রবিবার, ২ জুন ২০২৪ | ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

মাদারীপুরে স্কুল ছাত্রীকে গরম খুন্তি দিয়ে ঝলসে দিল সৎ মা

ফাইল ছবি

মাদারীপুরের ডাসারে সৎ মায়ের বিরুদ্ধে বিথী আক্তার নামে নবম শ্রেণির এক শিক্ষার্থীকে গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দেওয়ার অভিযোগ উঠেছে । এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে ওই শিক্ষার্থীকে গরম খুন্তি দিয়ে শরীরের হাতে ও মুখে ছ্যাঁকা দেন সৎ মা স্নেহআরা বেগম।

জানা যায়, ডাসার উপজেলার আইসার গ্রামের মোল্লা বাড়ির দেলোয়ার মোল্লার প্রথম স্ত্রী ক্যানসারে আক্রান্ত হয়ে প্রায় একযুগ আগে মার যান। তার প্রথম স্ত্রীর সংসারে তিন পুত্র সন্তান ও দুই মেয়ে রেখে যান। সংসার দেখভাল ও সন্তানদের লালন-পালনের জন্য দ্বিতীয় বিয়ে করেন বরিশালের ধানডোবা গ্রামের স্নেহআরা বেগমকে। তিনি ছোট বিথীসহ বাকি সন্তানদের লালন-পালনের দায়িত্ব নেন।

স্থানীয়রা বলছেন, সৎ মা স্নেহআরা বেগম প্রায়ই শিশুদের সঙ্গে খারাপ আচরণ করতেন। এর আগেও একাধিকবার নির্যাতনের শিকার হতে হয় তাদের। এবার গরম খুন্তির ছ্যাঁকা দিয়ে মুখের একাধিক স্থান ঝলসে দিয়েছেন।

জানা যায়, ঘটনাটি ধামাচাপা দিতে চেষ্টা চালাচ্ছে বিথীর সৎ মা ও বাবা। বুধবার (২১ ফেব্রুয়ারি) সরেজমিনে নির্যাতনের শিকার এ শিক্ষার্থীর বাড়ি গেয়ে তাকে পাওয়া যায়নি। স্থানীয়রা জানায়, ঘটনার ধামাচাপা দিতে ওই শিক্ষার্থীকে চিকিৎসার কথা বলে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে।

শিক্ষার্থীর মামা জাহাঙ্গীর আলম জানান, আমার বোন ক্যানসারে আক্রান্ত হয়ে ১৫ বছর আগে ৩ ভাগিনা ও দুই ভাগনি রেখে মারা যান। সবার ছোট বিথী। তাকে ওর সৎ মা গরম খুন্তি দিয়ে শরীরে বিভিন্ন স্থানে ছ্যাঁকা দিয়ে ঝলসে দিয়েছে।

তিনি বলেন, বিথীর শরীরে ক্ষত সৃষ্টি হয়েছে। ঘটনার পরে বিথীকে নিয়ে মাদারীপুরের পেয়ারপুরে আত্মগোপনে চলে যায়। আমার বড় ভাগিনা খবর পেয়ে ওর সৎ মায়ের কাছ থেকে ভাগনিকে উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে গেছে।

এ ব্যাপারে ডাসার থানার অফিসার ইনচার্জ এস এম শফিকুল বলেন, পরিবারের কেউ এখন পর্যন্ত অভিযোগ নিয়ে আসেনি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Header Ad

ইভ্যালির রাসেল ও শামীমার কারাদণ্ড

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে চেক প্রতারণার মামলায় ই-কমার্স কোম্পানি ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল এবং তার স্ত্রী শামীমা নাসরিনকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের এক লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ রোববার চট্টগ্রাম সপ্তম যুগ্ম মহানগর দায়রা জজ মো. মহিউদ্দীন এ রায় দেন।

