মঙ্গলবার, ২১ মে ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

কক্সবাজারে বাস-মাইক্রোবাসের সংঘর্ষ, নিহত ৫

কক্সবাজারে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে ৫ জনের মৃত্যু হয়েছে। ছবি: সংগৃহীত

কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় বাস-মাইক্রোবাসের সংঘর্ষ ৫ জন নিহত হয়েছেন। তাদের মাঝে ঘটনাস্থলে দুইজন আর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরো তিনজন। এ ঘটনায় আহত হয়েছেন ১৩ জন। এরমধ্যে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন ৪ জন।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁও উপজেলার খোদাইবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চট্টগ্রামের বাঁশখালীর বাহারছড়া ইউনিয়নের ইলশা এলাকার মৃত মফিজুর রহমান ছেলে আবু আহমেদ, একই এলাকার মৃত মাহবুবুল আলমের স্ত্রী মাহমুদা বেগম, আব্দুল কুদ্দুসের স্ত্রী সায়রা খাতুন, গোলাম সোবহানের ছেলে দুলা মিয়া, এবং একজনের পরিচয় এখনো পাওয়া যায়নি।

জানা গেছে, কক্সবাজার বায়তুশ শরফ চক্ষু হাসপাতাল থেকে বাঁশখালী উপজেলার ২৬ জন রোগী চোখের চিকিৎসা শেষে সোমবার দুপুরে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। তারা দুটি মাইক্রোবাস নিয়ে কক্সবাজার থেকে বাঁশখালীর উদ্দেশ্যে ছেড়ে যান। পথিমধ্যে ঈদগাঁও এলাকায় একটি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। এতে মারা যান ৫ জন এবং বেশ কয়েকজনকে আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়।

চকরিয়া মালুমঘাট হাইওয়ে পুলিশের দায়িত্বরত ইনচার্জ এসআই মো. মোজাম্মেল হক জানান, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঈদগাঁওর খোদাইবাড়ি এলাকায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। খবর পেয়ে হাইওয়ে পুলিশের একটি টিম দ্রুত ঘটনাস্থলে যায়। তারা মরদেহ উদ্ধার ও দুর্ঘটনাকবলিত গাড়িগুলো জব্দ করে মালুমঘাট হাইওয়ে থানায় নিয়ে আসে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আশিকুর রহমান বলেন, ঈদগাঁওতে সড়ক দুর্ঘটনায় আহত কয়েকজন নারী-পুরুষকে দুপুর ১টার পর হতে পৃথক সময়ে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়। তাদের মাঝে এক নারী ও এক পুরুষ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হাসপাতালে আনার আগে মারা যান আরো একজন৷

বিষয়টি নিশ্চিত করে ঈদগাঁও থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, দুর্ঘটনার পর মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। হাইওয়ে পুলিশের পাশাপাশি থানা পুলিশও ঘটনাস্থলে গিয়ে যান চলাচল নির্বিঘ্ন করতে কাজ করে। ঘটনাস্থলে দুইজন মারা যান। আরো কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জেনেছি। তাদের বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে।

Header Ad

হোটেলে খেতে গিয়ে দায়িত্ব হারালেন প্রিজাইডিং কর্মকর্তা

দায়িত্ব হারানো প্রিজাইডিং কর্মকর্তা মাজহার ইবনে মোবারক। ছবি: সংগৃহীত

ঠাকুরগাঁওয়ে ভোটকেন্দ্রের বাইরে হোটেলে রাতের খাবার খেতে যাওয়ায় দায়িত্ব থেকে প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। তিনি ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুমারপুর উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের দায়িত্বে ছিলেন।

গতকাল সোমবার (২০ মে) রাত ৮টায় সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুমারপুর উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা মাজহার ইবনে মোবারককে তার দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের (২য় ধাপ) রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোলেমান আলী। প্রত্যাহার করা মাজহার ইবনে মোবারক জেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছেন।

