রবিবার, ৬ অক্টোবর ২০২৪ | ২১ আশ্বিন ১৪৩১
Dhaka Prokash
Header Ad

আখেরি মোনাজাত উপলক্ষে মুসল্লিদের জন্য অতিরিক্ত ১৪ ট্রেন

ছবি: সংগৃহীত

রাজধানীর উপকণ্ঠে কহর দরিয়া খ্যাত টঙ্গী তুরাগ নদের তীরে ৫৭তম বিশ্ব ইজতেমা প্রথম ধাপের আখেরি মোনাজাত কাল রবিবার। সকাল ৯টা থেকে দশটার মধ্যে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটবে।

ইজতেমা উপলক্ষে মুসল্লিদের সেবায় বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা রাখা হয়েছে। কাল আখেরি মোনাজাতের দিন ময়মনসিংহ-টঙ্গী, ঢাকা-টঙ্গী ও টাঙ্গাইল-টঙ্গী, টঙ্গী-ঢাকা রুটে ১৪টি অতিরিক্ত ট্রেন চলাচল করবে। এছাড়া আন্ত:নগর সব ট্রেন টঙ্গীতে থামবে।

বিষয়টি নিশ্চিত করেছেন টঙ্গী রেলওয়ে স্টেশনের দায়িত্বরত কর্মকর্তা রাকিবুর রহমান।

Header Ad

ওবায়দুল কাদেরের স্ত্রীর গাড়িচালকের ২ কোটির ডুপ্লেক্স বাড়ি!

আতিকুর রহমান। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের সিংগাইরে প্রাইভেটকার চালক আতিকুর রহমানের ২ কোটি টাকা মূল্যের ডুপ্লেক্স আলিশান বাড়ি নিয়ে জনমনে কৌতূহল দেখা দিয়েছে। এছাড়া ঢাকায় রয়েছে তার একাধিক ব্যবসা। প্রাইভেটকার চালক হয়ে আতিকের কয়েক কোটি টাকার সম্পদ অর্জনে জনমনে নানা প্রশ্ন উঠেছে।

আতিকুর আর দশজনের মতো সাধারণ কোনো গাড়িচালক নন। সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদেরের গাড়িচালক ছিলেন তিনি। মন্ত্রী পরিবারের ছত্রছায়ায় অবৈধভাবে এসব সম্পদ অর্জনের অভিযোগ উঠেছে আতিকের বিরুদ্ধে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সিংগাইর পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের কাশিমনগর মহল্লার মৃত লেহাজুদ্দিনের ছেলে আতিকুর রহমান। ছোট বেলায় অর্থাভাবে ষষ্ঠ-সপ্তম শ্রেণি পর্যন্ত পড়ে লেখাপড়ার ইতি টানেন। এরপর বেবিট্যাক্সি ড্রাইভিংয়ে মধ্য দিয়ে শুরু হয় তার কর্মজীবন। বড় ভাই সরকারি দপ্তরে ড্রাইভিং পেশায় চাকরির সুবাদে এক সময়ে তার সহযোগিতায় আতিক কাজ পান ওবায়দুল কাদেরের স্ত্রীর প্রাইভেটকারচালক হিসেবে। সেই সুবাদে অবৈধ পথে আয় করেন বহু টাকা। তার গ্রামের বাড়ি কাশিমনগর মহল্লায় গড়ে তোলা ডুপ্লেক্স বাড়িটির বাজার মূল্য ২ কোটি টাকার ওপরে। এ ছাড়া ঢাকায় তার একাধিক ব্যবসা রয়েছে।

তারা আরও বলেন, আতিক ১৮ হাজার টাকা বেতনে সামান্য গাড়িচালকের চাকরি করে কিভাবে শহরে একাধিক ব্যবসা ও গ্রামে ডুপ্লেক্স বাড়ি নির্মাণ করেন। বিষয়টি টক অব দ্য সিংগাইরে পরিণত হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, আতিকুর রহমান সড়ক পরিবহন ও সেতু বিভাগে গাড়ি চালকের চাকরি নিলেও তিনি সাবেক মন্ত্রী ওবায়দুল কাদেরের স্ত্রীর গাড়ি চালাতেন। এ সুযোগে তাদের ছত্রছায়ায় নানা অনিয়ম ও তদবির বাণিজ্য করে অবৈধ উপায়ে উপার্জন করেন মোটা অংকের টাকা। সেই টাকা দিয়েই গ্রামে ডুপ্লেক্স বাড়ি ও ঢাকায় ব্যবসা পরিচালনা করছেন বলে জানা গেছে।

এলাকার একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে জানান, করোনাকালে সিংগাইর থেকে ইটভর্তি ট্রাক ঢাকায় প্রবেশ করতে বিধিনিষেধ থাকলেও মন্ত্রী ও তার স্ত্রীর নাম ব্যবহার করে আতিক গাড়ি প্রতি ৫ হাজার টাকা করে নিতেন। ফলে ভাটা মালিকরাও তার শরণাপন্ন হতেন। এভাবে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। এ ছাড়াও আতিকের ঢাকায় রয়েছে জেন্টস পার্লার ও রেস্টুরেন্টের ব্যবসা।

