহাট ১৫ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির জানান, মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

কারাগারের ছাদ ফুটো করে পালালেন ৪ ফাঁসির আসামি, অত:পর...

কারাগার থেকে পালানোর সময় গ্রেপ্তার কয়েদিরা। ছবি: সংগৃহীত

বগুড়া জেলা কারাগারের ছাদ ফুটো করে দেয়াল পার হয়ে পালিয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৪ আসামি। মঙ্গলবার (২৫ জুন) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। তবে পালানোর কয়েক ঘণ্টার মধ্যে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

বুধবার (২৬ জুন) ভোরে তাদের গ্রেপ্তার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী।

গ্রেপ্তার কয়েদিরা হলেন- কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর দিয়াডাঙ্গা এলাকার মৃত আজিজুল হকের ছেলে মো. নজরুল মজনু ওরফে মঞ্জু (৬৮), নরসিংদীর মাধবদীর ফজরকান্দি এলাকার মৃত ইসরাফিল খাঁর ছেলে মো. আমির হামজা ওরফে আমির হোসেন, বগুড়ার কাহালুর উলট্র পূর্বপাড়ার মো. মান্নানের ছেলে মো. জাকারিয়া (৩৪) ও একই জেলার কুটুরবাড়ি পশ্চিমপাড়ার মৃত ইসরাইল শেখের ছেলে মো. ফরিদ শেখ (৩০)।

এ বিষয়ে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৪ কয়েদি জেলা কারাগারের ছাদ ফুটো করে ও দেয়াল টপকে পালানোর চেষ্টা করলে কারা পুলিশ বিষয়টি টের পায়। এরপর তাদের গ্রেপ্তার করে ডিবি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে পরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, মঙ্গলবার দিবাগত রাত ৩টা ৫৫ মিনিটে খবর পাই বগুড়া কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার কয়েদি পালিয়েছেন। পরে ভোর সাড়ে ৪টার দিকে পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।

চাঁদের মাটি নিয়ে পৃথিবীতে ফিরল চীনা নভোযান

ছবি: সংগৃহীত

চাঁদের দক্ষিণ মেরু থেকে কিছু নমুনা নিয়ে পৃথিবীতে ফিরে এলো চীনের নভোযান চ্যাংই-৬। স্থানীয় সময় মঙ্গলবার (২৫ জুন) দুপুর ২টা ৭ মিনিটে নভোযানটির পৃথিবীতে ফিরে আসে। পৃথিবীর ইতিহাসে একমাত্র দেশ হিসেবে এমন অনন্য কীর্তি গড়ল চীন। যেখান থেকে মাটির নমুনা আনা হয়েছে, সেটি পৃথিবী থেকে দেখা যায় না।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিসিটিভি জানায়, চাঁদের দূরতম অঞ্চল দক্ষিণ মেরু থেকে নমুনা নিয়ে পৃথিবীতে ফিরেছে তাদের চন্দ্রযান। এটি মঙ্গোলিয়ায় অবতরণ করেছে। গত ৩ মে চীনের হাইনান প্রদেশ থেকে চ্যাংই-৬ চাঁদের উদ্দেশে যাত্রা করে। পৃথিবীতে আসা ওই নমুনা বিশ্লেষণ করার জন্য মঙ্গোলিয়া থেকে বিমানে করে বেইজিংয়ে আনা হচ্ছে।

নভোযানটি অবতরণ করার পর চীনের জাতীয় মহাকাশ সংস্থার প্রধান ঝ্যাং কেজিয়ান এ মিশন সফলভাবে সম্পন্ন হয়েছে বলে ঘোষণা দেন। চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেন, এই মিশন সম্পন্ন করে মহাকাশ ও বৈজ্ঞানিক ক্ষমতাধর হিসেবে অনুসন্ধানের ক্ষেত্রে উল্লেখ্যযোগ্য কৃতিত্ব দেখিয়েছে চীন।

চাঁদের এই অংশ নিয়ে এখনও অনেক কিছু অজানা। মহাকর্ষীয় প্রবাহবদ্ধতার কারণে চাঁদ যে সময়কালে পৃথিবীকে প্রদক্ষিণ করে, ঠিক সেই সময় এটি তার নিজ অক্ষের ওপর ঘুরতে থাকে। ফলে চাঁদ পৃথিবীর দিকে একই মুখ ঘুরিয়ে রাখে।

লিস্টার বিশ্ববিদ্যালয়ের জ্যোতির্পদার্থবিদ্যা ও মহাকাশ বিজ্ঞানের প্রভাষক মার্টিন বার্সট্রো বলেছেন, এটি চীনের জন্য একটি বড় অর্জন। চাঁদ থেকে যে কোনো নমুনা সংগ্রহ খুবই কঠিন। দূরবর্তী অঞ্চল থেকে এটি আরও কঠিন। যেখানে যোগাযোগ ব্যবস্থা খুবই কঠিন। খবর বিবিসির।

সর্বশেষ সংবাদ

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
কারাগারের ছাদ ফুটো করে পালালেন ৪ ফাঁসির আসামি, অত:পর...
চাঁদের মাটি নিয়ে পৃথিবীতে ফিরল চীনা নভোযান
আজিজ আহমেদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতির প্রতিফলন: পেন্টাগন
আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস আজ
কর বৃদ্ধির প্রতিবাদে কেনিয়ার সংসদে আগুন, পুলিশের গুলিতে নিহত ১০
মার্টিনেজের গোলে চিলিকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
'ভালো থেকো, আমি আর পারছি না' স্ট্যাটাস দিয়ে নারী চিকিৎসকের আত্মহত্যা
শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ
হিজবুল্লাহর ওপর আক্রমণ ইসরায়েলের জন্য আত্মহত্যার শামিল হবে: সাবেক জেনারেল
সর্বজনীন পেনশন স্কিম বাতিল দাবি ঢাবি শিক্ষকদের
মতিউর, দুই স্ত্রী ও সন্তানদের ব্যাংক-বিও হিসাব স্থগিতের নির্দেশ
সোনার দাম বাড়ল ভরিতে ১৪০০ টাকা
টাঙ্গাইলে কয়লার বদলে পোড়াচ্ছিল লকড়ি, ইট ভাটা বন্ধসহ ৩ লাখ টাকা জরিমানা
দুই বছরে পদ্মা সেতুর আয় ১৬০০ কোটি টাকা
মানুষের আইনের আশ্রয় লাভের অধিকার একটি সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি
জাবির সাবেক উপাচার্য অধ্যাপক সালেহ আহমেদ আর নেই
ফরিদপুরে জীবন্ত রাসেলস ভাইপার ধরে পুরস্কার পেলেন তিনজন
নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে ৪টি ককটেল বিস্ফোরণ, আহত ৩
বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়ার বিদায়ে ক্যারিয়ারের ইতি টানলেন ওয়ার্নার