প্রত্যাহার হওয়া প্রিজাইডিং কর্মকর্তা মাজহার ইবনে মোবারক বলেন, আমি রাতের খাবার খেতে বাইরে হোটেলে গিয়েছিলাম। তখন জেলা প্রশাসক ও পুলিশ সুপার মহোদয় আসেন। এটি আমার জানা ছিল না।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের (২য় ধাপ) রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোলেমান আলী বলেন, নিয়ম না মেনে তিনি কেন্দ্রের বাইরে যাওয়ায় তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে। সেখানে নতুন একজন প্রিজাইডিং কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ৮ শতাংশ: ইসির অতিরিক্ত সচিব

গণমাধ্যমের সঙ্গে কথা বলছন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। ছবি: সংগৃহীত

সারাদেশে চলছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ। ১৫৬টি উপজেলায় মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে একযোগে ভোটের কার্যক্রম শুরু হয়েছে এ ধাপে। নিরবচ্ছিন্নভাবে এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে ভোট শুরুর প্রথম দুই ঘণ্টায়, অর্থাৎ সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত সারাদেশে ৭-৮ শতাংশ ভোট পড়েছে।

মঙ্গলবার (২১ মে) সকাল পৌনে ১১টায় নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য নিশ্চিত করেছেন।

অশোক কুমার বলেন, ভোটের মাত্র দুই ঘণ্টা হয়েছে। বিভিন্ন জেলার প্রাপ্ত তথ্যে একেক অঞ্চলে বিভিন্ন হারে ভোট পড়ছে। কোথাও বেশি কোথাও কম। তবে বেলা বাড়ার সঙ্গে ভোটের হার আরও বাড়বে।

ইসির এই অতিরিক্ত সচিব বলেন, সকাল আটটায় ১৫৬ উপজেলায় ভোট শুরু হয়েছে। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সিরাজগঞ্জ সদর উপজেলায় এক আনসার সদস্য শারীরিক অসুস্থতার কারণে হার্ট অ্যাটাক করে মারা গেছেন।

আজ দেশের ১৬১ উপজেলায় ভোট হওয়ার কথা ছিল। কিন্তু তিন উপজেলায় নির্বাচন স্থগিত হওয়ায় এবং দুই উপজেলায় তিন পদে বিনাভোটে নির্বাচিত হওয়ায় এই দফায় ভোট হচ্ছে ১৫৬ উপজেলায়। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল চারটা পর্যন্ত।

ইসির সিদ্ধান্ত অনুযায়ী, নয় জেলার ২৪ উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ হচ্ছে। বাকি ১৩২ উপজেলায় ভোট হচ্ছে ব্যালটে।

তথ্য অনুযায়ী, ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় দফার নির্বাচনে ভোট প্রয়োগের সুযোগ পাবেন সাড়ে তিন কোটিরও বেশি মানুষ। নির্বাচনে সাধারণ কেন্দ্রে আইন-শৃঙ্খলা বাহিনীর ১৭ জন সদস্য নিয়োজিত আছেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে কাজ করছেন ১৮ জন। পার্বত্য এলাকায় এই সংখ্যা ১৯ জন, গুরুত্বপূর্ণ পার্বত্য এলাকায় ২০ জন।

মোট ৪৫৮ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে দ্বিতীয় ধাপের ভোটে। পুলিশ স্ট্রাইকিং ফোর্স মিলিয়ে ১ লাখ ৯৩ হাজার ২৮৭ জন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

দ্বিতীয় ধাপে মোট প্রার্থী ১ হাজার ৮২৪ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে মোট প্রার্থীর সংখ্যা ৬০৩ জন। আর ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী ৬৯৩ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী আছেন ৫২৮ জন।

উপজেলা নির্বাচন: ২ ঘণ্টায় মাত্র ৩ ভোট!

সকাল ৯ টায় টাঙ্গাইলের ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র। ছবি: ঢাকাপ্রকাশ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে টাঙ্গাইলের কালিহাতী, ভূঞাপুর ও ঘাটাইল এই তিন উপজেলায় ভোট গ্রহণ চলছে। এরমধ্যে ভূঞাপুর উপজেলার একটি কেন্দ্রে ১ ঘণ্টায় মাত্র ২টি ভোট এবং উপজেলার টেপিবাড়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি নারী বুথে ২ ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ৩টি।

সরেজমিনে মঙ্গলবার (২১ মে) সকাল ৯ টায় ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের মহিলা বুথ কক্ষে এই ২টি ভোট পড়েছে বলে জানান সহকারী প্রিজাইডিং অফিসাররা। এরআগে সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়।

এছাড়া কেন্দ্রের একটি পুরুষ কক্ষে ভোট পড়েছে ১২টি। অপরদিকে, ভূঞাপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের নারী কক্ষে ভোট পড়েছে ২২টি এবং পুরুষ একটি কক্ষে ভোট পড়ে ৪৮টি উপরে।

অপরদিকে, টেপিবাড়ী উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে মোট ১১টি বুথে ২ টায় ভোট পড়েছে ২৩২টি। তারমধ্যে এই কেন্দ্রের একটি কক্ষের নারী বুথে ২ ঘণ্টায় ভোট পড়েছে মাত্র ৩টি। একই চিত্র বলরাম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটার উপস্থিতি। এ কেন্দ্রে ২ ঘণ্টায় একটি বুথে ভোট পড়েছে ৪টি।

সকাল ৯ টায় টাঙ্গাইলের ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র। ছবি: ঢাকাপ্রকাশ

ভূঞাপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে প্রিজাইডিং অফিসার আবুল কালাম আজাদ বলেন, সকাল বেলা ভোটার উপস্থিতি কম দেখা গেছে। তাই কম ভোট পড়ছে। তিনি জানান, তার কেন্দ্রে নারীর ভোটার রয়েছে ২ হাজার ৬৮৮টি।

ভূঞাপুর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার লুৎফর রহমান বলেন, তার কেন্দ্রে পুরুষ রয়েছে ভোটার ২ হাজার ৫৮ টি। বেলা সাড়ে ৯ টা পর্যন্ত প্রায় ৪২ টির মতো ভোট পড়েছে।

টেপিবাড়ী উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. জাফর ইকবাল জানান, শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। তবে, ভোটারের উপস্থিতি সন্তোষজনক না। একটি নারী বুথে ২ ঘণ্টায় ৩ ভোট পড়ে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মামুনুর রশীদ জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট চলছে। বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাবে বলে আশা করছি।

সর্বশেষ সংবাদ

হোটেলে খেতে গিয়ে দায়িত্ব হারালেন প্রিজাইডিং কর্মকর্তা
প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ৮ শতাংশ: ইসির অতিরিক্ত সচিব
উপজেলা নির্বাচন: ২ ঘণ্টায় মাত্র ৩ ভোট!
গাজায় ইসরায়েলি হামলায় আরও শতাধিক মৃত্যু, প্রাণহানি বেড়ে ৩৫৫৬২
আইপিএলে বৃষ্টিতে কোয়ালিফায়ার ম্যাচ ভেস্তে গেলে কে যাবে ফাইনালে?
নজরুল পদক পাচ্ছেন চার গুণীজন
জীবনের শেষ বক্তব্যে যা বলেছিলেন ইব্রাহিম রাইসি
ভূমধ্যসাগর থেকে ৩৫ বাংলাদেশি উদ্ধার
এভারেস্টজয়ী বাবর আলী এবার জয় করলেন লোৎসে
সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা
দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে
সরকারি লোগো লাগানো গাড়িতে মিলল ৭ লাখ ইয়াবা, গ্রেপ্তার ৪
গাইবান্ধায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদণ্ড
মেসি-ডি মারিয়াকে নিয়ে আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা
মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন নারী কাউন্সিলর
ওলামা লীগে ধর্মের নামে 'ধর্ম ব্যবসা' চলবে না: ওবায়দুল কাদের
উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা পুলিশের নির্বাচনী ব্রিফিং
ম্যানচেস্টার সিটিকে বিদায়ের ইঙ্গিত পেপ গার্দিওলার
বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত লেখক হোসেনউদ্দীন আর নেই
সংসদের বাজেট অধিবেশন শুরু ৫ জুন