সেক্রেটারি জেনারেলসহ জামায়াতের ৫ নেতা ফের রিমান্ডে

১২ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ পিএম | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২১, ১২:২৮ এএম


সেক্রেটারি জেনারেলসহ জামায়াতের ৫ নেতা ফের রিমান্ডে
ছবি সংগৃহীত

সরকারকে অবৈধভাবে উৎখাত করার ষড়যন্ত্রের অভিযোগে রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ পাঁচ নেতার দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১২ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমানের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন ও জামায়াতের সুরা সদস্য ইয়াসিন আরাফাত।

এদিন চার দিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ফের পাঁচ জনের দশ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক কাজী ওয়াজেদ আলী। আসামি পক্ষে আইনজীবীরা রিমান্ড আবেদন বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ৬ সেপ্টেম্বর বিকেলে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাড়ি থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। ওইদিন রাতেই রাজধানীর ভাটারা থানায় গোলাম পরওয়ারসহ ৯ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ। এরপর গত ৭ সেপ্টেম্বর তাদের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।


বিভাগ : রাজনীতি