রবিবার, ৬ অক্টোবর ২০২৪ | ২১ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

নরসিংদীতে ট্রেনে কাটা পড়ে নিহত ৫

ছবি: সংগৃহীত

নরসিংদীতে রায়পুরার খাকচকে ট্রেনে কাটা পড়ে পাঁচ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা তূর্ণা এক্সপ্রেস ট্রেনে এরা কাটা পড়েছে বলে ধারণা করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে এদের নাম-পরিচায় জানা যায়নি; তবে সবাই পুরুষ।

সোমবার (৮ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সকালে রেললাইনের পাশে ট্রেনে কাটা ছিন্ন-বিচ্ছিন্ন ৫টি মরদেহ দেখতে পায় স্থানীয়রা। পরে পুলিশকে খবর দেয়া হলে তারা মরদেহগুলো উদ্ধার করে। তাদের পরিচয় এখনও নিশ্চিত করতে পারেনি পুলিশ।

নরসিংদী রেলওয়ে পুলিশের ইনচার্জ মো. শহিদুল্লা ট্রেনে কাটাপড়া পাঁচটি মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

Header Ad

নিজেকে ‘ছাগল’ বললেন মাহি

ছবি: সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে নিজেকে ছাগল বলে মন্তব্য করেছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা মাহিয়া মাহি।

শনিবার (৫ অক্টোবর) রাতে এক ফেসবুক স্ট্যাটাসে মাহিয়া মাহি লিখেছেন, ‘ফাইনালি আমি বুঝতে পারসি গাইজ, আমি যে একটা ছাগল।’

নিজের উপলব্ধির কথা জানিয়ে এরপর নিজেকে শুধরে নেওয়ার আশাবাদ ব্যক্ত করেন নায়িকা। মাহি বলেন, ‘এবার আমি মানুষ হবো ইনশাআল্লাহ’।

হঠাৎ মাহির এমন স্ট্যাটাসের কারণ খুঁজছেন ভক্তরা। অনেকেই মজার মজার মন্তব্যও করেছেন। এদের মধ্যে অভিনেত্রী জাহারা মিতু লিখেছেন, ‘অবশেষে মাহি বুঝলো যে সে একটা ছাগল’- পরবর্তী শিরোনাম। জবাবে মাহি লিখেছেন, ‘লোল’।

এর আগে মাহিকে নাচের তালে ফটোশুটে দেখা গেছে। যেখানে অভিনেত্রীর পরনে কালো-খয়েরি রঙের শাড়ি। মাথার চুলগুলো আলগা করে ছেড়ে দেওয়া। চোখে কাজল, মুখে হাসি। ব্যাকগ্রাউন্ডে বাজছে হিন্দি গান।

মাহি ভিডিওটির ক্যাপশনে লেখেছেন— ‘এভাবেই নেচে নেচে ফটোশুট করি আমি।’

এই অভিনেত্রীকে সবশেষ দেখা গেছে শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমায়। যেখানে প্রথমবারের মতো পর্দায় শাকিবের মায়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। নায়িকার নতুন এই অবতার দর্শকরাও লুফে নিয়েছে। পাশাপাশি অভিনয়ের প্রশংসা করেছে।

Header Ad

দুপুরের মধ্যে ১৩ অঞ্চলে বজ্রসহ বৃষ্টির আভাস

ঢাকাপ্রকাশের জেনারেট করা AI ছবি

দুপুরের মধ্যে দেশের ১৩ অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রোববার (৬ অক্টোবর) দুপুর ১টা পর্যন্ত দেশের নদীবন্দরের জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাবনা, টাংগাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্রগ্রাম, কক্রবাজার ও সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। এ সময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

Header Ad

কেমন হবে আজ গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পিচ ?

ছবি: সংগৃহীত

টেস্ট সিরিজ শেষ করে ভারতের বিপক্ষে এবার টি-টোয়েন্টি সিরিজের লড়াইয়ে নামবে বাংলাদেশ। যেখান থেকে পরবর্তী ২০২৬ বিশ্বকাপের জন্য প্রস্তুতি শুরু করতে চায় শান্ত’র দল। টেস্টে টাইগাররা ধবলধোলাইয়ের পর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তারা ঘুরে দাঁড়াতে চায়।

ভারতের গোয়ালিয়রে রোববার (৬ অক্টোবর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় মুখোমুখি হবে দুই দল । শ্রীমাণ মাধবার সিন্দিয়া ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে কিছু আলোচনা চলছে। টি-টোয়েন্টি ক্রিকেটে সাধারণত যেমন পিচ দেখা যায়, দীর্ঘ সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেট না চলা এই মাঠের পিচ এবার কেমন আচরণ করবে- তাই এখন দেখার বিষয়।

এই সিরিজকে বলা হচ্ছে দুই দলের জন্যই এক নতুন শুরু। টাইগাররা যেমন সাকিব আল হাসান পরবর্তী অধ্যায় শুরু করছে এই ফরম্যাটে। অন্যদিকে, রোহিত শর্মা, বিরাট কোহলিদের মতো সিনিয়র ক্রিকেটারদের অবসরের পর তরুণদের সমন্বয়ে গড়া দল নিয়ে ভারত টি-টোয়েন্টি খেলতে নামছে।

