মঙ্গলবার, ২১ মে ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
Dhaka Prokash

৩ অঞ্চলে ওপর দিয়ে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস

ফাইল ছবি

দেশের তিন অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিও হতে পারে বলে জানা গেছে।

শুক্রবার দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুমিল্লা, নোয়াখালী ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, আবহাওয়া অফিসের সর্বশেষ ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সন্ধ্যা ৬টা পর্যন্ত পর্যন্ত রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায়; খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের এ প্রবণতা দুয়েক দিন অব্যাহত থাকতে পারে।

Header Ad

তাবরিজে রাইসির শেষ বিদায়ে হাজারও মানুষের ঢল

ছবি: সংগৃহীত

রবিবার হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির-আব্দুল্লাহিয়ানকে শেষ বিদায় দেয়ার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে তাবরিজ শহরে। তাকে শেষ বারের মতো বিদায় জানাতে মানুষের ঢল নেমেছে।

আজ মঙ্গলবার পূর্ব আজারবাইজানের কওমের পর তেহরানের গ্র্যান্ড মোসাল্লা মসজিদে রাইসিকে শেষ বিদায় জানাবে সাধারণ মানুষ। এরপর বুধবার সকালে তেহরান বিশ্ববিদ্যালয়ে হবে রাইসির আরেক বিদায় অনুষ্ঠান।

বুধবার বিকালে রাইসিকে শ্রদ্ধা জানাবেন ইরানের রাষ্ট্রীয় উচ্চ পর্যায়ের কর্মকর্তারা। বৃহস্পতিবার দক্ষিণ খোরাসান প্রদেশে যাবে রাইসির মরদেহ। সেখানকার মাশহাদ শহরে চির নিদ্রায় শায়িত হবেন রাইসি।

রবিবার পূর্ব আজারবাইজান প্রদেশে হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান রাইসি ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানসহ ৯ জন।

অনির্বাণ ভট্টাচার্যের সংসার ভাঙার গুঞ্জন

অভিনেতা অনির্বান ভট্টাচার্য ও তার স্ত্রী মধুরিমা। ছবি: সংগৃহীত

টালিউডের বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেতা অনির্বান ভট্টাচার্য। তার সুনিপুণ অভিনয় দক্ষতা খুব অল্পদিনেই অনির্বাণকে করেছে জননন্দিত।পাশাপাশি এই অভিনেতার শ্রুতিমধুর গায়কীর ভক্ত অনেকেই। তবে বেশ কিছুদিন ধরে স্ত্রী মধুরিমার সাথে বিচ্ছেদের গুঞ্জনে আলোচনায় অনির্বাণ। অনির্বাণ-মধুরিমা একে স্রেফ গুঞ্জন বলে উড়িয়ে দিলেও সম্প্রতি কিছুটা হলেও এর সত্যতা মিলেছে।

সম্প্রতি ই-টাইমস-এর প্রতিবেদন অনুসারে, ঘনিষ্ঠ সূত্রে খবর মিলেছে, অনির্বাণ-মধুরিমা নিজেদের মধ্যে সমস্যা মিটিয়ে নিয়ে নিজেদের সম্পর্কটাকে নতুনভাবে শুরু করেছেন। অর্থাৎ তাদের পারিবারিক যে দ্বন্দ্বের কথা শোনা গিয়েছিল সেটা স্রেফ গুঞ্জন নয়।

বহুদিন ধরেই ব্যক্তিগত জীবনের কারণে চর্চায় রয়েছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। যদিও চিরকালই ব্যক্তিগত জীবন নিয়ে মুখ খুলতে নারাজ অনির্বাণ। তারপরেও বহুদিন ধরেই গুঞ্জন স্ত্রী মধুরিমার সঙ্গে নাকি তার সম্পর্কে চিড় ধরেছে। এমনকি তাদের ডিভোর্স হতে চলেছে বলেও শোনা গিয়েছিল।

অভিনেতা অনির্বান ভট্টাচার্য ও তার স্ত্রী মধুরিমা। ছবি: সংগৃহীত

২০২০- সালে দীর্ঘদিনের বান্ধবী, মূকাভিনয় শিল্পী মধুরিমা গোস্বামীকে বিয়ে করেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। যদিও বিয়ের তিন বছর পার হতে না হতেই শোনা যাচ্ছিল স্ত্রীর সঙ্গে অনির্বাণের সম্পর্কে ফাটল ধরার খবর। এমনকি গত বছর থেকেই অনির্বাণ ও মধুরিমা আলাদা থাকছিলেন বলেও শোনা গিয়েছে। যদিও এ বিষয়ে অনির্বাণ কিংবা মধুরিমা দুজনের মধ্যে কেউই কোনও মন্তব্য করেননি।

তবে সম্প্রতি ই-টাইমস-এর প্রতিবেদন থেকে জানা যায়, অনির্বাণ-মধুরিমার সংসার জীবনে জটিলতার সৃষ্টি হয়েছিল। তবে তারা নিজেদের মধ্যে সেই সমস্যা মিটিয়ে নিয়ে নিজেদের সম্পর্কটাকে নতুনভাবে শুরু করেছেন।