বাদীপক্ষের আইনজীবী শাহরিয়ার ইয়াসির আরাফাত বলেন, ২০২১ সালে বাদী জসিম উদ্দিন আবিদ ইভ্যালির সিইও রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে চেক ডিজঅনারের অভিযোগ এনে আদালতে একটি মামলা করেন। সেই মামলায় আদালত তাদেরকে কারাদণ্ড দেন।

২০২১ সালের ১৬ সেপ্টেম্বর এক গ্রাহকের করা মামলায় রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে ঢাকার মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার করে র‌্যাব। এর পর তাদের বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখানো হয়। নেওয়া হয়েছিল রিমান্ডেও। ইভ্যালির পুনর্গঠন হিসাব-নিকাশের সুবিধার্থে তার স্ত্রী শামীমাকে এক বছরের মাথায় শর্তসাপেক্ষে জামিন দিয়েছিলেন আদালত। আর রাসেল মুক্তি পান গত বছরের ১৯ ডিসেম্বর। গ্রেপ্তার হওয়ার আগে ও পরে এই দম্পতির বিরুদ্ধে চেক জালিয়াতি ও অন্যান্য প্রতারণার দায়ে দেশে সাড়ে ৩০০ এর অধিক মামলা হয়েছিল। এসব মামলার মধ্যে বেশ কয়েকটিতে রাসেলকে গ্রেপ্তার দেখানো হয়।

জুয়া কোম্পানির শুভেচ্ছাদূত হলেন পরীমণি

ছবি: সংগৃহীত

অনলাইন জুয়া কোম্পানির শুভেচ্ছাদূত হয়েছেন আলোচিত চিত্রনায়িকা পরীমণি। আজ রবিবার নায়িকা নিজেই তার ফেসবুক পেজে ওই কোম্পানির একটি বিজ্ঞাপন পোস্ট করেন। ভিডিওতে তিনি জুয়ার ওয়েবসাইটটি ভিজিট করতে সবাইকে আমন্ত্রণ জানান।

প্রায় দেড় মিনিটের ওই বিজ্ঞাপনে দেখা যায়, হলে বসে সিনেমা দেখছেন পরীমণি। এমন সময়ে তার মোবাইলে জুয়া কোম্পানি থেকে ১০ হাজার টাকা জেতার মেসেজ আসে। খুশিতে চিৎকার করে ওঠেন তিনি।

ফ্ল্যাশব্যাকে দেখানো হয়, বাংলাদেশ-ভারত ম্যাচে রোহিত শর্মার আউটে আনন্দ করছেন পরী। এরপর তাকে বলতে শোনা যায়, ‘একটু (কোম্পানির নাম) আনন্দে মেতে উঠেছিলাম। তুমিও পারো আমার মতো টিম বানিয়ে ম্যাচ প্রেডিক্ট করে জিতে নিতে নানা উপহার। ওয়েবসাইটে চলে যাও আর পেয়ে যাও আরও তথ্য।’

 

ছবি: সংগৃহীত

জুয়া কোম্পানির শুভেচ্ছাদূত হওয়া প্রসঙ্গে পরীমণির কাছে জানতে চাইলে বিরক্তি প্রকাশ করে তিনি পাল্টা প্রশ্ন করেন, ‘কে বলেছে এটা জুয়া কোম্পানির ওয়েবসাইট? ভালো করে খোঁজ নিয়ে ফোন করুন।’

পরী অস্বীকার করলেও ওই কোম্পানির ওয়েবসাইটটি ঘুরে দেখা গেছে, সেখানে চলছে বিভিন্ন লোভনীয় জুয়ার অফার।

নওগাঁয় ‘নো হেলমেট, নো ফুয়েল’

ছবি : ঢাকাপ্রকাশ

দেশব্যাপী শুরু হয়েছে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম। পুলিশ কর্মকর্তারা বিভিন্ন পেট্রোল পাম্পে গিয়ে চালাচ্ছেন সচেতনতামূলক প্রচার। সারা দেশের মতো ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে নওগাঁ জেলা পুলিশ।