গোয়ালিয়রে এদিন আবহাওয়ার খবরে সুসংবাদ মিলেছে দুই দলের জন্যই। বৃষ্টির সম্ভাবনা (৪ শতাংশ) আদতে শঙ্কা জাগানোর মতো নয়। এ ছাড়া তাপমাত্রাও থাকবে অন্যদিনের তুলনায় কিছুটা কম। ২৪ ডিগ্রি তাপমাত্রার সঙ্গে ৮০ শতাংশের কম আদ্রতা থাকবে। ম্যাচ শুরুর সময়ে মধ্যপ্রদেশের শহরটিতে সন্ধ্যায় অন্যদিনের তুলনায় কিছুটা ঠান্ডা আবহাওয়া থাকবে বলে জানা গেছে।

গোয়ালিয়রের মাঠের স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে অবশ্য পিচ সম্পর্কে কিছুটা ধারনা পাওয়া যায়। এই মাঠে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছে ১৪ বছর আগে। সংস্কার করার পর এই মাঠে প্রথমবারের মতো খেলবে দুই দেশ। তবে ঘরের মাঠে ভারতের সাম্প্রতিক টি-টোয়েন্টি ম্যাচগুলোর দিকে তাকিয়ে এদিনও রানের পিচ হতে পারে মনে করা হচ্ছে। সবশেষ এক বছরে ভারতের মাঠগুলোয় গড়ে রান উঠেছে ১৯০। আট ম্যাচের মধ্যে চারটিতেই আগে ব্যাটিং করা দল ২০০–এর বেশি রান তুলেছে। সিন্দিয়া স্টেডিয়ামের পিচ সাধারণত লাল মাটির হয়ে থাকে। যেটি বাউন্স ও পেসারদের জন্য উপযোগী। একইসঙ্গে ব্যাটাররাও রান তোলার ক্ষেত্রে সুবিধা পান।

ভারতের আরেক সংবাদমাধ্যম এবিপি থেকে জানা যায়, সিন্দিয়া ক্রিকেট স্টেডিয়ামে সাধারণত লাল মাটির পিচ হয়ে থাকে। যা বাউন্স ও পেসারদের জন্য উপযোগী হয়ে থাকে। এখানে ব্যাটাররাও রান তোলার ক্ষেত্রে সুবিধা পায়। উল্লেখ্য, এখন পর্যন্ত দুই দল খেলেছে ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ, যেখানে ভারত জিতেছে ১৩টি, বাংলাদেশ কেবল ১টি।

Header Ad

সর্বশেষ সংবাদ

নিজেকে ‘ছাগল’ বললেন মাহি
দুপুরের মধ্যে ১৩ অঞ্চলে বজ্রসহ বৃষ্টির আভাস
কেমন হবে আজ গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পিচ ?
আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি করা সেই যুবলীগ নেতা মুছা গ্রেপ্তার
৩৫ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতির কবলে শেরপুর
গাজার কেন্দ্রীয় মসজিদে ইসরায়েলের হামলায় নিহত ১৮
কলকাতায় পিকে হালদারের ভাইসহ ৩ সহযোগীর জামিন
কেরানীগঞ্জে রেস্টুরেন্টে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজনের মৃত্যু, আহত ৪
বিরামপুরে সনাতন ধর্মাবলম্বীদের সাথে বিএনপি'র শারদীয় শুভেচ্ছা ও মতবিনিময়
২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু; আক্রান্ত ৯২৭
ভারতে ১৩ বছরের কিশোরীকে ধর্ষণের অভিযোগ নিজের ১৬ বছরের ভাইয়ের বিরুদ্ধে
সিরাত মাহফিল থেকে ঐক্যের ডাক দিয়েছেন আবু জাফর কাশেমী
টাঙ্গাইলে কলেজছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, ৮ মাসের অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী
পিটিআই-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত পাকিস্তান, সেনা মোতায়েন
গোয়ালিয়রে বাংলাদেশ-ভারত ম্যাচে ২৫০০ পুলিশ মোতায়েন
শেখ হাসিনার মুখ্য সচিব ও এমপি আবুল কালাম আজাদ গ্রেপ্তার
৩ দিনে পালিয়েছে আওয়ামী লীগের শীর্ষ নেতারা: স্বরাষ্ট্র উপদেষ্টা
বৈষম্যবিরোধী আন্দোলনে বিদ্যুৎ খাতে ১ হাজার নয়, ক্ষতি সাড়ে ১২ কোটি !
এখন থেকে প্রবাসীরা বিমানবন্দরে ভিআইপি মর্যাদা পাবেন: প্রবাসী কল্যাণ উপদেষ্টা
টাকায় থাকছে না শেখ মুজিবের ছবি, নতুন নকশার প্রস্তাব