এদিকে বেশ কিছুদিন ডিভোর্স নিয়ে টিভি নাইন এর কাছে মুখ খুলেছিলেন অনির্বাণের স্ত্রী মধুরিমা। তিনি ডিভোর্সের গুঞ্জন উড়িয়ে বলেছিলেন, এখনও এসব নিয়ে আলোচনা চলছে! আমার তো ভেবেও হাসি পাচ্ছে।

এরপর ডিভোর্স প্রসঙ্গে মধুরিমা জানান, এক্কেবারেই এটা হচ্ছে না। তবে আমার কিন্তু প্রশ্নটা খারাপ লাগল না। বরং সত্যিই যদি আমার আর অনির্বাণদার বিবাহবিচ্ছেদ হত, তখন এই কথাটা শুনতে একটু খারাপ লাগত। তবে যখন এটা সত্যি নয়, তাই কিছুই বলছি না। স্পষ্ট জানাচ্ছি এটা গুজব।

এদিকে মধুরিমারও আগে বিবাহ বিচ্ছেদ প্রসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হতে হয়েছে অনির্বাণকে। এই বিয়ে ভাঙার গুঞ্জন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, এ নিয়ে এক্কেবারেই কিছু বলতে চাই না। এটা আমার সঙ্গে জুড়ে থাকা এক ব্যক্তি ও তার সঙ্গে জুড়ে থাকা কিছু ব্যক্তির বিষয়। অন্তর থেকেই চাইব এটা না হোক। সেটা যেন আমি আমার মধ্যে থেকেই সমাধান করতে পারি। হয়ত কোনও অভব্য আচরণ করব না কারো সঙ্গে। কিন্তু যাদের নাম জড়িয়ে গিয়েছে, তাদের কষ্ট ও অস্বস্তি যতটা কম করা যায়, সেই চেষ্টা করব।

উল্লেখ্য, অনির্বাণ-মধুমিতার ভালোবাসার সম্পর্ক দীর্ঘদিনের। তারা একসঙ্গে নাটক করতেন। সেখান থেকেই তাদের সম্পর্কের সূত্রপাত বলে জানা গিয়েছিল। এরপর ২০২০ সালে তারা আইনিভাবে রেজিস্ট্রি করে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বর্তমানে কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন অনির্বাণ। উত্তরবঙ্গে নিজের ওয়েব সিরিজের শ্যুটিং করছেন অনির্বাণ ভট্টাচার্য। এছাড়াও শীঘ্রই শেক্সপিয়রের 'ওথেলো' অবলম্বনে নির্মিতব্য অর্ণ মুখোপাধ্যায়ের 'অথৈ' ছবির শ্যুটিংয়েও করবেন অনির্বাণ।

রাইসির মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি এবং অন্যদের মৃত্যুতে আগামী বৃহস্পতিবার (২৩ মে) বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হবে।

মঙ্গলবার (২১ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, গত ১৯ মে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের রাষ্ট্রপতি ইব্রাহিম রাইসি এবং অন্যদের মৃত্যুতে আগামী ২৩ মে বৃহস্পতিবার রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা হবে।

 

ছবি: সংগৃহীত

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বাংলাদেশের সব সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে বলেও এতে জানানো হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, বৃহস্পতিবার নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনার জন্য বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

সর্বশেষ সংবাদ

তাবরিজে রাইসির শেষ বিদায়ে হাজারও মানুষের ঢল
অনির্বাণ ভট্টাচার্যের সংসার ভাঙার গুঞ্জন
রাইসির মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ
চার ঘণ্টায় ভোট পড়েছে ১৭ শতাংশ: ইসি সচিব
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়ে যা বললেন সাবেক সেনাপ্রধান আজিজ
ভয় থেকেই সরকার ইঞ্জিনিয়ার ইশরাককে কারাগারে নিয়েছে: রিজভী
দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, স্ট্রোকে প্রাণ গেল ভোটারের
লিফট-এসি কিনতে বিদেশ যাচ্ছেন ১০ কর্মকর্তা
নওগাঁর নিয়ামতপুরে প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ৫ শতাংশের কম
গাইবান্ধার ৩টি উপজেলায় ভোটগ্রহণ চলছে, ভোটার উপস্থিতি কম
ঢাকায় পৌঁছেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং
হোটেলে খেতে গিয়ে দায়িত্ব হারালেন প্রিজাইডিং কর্মকর্তা
প্রথম দুই ঘণ্টায় ভোট পড়েছে ৮ শতাংশ: ইসির অতিরিক্ত সচিব
উপজেলা নির্বাচন: ২ ঘণ্টায় মাত্র ৩ ভোট!
গাজায় ইসরায়েলি হামলায় আরও শতাধিক মৃত্যু, প্রাণহানি বেড়ে ৩৫৫৬২
আইপিএলে বৃষ্টিতে কোয়ালিফায়ার ম্যাচ ভেস্তে গেলে কে যাবে ফাইনালে?
নজরুল পদক পাচ্ছেন চার গুণীজন
জীবনের শেষ বক্তব্যে যা বলেছিলেন ইব্রাহিম রাইসি
ভূমধ্যসাগর থেকে ৩৫ বাংলাদেশি উদ্ধার
এভারেস্টজয়ী বাবর আলী এবার জয় করলেন লোৎসে