মঙ্গলবার, ১৪ মে ২০২৪ | ৩১ বৈশাখ ১৪৩১
Dhaka Prokash

‘গোপনাঙ্গ দেখালে মিলবে অভিনয়ের সুযোগ’, আয়ুষ্মান কে পরিচালক

ছবি: সংগৃহীত

‘একজন ডিরেক্টর আমায় বলেছিল, আমি তোমার যৌনাঙ্গ দেখতে চাই৷ আমি একবার তোমার শরীরটা ফিল করতে পারি? আমি চূড়ান্ত হেসে বলেছিলাম, ক্যায়া বাত কর রহে হো ইয়ার? তুম সিরিয়াস হো না? তারপর বলেছিলাম, না৷ এটা করব না আমি৷’

কথা গুলো বলেছেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। ক্যারিয়ারের শুরুর দিকে এক গে ডিরেক্টার দ্বারা কাস্টিং কাউচের শিকার হয়েছিলেন এই অভিনেতা। এই কথা গুলোর মাধ্যমে সেটাই বলছিলেন তিনি ।

ফিল্ম দুনিয়ায় কাস্টিং কাউচের শিকার হন অনেকেই৷ কেউ মুখ খোলেন, কেউ সহ্য করেন৷ টলিউড বা বলিউড নয়, হলিউডেও দেদার চলে কাস্টিং কাউচ৷ তবে এ ক্ষেত্রে জেনে রাখা ভালো, শুধু মেয়েরাই ডিরেক্টর বা প্রোডিউসারের কুপ্রস্তাবের শিকার হন না৷ ছেলেরাও সমান ভাবে শিকার হন কাস্টিং কাউচের৷

আয়ুষ্মানের কথায়, ‘একজন গে ডিরেক্টর আমায় বলেছিল, আমি তোমার যৌনাঙ্গ দেখতে চাই৷ আমি একবার তোমার শরীরটা ফিল করতে পারি? আমি চূড়ান্ত হেসে বলেছিলাম, ক্যায়া বাত কর রহে হো ইয়ার? তুম সিরিয়াস হো না? তারপর বলেছিলাম, না৷ এটা করব না আমি৷’

এমনই এক বিস্ফোরক কাস্টিং কাউচের ঘটনা প্রকাশ্যে আনেন বলিউড স্টার আয়ুষ্মান খুরানা৷

সম্প্রতি মুক্তি পেয়েছে ড্রিম গার্ল ২। কমেডি এবং তারকা খচিত কাস্টের সমন্বয়ে দর্শককে আনন্দ দিয়েছে ছবিটি। আয়ুষ্মান খুরানা এবং অনন্যা পাণ্ডের অনবদ্য স্ক্রিন কেমিস্ট্রি জুটিকে আলাদা এক উচ্চতায় নিয়ে গিয়েছে

আয়ুষ্মান খুরানা এবং অনন্যা পাণ্ডে

সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের বায়োপিকে তাঁর চরিত্রে দেখা যাবে আয়ুষ্মান খুরানাকে, তা নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে কিছুদিন ধরে। তখন থেকে চর্চায় থাকছেন অভিনেতা।

 

Header Ad

মোটরসাইকেলের গতি সীমা নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার

ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, রাজধানী ঢাকায় ৩৫০ সিসির মোটরসাইকেল ৩০ কিলোমিটার গতিতে চালানো কঠিন। এটি মহাসড়কে চালানো যেতে পারে।

মঙ্গলবার (১৪ মে) রাজধানীর তেজগাঁওয়ে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ‘ট্রাফিক সেফটি অ্যাওয়ারনেস প্রোগ্রাম ও রোড সেফটি স্লোগান প্রতিযোগিতা’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে ডিএমপি কমিশনারকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন অতিথিরা।

এরমধ্যে আহ্ছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক ডিএমপি কমিশনারের কাছে জানতে চান, ৩৫০ সিসি মোটরসাইকেল পার্মিড হচ্ছে, অন্যদিকে সড়কে চলাচলে গতি সীমা নির্ধারণ করা হচ্ছে ৩০ কিলোমিটার। তবে সড়কে চলতে গিয়ে এই গতিতে গাড়ি খেই হারিয়ে ফেলবে। এটা কি সাংঘর্ষিক নয়?

উত্তরে ডিএমপি কমিশনার বলেন, দুটি কথাই সঠিক। গতি সীমার কথা বলেছে সেটিও ঠিক, আবার সিসির বিষয়ও ঠিক। আইনটি করেছে বিআরটিএ। আর মোটরসাইকেলের বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয়ের। রাজধানীতে এমন সিসি মোটরসাইকেল ৩০ কিলোমিটার গতি সীসার মধ্যে চালানো কঠিন। আমি মনে করি একটি বিষয় হয়তো বাণিজ্য মন্ত্রণালয় নির্দেশনা করেছে, সেটি দেখতে চাই হাইওয়েতে। কারণ এই নির্দেশনা মতে রাজধানীতে চালানো কঠিন।

ট্রাফিক ব্যবস্থাপনায় রোবটিক সিস্টেম চালু করা যায় কি না- অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিএমপির ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়টি নিয়ে চিন্তা করা হয়েছে। একটি পরিকল্পনাপত্র পুলিশ সদরদপ্তরে রয়েছে। মন্ত্রণালয় থেকেও চিন্তা চলছে। রাজধানীতে যদি এটি করতে পারি তবে এআই বেজ সিসি ক্যামেরার ওপর ভিত্তি করে ট্রাফিক ব্যবস্থাপনা পরিচালনা করতে সক্ষম হবো।