এ বিষয়ে জানতে আতিকুর রহমানের খোঁজ না পাওয়ায় তার ছোট বোন রাবেয়া খাতুন গণমাধ্যমকে বলেন, আমার ভাই ঢাকায় থাকেন সরকারি চাকরি ও ইটের ব্যবসা করেন। সাত-আট বছর মন্ত্রী ওবায়দুল কাদেরের স্ত্রীর গাড়ি চালিয়েছেন। বেঁচে থাকাবস্থায় মাকে দেখানোর জন্য ভাই বাড়িটি নির্মাণ করেছেন।

সিংগাইর উপজেলা দুর্নীতি দমন প্রতিরোধ কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মো. ইউনুস বলেন, এ বিষয়ে কেউ দুদকে অভিযোগ করলে কমিশন তদন্ত করে দেখবে। আমাদের কাজ দুর্নীতির বিরুদ্ধে সচেতন করা। তদন্ত করার এখতিয়ার আমাদের নেই।

জেলা দুর্নীতি দমন কমিশনের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আজিজ উল্লাহ গণমাধ্যমকে বলেন, যদি এরকম হয়ে থাকে তবে সেটা সরকারিভাবে তদন্ত হবে, মামলা হবে। আইন তার নিজস্ব গতিতে চলবে এবং অ্যাকশন নেবে।

Header Ad

সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার

সাবের হোসেন চৌধুরী। ছবি: সংগৃহীত

সাবেক পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী ও ঢাকা-৯ আসনের সাবেক সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীকে গুলশান থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর গোয়েন্দা বিভাগ (ডিবি)।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ বিভাগের উপ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। তবে কোন মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে সে তথ্য দেননি তিনি।

সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য সাবেরের বিরুদ্ধে গত সেপ্টেম্বরে এক ছাত্রদল নেতাকে বন্দুকযুদ্ধের নামে হত্যার অভিযোগে মামলা হয়েছে। রাজধানীর খিলগাঁওয়ে প্রায় নয় বছর আগে ওই ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন খিলগাঁও থানা ছাত্রদলের তৎকালীন সভাপতি নুরুজ্জামান জনি। সেপ্টেম্বরে তার বাবা ইয়াকুব আলী বাদী হয়ে সাবেরসহ ৬২ জনের বিরুদ্ধে মামলাটি করেন।

ঢাকা ৯ আসনের সাবেক সংসদ সদস্য ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সবশেষ মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী ছিলেন। এর আগে ১৯৯৯ সালে তিনি প্রথমে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হন। পরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

সাবের হোসেন ২০২৩ সালে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবেশ ও জলবায়ু বিষয়ক বিশেষ দূত হিসেবে নিয়োগ পান। একাদশ সংসদে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বেও ছিলেন।

Header Ad

সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান আটক

আমিনুল ইসলাম খান। ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানকে বনানী থেকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

ডিএমপির মিডিয়া বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ আমিনুল ইসলাম খানকে বনানী থেকে আটক করেছে ডিবি। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে, সেসব মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হতে পারে।

এর আগে গতকাল শনিবার রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেপ্তার করা হয় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব আবুল কালাম আজাদকে। আজ ঢাকার আদালত তাকে সাত দিনের রিমান্ডে পাঠিয়েছেন।

Header Ad

সর্বশেষ সংবাদ

ওবায়দুল কাদেরের স্ত্রীর গাড়িচালকের ২ কোটির ডুপ্লেক্স বাড়ি!
সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার
সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান আটক
মধ্যপ্রাচ্যের প্রথম ক্যাসিনোর অনুমোদন দিল আরব আমিরাত
ডিসিদের দুর্নীতির অনুসন্ধান ও ৬৫ জনের হিসাব জব্দে দুদকে আবেদন
‘আন্দোলনে নিহত ১০৫ শিশুর পরিবার ৫০ হাজার টাকা করে পাবে’
কুবিতে সোনালী পেমেন্ট গেটওয়ে ব্যবহার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
বিএসএফের গুলিতে নিহত স্বর্ণা দাসের পরিবারের পাশে তারেক রহমান
লেবাননে ইসরায়েলি হামলায় ১১ দিনে শতাধিক শিশু নিহত: ইউনিসেফ
ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করতে ৭ দিনের আল্টিমেটাম
কাদের-নানক-হারুনের বিষয়ে তথ্য পেলেই গ্রেপ্তার: র‌্যাব
কলকাতার রাস্তায় দেখা মিলল ঢাকার আলোচিত কাউন্সিলর আসিফের
আওয়ামী লীগের ফিরে আসার কোনো সুযোগ নেই: দুদু
জুলাই বিপ্লবের পর সেনাবাহিনী জনগণের আস্থার প্রতীক হয়ে উঠেছে: ড. ইউনূস
ইরানে পাল্টা হামলা চালানোর ঘোষণা নেতানিয়াহুর
সতর্ক না করেই ভারত পানি ছাড়ায় বন্যা ভয়াবহ রূপ নিয়েছে: পানি সম্পদ উপদেষ্টা
যুক্তরাষ্ট্রের গণতন্ত্র রক্ষায় ট্রাম্পকে জিততে হবে: ইলন মাস্ক
আন্দোলনে ছাত্র-জনতার পাশে ছিলাম, অভ্যুত্থান সফল করতে কাজ করছি: র‍্যাব পরিচালক
তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে: কায়সার কামাল
রাতে আর্জেন্টিনাকে হারালেই ব্রাজিলের হেক্সা মিশন পূরণ