মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ | ৬ কার্তিক ১৪৩১
Dhaka Prokash
Header Ad

সালমানের ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না: সেলিম খান

সালমান ও সালমানের বাবা সেলিম খান। ছবি: সংগৃহীত

সদ্য ঘটে যাওয়া ভারতীয় রাজনীতিবিদ বাবা সিদ্দিকির ওপর গুলি চালানোর পর থেকেই বেশ ভয়ে আছেন বলিউডের খান পরিবার। এমনকি শোনা যায়, ছেলেকে নিয়ে বেশ দুশ্চিন্তায় রয়েছেন সালমানের বাবা সেলিম খান। এখানেই শেষ নয়, বরং ভাইজানকে বলতে শোনা গিয়েছে যে, তার চিন্তায় শরীর খারাপ তার মা-বাবার। সেলিম খান এবার নিজেই ছেলের ক্ষমা চাওয়া প্রসঙ্গে কথা বলেছেন গণমাধ্যমে।

হিন্দুস্থান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এক সাক্ষাৎকারে বাবা সেলিম খান বলেন, ‘কৃষ্ণসার হরিণ সালমান শিকার করেননি। বিষ্ণোইদের কাছে তার ছেলের ক্ষমা চাওয়ার কোনো প্রশ্নই আসে না।’

তিনি আরও বলেন, ‘ক্ষমা চাওয়া মানে তো অপরাধ স্বীকার করা। সালমান কখনো কোনো প্রাণীকে হত্যা করেননি। এমনকি আমরা কোনো আরশোলাও মারিনি। আমরা এসবে (প্রাণী হত্যায়) বিশ্বাস করি না।’ এসময় সেলিম খান প্রশ্ন তুলে আরও বলেন, ‘সালমানকে কার কাছে ক্ষমা চাইতে হবে? আপনি কত মানুষের কাছে ক্ষমা চেয়েছেন, কত পশুর জীবন বাঁচিয়েছেন?’

তিনি স্পষ্ট জানিয়ে দেন, তার ছেলে কোনো অপরাধই করেনি। তিনি বলেন, ‘ও কি কোনো অপরাধ করেছেন? আপনি কি তাকে করতে দেখেছেন? আপনি কি বিষয়টি তদন্ত করেছেন? এমনকি আমরা কোনোদিন কোনো বন্দুকও ব্যবহার করিনি।’ নিজের বক্তব্যে আরও যোগ করেন, ‘ও তো ওখানে ছিল না (যখন কৃষ্ণসার হরিণ হত্যা করা হয়)। ও পশুদের ভালোবাসে।’

সেলিম খান আরও যুক্ত করে জানান, সালমানকে ভয় দেখাতে বিষ্ণোইরা হত্যা করেছে বাবা সিদ্দিকিকে, একথা মানতে মোটেও রাজি নন তিনি। বললেন, ‘না, আমার মনে হয় না এর মধ্যে কোনো সম্পর্ক আছে। এর সঙ্গে বাবা সিদ্দিকির কী সম্পর্ক? এরকম যে কোনো গল্প আমরা বানাতে পারি। তুমি আমাকে সালাম দাওনি, আমি তোমাকে মেরে ফেলব।’

সাক্ষাৎকার গ্রহণকারী আবার জিজ্ঞাসা করেন যে, লরেন্স বিষ্ণোইয়ের হাত থেকে সালমানকে বাঁচাতে চেয়েছিলেন বাবা সিদ্দিকি, তাই তাকে হত্যা করা হয়েছে বলে একটি দাবি সামনে এসেছে। তাতে সেলিম বলেন, পুলিশও সালমান এবং তার পরিবারের সদস্যদের রক্ষা করছে। তার কথায়, ‘তাতে কি? সবাই তাকে বাঁচাতে চায়... তা বলে, যে কেউ যে কোনো সময় তাদের জীবন হারাতে পারে?’

উল্লেখ্য, গত ১২ অক্টোবর রাতে মুম্বাইয়ের বান্দ্রায় ছেলে জিশান সিদ্দিকির অফিসের বাইরে গুলি করে হত্যা করা হয় এনসিপি নেতা বাবা সিদ্দিকিকে।

Header Ad

সাবেক প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকের ব্যাংক হিসাব স্থগিত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিরক্ষাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক। ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিরক্ষাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২২ অক্টোবর) বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এ সংক্রান্ত নির্দেশনা দেশের বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কাছে পাঠিয়েছে।

২০০৯ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সরকার গঠনের পর থেকে তারিক আহমেদ সিদ্দিক প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যাংক হিসাব স্থগিতের চিঠিতে তারিক আহমেদ সিদ্দিক ও তার স্ত্রীর জাতীয় পরিচয়পত্রের নম্বর এবং জন্ম তারিখ উল্লেখ করা হয়েছে। এ ছাড়া তাদের সব ব্যাংক হিসাবের সংশ্লিষ্ট তথ্য বা দলিল, যেমন- হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণী ইত্যাদি তথ্য বিএফআইইউর কাছে পাঠাতে বলা হয়েছে।