রবিবার (২ জুন) বেলা ১১টায় শহরের বিভিন্ন ফিলিং স্টেশনে ব্যানার টাঙিয়ে এ কার্যক্রম পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক পিপিএম।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) গাজিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) ফৌজিয়া হাবিব খান, সদর মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি) জাহিদুল হক, ট্রাফিক ইন্সপেক্টর আবজাল হোসেনসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ সুপার নিজ হাতে ‘হেলমেট নেই, জ্বালানি নেই’ এমন সচেতনতামূলক ব্যানার পেট্রোল পাম্পে লাগিয়ে দেন।

কার্যক্রম শুরুর পর তেল নিতে আসা হেলমেটবিহীন মোটরসাইকেল চালকদের ভ্রাম্যমান দোকান থেকে হেলমেট ক্রয় সাপেক্ষে ছেড়ে দেওয়া হয়। আর যাদের মাথায় হেলমেট ছিল তাদেরকে পরামর্শমূলক উপদেশসহ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

 

ছবি : ঢাকাপ্রকাশ

এসময় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক পিপিএম বলেন, যারা মোটরসাইকেল চালায়, হেলমেট তাদের জন্য খুব জরুরি। তাই পেট্রোল পাম্পগুলোতে জনসচেতনতামূলক লিফলেট ও স্টিকার টাঙানো হয়েছে। পাশাপাশি পাম্প কর্তৃপক্ষকে হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকদের জ্বালানি না দিতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, আর জ্বালানি না পেলে কেউ মোটরসাইকেল চালাতে পারবে না। ফলে সরকারের উদ্দেশ্য বাস্তবায়নের পাশাপাশি দুর্ঘটনায় হতাহতের সংখ্যা অনেকটা কমে যাবে। পাশাপাশি আমাদের এ অভিযান চলমান থাকবে। এ জন্য সবার মাঝে জনসচেতনতা খুবই জরুরি। একটি জীবনের মূল্য আছে। তাই সবাইকে সচেতন থাকতে হবে।

সর্বশেষ সংবাদ

ইভ্যালির রাসেল ও শামীমার কারাদণ্ড
জুয়া কোম্পানির শুভেচ্ছাদূত হলেন পরীমণি
নওগাঁয় ‘নো হেলমেট, নো ফুয়েল’
পিবিআই’র তদন্তেও ফাওজিয়া-মুশতাককে অব্যাহতির সুপারিশ
পাঁচ বছরে মোটা চালের দাম বেড়েছে ৩০ শতাংশ: সিপিডি
ভুক্তভোগীরা চাইলে বেনজীরের বিরুদ্ধে মামলা করতে পারে: দুদক আইনজীবী
সরকার ব্যাপক উন্নয়নের ফলে দেশ বিশ্বে এখন রোল মডেলে পরিণত হয়েছে: প্রতিমন্ত্রী জাহিদ ফারুক
হিজড়াদের হামলায় চোখ হারালেন পুলিশের এসআই
আবারও দ. কোরিয়ায় ময়লাভর্তি ৬০০ বেলুন পাঠাল উ. কোরিয়া
কৃষি সচিবের ১২ মাসে ১১ বার বিদেশ ভ্রমণ!
‘এগিয়ে যাওয়া বাংলাদেশকে টেনে ধরার জন্য রাষ্ট্র বিরোধীরা ষড়যন্ত্র করছে’
ঘূর্ণিঝড় রেমাল : ২০ জেলায় ক্ষতি ৭ হাজার কোটি টাকা
বিশ্বকাপ শুরুর আগেই বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ
দুপুরে তিন জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা
মক্কায় আরও এক বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
দুদকে উপস্থিত না হলে আত্মপক্ষ সমর্থনের সুযোগ হারাবেন বেনজীর
আমাদের সাহসী হতে হবে : ভারতের কাছে হেরে শান্ত
বিশ্বকাপের প্রথম ম্যাচে কানাডাকে উড়িয়ে দিলো যুক্তরাষ্ট্র
ডর্টমুন্ডকে হারিয়ে রেকর্ড ১৫তম শিরোপা রিয়াল মাদ্রিদের
আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, যেভাবে কিনবেন