গলায় লিচুর বিচি আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু

ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের ঘিওরে গলায় লিচুর বিচি আটকে আব্দুল মজিদ মিয়া (৬৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ মে) দুপুরে উপজেলার বড়টিয়া ইউনিয়নের কলিয়া গ্রামে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

নিহত মজিদ ওই গ্রামের মৃত আব্দুল কাশেম মিয়ার ছেলে। তিনি ‍উপজেলার বড়টিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

নিহতের ছেলে মুরাদের বরাত দিয়ে বড়টিয়া ইউপি চেয়ারম্যান শামসুল আলম রওশন বলেন, মজিদ মিয়া লিচু খাওয়ার সময় হঠাৎ করে এর বিচি গলায় আটকে যায়। দ্রুত তাকে শিবালয় উপজেলার উথুলী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টাঙ্গাইলে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল এক কলেজছাত্রের

নিহত কলেজছাত্র মো. শিপন ইসলাম ও দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল। ছবি : ঢাকাপ্রকাশ

পরীক্ষা দিতে যাওয়ার পথে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে টাঙ্গাইলের ভূঞাপুরে মো. শিপন ইসলাম (২২) নামে এক কলেজছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪ জন।

মঙ্গলবার (১৪ মে) সকাল সাড়ে ১১ টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কের উপজেলার ছাব্বিশা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত কলেজছাত্র শিপন ইসলাম উপজেলার গাবসারা ইউনিয়নের চরবিহারী গ্রামের আজিজুর রহমানের ছেলে। তিনি ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষার্থী ছিল।

আহতরা হলেন- ঈমান আলীর ছেলে মনিরুজ্জমান (৪৮), হামিদের ছেলে হাবিবুর (২২), আইয়ুব আলীর ছেলে দুলাল হোসেন (২০)। আরেকজনের নাম-পরিচয় জানা যায়নি। এরমধ্যে হাবিবুরসহ অন্যজন ভূঞাপুর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন। অপর আহতদের মধ্যে মনিরুজ্জামান ও দুলাল হোসেন টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয়রা জানান, গোবিন্দাসী থেকে একটি মোটরসাইকেল ভূঞাপুরের দিকে যাচ্ছিল। পথিমধ্যে ছাব্বিশা এলাকায় পৌঁছলে ভূঞাপুর থেকে আসা অপর একটি মোটরসাকেলের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে শিপনসহ দুই মোটরসাইকেলের ৫ জন আহত হয়।

এরপর স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসলে তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখানকার কর্মরত চিকিৎসকরা তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রেফার্ড করে। পরে চিকিৎসাধীন অবস্থায় শিপন নামে একজন পরীক্ষার্থী মারা যায়।

প্রতিবেশি হ্যাপি আকন্দ জানান, শিপন ভূঞাপুর ইবরাহীম খাঁ সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা দিচ্ছিল। মঙ্গলবার সকালে বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেলযোগে পরীক্ষা দিতে ঘাটাইল জিবিজি সরকারি কলেজ কেন্দ্রে যাচ্ছিলেন। পথেই ছাব্বিশা এলাকায় পৌঁছলে দুই মোটরসাইলের সংঘর্ষে আহত হয়ে শিপন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. জুলফিকার হায়দার বলেন, আহত অবস্থায় ৫ জনকে হাসপাতালে নিয়ে আসেন স্থানীয় লোকজন। পরে আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। এছাড়া আহত অপর দুইজনকে হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আহসান উল্লাহ্ বলেন, সড়ক দুর্ঘটনার বিষয়টি জানা নেই এবং কেউ জানায়নি।

সর্বশেষ সংবাদ

মোটরসাইকেলের গতি সীমা নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার
গলায় লিচুর বিচি আটকে আওয়ামী লীগ নেতার মৃত্যু
টাঙ্গাইলে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল এক কলেজছাত্রের
খারকিভে হামলা জোরদার করেছে রাশিয়া
নিজের পদ্ধতিতে মস্তিষ্কের ক্যানসার মুক্ত হলেন চিকিৎসক
মাথায় অস্ত্র ঠেকিয়ে নগদ টাকাসহ ১৯ ভরি স্বর্ণ লুট
স্বজনদের কাছে ফিরলেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক
পাকিস্তানি বলে গুলিস্তানের ড্রেস বিক্রি করতো গুলশানের ‘সানভীস বাই তনি’
ইলিয়াস হোসাইনের বিরুদ্ধে তিনটি মামলাই খারিজ করে দিয়েছে আদালত
মার্কিন স্যাংশন, ভিসা নীতিকে পাত্তা দেই না: ওবায়দুল কাদের
ইসরায়েলের সঙ্গে মিলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী
৫ কোম্পানির ইলেকট্রোলাইট ড্রিংকস নিষিদ্ধ চেয়ে মামলা
তাসকিনকে নিয়ে বিশ্বকাপের দল ঘোষণা, বাদ সাইফউদ্দিন
ঢাকায় ডোনাল্ড লু
টঙ্গীতে নারী আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ
এম ভি আবদুল্লাহ থেকে পণ্য খালাস শুরু
জুন-জুলাইয়ে প্রধানমন্ত্রীর তিন গুরুত্বপূর্ণ সফর
বিএনপি নেতা সোহেল কারামুক্ত
চার বছর পর কারামুক্ত হচ্ছেন করোনার রিপোর্ট করা চীনা সাংবাদিক