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, তার স্ত্রী শাহিন সিদ্দিক, দুই মেয়ে নুরীন তাসমিয়া সিদ্দিক ও বুশরা সিদ্দিকের নামে পরিচালিত ব্যক্তি হিসাব এবং তাদের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের নামে পরিচালিত হিসাবের লেনদেন ২০১২ সালের মানি লন্ডারিং আইনের আওতায় ৩০ দিনের জন্য স্থগিত রাখার নির্দেশ দেওয়া হলো।

এ ছাড়া তাদের নামে কোনও লকার থাকলে তার ব্যবহারও ৩০ দিনের জন্য স্থগিত রাখার নির্দেশনা দেওয়া হয়।

Header Ad

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন

ছবি: সংগৃহীত

বৈষমবিরোধী ছাত্র আন্দোলনকে দেশব্যাপী সুসংগঠিত করতে চার সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাতে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কমিটি ঘোষণা করে সমন্বয়ক সারজিস আলম।

কমিটিতে সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক, আরিফ সোহেলকে সদস্যসচিব, আব্দুল হান্নান মাসুদকে মুখ্য সংগঠক ও উমামা ফাতেমাকে মুখপাত্র করা হয়েছে।

দ্রুততম সময়ের মধ্যে এই কেন্দ্রীয় আহ্বায়ক কমিটিকে পূর্ণাঙ্গ করা হবে বলেও সংবাদ সম্মেলনে সারজিস আলম জানান।

Header Ad

সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী জামিন পেলেন

সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী। ছবি: সংগৃহীত

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হামলা মামলায় সাবেক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী জামিন পেয়ে গেছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলাম তার জামিন আবেদন মঞ্জুর করেন।

মাহবুব আলীর ছোট ভাই আইনজীবী ফজলে আলী হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে এই জামিন আবেদন করেন। উল্লেখ্য, হবিগঞ্জ-৪ আসনের সাবেক এই সংসদ সদস্য বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে রাজধানীর নিউমার্কেট এলাকায় হত্যা ও ভাঙচুরের অভিযোগে তিনটি মামলা রয়েছে। গত ১৫ সেপ্টেম্বর রাতে সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

হবিগঞ্জের মাধবপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ে হামলার অভিযোগে ১৯ সেপ্টেম্বর তাকে শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী ফাহিমা আক্তার খান জানান, মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে মাহবুব আলীকে হামলার নির্দেশদাতা হিসেবে অভিযুক্ত করে শ্যোন অ্যারেস্টের আদেশ দেন হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন-অর-রশীদ।

বর্তমানে জামিন পাওয়ার পর মাহবুব আলীর মুক্তি নিয়ে আলোচনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলে তার জামিনকে একটি গুরুত্বপূর্ণ ঘটনা হিসেবে দেখা হচ্ছে।

Header Ad

সর্বশেষ সংবাদ

সাবেক প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা উপদেষ্টা তারিক আহমেদ সিদ্দিকের ব্যাংক হিসাব স্থগিত
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক কমিটি গঠন
সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী জামিন পেলেন
বগুড়ার আদমদীঘি থেকে ৩২৫ কেজি ওজনের কষ্টিপাথরের শিবলিঙ্গ উদ্ধার
রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে টাঙ্গাইলে মশাল মিছিল
নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল, ছাত্রদের উত্তাল শ্লোগান
গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড
হাফ ভাড়া না নেওয়ায় ৩০ বাস আটকেছে ঢাকা কলেজ শিক্ষার্থীরা
ভারত-চীন সীমান্ত বিরোধের অবসান ঘটেছে, ঘোষণা দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের
টাকা না পেয়ে সোশ্যাল ইসলামী ব্যাংকের গেটে তালা দিল গ্রাহকরা
২৪ ঘণ্টার মধ্যে রাষ্ট্রপতিকে পদত্যাগের আল্টিমেটাম
আন্দোলনে মাথায় গুলিবিদ্ধ শিশু মুসা উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হলো
বিরামপুরে এইচপিভি টিকাদান ক্যাম্পেইনের এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
১৭ প্রতিষ্ঠানসহ সালমান পরিবারের নথি তলবে ৭০ সংস্থায় চিঠি
আন্ডারপাসের দাবিতে ঢাকা-যমুনা সেতু মহাসড়ক অবরোধ, যানবাহনের দীর্ঘলাইন
নিবন্ধন ফিরে পেতে জামায়াতের আইনি লড়াইয়ের পথ খুলল
এসআই অব্যাহতির পেছনে কোনো রাজনৈতিক কারণ নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা
ক্ষমা চেয়ে আদালতে ব্যারিস্টার সুমন বললেন, ‘আমি খুব সরি স্যার’
ফেসবুক লাইভে মিথ্যা আতঙ্ক ছড়ালেন সাদিয়া আয়মান
পঞ্চগড়ে সর্বনিম্ন ১৭.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড